নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি এম. বোরহান উদ্দিন রতন, জন্ম : বাংলাদেশের ফেনী জেলায় দাগনভুঁইয়া উপজেলায়, পেশায় একজন প্রফেশনাল আইটি স্পেশালিস্ট গ্রাফিক্স ডিজাইনার ও চিত্রশিল্পী । সেই সাথে সামাজিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত আছি ।

এম. বোরহান উদ্দিন রতন

মানুষ হয়ে ওঠাই বড় চ্যালেঞ্জ

এম. বোরহান উদ্দিন রতন › বিস্তারিত পোস্টঃ

নুরুল হক নরু যদি শিবির হয় তবে প্রার্থী হলো কিভাবে ?

১২ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:৩৮

দীর্ঘ ২৮ বছর পর গতকাল হয়ে গেলো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। ডাকসুর ইতিহাসে এমন কলঙ্কিত প্রহসনের নির্বাচন হয়নি বলে পূর্বের একাধিক ভিপি ও অন্যরা গতকালই থেকে আজ পর্যন্ত তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ।
গতকালের দেশের সকল মিডিয়ায় উঠে এসেছে এসব কারচুপি ভোট ডাকাতির তথ্য প্রমাণ ।

গতকাল দিবাগত রাত সোয়া তিনটায় ডাকসুর ফলাফল ঘোষণা করা হলে দেখা যায়, ভিপি পদে নুরুল হক বিপুল ভোটে জয়ী হয়েছেন। ২৫টি পদের মধ্যে জিএসসহ ২৩টি পেয়েছে ছাত্রলীগ। আর ভিপিসহ দুটি পেয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারী ও স্বতন্ত্র প্রার্থীরা। ডাকসুর নির্বাচিত ভিপি নুরুল হক এখন হাসপাতালে চিকিৎসাধীন। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেউ তাঁকে দেখতে যাওয়ার প্রয়োজন বোধ করেননি। ফলাফল ঘোষণার আগেই ছাত্রলীগ ক্যাম্পাসে উল্লাস প্রকাশ করছিল এবং বিরোধীদের এই বলে ভর্ৎসনা করেছিল যে সাধারণ ছাত্ররা তাদের প্রত্যাখ্যানের লজ্জায় নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

কিন্তু রাতে যখন উপাচার্য ভিপি পদে নুরুল হককে নির্বাচিত ঘোষণা করলেন, তখন ছাত্রলীগের নেতা-কর্মীরা ‘ভুয়া’ ‘ভুয়া’ বলে চিৎকার দিতে থাকেন। তাঁরা উপাচার্যকে এক ঘণ্টারও বেশি সময় অবরোধ করে রাখেন।

ডাকসুর নবনির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীর ভাষ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ধর্মভিত্তিক দল বা শিবিরের রাজনীতি থেকে মুক্ত। নুরুল হক জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। কিন্তু নুরুল হক যখন ভিপি প্রার্থী হলেন, তখন ছাত্রলীগের কেউ তাঁর বিরুদ্ধে অভিযোগ আনেননি। তাঁরা বলেননি, ‘নুরুল হক প্রার্থী হলে আমরা নির্বাচন করব না।’ এখন ছাত্রদের ভোটে নুরুল হক বিজয়ী হওয়ার পর কেন এই প্রশ্ন? তাহলে কি বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি প্রহসনের নির্বাচন করল? আর প্রহসনের নির্বাচনেই জিতল ছাত্রলীগ!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:৪৮

চাঁদগাজী বলেছেন:


কোটার বিলুপ্তি ঘটেছে, ভালো হয়েছে! কিন্তু যারা কোটা-বিরোধী আন্দোলন করেছিলো, তাদের মুল লক্ষ্য ছিলো, মুক্তিযোদ্ধা-কোটা; এই ছেলে মুক্তিযোদ্ধা কোটার বিপক্ষে আন্দোলনে নেতৃত্ব দিয়েছে! ইহা কোন অবস্হায় ডাকসু'তে থাকা উচিত নয়; তাকে এই পদে থাতে দেয়া সঠিক হবে না।

২| ১২ ই মার্চ, ২০১৯ বিকাল ৪:৫১

চাঁদগাজী বলেছেন:

আপনারা নির্বাচনে কারচুপি নিয়ে ভুল তথ্য দিয়ে আসছেন! কারচুপি হলে, শিবির কি করে ভোট পেলো? যাক, মুক্তিযোদ্ধা-বিরোধী এই শিবিরকে বাদ দিতে হবে।

১৩ ই মার্চ, ২০১৯ দুপুর ১২:৫১

এম. বোরহান উদ্দিন রতন বলেছেন: ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত নুরুলকে বানানো হলো শিবির ! আওয়ামীলীগ এক আজব মেশিন !

৩| ১২ ই মার্চ, ২০১৯ রাত ৮:১৭

রাজীব নুর বলেছেন: চুপ করে মেনে নিন।

৪| ১৩ ই মার্চ, ২০১৯ দুপুর ১:২৬

হাসান কালবৈশাখী বলেছেন:
নুরু শিবির ছিলনা,
তাদের জিএস প্রার্থি রাসেদ শিবির করতো। (প্রমান - সে পুরোনো শিবির সমর্থক পোষ্ট মুছে ফেলে)

নুরু পরে শিবির সমর্থক হয়েছে। সে দির্ঘদিন ছাত্রলীগেই ছিল, পদস্থ ছাত্রলীগ নেতা।
নুরু নির্বাচনে জেতার কথা ছিলনা। ছাত্রলীগে নেতাদের দলিয় কোন্দলের কারনে নুরু জিতে যায়।

৫| ১৩ ই মার্চ, ২০১৯ দুপুর ১:৫৩

রায়হান চৌঃ বলেছেন: নুরু দির্ঘদিন ছাত্রলীগেই ছিল, পরে শিবির সমর্থক হয়েছে......



বাহ্‌.... তবে কি নুরু ও শেষ পর্যন্ত বুঝতে পেরেছিল, যে বেয়াদপ যখন বড় হয় তখন সে একটি বিশেষ দলের হয় ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.