নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিটপি

বিটপি › বিস্তারিত পোস্টঃ

দেশে ভয়ংকর অস্থিতিশীলতা তৈরির ষড়যন্ত্র হচ্ছে। সবাই সতর্ক থাকুন।

২৩ শে মে, ২০২২ সন্ধ্যা ৬:১০

বছর দুয়েক আগে দূর্গা মূর্তির পায়ের কাছে কুরআন রাখা নিয়ে যে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছিল, সরকারের সময়মত এ্যাকশন নেবার কারণে বড় ধরণের দূর্ঘটনা এড়ানো গেছে। তাই বলে ষড়যন্ত্রকারীরা কিন্তু থেমে নেই। যে কোন ছুতানাতায় খারাপ সময় তৈরি করে আলু পোড়া খাবার জন্য এদের জিব লকলক করছে।

সম্প্রতি পিকে হালদার গ্রেফতার হবার ঘটনায় এই চক্র আবারো সক্রিয় হয়ে উঠেছে। একটা আর্থিক অপরাধ, যেটা ধর্ম বর্ণ নির্বিশেষে যে কোন মানুষই করতে পারে, পি কে হালদার কেবল হিন্দু হবার জন্য তার অপরাধী পরিচয়ের চেয়ে হিন্দু পরিচয়টাই যেন মূখ্য হয়ে উঠছে।

তবে এটা ঠিক যে আওয়ামী লীগ হিন্দুদের খুবই পছন্দের দল। তাই এই দল ক্ষমতায় এলে তারা কিছু বেশি সুবিধা পাবে - এটা এ দেশের জনগণ এক রকম মেনেই নিয়েছে। দেশে মুসলিম ও হিন্দু নাগরিকের রেশিও ১০ঃ১ হলেও আওয়ামী লীগ আমলে সরকারের প্রভাবশালী মন্ত্রণালয় ও অধিদপ্তরগুলোতে নিয়োগের ক্ষেত্রে হিন্দুরা কিছুরা অগ্রাধিকার পেয়েছে। এটাকে আমি দোষের বলে মনে করিনা। ২০০৯ সালের নির্বাচনে আমার এক হিন্দু সহপাঠী (যে কোনদিন রাজনীতি নিয়ে কোন উৎসাহ দেখায়নি) নিজের জীবন বিপন্ন করে খেটেছে আওয়ামী লীগকে বিজয়ী করার জন্য। সেই আওয়ামী লীগ বিজয়ী হলে তার কিছুটা ফল তাদেরকেও দেয়া উচিৎ।

সেভাবেই নিয়োগ প্রক্রিয়ায় হিন্দু জনগোষ্ঠীর কথা আলাদাভাবে মাথায় রাখা হয়েছে। সেই হিসেবে একটা হিসাবে দেখা গেছে সরকারী নিয়োগে মুসলিম হিন্দু রেশিও মোটামুটি ৪ঃ৩ এর কাছাকাছি চলে এসেছে। এটা করতে গিয়ে কোন সন্দেহ নেই যে যোগ্যতা না থাকা সত্ত্বেও অনেক হিন্দুকে নিয়োগ দিতে হয়েছে। আর অযোগ্য মানুষেরা সবচেয়ে ভালো যে কাজটা পারে - সেটা হল দুর্নীতি। তাদের কাজের
পরিণতি সম্পর্কে কোন জ্ঞান না থাকায় সমস্ত অন্যায় কাজ খুব স্বাভাবিকভাবেই করতে পারে।

তো যেটা বলছিলাম, দূর্নীতিবাজদের কোন জাত ধর্ম নেই। জিহাদের ময়দানে হিন্দু মুসলিম একসাথে নামবেনা, কিন্তু ঘুষ খাবার বেলায় হিন্দু-মুসলিম, মাওলানা-নাস্তিক, আলীগ-জামাতে কোন ভেদাভেদ নেই - এই কাজ সবাই কাঁধে কাঁধ মিলিয়ে খুব বিশ্বস্ততার সাথেই করে। তাই একজন অপরাধীর পরিচয় কোনভাবেই তার ধর্মীয় পরিচয় হতে পারেনা। একজন অপরাধীকে তার ধর্মীয় পরিচয়ে প্রকাশ করাটাই আমার দৃষ্টিতে একটা ভয়াবহ অপরাধ এবং আমাদের সকলের উচিৎ এই ব্যাপারে খুব সতর্ক থাকা।

আপনারা যদি আপনাদের ফেসবুক পেইজে এ ধরণের কোন পোস্ট দেখেন, অবশ্যই পুলিশে অবগত করে রাখবেন, কেননা নগর পুড়লে দেবালয় কিন্তু এড়াবে না।

মন্তব্য ২১ টি রেটিং +৩/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ২৩ শে মে, ২০২২ সন্ধ্যা ৬:১৮

রানার ব্লগ বলেছেন: কি কপাল আমাদের টাকার অভাবে একটা বিজনেস শুরু করবো তাই পারছি না আর এরা ৭৩০০ কোটি টাকা মেরে দিয়ে বসে আছে !!!

২৪ শে মে, ২০২২ সকাল ৮:৩৩

বিটপি বলেছেন: কি বিজনেস শুরু করতে চান বলুন তো, দেখি ক্যাপিটালের ব্যাপারে কোন আইডিয়া দিতে পারি কিনা! এঁরা টাকা মেরে দেয়নি, পাচার করেছে।

২| ২৩ শে মে, ২০২২ সন্ধ্যা ৬:২৩

মরুভূমির জলদস্যু বলেছেন: এই ছবিটা দেখছি কয়েক দিন থেকে ফেসবুকে।

২৪ শে মে, ২০২২ দুপুর ১২:১৬

বিটপি বলেছেন: ফেসবুক কি কেবল আমরাই দেখি? পুলিশ দেখেনা? পুলিশ পারেনা গোড়াতেই সিরিয়াস হতে?

৩| ২৩ শে মে, ২০২২ সন্ধ্যা ৬:২৬

আমি ব্লগার হইছি! বলেছেন: কয়েকদিন আগে ফেসবুকে কোন একটা পেজ থেকে পোষ্ট দেয়া হয়েছিল তেল মজুদকারিদের একটা লিষ্ট নিয়ে। ঐ লিষ্টে শুধুমাত্র উত্তর বংগ আর বরিশাল এলাকার কিছু হিন্দু আড়তদারের নাম দেয়া হয়েছিলো। সম্পূর্ণ সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি থেকে পোষ্ট টা করা হয়েছিলো কারণ ওখানে কোন মুসলিম আড়তদারের নাম ছিলো না। অথচ ঢাকা ও চট্টগ্রামের বেশীরভাগ মজুতকারি আড়তদার রা কিন্তু হাজি সাহেব।

২৪ শে মে, ২০২২ বিকাল ৫:২৯

বিটপি বলেছেন: হ্যাঁ, সেই লিস্ট আমিও দেখেছি এবং নিউজের সোর্স জানতে চেয়েছি। কিন্তু যা আশা করেছিলাম তাই - কোন উত্তর পাইনি। উত্তরবঙ্গ আর বরিশাল এলাকায় হিন্দু মুসলিম রেশিও প্রায় ৩ঃ৫ আর ঐ এলাকার বেশিরভাগ ব্যবসায়ী হিন্দু ধর্মাবলম্বী। তাই বলে কোন হাজী বা আলেমে দ্বীন বা মৌলবী যে এ কাজে জড়িত নয় - একথা কেউ বিশ্বাস করবেনা। পূর্ণ তালিকা হাতে এলে দেখানো যেত কয় পার্সেন্ট হিন্দু আর কয় পার্সেন্ট আলেম ওলামা।

৪| ২৩ শে মে, ২০২২ সন্ধ্যা ৬:৩৫

ঋণাত্মক শূণ্য বলেছেন: ...............তাই এই দল ক্ষমতায় এলে তারা কিছু বেশি সুবিধা পাবে - এটা এ দেশের জনগণ এক রকম মেনেই নিয়েছে।.............. এই কথাটি যে ছবি যারা প্রচার করছে তাদের উদ্দেশ্যের থেকে ভয়াবহ এটা বোঝার ক্ষমতা আমাদের যেইদিন হবে, সেইদিন আমরা এইধরণের ছবি প্রচারকারীদের রুখে দিতে পারবো।

২৫ শে মে, ২০২২ সন্ধ্যা ৬:২১

বিটপি বলেছেন: বাক্য তিন প্রকারঃ সরল, জটিল ও যৌগিক। আপনার এই মন্তব্যটি কোন প্রকারে পড়ে, ভাই?

৫| ২৪ শে মে, ২০২২ রাত ১২:২৯

রাজীব নুর বলেছেন: আমরা কি টাকা গুলো ফেরত পাবো? সম্ভবনা আছে?

২৬ শে মে, ২০২২ সকাল ৮:৪২

বিটপি বলেছেন: এর আগের পাচার করা কোন টাকা কি ফেরত পেয়েছেন?

৬| ২৪ শে মে, ২০২২ রাত ১:২৪

কলাবাগান১ বলেছেন: লেখক নিজেকে খুব চালাক মনে করেন, আমরা সবাই কিছুই বুঝি না..। শফিক সাহেব ঘুষ খায়- সেটা বলতে চাই না (কিন্তু সেটা তো বলেই দিলেন!!!)

২৫ শে মে, ২০২২ সকাল ৮:৩২

বিটপি বলেছেন: আমি তো নিজেকে চালাক মনে করি। আর আপনি তো জন্মসূত্রেই চালাক। তা চালাক মহাশয়, বলুন তো আপনাদের বঙ্গবন্ধু ১ নামক ঘোড়ার ডিম কয়টি বাচ্চা ফুটিয়েছে?

৭| ২৪ শে মে, ২০২২ সকাল ৯:৪০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: এস কে সুর যখন বাংলাদেশ ব্যংকে গভর্নর ছিল তখন তার ছত্রছায়ায় একটি বিশেষ সম্প্রদায় অনেক সুবিধা নিয়ে ভারতে প্রচুর টাকা পাচার করেছে।


একদিন পররাষ্ট্রমন্ত্রী তো বলেই ফেলেছেন চাকুরীতে সংখ্যালঘুদের ২৫% এরও বেশি নেয়া হচ্ছে।

৮| ২৪ শে মে, ২০২২ সকাল ১১:৩২

সোনাগাজী বলেছেন:



আপনার একই অংগে অনেক রূপ?

২৫ শে মে, ২০২২ বিকাল ৪:১০

বিটপি বলেছেন: আমার কোন রূপ আপনাকে মুগ্ধ করছে, আর কোন রূপ দেখে জ্বলুনি হচ্ছে?

৯| ২৫ শে মে, ২০২২ সকাল ৯:৫৮

খাঁজা বাবা বলেছেন: ব্যপারটা অনেকটা আলেমদের লিষ্ট প্রকাশের মত।
এই সরকারের আমলে সব গুরুত্বপূর্ন পদে হিন্দুদের নিয়োদ দেয়া হচ্ছে/
চাকরির রেশিওতেও হিন্দুরা এগিয়ে।
এতে সাময়িক ভাবে হিন্দুরা লাভবান হচ্ছে মনে হলেও দীর্ঘ মেয়াদে তাদের ক্ষতি করা হচ্ছে।
সব রাজনৈতিক সুবিধা নেয়ার জন্য।

শ্রীলংকায় ব্রিটিশ রা তামিলদের নিয়ে এমন করেছিল। যার ফলাফল আমরা দেখছি এখন।

২৮ শে মে, ২০২২ দুপুর ১:৪৮

বিটপি বলেছেন: শ্রীলংকায় তামিলরা ছিল বাহিরাগত, তাই তাদের ঔদ্ধত্য আদিবাসীরা সহ্য করেনি। কিন্তু বাংলাদেশে হিন্দুরাই প্রকৃত আদিবাসী, মুসলিমরা নয় ধর্মান্তরিত, নয়তো বহিরাগত। তামিলদের সাথে হিন্দুদের তুলনা কিভাবে চলে?

১০| ২৬ শে মে, ২০২২ রাত ১২:৩৩

ভুয়া মফিজ বলেছেন: আপনি বলেছেন, দেশে ভয়ংকর অস্থিতিশীলতা তৈরির ষড়যন্ত্র হচ্ছে। জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক কিভাবে ঘাদানিকের লুঙ্গি খুলে দিল দেখেনview this link

১১| ২৮ শে মে, ২০২২ বিকাল ৪:৫৮

খাঁজা বাবা বলেছেন: লেখক বলেছেন: শ্রীলংকায় তামিলরা ছিল বাহিরাগত, তাই তাদের ঔদ্ধত্য আদিবাসীরা সহ্য করেনি। কিন্তু বাংলাদেশে হিন্দুরাই প্রকৃত আদিবাসী, মুসলিমরা নয় ধর্মান্তরিত, নয়তো বহিরাগত। তামিলদের সাথে হিন্দুদের তুলনা কিভাবে চলে?

ধর্মান্তরিত হলে আদিবাসী থাকে না? এই থিওরি কে দিছে?
বহিরাগত ইংরেজ, পর্তুগিজ রা তো এদেশে হিন্দুদের ও নিয়ে করেছে, তাহলে তারা আদিবাসী হয় কিভাবে?

২৮ শে মে, ২০২২ বিকাল ৫:২০

বিটপি বলেছেন: সনাতন ধর্মমত বাইরে থেকে আসেনি, এই ভারতবর্ষেই তার উৎপত্তি। তাই সনাতন ধর্মাবলম্বীদের সম্পর্কে বলা যায় যে তারা তাদের মূল আঁকড়ে ধরে আছে। অপরদিকে মুসলিম হয়েছে তারাই, সনাতন ধর্মানুযায়ী যাদের কোন ক্লাস ছিলনা, উচ্চবর্ণের হিন্দুদের সাথে মেলামেশা করার অধিকার ছিলনা - তারা। কেবল সমাজে সম্মান পাবার জন্য লোয়ার ক্লাস অচ্ছুৎ এবং দলিতেরা ব্যাপকভাবে মুসলিম হয়েছে। আপনি ভারতের মুসলিমদের দিকে একবার দৃষ্টি দিলেই এ ব্যাপারে পরিষ্কার ধারণা পাবেন। হিন্দুরা সেখানে মাস মুসলিম জনগণের চেয়ে কি শিক্ষায় কি রোজগারে কি লিভিং স্ট্যান্ডার্ডে - সবদিক থেকেই যোজন যোজন এগিয়ে আছে। আমাদের দেশেও সামজিক এবং আর্থিক অবস্থানে হিন্দুরা মাস মুসলিমদের চেয়ে মোটামুটি ভালো অবস্থায় আছে।

ইন্ডিয়াতে যেসব মুসলিম সামজিক এবং আর্থিকভাবে মোটামুটি ভালো অবস্থায় আছে, এদের সিংহভাগই বহিরাগতের বংশধর। ভারতে মুসলিম শাসনের সময় মূলত ইরান, আফগানিস্তান এবং তুরস্ক থেকে এরা এই উপমহাদেশে চাকরির সন্ধানে এসেছে এবং ধন সম্পদ করেছে।

ধর্মান্তরিত হলেও আদিবাসী থাকে। কিন্তু নিজ ভূমি নিজ জাতির উপর তাদের টান কমে যায়। মুসলিম ধর্মান্তরিত আদিবাসীরা আসলে ষোল আনা বাঙালি বা ভারতীয় নয়। তারা অর্ধেক মুসলিম - অর্ধেক বাঙালি/ভারতীয়।

১২| ০২ রা জুন, ২০২২ সকাল ১১:২২

জুল ভার্ন বলেছেন: মরহুম ইব্রাহীম খালেদ(বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর) দুই বছর আগে একটা টকশোতে বলেছিলেন- "টাকা পাচারকারীদের সবাই চেনে, জানে। কিন্তু নাম বললে গুম-খুন হয়ে যেতে হবে"!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.