নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিলনদ

মাহমুদুল হাসান কায়রো

যাযাবর, অান্তর্জাতিক যাযাবর।

মাহমুদুল হাসান কায়রো › বিস্তারিত পোস্টঃ

আদর্শিক ভাবে হেরে গেলো 'আইসিস'........

০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ৯:১৬


কিছু মুসলিম অনলাইন এ্যকটিভিস্টদের লেখনী থেকে জানতে পারলাম 'আইসিস' এর সদস্যরা নাকি খুবই উন্নত আখলাক/চরিত্রের অধিকারী। তারা তাদের সৃষ্টিকর্তার জন্য জীবন কুরবান করে দিয়েছে।
আমি বলি কি: সৃষ্টিকর্তার নামে জীবন উৎসর্গ করার মানুষের অভাব নাই। শুধু মুসলমান কেন হিন্দু, খ্রিষ্টান, বৌদ্ধ, ইয়াহুদি ধর্মের লাখো লাখো মানুষ তাদের সৃষ্টি কর্তার নামে এবং তাদের ধর্মকে রক্ষার্তে অকপটে জীবন দিয়ে দিবে। যদি পারো তবে মানব সেবায় দুই একজন জীবন বাজি রাখো। মানব সেবায় দু'চার জন জীবন উৎসর্গ করো। দুঃখজনক হলেও সত্য যে গতকাল আইসিস সিরিয়ায় যেই বৃটিশ নাগরিকের শিরচ্ছেদ করলো তিনি একজন মানব সেবি ছিলেন। হয়তো বলবেন তিনি টাকার বিনিময়ে মানব সেবা করতেন তাহলে আমি বলি এই যুদ্ধ বিগ্রহে আক্রান্ত দেশটির আকাশ সীমা দিয়ে আপনি প্লেনে অন্য দেশে যেতে ভয় পান কেনো? জীবনের মুল্য সবার কাছেই বেশী। কিন্তু যার মনে কিছুটা হলেও মানব প্রেম আছে তিনিই পারেন সিরিয়ার মত ভয়ংকর পরিবেশে শরণার্থীদের জন্য কাজ করতে। আর বিশেষ করে সাদা চামড়ার লোকদের জন্য কাজটি আরো কঠিন কারণ যে কোন সময় তারা কিডনাপ হয়ে যেতে পারে। এত সব রিক্স নিয়েও যেই ব্যাক্তি শরণার্থীদের জন্য কাজ করে তাকে এইভাবে গলা কেটে হত্যা করে সেই ভিডিও দিয়ে রাজনীতি রাজনীতি খেলা অবশ্যই আদর্শিক ভাবে পরাজয়।

মন্তব্য ২৬ টি রেটিং +৭/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ৯:২৮

নিষ্‌কর্মা বলেছেন: কাকে কি বলবেন! মদিনার একটি ইহুদী গোত্রকে যে ভাবে ধ্বংস করা হয়েছিল, তার থেকে আইএস শিক্ষা নিলেও নিতে পারে। ইসলাম শান্তির ধর্ম, কিন্তু অশান্তির উপাদানও কিন্তু কম নেই এতে!

০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ১০:০৪

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: আপনি কোন ঘটনার ইংগিত দিচ্ছেন মনে পড়ছে না...... ঘটনাটা সংক্ষেপে লিখলে সবাই জানতে পারতো।

২| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ৯:৩১

জুন বলেছেন: এই কি আমাদের ধর্মের শিক্ষা কায়রো ?

০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ১০:০৫

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: না, এই শিক্ষা কোন ধর্মই দিতে পারে না। যেই ধর্ম নিরাপরাধ মানুষ হত্যার শিক্ষা দেয় সেই ধর্ম দিনিয়াতে টিকে থাকতে পারবে না।

৩| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ৯:৫০

সিস্টেম অ্যাডমিন বলেছেন: একটাই প্রত্যাশা ,শুভ বুদ্ধির উদয় হোক।

০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ১০:০৮

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: সু-শিক্ষার প্রসার করতে হবে........ আমাকে আপনাকে।

৪| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ১০:০০

দ্যা ফ্রীল্যান্সার বলেছেন: নিষ্‌কর্মা সাথে একমত।

০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ১০:১০

মাহমুদুল হাসান কায়রো বলেছেন: আজকাল সবকিছু নিয়েই বিজনেস আর রাজনীতি চলে। তেমনি শান্তি নিয়েও বিজনেস চলে রাজনীতিও চলে। কাজেই শান্তির ধর্ম আর শান্তির থাকতে দিচ্ছে না যারা এগুলো নিয়ে বানিজ্য করে রাজনীতি করে।

৫| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ১১:২৭

মামুন রশিদ বলেছেন: সহমত ।

৬| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ১১:৩৭

টিনের চশমা বলেছেন: দোষ দুই পক্ষেরই রয়েছে। একদিকে সাদা চামড়াওয়ালারা সন্ত্রাস দমনের নামে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ক্ষমতা, অর্থ ও অস্ত্রের প্রাচুর্যতা দিয়ে দোষীদের সাথে অনেক নিরীহ মুসলমানদের হত্যা করছে (এটা অবশ্য মিডিয়াতে তেমন একটা ফলো আপ হয় না )। অপরদিকে মুসলমানেরা ক্ষমতা, অর্থ ও অস্ত্রের যথেষ্ট স্বল্পতার কারণে দোষী সাদাচামড়াওয়ালাদের উপর প্রতিশোধ নিতে না পেরে কিছু নিরীহ সাদা চামড়াওয়ালাদের হত্যা করে প্রতিশোধ নিতে চাচ্ছে ( যাকে বলে দুধের স্বাদ ঘোলে মেটানো আরকি !! ) কিন্তু মুসলমানরা এখনও বুঝে উঠতে পারেনি যে, তাদের নিজ দেশকে অর্থনৈতিকভাবে যথেষ্ট শক্তিশালী হতে না পারলে এবং আধুনিক মারণাস্ত্রের ব্যাপক প্রাচুর্যতা গড়তে না পারলে মুসলমানদের উপর থেকে "সন্ত্রাসী" নামক দাগটি কোনদিনও মেটানো সম্ভব নয়।

৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ সকাল ১১:৩৮

নিষ্‌কর্মা বলেছেন: ভাইজান, ঐ গোত্রের নাম মনে আসছে না। তবে কোন একটা দেন দরবারের পরে সেই গোত্রের সব পুরুষদের হত্যা করা হয়েছিল, নারীদের বাঁদী করা হয়েছিল। সেই সময়ে আলী (যিনি নবীর চাচাতো ভাই ও মেয়ের জামাই ছিলেন) তার ভাগে পড়া নারী পছন্দ না হওয়ায় উষ্মা প্রকাশ করেছিলেন। অনেক কাল আগের পড়া তো, একটু ভুলত্রুটি হতেই পারে। সেই জন্য ক্ষমাও চাচ্ছি।

৮| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ দুপুর ২:১৫

জনতার রায় বলেছেন: নিষ্‌কর্ম ইসলামে অশান্তি সৃষ্টির যেসব উপাদান রয়েছে, তার দু একটার উপর একটু আলোক পাত করুন দেখি, আমরা আশক্ষিত মূর্খ ধরমান্ধরা কিছু জ্ঞান লাভে ধন্য হই!

৯| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ বিকাল ৩:০২

আমি তুমি আমরা বলেছেন: কোন ঘটনার কথা বলছেন? রেফারেন্সসহ বলুন।কোথায়, কখন, কাদের সাথে এবং কোন ঘটনার প্রেক্ষিতে কি ঘটেছিল সব ভালমত জেনে তারপর বলুন। ইসলামের চার খলিফার অন্যতম হযরত আলী(রাঃ) এর সম্পর্কে একটা বাজে মন্তব্য করবেন আর কেবল "অনেক কাল আগের পড়া তো, একটু ভুলত্রুটি হতেই পারে" বলে দায়মুক্ত থাকবেন তা হতে পারে না।@নিষ্‌কর্মা

১০| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ বিকাল ৩:২১

রিফাত হোসেন বলেছেন: তবে আরেকটা পড়েছিলাম, কাফেরদের সাথে সমঝোতা করায় একটি

গোত্রকে একাধিকবার সতর্ক করার পরেও কাফেরদের সাথে যোগসাজশ করায় শিশু ও নারী বাদে সবাইকে গণহারে হত্যা করা হয়। কারন তা না হলে তারা তাই করত। এই নিয়ে মত বিরোধ আছে যে যুদ্ধ বিহীন হত্যা কেন হল! যুক্তি একটাই যে ঐ কাফেরদের সহায়তা করা। ও

১১| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ বিকাল ৪:০৫

নুর ইসলাম রফিক বলেছেন: সবকিছু নিয়েই রাজনীতি, এ আবার নতুন কি?
ভবিষ্যতে কুকুরের মরা দেহ নিয়েও রাজনীতি হবে।

১২| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ বিকাল ৪:১৯

অন্ধবিন্দু বলেছেন:
মাহমুদুল,
অনলাইন এ্যকটিভিস্টরা কি অনলেইনেই থাকবেন নাকি অফলাইনে এসে বাস্তবতা বুঝার চেষ্টা করবেন !

১৩| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ বিকাল ৫:০৩

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: সহমত।

১৪| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ সন্ধ্যা ৬:০৩

শাহ আজিজ বলেছেন: পৃথিবীতে অন্য কোন ধর্মের জন্য এতো রক্তপাত হয়নি।
বাংলায় তেমন বড় সমস্যা ছিলনা । কিন্তু লালন করা হয়েছে কৌশলে । আইসিস এর সময় ফুরিয়ে এসেছে । বিপক্ষের দলগুলো এতো ভারি যে আইসিস এর আখলাক এখন ইয়াজেদি নারী বিক্রয়ের পর্যায়ে পৌঁছে গেছে । আর বিধর্মী বলে নেতার আখলাক প্রথমে ইয়াজেদি শিশু কন্যার যৌনাঙ্গে রক্তপাত ঘটায় তারপর ছোট আখলাকরা সেটাকে সুন্নত হাসিল করে ।

সত্যি বলতে শিখুন

আর সত্যি না বলতে পারলে চুপ করে থাকুন।

১৫| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ রাত ৮:০৩

মুদ্‌দাকির বলেছেন:

ইসলামের আদর্শই যদি থাকত তাহলে তাদের কোন শিরোচ্ছেদের ভিডিও আমরা দেখতাম না। ইন-ফ্যাক্ট কোন শিরোচ্ছেদই খুব সম্ভবত হত না !! আল্লাহই ভালো জানেন!

১৬| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ রাত ৮:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ধর্মের নামে উগ্রতা চিরদিনই চলবে। কারণ কিছু মানুষ আছে না বুঝে গড্ডালিকা প্রবাহে গা ভাসিয়ে চলে ।


+++

১৭| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ রাত ১০:০২

রিফাত ২০১০ বলেছেন: নিষ্‌কর্মা বলেছেন: ভাইজান, ঐ গোত্রের নাম মনে আসছে না। তবে কোন একটা দেন দরবারের পরে সেই গোত্রের সব পুরুষদের হত্যা করা হয়েছিল, নারীদের বাঁদী করা হয়েছিল। সেই সময়ে আলী (যিনি নবীর চাচাতো ভাই ও মেয়ের জামাই ছিলেন) তার ভাগে পড়া নারী পছন্দ না হওয়ায় উষ্মা প্রকাশ করেছিলেন। অনেক কাল আগের পড়া তো, একটু ভুলত্রুটি হতেই পারে। সেই জন্য ক্ষমাও চাচ্ছি।

কি বলে এগুলো রেফারেন্স ছাড়া আন্দাজে !! আমাকে কেউ মাইরালা ।

১৮| ০৪ ঠা অক্টোবর, ২০১৪ রাত ১১:০৯

হোৎকা বলেছেন: শাহ আজিজ দাদা কোন ধর্মের? ছদ্মনামের খোলশ ছেড়ে বেরিয়ে আসুন।

১৯| ০৫ ই অক্টোবর, ২০১৪ রাত ১২:১১

কল্লোল পথিক বলেছেন: আই এস যখন একজনের গলা কাটে তখন অাপনাদের খুব চুলকানী বেড়ে যায়। আর আমেরিকা যখন রাসায়নিক অস্ত্রর ধুয়া তুলে নিরাপরাধ হাজার,হাজার, মানুষ মারে তখন আপনাদের চুলকানি কমে। আমিতো মনে করি আই এস সময়ের প্রয়োজনে অস্ত্র হাতে নিয়েছে । নিজের দেশ ভিনদেশের ক্রিয়া ভুমি হবে আর সেই দেশের যুব সমাজ বসে বসে অাংগুল নয়তো তাদের খেলার পুতল হলে খুব খুশী!!!

২০| ০৫ ই অক্টোবর, ২০১৪ রাত ১২:১২

কল্লোল পথিক বলেছেন: আই এস যখন একজনের গলা কাটে তখন অাপনাদের খুব চুলকানী বেড়ে যায়। আর আমেরিকা যখন রাসায়নিক অস্ত্রর ধুয়া তুলে নিরাপরাধ হাজার,হাজার, মানুষ মারে তখন আপনাদের চুলকানি কমে। আমিতো মনে করি আই এস সময়ের প্রয়োজনে অস্ত্র হাতে নিয়েছে । নিজের দেশ ভিনদেশের ক্রিয়া ভুমি হবে আর সেই দেশের যুব সমাজ বসে বসে অাংগুল চুষবে নয়তো তাদের খেলার পুতল হলে খুব খুশী!!!

২১| ০৫ ই অক্টোবর, ২০১৪ দুপুর ১:০৯

অপূর্ণ রায়হান বলেছেন: ওদের আবার আদর্শ বলে কিছু আছে বলে মনে হয় না । যা নেই তাতে আবার হারা বা যেটার কি আছে !

মুসলমানরা কবে যে এইসব বাদ দিয়ে মাথা খাটিয়ে বুদ্ধিমানের মতো সুদূরপ্রসারী চিন্তাভাবনা করবে কে জানে ! আমার তো সন্দেহই হয় , এসবের পিছনে পশ্চিমাদের হাত না থেকে পারে না । তা না হলে হঠাৎ করেই এমন সংগঠনগুলো এরকম ফায়ারপাওয়ার ও মানিপাওয়ার নিয়ে কিভাবে ভুঁইফোড়ের মতো গজিয়ে ওঠে !

২২| ০৮ ই অক্টোবর, ২০১৪ সন্ধ্যা ৭:৫৯

এ কে এম রেজাউল করিম বলেছেন: "নিষ্‌কর্মা বলেছেন: ভাইজান, ঐ গোত্রের নাম মনে আসছে না। তবে কোন একটা দেন দরবারের পরে সেই গোত্রের সব পুরুষদের হত্যা করা হয়েছিল, নারীদের বাঁদী করা হয়েছিল। সেই সময়ে আলী (যিনি নবীর চাচাতো ভাই ও মেয়ের জামাই ছিলেন) তার ভাগে পড়া নারী পছন্দ না হওয়ায় উষ্মা প্রকাশ করেছিলেন। অনেক কাল আগের পড়া তো, একটু ভুলত্রুটি হতেই পারে। সেই জন্য ক্ষমাও চাচ্ছি।"

কি বলে এগুলো রেফারেন্স ছাড়া আন্দাজে !! আমাকে কেউ মাইরালা ।"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.