নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিলনদ

মাহমুদুল হাসান কায়রো

যাযাবর, অান্তর্জাতিক যাযাবর।

মাহমুদুল হাসান কায়রো › বিস্তারিত পোস্টঃ

পাটের বাজার অন্বেষণে দশ সদস্যের সরকারী টিম এখন মিশরে।

১৭ ই জানুয়ারি, ২০১৫ ভোর ৬:১৬

বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের‬ স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মাননীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী সহ ১০ জনের একটি বিশেষ টিম আজ মিশরে পৌছেছে। তারা তিন দিন মিশরে অবস্থান করে মিশরের সরকারের বিভিন্ন মন্ত্রী কর্মকর্তা এবং বিভিন্ন ব্যাবসায়ীদের সাথে বৈঠক করবেন।

সফরের লক্ষ ও উদ্দেশ্য সমন্ধে জানতে চাইলে কায়রোস্থ বাংলাদেশ দুতাবাসের সম্মানিত রাষ্ট্রদুত জনাব ওয়াহিদুর রহমান বলেন 'এক্সপ্লোর জুট মারকেট' এর উদ্দেশ্যকে সামনে রেখে এই সফর। তিনি আরো বলেন বেশ কিছু বছর পুর্বেও মিশর বাংলাদেশ থেকে প্রচুর পাট আমদানি করতো কিন্তু মাঝখানে বেশ কিছু বছর বন্ধ ছিলো। সেই বন্ধ বাজার পুনরায় খোলার মুল উদ্দেশ্যেই এই সরকারী সফর। সফরে জনাব সাবের হোসেন চৌধুরী ছাড়াও আরো তিন এমপি এবং বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের বিভিন্ন সচিব ও উপ সচিব রয়েছেন।

ডেলিগেশনের সদস্যরা হলেন: জনাব সাবের হোসেন চৌধুরী ও মিসেস সাবের হোসেন চৌধুরী 'রেহানা চৌধুরী' এমপি, বেগম মুন্নুজান সুফিয়ান- এমপি, ফাহমি গুলন্দাজ পাবেল- এমপি, হুমায়ুন খালেদ- চেয়ারম্যান বিজিএমসি ঢাকা, শারমীন সুলতানা- অতরিক্ত সচিব বস্ত্র ও পাট মন্ত্রনালয়, আখতারী বেগম- সহকারি সচিব (পাট) বাংলাদেশ সচিবালয়, তপন কুমার নাথ- সহকারি সচিব (পাট) বাংলাদেশ সচিবালয়, আব্দুন নুর মোহাম্মদ আল ফিরোজ- সচিব বিজিএমসি ঢাকা, নাইমুল আজম খান- সহকারি পরিচালক বাংলাদেশ জাতিয় সংসদ।

তিন দিনের এই সফরে তারা মিশরের 'মিনিস্ট্রি অব সাপ্লাই এ্যন্ড ট্রেড' এর মন্ত্রীর সাথে বৈঠক করবেন। এছাড়াও মিশরের বিভিন্ন পাট ব্যবসায়ীদের সাথে পাঁচটি বৈঠক করবেন। আগামী সোমবার তাদের মিশর ছাড়ার কথা রয়েছে।
মাহমুদুল হাসান, কায়রো মিশর।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৭ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৪

ক্ষতিগ্রস্থ বলেছেন: ১০ জন যাওয়া লাগে, তাও ইন্টারনেটের যুগে? ঐখানে ইকনমিক কাউন্সিলর কী করে? ০৩ জনের বেশি যাওয়ার কোন যৌক্তিকতা নাই। এক্সপ্লোর জুট মার্কেটের আড়ালে ব্যাক্তিগত পর্যটন!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.