নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ট্রাভেলার, ফটোগ্রাফার, সাইক্লিষ্ট, ম্যারাথন রানার, বইপোকা। পেশায় ইঞ্জিনিয়ার হলেও হবু কর্পোরেট ;)

বর্ন ট্রাভেলার সোহান

তীব্র গন্ধযুক্ত হাস্নাহেনা, কিংবা তীব্র কোনো সোডিয়াম বাতির নিচে হয়ত আমায় পাবে। কিন্তু আর দশটা ধবধবে আলো দেয়া ল্যাম্পপোষ্টের নিচে আমায় পাবে না। আর দশটা মানুষও আমার মতো হবে না :)

বর্ন ট্রাভেলার সোহান › বিস্তারিত পোস্টঃ

পাহাড়ের ক্ষুধা

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:০২


পাহাড় আমায় উদার হতে শেখায়। অথচ এই নগরীতে ফিরে আসলেই হাত-পা এক অদৃশ্য শিকলে বাঁধা পড়ে যায়। সেই শিকল থেকে মুক্তি পেতে গুণতে হয় আরো অনেকগুলো প্রহর, কাটাতে হয় অনেক না চাওয়া ঘুমন্ত রাত। প্রতিবারই পাহাড় থেকে ফিরে প্রচন্ড অস্থিরতা কাজ করে, সেটা আবার পাহাড়ে ফিরে যাবার জন্য। মাঝে মাঝে ইচ্ছে হয় শীতের রাত্রে তক্তপোষ ছেড়ে নিষিদ্ধ নগরে বিচরণ করি সোডিয়াম বাত্তিতে ঘুমিয়ে থাকা এই শত জঞ্জাল আর স্বার্থপরের শহরে। যেখানে মানুষগুলো তাদের খাবারের মতোই দিনকে দিন নিজেকে বিষিয়ে তুলছে, কোটি মানুষের ভীড়েও তাই একা সে, খুব একা।
পাহাড় আমায় আবার ভাবিয়ে তুললো। মাইলের পর মাইল জুড়ে মাথা উঁচু করে থাকা নিঃষঙ্গ পাহড়েও যেই একাকিত্ত্ব নেই, সেই একাকিত্ব এই ইট-সিমেন্টের রাজ্যে বাস করা ১কোটি ৭০লক্ষ মানুষের মধ্যে, সেই একাকিত্ব আমার মধ্যে...
আবার পাহাড়ে যেতে হবে। রাত বেশী না হলে আজই বের হয়ে যেতাম। তবুও সেই অদৃশ্য শিকল আমাকে ভাবায়...অদৃশ্য...কিন্তু ভাবায়.....

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:৫৪

রাজীব নুর বলেছেন: সুনীল গঙ্গোপাধ্যায়?

১৮ ই জানুয়ারি, ২০১৯ রাত ২:২৭

বর্ন ট্রাভেলার সোহান বলেছেন: নাহ ভাইজান। আমারই নিজেরই কথা। বহুদিন পাহাড়ে যাই না, মন হু-হু করে ওঠে এই শহরে :(

২| ১৮ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১০:২৭

মাহিরাহি বলেছেন: ছবিটা কোন জায়গার, রাত কাটানোর সুযোগ আছে কি?

১৮ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৪০

বর্ন ট্রাভেলার সোহান বলেছেন: ছবিটা আলিকদম রেঞ্জ এ তুক-অ-দামাতুয়া যাবার সময় আদুপাড়ায় তোলা। না, এখানে থাকার ব্যাবস্থা নাই। আর্মী পার্মিশন দিবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.