নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

CAUTIOUSLY OPTIMISTIC

বিপ্লব06

এই ব্লগের সকল লেখার স্বত্ত্ব লেখকের।

বিপ্লব06 › বিস্তারিত পোস্টঃ

ইডিয়টস জার্নি টু আম্রিকা (চার)

০৬ ই অক্টোবর, ২০১৫ সকাল ৭:৪৫



আগের কাহিনীর পর.........।
মেইল পাওয়ার পর থেকেই শুরু হইল গরু খুজার মত কইরা সেই হলুদ খামটা খুঁজা! বিছানার তলা, ট্রাঙ্ক, টেবিল, ড্রুয়ার থেইকা শুরু কইরা সব কিছু তন্ন তন্ন কইরা খুইজা যখন পাইলাম না তখন মনটা বেশ খারাপ হইয়া গেল! কেমনে কি করি? চিন্তা করলাম হার না মাইনা আর একবার খুঁজা দিয়া লাই, যা থাকে কপালে!!! খুঁজাখুঁজি করতে করতে দেখি বইয়ের র‍্যাকের তলার তাকের এক কুনায় হলুদ একটা কি যেন দেখা যাইতেছে! ধইরা আস্তে আস্তে কইরা বাইর করলাম! বলা যায় না যদি ছিঁড়া টিড়া যায়! দেখি সেই গুপ্তধনের খাম! খাম খুইলা দেখি অফসেট পেপারে প্রিন্ট করা সেই কাগজখানা!! তার মধ্যে আমার নাম আর ১৬-২০ অক্ষরের একটা কনফার্মেশন নম্বর!!! সাথে সাথে ওদের ওয়েবসাইটে যাইয়া চেক করলাম! দেখি একখান মেসেজ দেখায়......। মেসেজের শুরুটা হইল,

Dear Selectee…….(তারপর কি লিখা আছিল মনে নাই!) দিয়া!

ওইটা দেইখা আমার তো পুরাই মাথা নষ্ট! আমারে আর কেডা পায়! আমি ডিভি পাইয়া লৈছী! মাগার এখন কি করমু? কাহিনী তো আর মিলাইতে পারি না? ডিভি পাইলাম আমি আর এই ব্যাটারা জানল কেমতে? ডিভিও তো করছি আমি!!!
এরপর আমার নাম, বাড্ডে আর সেই কনফার্মেশন নম্বরটা সহ্ একখান মেইল পাঠাইলাম। মেইলে কইলাম আমি কুনো লেটার পাই নাই। কি করতাম? এরপর যথারীতি ৩-৫ বিজনেস ডের জইন্ন ওয়েট করতে কইল আরকি! এরপর তো আমি ব্যাফুক এক্সাইটেড হই গেছি! কিন্তু প্রব্লেমটা হইল, আমার আব্বারে আর কিছুতেই বিশ্বাস করাইতে পারি না! পরথমে মাথা বিগড়াই দিছি বইলা কথা! এরপর আমার পিড়াপিড়িতে আব্বাজান কয় ঠিক আছে, ব্যাপারটা কীলীয়ার হবে ঢাকায় আম্রিকান এম্বেসিতে যাইয়া খবর লইলে। চল আগে তরে ঠাণ্ডা কইরা লই আসি।
আমি ওই পেজের Dear Selectee……… লিখাটা প্রিন্ট কইরা দুই দিনের মধ্যে আব্বারে লইয়া ঢাকায় আম্রিকান এম্বেসিতে!! যাইয়া দেখি অকি!!! এত লোক লাইনে খাঁড়াই আছে কিয়েরে? এত্ত লোক……… সবাই কি আম্রিকা যাইতেছে নাকি? আমরাও যাই লাইনে খাড়াইলাম! বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর আইলো আমাগোর পালা! ভিত্রে ঢুকমু এইবার!!! গার্ড মামা কয় কি ব্যাপার, কেন আইছেন? কইলাম যে আমি নাকি ডীভী পাইছি, ওইডা যাচাই করতে আইছি! সিকিউরিটি মামারে সব কইলাম। মামা শুইনা হাস্তেছে! কয় আপনার কুনো পরমাণ আছে যে ডিভি পাইছেন? আমি তখন সেই কাগজখানা বাইর করতে যাইয়া দেখি কাগজখানা নাই! পুরা উধাও হইয়া গেছে! খুইজা পাইতেছি না! হারাই ফালাইছি না হইলে ভুইলা আনি নাই!!!
এরপর মামায় কয় শুনেন ভাই, আপনারা ভালো লোক। বাড়ী যান গিয়া! ওই ব্যাটারা দালাল! আপ্নাগোর কাছ থেইকা টাকা খাওনের ধান্দায় আছে। এক সপ্তাহ আগে আমরা একটা গ্যাঙরে ধরছি! অগোর এড্রেস দেন, অগোরেও যাইয়া ধইরা নিয়া আসি! এই কথা শুইনা আমার আব্বা যেইভাবে চোখ গরম কইরা আমার দিকে তাকাইল, আমি তো ভয়ে প্যান্টুল ভিজাই লাই এমুন অবস্তা! এর পর এক রকম আমরা এম্বেসির দরজা থেইকাই বিদাই লইয়া লইলাম! আফসুস......।

(চলতে থাকপে......।)

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০১৫ সকাল ৯:২৮

থিওরি বলেছেন: বেশ কদিন পর দিলেন! আরো নিয়মিত চা ..। আমিও আপনার মতো ভুলোমনা তো, আগের পর্বগুলো ভুলে যাই :(

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৪৮

বিপ্লব06 বলেছেন: নিয়মিত পুস্ট দিতেই তো চাই! মাগার ইউ নো, লাইফ.........।
থ্যাংক ইউ :)

২| ০৬ ই অক্টোবর, ২০১৫ সকাল ১১:২৬

শতদ্রু একটি নদী... বলেছেন: হায়রে আমেরিকা, এর পিছে মানুষের কত দৌড়। আমারে ফাউ নাগরিকত্ব দিয়া দিলেও আমি পারমানেন্টলি যামুনা। একটূ আট্টু ঢু মারা ঠিকাছে। এই দেশেই এই বেশ ভালো আছি। জীবনে খুব বেশি কিছু লাগেনা সুখে থাকতে।

এই পোস্টে মজার চেয়ে আপনার লাইগা টেনশন হইলো বেশি ;)

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫০

বিপ্লব06 বলেছেন: আপ্নের কথা ঠিক আছে, মাগার এইখানে আইলে আপনার মাথা বিগড়াইয়া সিদ্ধান্ত বদলাইতে দেরি হইবে না এইটা গ্যারান্টি দিয়া কইতে পারি।

টেনশন হইবে না, পুরাই মাইঙ্কা চিপার মইদ্দে পইড়া গেছিলাম!
থ্যাংক ইউ ভ্রাতা! :)

৩| ০৬ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১:২৪

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: হা হা হা । আপনার ভাগ্য ভালো কাগজ হারিয়ে ফেলেছেন। নাহলে দালালের খপ্পরে পড়ে না জানি আরও কত গচ্চা দিতে হতো।

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৩

বিপ্লব06 বলেছেন: হাহা কেবল তো শুরু! সাথে থাকেন তাইলে দেখবেন দালালি কি জিনিস!

আপনি কষ্ট কইরা আগের পর্ব গুলা পড়ে ফেললে কাহিনীটা আরও ভালোভাবে আচ করতে পারবেন।

থ্যাংক ইউ :)

৪| ০৬ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৫

মায়াবী রূপকথা বলেছেন: এত ছোট করে দিলেন ভাইয়া? এত্ত এত্ত বড় পোস্ট চাই :P

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ৮:৫৫

বিপ্লব06 বলেছেন: অক্কে অক্কে...।। পরেরটা রাবারের মত টাইনা লম্বা করা হইবেক! :)

৫| ০৮ ই অক্টোবর, ২০১৫ রাত ৯:৫৯

গেম চেঞ্জার বলেছেন: খাইছে রে। প্যান্টুল ভিজছিল সত্যিই?

১১ ই অক্টোবর, ২০১৫ ভোর ৫:০৪

বিপ্লব06 বলেছেন: নাহ ভায়া! এই আকামডা কইরা আম্রিকান এমব্যাসির সামনে নিজের ইজ্জত লুইটা যাইতে দিই নাই! তবে ভয় পাইছিলাম বহুত!

৬| ০৯ ই অক্টোবর, ২০১৫ রাত ১:২৫

মহান অতন্দ্র বলেছেন: ভাল ছিল, আজ ও জমিয়ে লিখেছেন।

১১ ই অক্টোবর, ২০১৫ ভোর ৫:০৫

বিপ্লব06 বলেছেন: থ্যাংক ইউ আপনাকে! ভাল্লাগছে শুইনা প্রীত হইলাম!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.