নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাজার হাজার অসাধারন লেখক+ব্লগারের মাঝে আমি এক ক্ষুদ্র ব্লগার। পৈত্রিক সূত্রে পাওয়া লেখালেখির গুণটা চালিয়ে যাচ্ছি ব্লগ লিখে। যখন যা দেখি, যা মনে দাগ কাটে তা লিখি এই ব্লগে। আমার ফেসবুক এড্রেস: https://www.facebook.com/sohani2018/

সোহানী

আমি অতি বিরক্ত হয়ে আমার অনেক লিখাই ড্রাফটে নিয়েছি কারন সামুতে আমার কিছু ভাবনা শেয়ার করছি, আর এ ভাবনা গুলো আমার অনুমতি ব্যাতিরেকে কপি না করার অনুরোধ করেছিলাম কিন্তু যত্রতত্র আমার লিখার কপি পেস্ট দেখেই যাচ্ছি দিনের পর দিন।

সোহানী › বিস্তারিত পোস্টঃ

কাজ নাইতো খই ভাজ :P :P :P

১৪ ই মার্চ, ২০২১ সকাল ১০:২১

আমার দেখা পৃথিবীর সেরা সুন্দরীর একজন

রাজ পরিবারের বিরেুদ্ধে ম্যাগান হ্যারির ইর্ন্টাভিউ নিয়ে রীতিমত মিডিয়া তোলপাড় চলছে। অনলাইনে ঢুঁকলেই দেখি সবাই হাজার হাজার গবেষনাপত্র, প্রশ্নের উত্তর খুঁজে চলছে!

রাজ পরিবারে কি এর আগে এমন কিছু ছিল না? এটাই কি প্রথম অভিযোগ?
রাজপরিবার কি সত্যিই রেসিস্ট?
কেন এমন করে রাজ পরিবারের বিরেুদ্ধে মুখ খুলেছে তারা?
কেন এমন অভিযোগ ম্যাগান হ্যারির?



সবার হাজারো গবেষনা দেখে আমিও কিঞ্চিত উৎসাহিত হয়ে গবেষনায় হাত দিলাম.... B:-/

প্রিন্স চার্লস ও ক্যামিলিয়া

পুরো রাজপরিবারের বর্তমান অবস্খানের পিছনের মূল হোতা কে? হাঁ, আমার মতে প্রিন্স চার্লস এর বর্তমান স্ত্রী ক্যামিলিয়া বলতে গেলে মূল হোতা! কিভাবে? আসেন উত্তরটা জানার জন্য কিছু বিশ্লেষন করি।

১) মা ডায়ানার জীবনের এমন পরিনতি তরুন হ্যারির মনে মারাত্বক প্রভাব ফেলে। পুরো বিষয়টি সে মেনে নিতে পারেনি। সে প্রতিশোধ নিতেই হয়তো এ্যাক্টর, ডিভোর্সী ও সম্পূর্ন ভিন্ন কালচারের কালো পরিবারের মেয়ে ম্যাাগানকে বিয়ে করে। তার মনের সে ক্ষোভে হয়তো ঘি ঢালে ম্যাগান।

২) রাজ পরিবারের সব বধু বা বর সবাই আসে কোন না কোনভাবে বৃটিশ বনেদি পরিবার থেকে। আর বনেদি পরিবার বা রাজ পরিবার সব সময়ই পরিবারের ক্যাচাল সুন্দরভাবে ঢাকনা দিয়ে রাখে। তাই সম্পূর্ণ ভিন্ন কালচার ও সাধারন পরিবার থেকে আসা ম্যাগান তা সহজে মেনে নিতে পারেনি। মানসিকভাবে বিপর্যস্ত হতে বেশী সময় নেই নাই। যা সে ইর্ন্টাভিউতে বলেছে।

৩) ম্যাগান হ্যারির রাজ পরিবার থেকে বের হয়ে যাবার ঘোষনায় রাজ পরিবারের সদস্যরা ভেবেছে ওরে এমন শায়েস্তা করতে হবে যাতে বাকি কেউ রাজ পরিবারে থেকে বের হবার সাহস না করে। যার কারনে রাজ পরিবারের সকল কার্যক্রম থেকে তাদেরকে বহিস্কার করা হয এক প্রকার। আর শাস্তি হিসাবে হ্যারির সকল ভাতা বন্ধ করে দেয়। একমাত্র মা ডায়নার সম্পত্তির কিছু অংশের ভাগ শুধু হ্যারি পেতো। তার উপর সবাই বলতে গেলে তাকে এক ঘরে করে ফেলে। বাবা প্রিন্স চার্লস, ভাই উইলিয়াম কেউই তার ফোন ধরা ধরতো না যা তাকে আরো ফ্রাস্টেটেড করে তোলে।

৪) রানী এলিজাবেথের বোন প্রিন্সেস মার্গারেট এর জীবনটা এক সময় দুর্বিসহ হয়ে উঠে কিন্তু সে মুখ খুলতে পারেনি বোনের নির্দেশে। ড্রাগ আর মাদকে ডুবে হতাশায় মারা যায় সে। রানীর দ্বিতীয় পুত্র প্রিন্স এন্ড্রু এর বিরুদ্ধে আন্ডার এইজ চাইল্ড সেক্সের অভিযোগের পরও কোনরকম ইনভেস্টিগেশানে যায়নি রানী। পুত্রের প্রতি অন্ধ ভালোবাসা তাকে তা বাধ্য করেনি তা। অথচ প্রাসাদের কাজের মেয়ে ম্যাগানের বিরুদ্ধে অভিযোগ এর ইনভেস্টিগেশানের নির্দেশ দেন তিনি।

সেই প্রিন্স এন্ড্রু এর সাথে প্রেমের সর্ম্পক থাকার পরও চার্লস এর সাথে সম্পর্ক গড়ে ক্যামিলিয়া। সব জেনে শুনেও চুপ থাকেন রানী। নিজের ছেলেকে এ পরকীয়া থেকে ফেরাতে না পেরে ডায়নার জীবনটা বিষিয়ে তোলেন আর তার পরিনতিতে ডায়নাকে মরতে হয়।

আজ যদি রানী তখন প্রিন্স চার্লস এর ঘাঁড় থেকে ক্যামেলিয়ার ভুত নামাতো তাহলে আজকে সবচেয়ে সুন্দর পরিবার হতো তার পরিবার। আর এরকম দা ক্রাউন নামের ডকুমেন্টারী বা ম্যাগান হ্যারির ইর্ন্টাভিউ নিয়ে অপ্রস্তুত হতে হতো না রাজ পরিবারকে।

গবেষনা শেষ! সবাই ভালো থাকেন।


রানী এলিজাবেথের বোন প্রিন্সেস মার্গারেট


রানী এলিজাবেথের দ্বিতীয় পুত্র প্রিন্স এন্ড্রু


সতর্ককরণ বিজ্ঞপ্তি: যারা ভাবছেন দেশের কুটি কুটি সমস্যা মাথায় নিয়া আমি আসছি কুথাকার কোন ম্যাগান হ্যারির আর ক্যামেলিয়া নিয়া বকর বকর করতে.......। তাগোরে কই, লিখুম কেন মর্তে, ভালোইতো আছি গর্তে!!

ছবি: গুগুল মামা
ডায়ালগ : রাজিব নুর

মন্তব্য ৪২ টি রেটিং +৬/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০২১ সকাল ১১:২৫

স্থিতধী বলেছেন: দেশ বিদেশের অনেক গসিপ ম্যাগাজিন ট্যাবলয়েডগুলো এসব রাজতন্ত্রের রাজপ্রাসাদের কিচ্ছা-কাহিনী স্ক্যান্ডাল নিয়ে দেদারসে ছাপায়, গণতন্ত্রের যুগে ঐতিহ্যবাহী রাজতন্ত্রের এরিস্ট্রোকেসির গ্ল্যামার বিক্রি করে । তবে সুখের কথা জেনারেশন ওয়াই আর যেড এর মাঝে এসব রাজতন্ত্র- ফাজতন্ত্রের অন্দরমহলের কাইজ্জা কাটি নিয়ে এখন তেমন বেশী আগ্রহ নাই । তারা বেশিরভাগ হাল্কা চালের মিম বানায় এসব নিয়ে, ফানিও হয় অনেক গুলা। খালি বেবী বুমারস আর জেনারেশন এক্সদের মধ্যে দেখছি এসব নিয়ে সিরিয়াস আগ্রহ থাকতে, সেটাও কমতির পথে।

এসব "ঐতিহ্যবাহী রাজতন্ত্রের" গুল্লি মারি! আমি শুধু বুঝছি, হ্যারি হইলো পরিবারের এক ত্যাড়া পোলা যে শুধু গণতন্ত্রের দেশের শ্যামলা দেখতে এক সেলিব্রেটি বিয়া করছে। ঐ মাইয়া যেমন গণতন্ত্র দেইখা আসছে তারপক্ষে হুজুর হুজুর কইরা রাজপ্রাসাদের লক্ষী অভিজাত বারবি ডল সাইজা বইসা থাকা অসম্ভব চিন্তা, তাই জামাইরে খোঁচা দিছে। হ্যারিও যুগের হাওয়া ভালো বুঝে; জানে তাঁর জন্মগত এবং বিবাহগত সেলিব্রেটি পরিচয় বেইচা সে এখন অনেক বেশী কামাইতে সক্ষম রাজপ্রাসাদের এরিস্ট্রোকেসির মধ্যে হুজুর হুজুর করে থাকার চেয়ে। ফলে বউরে সে বলসে " চলোনা আমেরিকা যাই!" অতঃপর রাজকুমার বউ সমেত আম্রিকা গেলো। বাস গল্প শেষ! :-P =p~

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৩৬

সোহানী বলেছেন: হাহাহা......... ১০০% ঠিক। ডায়ানা মরার পর বেবী বুমারস জেনারেশন এর মাঝেও আগ্রহ তেমন নাই। কিন্তু ম্যাগান হ্যারির ইর্ন্টাভিউ এর পর আবার একটু ফর্মে। যাইহোক, কানাডার সাংসদীয় প্রধান রাণী। স সূত্রে আমরা একটু খানি নাক গলাইতেই পারি B:-/ B:-/

২| ১৪ ই মার্চ, ২০২১ সকাল ১১:৩৭

এস এম মামুন অর রশীদ বলেছেন: খই নামিয়ে ফেলেন, ১ নং পয়েন্ট খই পুড়িয়ে ফেলেছেন। প্রতিশোধের জন্য ডিভোর্সী অ্যাক্টর কালো মেয়ে, কী ভয়ংকর কথা বলে ফেললেন, বুঝতে পেরেছেন?

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৩৭

সোহানী বলেছেন: মাঝে মাঝে পোড়া খই খাওয়া খারাপ না ;)

৩| ১৪ ই মার্চ, ২০২১ সকাল ১১:৪২

মোহামমদ কামরুজজামান বলেছেন: সুন্দর বিশ্লেষণ। হ্য়ত আরো অনেক কারন থাকতে পারে পিছনে তবে এটাও যে যুক্তিযুক্ত কারন হতে পারে এ বিষয়ে কোন সন্দেহ নেই ।

আর পরকীয়া ? (আসলেই ব্যাপোক মজার একখান জিনিষ আমরা মনে লয়। তা ছোট-বড়-আমির-ফকির-রাজা-দাস সবাইরে ভাসাই লই যায়) তাতে নর-নারী নির্বিশেষে সবাই এত এত মজা পায়-লয় ,যা নিজের কিয়া'য় (আইনী বা বৈধ সম্পর্কে) পায়না।তা ডায়না বনাম ক্যামেলিয়া এবং হিলারী বনাম মনিকা এ দুজনের দিকা তাকালেই উপলব্ধি করা যায়। আর তাইত দুনিয়াব্যাপী এখন পরকীয়ার জয়-জয়কার।জয়তু পরকীয়া।

মানুষের প্রতিহিংসা বা সকল প্রকার পাপ কাজ তার কোন না কোন অক্ষমতা বা না পাওয়ার বেদনা থেকেই জন্ম নেয় ।আর মিশ্র সংস্কৃতি খুবই খারাপ প্রভাব ফেলে মানুষের মনে ।সবাই হঠাত করে তার সাথে মানিয়ে নিতে পারেনা বা অনেকরই অনেক রকম সমস্যা হয় মানিয়ে নিতে।আর সকল রাজ পরিবারেই কিছু নিয়ম নীতি থাকে যা বাহিরের কেউ দেখলে বা বাহিরে কেউ সেখানে প্রবেশ করলে তার মানিয়ে নেয়া এবং তার কাছে কঠিনই মনে হতে পারে ।আর তার এ মানিয়ে চলার অক্ষমতা ঢাকার জন্যই সে বেশী বেশী অভিযোগ করবে এটাই স্বাভাবিক।


বি দ্রঃ - আমারো আপনার মত "নেই কাজ ত খই বাঁছ" :P অবস্থা। তাই আমিও কিছু কতা কইলাম/লিখলাম ।সময় কাটানো আর কি।

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৪৩

সোহানী বলেছেন: "মানুষের প্রতিহিংসা বা সকল প্রকার পাপ কাজ তার কোন না কোন অক্ষমতা বা না পাওয়ার বেদনা থেকেই জন্ম নেয় ।"... অবশ্যই।

তবে এ "পরকীয়ার" শব্দট্ই তো কেমন ঘিনঘিনে। এর উপলব্ধি করতে পারে না বলেইতো যত ঝামেলা। কারন মানুষ সত্যের মুখোমুখি হতে ভয় পায়, কাপুরুষের মতো আচরন করে বলেই পরকীয়ার জড়ায়। কোন পরকীয়া কখনই ভালো কিছু আনে না। তারপর মানুষ এতে জড়ায় কারন হয়তো নিষিদ্ধ জিনিসের প্রতি আকর্ষণ.......

৪| ১৪ ই মার্চ, ২০২১ সকাল ১১:৪৬

নেওয়াজ আলি বলেছেন: ডায়না মারা যাওয়ার পর যায় যায় দিন বিশেষ সংখ্যায় শফিক রেহমানের লেখা এক ট্রাক ড্রাইভারের ডায়না প্রতি ভালোবাসার গল্পটা মনে পড়লো আপনার লেখা দেখে।

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৪৫

সোহানী বলেছেন: ও আর বইলেন না। যায় যায় দিন বিশেষ সংখ্যা!!! আমার কিন্তু অনেক লিখা তখন ছাপা হতো।

ছোট থেকে বড় হয়েছি ডায়ানাকে দেখে দেখে, স্বপ্নের প্রিন্সেস ছিল।

৫| ১৪ ই মার্চ, ২০২১ সকাল ১১:৫০

রাজীব নুর বলেছেন: ডায়নাকে আমার অনেক ভালো লাগতো। তখন আমি অনেক ছোট। তবু পত্রিকা থেকে তার ছবি কেটে জমিয়ে রাখতাম। তার মৃত্যুতে আমি অনেক কষ্ট পেয়েছি। বুকের মধ্যে হাহাকার করে উঠেছিলো।

এখন সালমা হায়েক কে ভালো লাগে।

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৪৬

সোহানী বলেছেন: আরে আমরাও এ কাজ করতাম। বিশেষ করে যখন রঙ্গিন ছবি পত্রিকায় পেতাম।

আমিও তার মৃত্যুতে আমি অনেক কষ্ট পেয়েছিলাম।

৬| ১৪ ই মার্চ, ২০২১ দুপুর ২:৪৮

কল্পদ্রুম বলেছেন: প্রিন্সেস মার্গারেটের ঘটনা সত্যিই দুঃখজনক।

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৪৮

সোহানী বলেছেন: হাঁ, রানীর কারনেই প্রিন্সেস মার্গারেটের জীবন দূর্বিসহ হয়েছিল। তার প্রতিটা প্রেমে বাঁধা দিয়েছিল কিন্তু নিজের ছেলেদের প্রতি অন্ধ ছিল।

৭| ১৪ ই মার্চ, ২০২১ সন্ধ্যা ৬:৪৪

ভুয়া মফিজ বলেছেন: পরে আইতাছি। আসন্ন মেহমানদারী নিয়া ব্যস্ত আছি। :)

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৫০

সোহানী বলেছেন: আপনিতো আইবেনই কারন আপনি রাজকার্য দেখেন। আপনার রাজপতিগো নিয়া লিখছি.......... আপনার হজম হইলো না বদহজম হইলো তা দেখার অপেক্ষায় B-))

৮| ১৪ ই মার্চ, ২০২১ সন্ধ্যা ৭:৪৬

চাঁদগাজী বলেছেন:



ডায়ানার সৌন্দয্যের বড় অংশ ছিলো, বিশাল ব্যক্তিত্ব।

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৫১

সোহানী বলেছেন: সত্য। আর এ কারনেইতো যত ঝামেলা হলো। রানী, প্রিন্সস এ্যান, চার্লস...... কেউ সেটা মেনে নিতে পারে নাই। তারা জানে সে বেচেঁ থাকলে তাদের জীবন আরো কঠিন হবে ........

৯| ১৪ ই মার্চ, ২০২১ রাত ৮:০৬

কালো যাদুকর বলেছেন: ভাবতে সত্যই অবাক লাগে, বর্তমান বিশ্বে রাজপরিবার এখাও টিকে আছে ৷
আমি এই নিউজটা সব সময এভয়েড করি।
মনে হয় সময় নষ্ট'

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৫৩

সোহানী বলেছেন: আসলেই সময় নষ্ট। কিন্তু কানাডার সাংসদীয় প্রধান রানী। তাই নিউজফিড সব এখন হ্যারি ম্যাগান নিয়া বিজি।

১০| ১৪ ই মার্চ, ২০২১ রাত ৮:২৭

ডাব্বা বলেছেন: রাজ পরিবার একটা বড় পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। হ্যারি হচ্ছে তার দুষ্ট বালক।

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৫৪

সোহানী বলেছেন: আই লাভ হ্যারি এন্ড ম্যাগান :D । ঘরে দু'একটা দুস্টু না থাকলে কেমন যেন পানসা হয়ে যায়.........

১১| ১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৪৫

নান্দনিক নন্দিনী বলেছেন: মায়ের মৃত্যু হ্যারির মনে আসলেই দীর্ঘ মেয়াদী প্রভাব ফেলেছে...

১৪ ই মার্চ, ২০২১ রাত ১১:৫৫

সোহানী বলেছেন: হাঁ, সেটা সে অনেকভাবেই বলেছে। বিশেষ করে ক্যামিলিয়াকে সে মেনে নিতে পারে নাই সহজে।

১২| ১৫ ই মার্চ, ২০২১ রাত ১২:৩৫

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: আরে আমরাও এ কাজ করতাম। বিশেষ করে যখন রঙ্গিন ছবি পত্রিকায় পেতাম।
আমিও তার মৃত্যুতে আমি অনেক কষ্ট পেয়েছিলাম।

চিমটি। পত্রিকা থেকে রঙ্গিন ছবি কেটে আমি সংগ্রহ করে রাখতাম। সেই সব সংগ্রহ করা রঙ্গিন ছবি কোথায় হারিয়ে গেছে আমি জানি না।

১৫ ই মার্চ, ২০২১ রাত ২:৩৩

সোহানী বলেছেন: আপনি কি নায়ক নায়িকাদের ভিউকার্ড সংগ্রহ করতেন? আমরা করতাম। তবে আমাদের বোনদের ভাগ ছিল কে কি সংগ্রহ করবে। সে অনুযায়ী ভাগ করতাম। কারন এ ভিউকার্ড বান্ধবীদের মাঝে রেগুলার আদান প্রদান হতো।

১৩| ১৫ ই মার্চ, ২০২১ রাত ২:০৯

কাছের-মানুষ বলেছেন: সব জায়গায় পলিটিক্স আছে! রাজপরিবারে আর বেশী! সম্প্রতি এগুলো ফেইসবুকে দেখছিলাম, তবে পুরো ঘটনা পড়া হয়নি।

১৫ ই মার্চ, ২০২১ রাত ২:৩৩

সোহানী বলেছেন: পড়ার মতো কিছু বিষয় না। কাজ না থাকলে কিছু খই ভাজা যেতেই পারে :P

১৪| ১৫ ই মার্চ, ২০২১ সকাল ৭:৩৮

মুজিব রহমান বলেছেন: জেন অস্টেন রচিত একটি উপন্যাস প্রাইড এন্ড প্রেজুডিস এর কথাই মনে হচ্ছে। তাদের কথিত আভিজাত্য হাস্যকর হয়ে উঠেছে।

১৬ ই মার্চ, ২০২১ সকাল ৯:২৮

সোহানী বলেছেন: এটা অনেকটা ব্রিটেন বিজনেস। এ আভিজাত্য বেচেঁইতো খাচ্ছে!!!

১৫| ১৫ ই মার্চ, ২০২১ সকাল ৯:৫৭

ঢাবিয়ান বলেছেন: ব্রিটিশ রাজপরিবারের পতন মনে হয় আসন্ন

১৬ ই মার্চ, ২০২১ সকাল ৯:২৯

সোহানী বলেছেন: না হবে না। কত বিলিয়ন ডলার আয় করে এ রাজপরিবারকে দেখিয়ে, জানেন??

১৬| ১৫ ই মার্চ, ২০২১ সকাল ১০:৩৭

জুল ভার্ন বলেছেন: রাজতন্ত্র, স্পেশালি ব্রিটিশ রাজতন্ত্রের উপর আমার বিদ্বেষ সীমাহীন। আর প্রিন্স চার্লস-ক্যামিলা পার্কার চরম ঘৃণার বস্তু।

আপনার লেখা ভালো হয়েছে।

১৬ ই মার্চ, ২০২১ সকাল ৯:৩০

সোহানী বলেছেন: ডায়নাকে মেরে ফেলার পর এদেরকে পছন্দ করার কোন প্রশ্নই উঠে না। একটা পরকীয়াকে এভাবে রাজকীয় বৈধতা দিতে আর দেখা যায় নি।

১৭| ১৫ ই মার্চ, ২০২১ সকাল ১০:৫৬

রানার ব্লগ বলেছেন: এক সময় মনে মনে ভাবতাম ডায়না বাংলাদেশে এসে আমাকে প্রপজ করবে, যে দিন শুনলাম সে আবুধাবি তে এসেছে আমি নিশ্চিত ছিলাম নেক্সট ফ্লাইট বাংলাদেশ তার পর আমার বাসা। আমি ডায়নার ঠিকানা যোগাড়ের চেস্টাও করেছিলাম পত্র লেখার জন্য। :(( :(

সে যে এলো না, এলো না, কেনো এলো না, জানি না !!!!

১৬ ই মার্চ, ২০২১ সকাল ৯:৩৪

সোহানী বলেছেন: হাহাহাহাহা.............. আপনি এক নহে ব্রাদার। সারা বিশ্বের মিলিয়ন যুবকের হ্ণদয় খুঁড়াখুড়ির জন্য ডায়নাকে দায়ী করাই যায়। আর আমিও কিন্তু তার ডাইহার্ড ফ্যান.............

১৮| ১৫ ই মার্চ, ২০২১ রাত ১০:৩৪

ওমেরা বলেছেন: আপু খই কি ভাজা শেষ হয়ে থাকলে একটু দিতে পারেন খেয়ে বলি কেমন হয়েছে ।

এক হাতে তালি বাজে না। রাজপরিবার তাকে মন থেকে মেনে না নিয়ে রেসিস্ট চরিত্রটাকে প্রকাশ করে দিয়েছেন আবার ম্যাগান তার স্বার্থসিদ্ধি হয়নি বলেই রাজ পরিবার ত্যাগ করে এখন নানা কথা বলে যাচ্ছেন।
আর হ্যারি ইতিহাস থেকে শিক্ষা নেয়নি, অষ্টম এডওয়ার্ড রাজপরিবার ত্যাগ করেছিল কিন্ত তার জীবন তো খুব ভালো যায়নি ।

ও বলে যাই খই ভালো ই হয়েছে।




১৬ ই মার্চ, ২০২১ সকাল ৯:৪০

সোহানী বলেছেন: এক হাতে যে তালে বাজেনি তা ভালোই জানি। কিন্তু ওই যে আমি চার্লস ক্যামেলিয়ারে দেখতে পারি না দুচোক্ষে তাই সব কিছুর পিছনে তাকেই দোষ দেই। হয়তো দেখা যাবে এরকম রেসিস্ট কমেন্টস হয়তো সেই করেছে। কারন বাকিরা রাজপরিবারের শিক্ষা পাবার কারনে প্রকাশ্যে কিছু বলার সাহস রাখে না। কিন্তু সে তো তা নয়। আর চমৎকার একটি সংসার ধ্বংসের জন্য তাকে পুরোপুরিই দায়ী করা যায়। যদিও চার্লস মিলিয়ন ডলার খরচ করেছে মিডিয়াতে শুধু ক্যামেলিয়ার ইমেজ ভালো করার জন্য। তবে আমার প্রশ্ন, এই মহিলার মাঝে কি পাইলো প্রিন্স? ছাগল!!!

তবে ম্যাগানের জন্য সামনে অনেক কঠিন পথ। পুরো দায়ভার সবাই তাকেই দিচ্ছে। তারউপর তার বাবা সৎবোন তাকে সকাল বিকাল ধুচ্ছে X((

১৯| ১৬ ই মার্চ, ২০২১ সকাল ১০:৩৯

ভুয়া মফিজ বলেছেন: আইছিলাম ঠিকমতোন মন্তব্য করতে, কিন্তু ১৬ নাম্বারে জুলভার্ন ভাইয়ের মন্তব্য; আর ১৮তে আপনের প্রতি-মন্তব্যতে আমার মনের কথা কওয়া হইছে। নতুন আর কি কমু!!

হ্যারি তার মায়ের মৃত্যু কোনদিনই ভুলতে পারে নাই। সে যেই মানসিক অবস্থার মধ্যে দিয়া গেছে, আর তার থিকা বাইর হইতে পারছে....... সেই জন্য তারে আমি সব সময়েই স্যালিউট জানাই। রাজ-ক্ষমতা অনেক বড় ব্যাপার, সেইটারে সে তোয়াক্কাই করে নাই, বড়ভাইয়ের মতোন কম্প্রোমাইজও করে নাই। আরেকটা কথা, বেশীরভাগ অকামের নাটের গুরু আমাগো রাণীর পতিদেবতা। সে পর্দার আড়ালে থাইকা কলকাঠি নাড়ে। X(

আর মেগানের কথা কিছু কওনের নাই। বাইরের একজন সাধারন মানুষের পক্ষে রাজপরিবারে ঢুইকা মানাইতে পারা খুবই চ্যালেন্জিং। খুব কম মানুষই এইটা ওভারকাম করতে পারে। আর সব পরিবারের মতোন রাজ পরিবারও ভাল-মন্দ মাইনসে মিশানো, কিন্তু রাজ পরিবার হওনে এইখানে টুইস্ট, ডায়নামিজম, পলিটিক্স অনেক অনেক বেশী। বাইরের থিকা আইসা কেউই শতভাগ লাল কার্পেট আশা করতে পারে না।

তবে, বৃটেনের রাজ পরিবার থাকবো। কারন সাধারন বৃটিশরা এইসব কতিপয় নেগেটিভিটি নিয়া সমালোচনা করলেও রাজ পরিবার নিয়া গর্ব অনুভব করে। আমিও করি!!! :-B

১৭ ই মার্চ, ২০২১ সকাল ৯:১৬

সোহানী বলেছেন: রাজ-ক্ষমতা অনেক বড় ব্যাপার, সেইটারে সে তোয়াক্কাই করে নাই, বড়ভাইয়ের মতোন কম্প্রোমাইজও করে নাই বলেই হ্যারিরে আমি পছন্দ করি। তবে রাণীর পতিদেবতা যে এমন চিড়িয়া তা জানা ছিল না। আমিতো তারে ভালু পাইতাম X(X(X(

যাক্ রাজ পরিবার নিয়া গর্ব অনুভব করেন শুনিয়া কিঞ্চিত ভাবনায় পড়িলাম।

তবে সব বাদ, গাড়ি পাইছেন তাই আগে পার্টি দিবেন তারপর অন্য কথা....:-B:-B:-B:-B

২০| ১৭ ই মার্চ, ২০২১ রাত ১০:৫৯

করুণাধারা বলেছেন: নস্টালজিক হয়ে গেলাম ডায়নাকে দেখে... এতবার দেখেছি, কিন্তু প্রতিবারই মুগ্ধ হই দেখে!! ঠিক যেন রূপকথার রাজকন্যা, যাকে দেখার পর থেকেই রাজ পরিবারের সম্পর্কে আগ্রহ জন্মেছিল। ক্যামিলাকে মনে হয় এক কাঠ কুড়ানো বুড়ি, রাজকন্যা সেজে বসে আছেন!! এঁকে রানী হিসেবে দেখতে চাই না।

মনে পড়ছে, ডায়নার ফিউনারেলের সময় মায়ের লাশবাহী শকটের পেছনে মামার হাত ধরে হ্যারির হেঁটে যাওয়া। ডায়নার মৃত্যু সে মেনে নেয়নি। রাজ পরিবার সম্পর্কে হ্যারির ক্ষোভ থাকাটা খুবই স্বাভাবিক। সামনে আর কী দেখবো জানিনা...

১৯ শে মার্চ, ২০২১ সকাল ৮:৩৮

সোহানী বলেছেন: আপনিতো ক্যামিলাকে কাঠ কুড়ানো বুড়ি বললেন আর আমিতো বলি ডাইনী বুড়ি। কিন্তু ঠিকই রাজকন্যাকে খেয়ে ফেললো। ডায়নাকে না মারলে তার কোনভাবেই রানী হওয়ার জো ছিল না। আর এখন ম্যাগানের উপর হম্বিতম্বি করছে।

ভবিষ্যতে কিছুই হবে না। হ্যারি হ্যারির মতো থাকবে আর রাজ পরিবার রাজ পরিবারের মতো থাকবে।

২১| ১৯ শে মার্চ, ২০২১ রাত ১২:২৪

খায়রুল আহসান বলেছেন: এই নিউজটাকে আমি ইচ্ছে করেই এড়িয়ে চলেছিলাম, কারণ এসবে আমার মোটেই আগ্রহ নেই। তবে আপনার খই ভাজা দেখে একটু এখানে বসে গেলাম আর নিজেকে আপডেটেড করে গেলাম। একেবারে কিছুই না জানলে কি চলে? :)
চার্লস-ক্যামেলিয়ার কাউকেই আমার পছন্দ নয়। উভয়কে আমার কাছে চক্রান্তকারী এবং অপরাধী মনে হয়। তবে ডায়না সত্যিই বিশ্বব্যাপী সবার ভালবাসার রানী ছিলেন। তার কমনীয় চেহারা এবং ব্যক্তিত্ব মিলে তাকে এক অপরূপ সৌন্দর্যের প্রতীক হিসেবে প্রতিষ্ঠিত করেছিল। প্রাসাদ ষড়যন্ত্রের শিকার হয়ে মৃত্যুবরণ করাতে তিনি আরও বেশি করে সমগ্র বিশ্বের মানুষের সহানুভূতি ও ভালবাসা পেয়েছিলেন।

১৬ নং প্রতিমন্তব্যের সাথে পুরোপুরি একমত। আর চাঁদগাজী সত্যিই ভীষণ একটি ইতিবাচক মন্তব্য করে গেছেন আপনার পোস্টে। এজন্য তাকে ধন্যবাদ।

১৯ শে মার্চ, ২০২১ সকাল ৮:৪৪

সোহানী বলেছেন: আসলে কানাডার রাস্ট্র প্রধান রানী। তাই পত্র-পত্রিকা অনলাইন অনেক বেশী মাথা ঘামায় রাজ পরিবার নিয়ে। হ্যারি-ম্যাগান নিয়ে তাদের মাথা খারাপ অবস্থা। তবে এখানে সবাই এখনো ডায়ানার ভক্ত। শুধু এখানে কেন বলি, সারা পৃথিবী সবাই এক বাক্যে ডায়ানার কথা বলবে। আর সে কারনেই তাকে মরতে হলো। রাজ পরিবার কোন ভাবেই তাদের মুখোমুখি তাকে সহ্য করতে পারছিল না। এখনতো শুনি রাজকুমারী এ্যান ও এর পিছনে দায়ী। ডায়ানার এতো জনপ্রিয়তা রাজ পরিবার কোন ভাবেই সহ্য করতে পারছিল না।

চাঁদগাজী ভাইও ডায়ানার ভক্ত ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.