নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিলনদ

মাহমুদুল হাসান কায়রো

যাযাবর, অান্তর্জাতিক যাযাবর।

মাহমুদুল হাসান কায়রো › বিস্তারিত পোস্টঃ

কামানের সামনে গুল্টি নিয়ে মোকাবেলা করাকে তোমরা ঈমানের জোড় বলতে পারো আমি একে বোকামিই বলবো।

১৪ ই জুলাই, ২০১৪ রাত ৮:৫১

ফিলিস্তিনের জন্য এখনো যারা দোয়া চায় বা দোয়া করে তাদের জন্য আমার করুণা হয় এবং হাসি পায়। কাল দেখলাম ভাটিক্যানসিটিতে পপ তার সাঙ্গ পাঙ্গ নিয়ে ফিলিস্তিনের জন্য দোয়া করছে। কিন্তু তার দোয়া তো কবুল হলো না....!!! মক্কাশরীফ, মদীনা শরীফ সহ বিশ্বের সকল মসজিদে কোটি কোটি মুসলিম রোজাদার দোয়া করছে, কই কোন পরিবর্তন তো আসল না??? আসবেও না। দোয়া কবুল করে আল্লাহ কখনো আবাবিল পাঠাবেন না। পাঠালে এই অকর্মা নির্লজ্জ বেহায়া জাতি আরো অকর্মা হয়ে যাবে। ফিলিস্তিন কেন? এর পর যদি মক্কা মদিনাও ইজরাইল দ্বারা আক্রান্ত হয় তবুও ইজরাইল ই জিতবে। কাবা শরীফ ধ্বংস করে দিলেও আল্লাহ তায়ালা আর আবাবিল পাঠাবেন না। যা করার তা মুসলমানদেরই করতে হবে। যত দিন কামান ট্যান্ক কিংবা বিমান ধ্বংসের মত পর্যাপ্ত অস্ত্র নিয়ে শত্রুর মোকাবেলা না করতে পারবে ততদিন মুসলমানদের ভূমি এক এক করে হারাতেই থাকবে। কামানের সামনে গুল্টি নিয়ে মোকাবেলা করাকে তোমরা ঈমানের জোড় বলতে পারো আমি একে বোকামিই বলবো।



আমার কাছে সোজা হিসাব:

- তুমি মক্কায় কিংবা লন্ডনের মসজিদে লক্ষ টাকা খরচা করে দোয়ার ব্যাবস্থা করার চেয়ে যে বা যারা মাত্র ১০০ টাকার খাবার কিংবা ঐষধ কিনে গাজায় পাঠাবে সেই তোমার থেকে উত্তম।



-তুমি মক্কা মদীনার মসজিদের ইমাম, লাখো মানুষ নিয়ে দোয়া করতে পারো অথচ তোমার সরকারকে বাধ্যকরতে পারো না এই শিশু হত্যা বন্ধে ইজরাইলকে চাপ দিতে তাহলে তোমার চেয়ে ঢের ভাল ঐ রাশিয়ান কাফের পুতিন যে কিনা কেবল মানবতার জন্যেই ইজরাইলকে হুমকি দিচ্ছে এই গণহত্যা বন্ধ করার জন্য।





কিছু কিছু মানুষ যাদের সত্য বলার ক্ষমতা আছে, সৎ কাজের আদেশ নিষেধ করার ক্ষমতা আছে অথচ সেটা করল না আমি মনে করি তার দোয়া করার অধিকার নাই।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুলাই, ২০১৪ রাত ৮:৫৭

নতুন পাঠক বলেছেন: তুমি মক্কা মদীনার মসজিদের ইমাম, লাখো মানুষ নিয়ে দোয়া করতে পারো অথচ তোমার সরকারকে বাধ্যকরতে পারো না এই শিশু হত্যা বন্ধে ইজরাইলকে চাপ দিতে তাহলে তোমার চেয়ে ঢের ভাল ঐ রাশিয়ান কাফের পুতিন যে কিনা কেবল মানবতার জন্যেই ইজরাইলকে হুমকি দিচ্ছে এই গণহত্যা বন্ধ করার জন্য।


কিছু কিছু মানুষ যাদের সত্য বলার ক্ষমতা আছে, সৎ কাজের আদেশ নিষেধ করার ক্ষমতা আছে অথচ সেটা করল না আমি মনে করি তার দোয়া করার অধিকার নেই ।

সহমত।

১৪ ই জুলাই, ২০১৪ রাত ৯:০৪

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: বিয়ে না করে কিংবা মেয়ের গায়ে টাচ না করেই সন্তান চাওয়ার ওয়াজ গ্রাম গন্জে ছোটবেলা থেকেই শুনি কিন্তু তাদের এই হেকমতপুর্ন কথা কেবল ঐ সন্তান জন্মের ক্ষেত্রেই খাটায়। অন্য কোথাও খাটায় না।

আফসুস...............

২| ১৪ ই জুলাই, ২০১৪ রাত ৯:০৮

মুদ্‌দাকির বলেছেন: আমিও বোকামিই বলব, সময় এসেছে নিজেদের পরিবর্তন করবার !!

পোষ্টে সহমত।

আসসালামুয়ালাইকুম

১৪ ই জুলাই, ২০১৪ রাত ৯:১১

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: এখনো সময় আছে এদের হাত থেকে গুল্টি কেড়ে নিয়ে বিজ্ঞানের বই দিয়ে ইস্কুলে পাঠাও।

৩| ১৪ ই জুলাই, ২০১৪ রাত ৯:১৯

মদন বলেছেন: +

১৪ ই জুলাই, ২০১৪ রাত ৯:৫১

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: মদনের যেখানে + দেয়ার সাহস হয় সেখানে তুমি চুপ থাকো কেমনে????

:)

আছেন কেমন মদন ভাই.......

৪| ১৪ ই জুলাই, ২০১৪ রাত ৯:২৫

জাহাঙ্গীর জান বলেছেন: যাদের অন্যায়ের প্রতিবাদ করার সাহস নেই, তাদের দোয়া করার অধিকার নেই ।

৫| ২২ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:৫৪

ইমরান আশফাক বলেছেন: যদিও পুরানো পোস্ট তবে আমার খুবই ভালো লাগলো যে কমেন্ট না করে পারলাম না। এইরকম জ্বালাময়ী বক্তব্য অনেকদিন কোথাও পাইনি। একটা ফরাসী প্রবাদ আছে যে তুমি ইশ্বরের কাছে সাহায্য চাও এবং সেই সংগে একটা হাত বাড়িয়ে রেখো।

যাই হোক, আমরা প্রায় টিভিতে দেখি ফিলিস্তিনীরা মিছিল করার সময় আকাশে একে-৪৭ দিয়ে ফাঁকা ফায়ার করে কিন্তু ইসরাইলী টাংকের সামনে যায় পাথর কিংবা গুলতি নিয়ে। সত্যিই ওদের বুঝা খুবই কঠিন।

আর অন্যান্য আরব দেশের কথা বাদই দিন, আপনি তো অনেকদিন হলো ওখানে আছেন। ওদের বুদ্ধিশুদ্ধি কেমন সেটা নিশ্চয়ই এতোদিনে বুঝে ফেলেছেন।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ৯:৪৯

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: ধন্যবাদ ভাই মন্তব্যের জন্যে।

আসকে যেখানে ধর্মীয় অনুভূতি আছে সেখা কারো ব্যাপারে মন্তব্য করা কঠিন। তারা হয়তো ঠিকই আছে আমিই ভুল বুঝি তাদের।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.