নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

CAUTIOUSLY OPTIMISTIC

বিপ্লব06

এই ব্লগের সকল লেখার স্বত্ত্ব লেখকের।

বিপ্লব06 › বিস্তারিত পোস্টঃ

এন ইডিয়ট ইন লাভ!!! (বার)

১৩ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৮:৪৯

(এই সিরিজের পোস্টগুলা শুধু বিনুদনের জন্য! এইখানকার কোন ইনফরমেশন লেখকের বিরুদ্ধে ব্যাবহার করা যাইবে না।)



(আগের পুস্টের পর.........)
এরপর গাছের তলায় ঘাসের উপর বইয়া গলা খাঁকাড়ি দিয়া দীর্ঘ একখান ম্যানিপুলেটিভ স্পিচ দেওয়া শুরু কইরা দিলাম! তারপর শুরু হইল পারসুয়েশন।

- তুমারে যদি বিয়া করি তাইলে আমার বাপে আমারে বাড়ি থেইকা বাইর কইরা দিবে! আমার আরও পাঁচ বছর লাগবে পড়াশুনা শেষ করতে! বাপে টাকা না দিলে ক্যামনে বাইরে থাকমু? রিক্সা চালামু নাকি?
- (নির্বিকার) আমি তুমারে চালামু!!!
- (ভিরমি খাইয়া) ক্যামনে?
- ফ্যামিলির সব টাকা আমার কাছে থাকে, ওইখান থেইকা তুমারে কিছু দিলে কিচ্ছু হইব না! কেউ টেরই পাইবে না!
- ওরে কইলাম আমার বাপ মা? শুনলে কষ্ট পাইবে না? কত্ত আশা কইরা আছে।
- (কূনু জবাব নাই!)
- এইডা তুমি কি কউ?
- আমি তুমারে পড়াশুনা করার টাকা দিমু তুমার সমস্যা কি? আইজকা বিয়া হইবোই!
- ব্লা
- ব্লা
- ব্লা
- ব্লা
- ব্লা
- ব্লা
- ব্লা
- ব্লা
- ব্লা

প্রায় বিশ মিনিটের অক্লান্ত ইন্টেলেকচুয়াল পরিশ্রমের পর মাইয়ারে মানাইতে পারলাম যে, বিয়া করাটা ভালো আইডিয়া না। এখন পিরিত চালাইয়া গেলেই হবে! পরে এস্টাবিলিশ হইয়া অশুভ কামটা করা যাবে (আর মনে মনে কইতেছিলাম আল্লা......এই জমিনি বালা থেইকা বাঁচাই দ্যাও! দুই টাকা ফকিররে dimu ;) )!

এরপর ওরে মানাইয়া টানাইয়া চুপচাপ বাড়ি পাঠাই দিলাম! আমিও হাফ ছাইড়া বাঁচলাম! পিরিত যে আর জীবনে কোথাও করতাম না এইটা পরিষ্কার। পুরাই একটা ট্রমা!!!

এরপর আমি আমার নেগোশিওটর ফ্রেন্ডের উপ্রে ব্যাপক ঝাড়ি লইলাম! কই ওই ব্যাটা আমারে এই মাইয়ার সামনে ডাকছিলি ক্যান? আমারে না পাইলে ও কি করতে পারতো? আমি হাওয়া হইয়া যাওয়া মানে সব হাওয়া! কুনো কিচ্ছু নাই! জবাবে ও আমারে যেই উত্তর দিল তাতে তো আমি পুরাই থ হইয়া গেলাম!

আমার ফ্রেন্ড আমারে কয়, “মাইয়া জানত ক্যামনে তোর বাসায় যাইতে হয়”! ব্যাপারটা হইল,আমাদের বাসায় যাওয়া কাজটা খুব সহজ না। দিনাজপুর থেকে আমাদের বাসা বেশি দুর না হইলেও বেশ কিছু স্পেসিফিক টার্ন এন্ড টুইস্ট আছে রাস্তায়! একটা ভুল হইলে পুরা অন্যদিকে চইলা যাইতে হইবে! মাইয়া নাকি সবগুলা জানত! ইভেন লাস্টের পাঁচ কিলো রাস্তা কিভাবে যাইতে হবে, ক্যামনে বাসা খুইজা পাইতে হইবে সব। এখন প্রশ্ন হইল, মাইয়া এত কিছু জানছিল ক্যামনে? আমি তো মাইয়ারে কুনদিন কই নাই! কেউ নির্ঘাত আমার লগে গাদ্দারি করছে! এই ইনফো লিক হবার পসিবল সোর্স হইল পাঁচটা। আমি, আমার সেইই ফ্রেন্ড, নেগোশিওটর ফ্রেন্ড, আরেক ফ্রেন্ড যার ব্রিফ ইনভল্ভমেন্ট ছিল ব্যাপারটায়! আর এক বড়ভাই! আমি, আমার নেগোশিওটর ফ্রেন্ডের কথা বাদ দেওয়া যায়, কারণ অয় এইগুলা ভুল করার কথা না আর আমি তো কইই নাই! আর যার ব্রিফ ইনভল্ভমেন্ট ছিল তাঁর পসিবিলিটি খুব কম (ওই ব্যাটা আমার চাইতে বেশি ভড়কাইছিল!)! বাকি থাকে আমার সেই ফ্রেন্ড, আর সেই বড় ভাই! আমার সাস্পেক্ট হইল আমার ফ্রেন্ড! আমার সন্দো হইল, ও আমারে আরও একটু বেশি সিস্টেমে ফেলাইতে চাইছিল! তবে শেষের দিকে কাহিনি মনে হয় ওর হাতেরও বাইরে চইলা গেছিল! মাইয়ার দুর সম্পর্কের ভাই, আর আমাদের ছোটভাই তাঁর সাঙ্গপাঙ্গসহ কাহিনীর ভিতরে ঢুকে জিনিসটাকে কমপ্লিকেটেড করে ফেলাইছিল! মাইয়া ওদের উপর বেশি রিলাই করতেছিল শেষ দিকে!

একটা ইন্টারেস্টিং ব্যাপার হইল, আসলে কে কি কাম করছিল এইটা আমি আসলে কখনোই জানতে পারব না! অল আই ক্যান ডু ইজ গেস এন্ড ডিডিউস! পরে ওই মাইয়ারে আমি জিগাইছিলাম তুমারে কেঠা কইছে, মাইয়া আমারে কয় নাই!

যাই হউক, এরপর আমার বদহজম হওয়া পিরিত আরও প্রায় মাসখানেক চলছে! এরমধ্যে আমি পরিচিত লাভ গুরুদের দরবারে হানা দিছি, ব্যাপারটার শানে-নুযূল জানার জন্য/পোস্ট মরটেম করতে! ওনারা মতামত দিছেন এই মাইয়ার লগে আমার পিরিত করা ঠিক হয় নাই! আপেলটা নাকি পচা আছিল!!! তবে মোটামুটি সবাই মতামত দিছে দোষটা আমারই!!! কয়, পিরিত এইভাবে শেষ করলে তো পিরিত তোমার পশ্চাৎদেশে আইসা কামড়াইবোই (রুবেল ও মনে হয় আমার মতই ফান্দে পড়ছিল! আমি বাইচ্চা গেছি মাগার রুবেল চিপা খাইয়া ফালাইছে!)! পিরিত ছাড়বা আস্তে আস্তে!

এরপর গুরুদের কথামত আস্তে আস্তে কইরা দড়িতে ঢিল দিতে দিতে পিরিত শেষ কইরাই দিলাম! সর্বশেষ খবর হইল (চার বছর আগের আপডেট), মাইয়ার বিয়া হইয়া গিয়াছে! যদিও অ্যান্টি সদৃশ সেই মাইয়া আমারে লাইফের সবচেয়ে ড্রেডেড এক্সপেরিয়েন্স দিছে, আই উইশ হার অল দ্য বেস্ট!

(এই কাহিনী এইখানেই শেষ!)

(সিরিজ চলপে.........)

মন্তব্য ১৪ টি রেটিং +২/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৫৪

মনিরা সুলতানা বলেছেন: সিরিজ চলুক

১৪ ই জানুয়ারি, ২০১৫ ভোর ৬:৪৪

বিপ্লব06 বলেছেন: দুয়া করেন! আপনাদের মতন পাবলিকের দুয়া পাইলে বেসম্ভব ও সম্ভব হইয়া যায়!

ধন্যবাদ আপনাকে :)

২| ১৩ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:০৫

আমি অথবা অন্য কেউ বলেছেন: পিরিত এইভাবে শেষ করলে তো পিরিত তোমার পশ্চাৎদেশে আইসা কামড়াইবোই (রুবেল ও মনে হয় আমার মতই ফান্দে পড়ছিল! আমি বাইচ্চা গেছি মাগার রুবেল চিপা খাইয়া ফালাইছে!)! পিরিত ছাড়বা আস্তে আস্তে!

এইটা হইলো গ্রেট চুইংগাম থিওরি। আস্তে আস্তে টানতে থাকেন অথবা ডিস্টেন্স বাড়াইয়া দেন, রিলেশনশিপ ভাংতে বাধ্য।

আপনের সেন্স অব টু ডু এন্ড নট টু ডু রে রেসপেক্ট জানাই। সেইজন মানুষ হিসেবে অনেকটাই মানুষ হয় যে নিজের বোধ উন্নত করতে পারে।

সেম যুগের মানুষ মনে হয়, আমি নিজেও অনেক অনেক কাল আগে ভুল বোঝার সাথে সাথে এই থিওরি ঝাড়ছিলাম। আআরেকজন কে কস্ট কম দেয়ার ভালো উপায়।

১৪ ই জানুয়ারি, ২০১৫ ভোর ৬:৫৮

বিপ্লব06 বলেছেন: এইটার নাম যে চুইংগাম থিওরি এইটা তো জানা ছিল নাহ! তবে কথাটা বেশ সত্য।

তবে একটা বিষয় হইল যে, কারণটা যাই হোক, সৎ সাহস নিয়ে আসল কারণটা ব্যাখ্যা করে পিরিত ভাঙ্গাটা আসলে কারো হয়ে ওঠে না! ধানাই পানাই করা লাগে অনেক! আর পিরিত যে জড় করে টিকায় রাখা যায় না এইটা মানুষ মানতে চায় না! এই জন্যই মনে হয় ধানাই পানাই করাই লাগে!

ধন্যবাদ আপনাকে (যদিও পাম তারপরেও আরাম!!!)

কষ্ট ব্যাপারটা আপেক্ষিক, আর ব্যাপারটা হাইলি সাব্জেক্টিভ! তবে জিনিসটা আপনার চুইঙ্গাম থিওরি দিয়া ডেফিনিটলি কমান যায়!

ধন্যবাদ! আপনার লাইফ লিস্ট পসিবল কস্টময় হোক! :)

৩| ১৪ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১০:০০

মনিরা সুলতানা বলেছেন: আপনার লেখা নিজ গুনেই ধন্য :)
লেখার হিউমার আমাকে মুগ্ধ করেছে
অনেক টা সময় এবং আগ্রহ নিয়ে আমি আপনার সিরিজ এর সব গুলো লেখা পড়েছি, জদিও সব পর্ব এ কমেন্ট করা হয় নাই
কিছু কিছু শব্দ চয়ন সুক্ষ অনুভুতি তে অবশ্য লেগেছে, তার কারন আপনার আর আমার জেনারেশনের ব্যাবধান। ব্যাপারন্না সেটা।
অপেক্ষায় রইলাম নেক্সট এর....

শুভ কামনা :)

১৫ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৮:৩৯

বিপ্লব06 বলেছেন: গরিবের ঘরে হাতীর পা দেইখা তো আমি এমনিতেই টাশকিত! আর আপনি আমার লেখা আগ্রহ নিয়া পরছেন যাইনা আমার আনন্দ সবদিক দিয়া উপচাই উপচাই পড়তেছে! তার উপ্রে লেখার নাকি গুনও আছে! আপনারে মেলা মেলা ধন্যবাদ!

আপনি ঠিক বলছেন! কিছু শব্দ কোয়েশ্চেনেবল আছে। আমিও ব্যাপারটা নিয়ে চিন্তা করছিলাম বেশ! অস্বস্তি লাগতেছিল বেশ! কিন্তু চিন্তা করে দেখলাম যেহেতু কাউকে আঘাত দেওয়া আমার উদ্দেশ্য না সো, নিজেই নিজেরে গ্রিন সিগন্যাল দিছি! অনলি ফর দ্যা সেইক অফ পিউর বিনুদন!

আপনার সূক্ষ্ম অনুভূতিতে সূক্ষ্ম খোচা লাগলে আমি দুঃখে দুঃখময় :)

৪| ১৪ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৩৬

বটের ফল বলেছেন: এই সিরিজ না চললে সামুতে হরতাল ডাকা হইবেক। প্রতি নিকে নিকে দুর্বার আন্দোলোনের ডাক দেওয়া হইবেক। বাকিটা কার কইলামনা।

১৫ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৮:৪৬

বিপ্লব06 বলেছেন: আমারে হুমকি দিতাছেন? একটা হুঙ্কার দিলে তো ট্রেনের বাতরুমে যাই লুকাইবেন! আর পুলিশ মামার ডাণ্ডা দেকছেন? হম্বিতম্বি কইরা কুনু ফায়দা নাই! X(( X(( X(( X((

আমার কাছে তথ্য আছে, আন্দোলনের হুমকি দিলেই মডু মামা নিক ব্যান কইরা দিবে! খিয়াল কইরা!

(মনে মনে কইতাছি, বাপ আর যাই করিস আন্দোলন আর করিস না! হরতাল অবরোদ আর ভালা পাই না! B-) B-) B-) )

৫| ১৬ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ২:০৭

কামের কথা কন!! বলেছেন: আপনার এই সিরিজ টা পইড়া নিজের তিনটা লাভ হিস্টরি মাথায় নাড়া চারা করতে ছিল কিন্তু কি করুম ভায়া আমি ভাল লিখতাম পারি না। তয় এই অসম লাভ হিস্টরি তে একটাই প্রবেলেম হইল মাইয়া অনেক এডভান্স থাকে। প্রথম টা চুইঙ্গাম থিওরি দিয়া কাট কইরা দিছি যখন দেখলাম মাইয়া আমারে বিয়া না কইরাই স্বমীর মত ব্যাবহার শুরু কইরা দিছে। এমন ব্যাবহার যে মনে হইতাছিল বিয়া না কইরা এই অবস্তা হেরে বিয়া করলে ত গাছের ডালে মুখ লুকাইয়া থাকতে হইব। যাই হোক গা সে জটিল ক্যালকুলেসন ছিল।
আপনার হাত ভালা লেখা চালাই যান।

১৭ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৮:৫৪

বিপ্লব06 বলেছেন: মাথার মইদ্দে লাড়াচাড়া করলে ক্যামনে হপে??? এইখানে লিকতে পারা না পারার কুনো ব্যাপার নাই! সাহস কইরা কলম ধইরা ফালান! প্যাডের মইদ্দে আর কত ভুটভুটাইবেন? শুরু করলে আমি কইয়া রাখলাম পরথম কমেন্টটা আমিই দিমুনে!

মাইয়া আপনারে বিয়ার আগেই ব্যাবহার করা শুরু কইরা দিছিল দেইখা চমকাইয়া গেছি! ক্যামনে হইল জানতে মুন চায়!

আল্লা আপনারে সেই জমিনি বালা থেইকা বাঁচাই দিছে সেইটাই বড় কতা!

আপনারে ম্যালা ধন্যবাদ!

৬| ১৭ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:৩০

কামের কথা কন!! বলেছেন: হয়ত বা ঠিক কয়েছেন ভায়া মগার ফ্রবেলেম হইল গিয়া টাইম ফাই না আর টাইম পাইলেও অল্প কিছু লাইন লিখলে আর লিখতে ইচ্ছে করে না।

১৯ শে জানুয়ারি, ২০১৫ সকাল ১১:২১

বিপ্লব06 বলেছেন: কতা ঠিক! মুডেরও একটা ব্যাপার আছে!

আপনি তাড়াতাড়ি লেখার মুডে আসেন এই দুয়া করি!

৭| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:৪৩

ভুং ভাং বলেছেন: ভালা পাইতাছি

০৩ রা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ৯:২১

বিপ্লব06 বলেছেন: আমিও লিকতে যাইয়া বহুত ভালা পাইছি!

থ্যাঙ্ক ইউ!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.