নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন মানুষ। ভালো মানুষ হয়তো এখনও হতে পারিনি তবে মন্দ কিছু করি না- কারো মন্দ কিছু করাতে বিশ্বাসও করি না। উপকার করতে না পারলেও কারো ক্ষতি অন্ততঃ করি না!!

বীরেশ রায়

সবার উপরে মানুষ সত্য! চেষ্টা করি সেই সত্যকে অনুসরণ করতে।

বীরেশ রায় › বিস্তারিত পোস্টঃ

আয় করলেই বাধ্যতামূলক কর!!!!

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:১২

আয় করলেই বাধ্যতামূলক কর আরোপের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, ‘আমাদের বাধ্যতামূলক কর আরোপ করা উচিত। এটা হতে পারে ১০ টাকা, ২০ টাকা, ৩০ টাকা। আমি এ প্রস্তাব করছি। দেশের মানুষের মধ্যে কর দেওয়ার সংস্কৃতি গড়ে উঠুক।’ অর্থমন্ত্রী এই প্রস্তাবের সাথে আমি একমত তবে শ্রমিক, দিন মজুর, ভূমি হীন কৃষিজীবি, হত দরিদ্র কামার, কুমার, তাঁতী, জেলে, গ্রামীন কিংবা শহরের বিভিন্ন দরিদ্র পেশার স্বল্প ও নিম্ন আয়ের মানুষকে এই কর আরোপের বাহিরে রাখতে হবে!! সেই সাথে সরকারি কর্মকর্তা, কর্মচারীর পেশাদারিত্ব, সেবা প্রদান এবং কাজ কর্মে দূর্নীতির জায়গা গুলোকে তদারকি করতে হবে দূর্নীতি বন্ধের জন্য!! জনগণের করের টাকায় মানসম্মত বেতন নিয়ে জনগণকে সঠিক ও মানসম্মত সেবা দিতে হবে!!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২১

আহলান বলেছেন: সবার আগে দূর্ণীতি রোধ করতে হবে, জনগনের পয়সায় আয়েস করার জন্য জনগন কর দেয় না। অধিকাংশ সরকারী চাকুরীজীবিদের প্রকাশ্য আয়ের সাথে ব্যয়ের সামঞ্জস্যতা নাই, এই মন্ত্রী সাহেবই বলেছিলেন দ্রুত কাজ করার বিনিময়ে কিছু গ্রহণ করা ঘুষ নয়! তার মানে ঘুষকেও উনি জায়েজ করার চিন্তা ভাবনা করছেন। আল্লাহ আমাদের আয় ব্যয়ের হিসাব একদিন ঠিকই নেবেন। তখন মন্ত্রী সাহেবের এই বক্তব্য কি নাজাতের উছিলা হবে????

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২৭

প্রামানিক বলেছেন: সুন্দর কথা

৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ৯:২৭

ইফতি সৌরভ বলেছেন: জনগণের করের টাকায় যত দূর্নীতি হয় এবং অযথা যে বিভিন্ন প্রজেক্টের হাতি পোষা হয়, এসব অপচয় কে থামাবে? আর মন্ত্রী, এম. পি., ঠিক ভাবে কর দিচ্ছেন কি না তা জাতির সামনে প্রকাশ করা হোক। জনগণ কর নিয়ে চুরি চামারি করে না, করলে করে ক্ষমতাবানরা। তাঁরা ঠিক ভাবে কর দিলে, করের টাকার অপচয়, দূর্নীতি বন্ধ হলে কর দিব খুশি মনে

৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৩৪

আহা রুবন বলেছেন: আমার যতটুকু সামর্থ আছে ততটুকুই আয়কর নেয়া হোক। আমার বিশ টাকাকে কেন অবমূল্যায়ন করা হবে? আমরা সবাই নাগরিক দায়ীত্ব পালন করতে চাই। ইদানীং গ্রামের অনেক ব্যবসায়ি বা ভ্যান, অটো-রিক্সা মালিকের আয় শহরের চাকরিজীবির চেয়ে বেশি। এদের দিকে দৃষ্টি দেয়া দরকার।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৪০

বীরেশ রায় বলেছেন: শ্রমিক, দিন মজুর, ভূমি হীন কৃষিজীবি, হত দরিদ্র কামার, কুমার, তাঁতী, জেলে, গ্রামীন কিংবা শহরের বিভিন্ন দরিদ্র পেশার স্বল্প ও নিম্ন আয়ের মানুষ যদি স্বেচ্ছায় কর দেয় সেটা ভিন্ন কথা । তাছাড়া এই শ্রেণির স্বল্প আয়ের মানুষের বাইরে ( যারা এখন ও কর দেন না) ব্যবসায়ী, চাকুরীজীবি, উদ্যোক্তা এদের কর ঠিক মতো আদায় করলেই বিশাল অংকের রাজস্ব আদায় হবে !!

৫| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৪৪

গেম চেঞ্জার বলেছেন: হ্যাঁ, কর নেয়া হোক, আর ইচ্ছেমত লুন্ঠনও হউক। আমরা বসে বসে মুড়ি খামু!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.