নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিলনদ

মাহমুদুল হাসান কায়রো

যাযাবর, অান্তর্জাতিক যাযাবর।

মাহমুদুল হাসান কায়রো › বিস্তারিত পোস্টঃ

গাজা ইস্যুতে সিসির সাথে আলোচনা করতে 'জন কেরি' এখন কায়রোতে।

২২ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৬:১৪



মিশরের প্রধানমন্ত্রী 'সিসি'র সাথে আলোচনা করতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী 'জন কেরি' গতকাল সন্ধায় কায়রো পৌঁছেছেন। ইসরাইল এবং ফিলিস্তিনের মধ্যে একটি সমঝোতা করতে তিনি তৎপরতা চালাচ্ছেন। এর আগে তিনি কায়রোর উদ্দেশ্যে দেশ ত্যাগের সময় শিগগিরি যুদ্ধবিরতি করতে হামাসের প্রতি আহ্বান জানান।



মি. কেরি আজ সকালে মিশরের পররাষ্ট্রমন্ত্রী 'সামেহ শুকরি'র সাথে সাক্ষাত করেন। দুপুরে তিনি আরব লিগের সেক্রেটারি জেনারেল 'ড. নাবিল আল আরাবি'র সাথে সাক্ষাত করবেন। এবং সন্ধায় তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিসির সাথে সাক্ষাত করবেন।



এছাড়াও তিনি জাতিসংঘের মহাসচিব 'বান কি মুনে'র সাথেও সাক্ষাত করবেন।



মার্কিন পররাষ্ট্রসচিব ফিলিস্তিন বিষয় নিয়ে এমন সময় দৌড়ঝাপ শুরু করলেন যখন গাজায় নিহতের সংখ্যা প্রায় ৬০০। এবং আহতের সংখ্যা প্রায় ৩৫০০। এদের অধিকাংশই বেসামরিক মানুষ। শহীদ হওয়া ফিলিস্তিনিদের বিরাট অংশ হচ্ছে নারী, শিশু ও বয়স্ক মানুষ। এছাড়া, গাজায় অন্তত চারটি হাসপাতাল, ৩৪টি মসজিদ ও বহু শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংস হয়েছে। পক্ষান্তরে ইসরাইলর হিসাব মতে ইহুদিবাদী সেনা নিহত হয়েছে ২৮ জন। হামাসের হিসাবে এ সংখ্যা ৪০। এছাড়া, কয়েকজন বেসামরিক ইসরাইলি ও মারা গেছে। তবে, ইসরাইলের রাষ্ট্রীয় গোপনীয়তার কারণে হতাহত ও ক্ষয়ক্ষতির প্রকৃত তথ্য গুপন রাখা হচ্ছে।



এদিকে বিশ্বের বিভিন্ন দেশে আজও মুসলিমরা গাজায় ইসরাইলি হত্যাযজ্ঞের প্রতিবাদে বিক্ষোভকর্মসুচি পালন করে যাচ্ছে। পুড়ানো হচ্ছে ইজরাইলি পতাকা। মসজিদে মসজিদে করা হচ্ছে বিশেষ প্রার্থনা।



আপডেট চলবে.......

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০১৪ রাত ৯:২২

জাহাঙ্গীর জান বলেছেন: কেরি অমানুষের বাচ্চা সবশেষ হওয়ার পর এসেছে গুরু মেরে জুতোদান করতে ।

২| ২৩ শে জুলাই, ২০১৪ রাত ১০:৩০

ভারসাম্য বলেছেন: আপডেইট নাই দেখি!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.