নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিলনদ

মাহমুদুল হাসান কায়রো

যাযাবর, অান্তর্জাতিক যাযাবর।

মাহমুদুল হাসান কায়রো › বিস্তারিত পোস্টঃ

\'হার্ট ব্রেকিং নিউজ:

১৭ ই মে, ২০১৫ ভোর ৪:৩৮

লিবিয়ায় মাটিতে সবধরনের বাংলাদেশি নিষিদ্ধ।

- একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে বাংলাদেশীদের বিদেশ যাত্রার পথ। আজ শনিবার লিবিয়ার অন্তর্বর্তীকালীন সরকারি মুখপাত্র হাতেম ওরাবি এক বিবৃতিতে ঘোষনা দেন যে, দেশটির সরকার অনেক দিক বিবেচনা করে লিবিয়ার মাটিতে সব ধরনের বাংলাদেশিদের প্রবেশ সম্পুর্নরুপে নিষিদ্ধ করে নতুন আইন পাশ করেছে। নতুন এই আইন নম্বর ২৩৩/২০১৫ তে স্পষ্ট করে বলা হয় যে, বাংলাদেশি পাসপোর্টধারি কোন ব্যক্তিকে আকাশ পথ, ভূমি পথ ও সমুদ্র পথে লিবিয়ার সীমানয় প্রবেশ করতে দেয়া হবে না।

মি. হাতেম আরো বলেন, দীর্ঘদিন ধরেই লিবিয়ার মাটিতে বাংলাদেশিরা অনেক অনাচার করে আসছে। বিশেষ করে লিবিয়ার কয়েকটি সমুদ্র পথ ব্যবহার করে তারা অবৈধভাবে ইউরুপে পারি জমানোর চেষ্টা করে থাকে, যার ফলে প্রায়ই বিশ্বের বুকে আমাদের সম্মানহানি হয়ে থাকে। এছাড়া, অবৈধ ভাবে বিভিন্ন পথে লিবিয়ায় প্রবেশের অসংখ্য সিন্ডিকেট গড়ে উঠেছে বলেও মন্তব্য করেন তিনি।

এবং অচিরেই এই সমস্ত সিন্ডেকেট সদস্য এবং অবৈধ বাংলাদেশিদের ধরতে দেশটির সরকার বিশেষ অভিযান চালাবে বলেও তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য যে, দীর্ঘদিন বন্ধ থাকার পর গত তিনমাস পুর্বে লিবিয়ার ভিসা পুনরায় খুলা হয়। এর ফলে ঢাকায় অবস্থিত লিবিয়ান দুতাবাসে প্রায় ১০ হাজারের মত ভিসা জমা হয়। কিন্তু ত্রিপলির এয়ারপোর্ট বন্ধ থাকায় লিবিয়ান দুতাবাস ভিসা ডেলিভারি দিচ্ছিল না। এখন বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণার ফলে সব ভিসাই বাতিল হয়ে যাবে।

খবরটি লিবিয়ার পার্শ্ববর্তী দেশ মিশরের বিভিন্ন পত্রিকায় গুরুত্বের সাথে প্রকাশ করা হয়।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০১৫ রাত ৯:৩০

প্রামানিক বলেছেন: ধন্যবাদ

২| ২৬ শে মে, ২০১৫ রাত ৯:৩৪

এন জে শাওন বলেছেন: হায় হায়! আমরা বিদেশ যামু ক্যামতে??

৩| ২৮ শে জুন, ২০১৫ সকাল ১১:৪১

ইমরান আশফাক বলেছেন: কাজটা ঠিকই হয়েছে, আমি আমার গোটা শৈশবকালটা লিবিয়ায় কাটিয়েছি। এই মুহুর্তে ঐ দেশে যাওয়ার কোন অর্থ হয় না, টাকা উপার্জনের জন্য প্রান বিসর্জন দেয়া কোন কামের কথা নয়। অবশ্য যারা ঐ দেশটাকে ব্যবহার করে ইউরোপে যাওয়ার চিন্তা করেন তাদের কথা ভিন্ন। আর আমাদের সময় হয়েছে অদক্ষ শ্রমিক বাইরে পাঠানো বন্ধ করার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.