নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যা শুনি- যা দেখি - যা ভাবি - তা লিখতে ইচ্ছে করে ।

কিবরিয়া জাহিদ মামুন

শহুরে ফোকলোর

কিবরিয়া জাহিদ মামুন › বিস্তারিত পোস্টঃ

শহুরে ফোকলোর

০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭


অষ্ট্রেলিয়া ৫ বাংলাদেশ ০
আজকের ফুটবল ম্যাচের ফলাফল বিরতির আগ পর্যন্ত । বাংলাদেশের খেলা দেখে মনে হচ্ছে সদ্য কাটা ধানি জমিতে খেলছে । বল সব সময় বাংলাদেশের ডি বকসের সামনে । আমাদের ফুটবল কর্তারা মেসিকে এনে বাংলাদেশে খেলিয়েছিলেন আর বগল চাপরিয়ে বলেছিলেন ফুটবলের পুরোনো ঐতিহ্য ফিরে আনবেন । মেসি খেলবে তাতে কি করে দেশের ফুটবলের উন্নতি হবে তা বোধগম্য ছিলনা । পরে জানা গেল মেসিকে কাছে থেকে দেখবে সেটা নিয়েও অনেক টাকার কারসাজি হয়েছিল ।

পরে খেলাটা অন এয়ার করেছিল ইন্ডিপেন্ডেট টিভি । সেই অন এয়ার দিয়ে তারা পুরো সম্প্রচারে এসেছিল । নাইজেরিয়া বনাম আজেন্টিনার খেলা দেখে মনে হয়েছিল রহমত গন্জ বনাম ফরাশগন্জের খেলা । সম্ভবত প্রেসিডেন্ট গোল্ডকাপে বাংলাদেশের কাছে সাউথ কোরিয়া হেরেছিল । সেই সাউথ কোরিয়া বিশ্বকাপ ফুটবলে তিন নম্বর পজিশনে ছিল । আর আমরা ১৫৬ বা ১৫৭ নাম্বার । সাফ ফুটবলে আফগানিস্তানের কাছে হেরে বদনা নিয়ে ফিরে আসি ।

যে জার্মানী ব্রাজিলের জালে ১ হালি ৩ টা = ৭ টা গোল দিয়েছিল । তাদের যুব ফুটবল কে শক্তিশালী করতে দায়িত্ব নিয়েছিল বেকেন বাওয়ার রা প্রায় বছর দশ পনের আগে সেটার ফল তারা পেল এইবার ।

কিছুদিন আগে ধানমন্ডি খেলার মাঠে কি শপিং কমপ্লেকচ নির্মান করতে বাধা দেয়ায় রাইট একটিভিষ্টর সাথে পারিবারিক ঝামেলা হল । ওনি তারপর থেকে চুপ করে গেলেন । কিন্তু ফুটবল সে চুপ থাকবে কেন? এগোল ঢাকা টু সিডনি । জালে ৫ গোল বিরতীর আগে । আর জার্সিতে নাম নেই । জার্সির রং দেখে মনে হচ্ছে আফ্রিকার কোন টিম । বাফুফের কর্তারা টারগেটে আছেন চেলসি বা য়ুভেনন্টাস কে ঢাকার মাঠে খেলাবেন আর কলকাতার সেলিব্রিটি কোম্পানী সেটা নিয়ে মাঝে দেন দরবার করল । এমন ক্লাব ঢাকার মাঠে খেল্লে বাংলাদেশ ফুটবল যে আগামী বিশ্বকাপে খেলবে তা কিন্তু ভিষন ভাবে বোঝা যাচ্ছে ।


০৩/০৯/২০১৫
ইকবাল রোড ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.