নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মাপা আশা, চাপা হতাশা।

আমি খুবই সাধারণ মানুষ।

বিক্ষুদ্ধ

এই মন খুবই এলোমেলো।

বিক্ষুদ্ধ › বিস্তারিত পোস্টঃ

ফ্রিল্যান্সিং শিখতে চাই

০৬ ই জুলাই, ২০১৪ রাত ২:২৭

আজকাল বহু মানুষ ফ্রিল্যান্সিং কইরা মাসে মাসে বহুৎ টাকা আয় করতাসে। আমার বেশি লাগবো না। মাসে ত্রিশ হাজার টাকার মত হইলেই চলবে। কোন লাইনে আগাইলে এইটা তারাতারি সম্ভব একটু পরামর্শ দেন।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুলাই, ২০১৪ রাত ২:৪৩

রাজিব বলেছেন: ফ্রিল্যান্সিং এর উপর বাজারে বেশ কয়েকটি মোটা মোটা বই রয়েছে। ১,০০০ টাঁকা খরচ করে এরকম ৩/৪ টি বই কিনে ফেলুন নীলক্ষেত থেকে।
তারপর সপ্তাহ দুয়েক সময় ব্যয় করে বই গুলো মন দিয়ে পড়ে ফেলুন।
ফ্রিল্যান্সিং বেশ কষ্টের একটি লাইন আবার লেগে থাকলে একটা সময়ের ৩০ কেন ৫০ হাজার টাঁকা আয় করাও খুব কঠিন নয়। অসম্ভব ধৈর্য, পরিশ্রম আর শূন্য থেকে শুরু করার মানসিকতা দরকার।
বাংলাদেশে এখন কয়েক হাজার লোক ও কোম্পানি মিলে প্রতিদিন ২/৩ কোটি টাঁকার সমপরিমাণ ডলার নিয়ে আসছে। কেউ ওডেস্ক এর মত ওয়েবসাইটে বিড করে, কেউবা রেফারাল মার্কেটিং করে, কেউ ব্লগ লিখে, কয়েকজন মিলে কোম্পানি বানিয়ে বিদেশী কোম্পানির সঙ্গে কাজ করে।
সরকারের টেলিকম ও আইসিটি মন্ত্রনালয়ের অধীনে লার্নিং এন্ড আর্নিং বলে একটা প্রজেক্টের অধীনে বিনামুল্যে বা নাম মাত্র মুল্যে কিছু ট্রেনিং দেয়া হচ্ছে।
এদের ওয়েবসাইটঃ http://www.leictd.com/

২| ০৬ ই জুলাই, ২০১৪ রাত ৩:৫৫

আহাম্মেদ জুবায়ের করিম ( সৌরভ ) বলেছেন: @রাজিব ভাই আপনার লেখাটি খুবই রসালো এবং আপনি যেই ওয়েবসাইটি আমাদের সাথে শেয়ার করলেন সেটি অসাধারণ । এতো সুন্দর করে সব কিছু বর্ণনা দেয়া হয়েছে যে আমি পুরো বিষয় টা নিজের মত করে বুঝে নিয়েছি । ভাই সেই ২০০৭ সাল থেকে আজ পর্যন্ত মোটামোটি সফল ভাবে ফ্রিল্যান্সিং কাজ করছি । এতো সুন্দর সরকারি ওয়েবসিট খুব কম দেখেছি ।

৩| ০৬ ই জুলাই, ২০১৪ ভোর ৬:২৭

বিক্ষুদ্ধ বলেছেন: @রাজীব ভাই, আপনাকে অশেষ ধন্যবাদ।

@সৌরভ ভাই, আমি আপনার সাথে একমত হতে পারলাম না। ঐ সাইটটি একদম অসম্পূর্ণ অবস্থায় আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.