নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

নারী দিবস: জীবিকার জন্য যেন পতিতা হতে না হয়

০৮ ই মার্চ, ২০১৫ রাত ৯:১৬

১৯৭১ সালের ১৬ই ডেসেম্বর থেকে ১৯৭২ সালের ৯ই জানুয়ারীের মাঝে যদি তাজুদ্দিন আহমেদ ঘোষণা করতেন, "জীবিকার জন্য কোন বাংলাদেশী নারীকে আর পতিতা হতে হবে না"; তাজুদ্দিন ইতিহাসে অংশ হতে পারতেন। শেখ সাহেব দেশে আসার পর থেকে মৃত্যু অবধি কোন একদিন যদি একই ঘোষণা দিতে পারতেন, উনি বিশ্বের বুকে সবচেয়ে বড়লোক হতেন। উনারা পারেননি, আমরা আজ থেকে সেই ঘোষনা দিলাম, "জীবিকার জন্য কোন বাংলাদেশী নারীকে আর পতিতা হতে হবে না"।



নারী হলো মায়ের জাতি, স্ত্রী, বোন; তার থেকে বড় কে আছে পৃথিবীতে? তাঁকে কেন পতিতা হতে হচ্ছে দু'মুঠো ভাতের জন্য? কোথায় সেই পুুরুষেরা যাঁরা নারীকে সঠিক ময্যদায় সঠিক স্হানে থাকতে সাহায্য করবে? আমি জানি সেসব মানুষ এই ১৭ কোটীর ভেতর আছেন; তাঁদিগকে সেই পদক্ষেপ নিতে হবে, আজ না'হয় কাল; এভাবে আমাদের মেয়েদের আমরা পতিতা হতে দিতে পারি না।



তাজুদ্দিন সাহেব, শেখ সাহেব মনের দিক থেকে ভিক্ষুক ছিলেন; কিছু দিতে জানতেন না; বলতেন সব ধ্বংস হয়ে গেছে। জিয়া ছিল পতিতাবাজীর পক্ষে, একজন মেজর ৩ বছরের ভেতরে জেনারেল হলে শিখার আর বুঝার সময় কোথায় পাবে? এরশাদ তো পুরুষ পতিতা। চাইলে খালেদা জিয়া ও শেখ হাসিনাও পতিতাবৃতি থামাতে পারতো;এবং সেটাই হতো স্বাভাবিক; শুধু চাইতে পারেনি সামন্য কারণে, মাথায় ভাবনা শক্তি ছিলো না কোনকালে, ছিল শুধু ষড়যন্ত্র।



জীবন শুধু একবার; নারী মা, স্ত্রী ও বোন হিসেবে ভালোবাসুক; পরিবার নারীকে কেন্দ্র করে গড়ে উঠুক; চলুন আমরা সেই সুযোগের সৃস্টি করি।





















মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই মার্চ, ২০১৫ রাত ৯:২১

আরণ্যক রাখাল বলেছেন: হ্যাঁ

০৮ ই মার্চ, ২০১৫ রাত ৯:২৮

চাঁদগাজী বলেছেন:


আমরা ব্যবস্হা নেবো, মায়ের জাতিকে যেন জীবিকার জন্য এ পথে না যেতে হয়!

২| ০৮ ই মার্চ, ২০১৫ রাত ৯:৩৬

কালনী নদী বলেছেন: এই অন্ধকার সমাজে যারা আলো নিয়ে আসবে তারাই আজ অন্ধকারে নিমজ্জিত । কে আছে যে নিয়ে আসবে অবৈধ পাড়ায় বৈধতার সনদ ?

০৮ ই মার্চ, ২০১৫ রাত ৯:৪৪

চাঁদগাজী বলেছেন:


আপনি, আমি যেভাবে গড়বো, সমাজ সেইভাবে গড়ে উঠবে!

৩| ০৮ ই মার্চ, ২০১৫ রাত ১০:২৪

আমার বাংলাদেশ স্বাধীন বলেছেন: লজ্জা লাগে! যে দেশের প্রধাণমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, স্পিকার, কৃষিমন্ত্রী, সংসদ উপনেতাসহ আরও গুরুত্বপূর্ণ সেক্টরে নারীর সুপ্রিম পাওয়ার। তারপরও শুধুমাত্র পেটের দায়ে দেহ বিক্রি করতে হচ্ছে হাজার হাজার অসহায় নারীকে।ধিক্কার নামধারী নারীনেত্রীদের!!! যারা নিজের পেট ভর্তি করছে অপরের বেলায় আমারটা আমি খাই X(

ব্যক্তিগতভাবে কাউকে আক্রমণ করাটা খালি কলসি বাজানোর মত :P

০৯ ই মার্চ, ২০১৫ দুপুর ১২:৩২

চাঁদগাজী বলেছেন:



ঐগুলো কোনটাই নেত্রী পেত্রী নয়, সোজাসুজি খারাপ মানুষ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.