নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

আমেরিকান খালেদা জিয়া সিংহাসনচ্যুত

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ১২:১৮



আমাদের খালেদা জিয়ার স্বামী জেনারেল ছিলেন, সিআইএ উনাকে সাহায্য করে বাংলাদেশের প্রেসিডেন্ট করেছিলেন; উনার তিরোধানের পর, উনার জেনারেল স্ত্রী বাংলাদেশ চালায়েছেন ৩৪ বছর; বিএনপির সভাপতি পদে উঠার পর ওখান থেকে নামার কথা ভুলে গেছেন। এখনো কিসব ব্লা ব্লা করছেন, ড: এমাজুদ্দিনরা, আসিফ নজরুলরা েইগুলো শুনে নিজকে রাজনীতিবিদ মনে করছেন।

আমেরিকায়ও খালেদা জিয়া আছেন একজন, উনার আমেরিকান নাম হিলারী, ইনিও ৩০ বছর আমেরিকান রাজনীতিতে বাদুরের মত ঝুলে আছে স্বামীর নাম ব্যবহার করে। জীবনের শুরু করেছেন ছোটখাট সিনেটর পদ থেকে, ফরেন মিনিস্টার ছিলেন। ফরেন মিনিস্টার থাকাকালীন লিবিয়া ও সিরিয়ায় যুদ্ধ লাগায়েছেন; উনার বুদ্ধির অভাবে আইএস'এর উদ্ভব ঘটেছে। ওবামা ইরাক ও আফগানিস্তানের যুদ্ধ বন্ধ করার দায়িত্ব দিয়েছিলেন, উনি বন্ধ না করে, সিরিয়া ও লিবিয়ায় যুদ্ধ লাগায়েছেন; একা সিরিয়ায়, ৪ লাখ মানুষের প্রাণ গেছে, ৩০ লাখ শরণার্থী; আমেরিকার ২ ট্রিলিয়ন ডলার পানিতে ফেলেছেন। এসব যুদ্ধ কে বন্ধ করবে?

স্বামীর প্রভাব কাজে লাগায়ে প্রেসিডেন্ট হতে চেয়েছিলেন; বিল ক্লিনটনও লোভী হয়ে পড়েছিলেন; রাস্ট্রীয় পদকে কাজে লাগায়ে ২ জন ভালোই আয় করছিলেন; গত বছরও, কোন বড় চাকুরী না করে ২ জনে মিলে ৭ মিলিয়নের মতো আয় করেছেন; হিলারী ৩০ মিনিট বক্তৃতা দিয়ে সাড়ে ৪ মিলিয়ন আয় করেছেন, যেখানে একজন আমেরিকান সাধারণ শ্রমিক ঘন্টায় ৯ থেকে ১১ ডলারে কাজ করছেন। উনার স্বামী ও উনার কারণে দামী কাজগুলো চলে গেছে চীন, মেক্সিকো, জাপান, ভারতে। প্রতি ঘন্টায় ৪০ ডলারে যারা কাজ করতেন গাড়ীর কারখানায়, এখন তারা কাজ করছেন ১১ ডলারে।

হিলারী ক্লিনটন ফাউন্ডেশনের জন্য চাঁদা চেয়ে ইমেইল পাঠাায়েছে সরকারী কম্প্যুটার থেকে; নিজের কম্প্যুটার থেকে সরকারী কাজ চালায়েছে নিজেদের দরকারে; ধরা পড়ে মিথ্যা বলেছে। আমেরিকানরা অদক্ষ ও মিথ্যুকদের পছন্দ করে না। আমেরিকার খালেদা জিয়া নিজের যায়গা খুঁজে পেয়েছেন গতকাল।

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১০ ই নভেম্বর, ২০১৬ রাত ১২:৪৬

বলবো না!! বলেছেন: কথা এইটা না যে ট্রাম্প নির্বাচিত হইছে, কথা হইল হিলারি হয় নাই...
এনিওয়ে ""উনার জেনারেল স্ত্রী বাংলাদেশ চালায়েছেন ৩৪ বছর"" ৩৪ বছর কিভা্বে?
ধন্যবাদ।

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ২:১৮

চাঁদগাজী বলেছেন:



আমাদের বেগম জিয়া ৩৪ বছর আছেন বিএনপি'র সভাপতি হিসেবে; এগুলো অন্যায়। শেখ হাসিনা ও বেগম জিয়ার সময়, বাংলাদেশের মানুষের স্বপ্ন ভেংগে গেছে।

২| ১০ ই নভেম্বর, ২০১৬ রাত ১:৪৩

হাসান কালবৈশাখী বলেছেন:
গুলশান ও লন্ডনে কান্নার রোল ....
এরপর বিকেলে ম্যাডামের হুঙ্কার ..... "পুরো টাকা ফেরত না আনতে পারলে শান্তির কাকুরে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না"

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ২:১০

চাঁদগাজী বলেছেন:



ম্যাডাম প্যাডামদের উপযুক্ত যায়গা হলো জেল; কোটী কোটী বাংগালীর স্বপ্নের দেশকে দখল করে মারাঠা স্টাইলে ডাকাতী করে ফালুকে নিয়ে ডলারে বিলিওনিয়ার হয়েছে; বাংগালী ছেলেরা নতুন বউ ঘরে রেখে আরবে ক্রীতদাস হয়েছে এসব ম্যাডাম প্যাডামের কারণে

৩| ১০ ই নভেম্বর, ২০১৬ রাত ১:৫৪

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: শুনলাম মিষ্টির ট্রাক নাকি ছিলো কোন জায়গায়!

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ২:১৪

চাঁদগাজী বলেছেন:


কাহাদের মিস্টির ট্রাক? হিলারী নির্বাচিত হলে, বর্তমান সরকারের সাথে ওর দহরম মহরম হতো; আমেরিকা ক্ষমটাসীন সরকারকে সাপোর্ট করে বাংলাদেশে।

৪| ১০ ই নভেম্বর, ২০১৬ রাত ১:৫৭

বলবো না!! বলেছেন: :) :) :) :) :)
আমি কিন্তু আপনাকে খোঁচা মারি নাই, ট্রাম্প এর ব্যাপারে আমার কোন এলারজি নেই, হিলারির ব্যাপারে আগ্রহ একেবারেই নেই।
কোন একটা চ্যানেল এ একজন আমেরিকান ভোটার বলছিল, "দুইজন নিকৃষ্ট প্রার্থী থেকে সে ট্রাম্পকে ভোট দিয়েছে"
আপনার উচ্চমার্গের মন্তব্যগুলো সংকলন করার ইচ্ছা ছিল একসময়।
ভালো থাকবেন।

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ২:১৫

চাঁদগাজী বলেছেন:


স্যরি, আপনার মন্তব্যটা পড়তে গিয়ে ভুল বুজেছিলাম; এডিট করে দিলাম।

৫| ১০ ই নভেম্বর, ২০১৬ ভোর ৪:৪৯

বিলুনী বলেছেন: ২ নংমন্তব্যের সাথে সহমত "পুরো টাকা ফেরত না আনতে পারলে শান্তির কাকুরে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না"
ট্রাম্পকে অআমেরিকানরা নিকৃষ্ট বলে নাই বলে হিলারীদের প্রোপাগান্ডিস্ট মিডিয়া আর কিছু তথা কথিত সুসিল বেশধারীরা । সে যে নিকৃস্ট নয় উৎকৃষ্ট , তা আমিরিকার জনগন করেছেন প্রমান তাকে ভোট দিয়া । অনেকের কুবচনের জবাব দিয়েছেন সে দেশেরই জনগন । এখন আর তাকে পাগল ছাগল না বলে ভাল কাজে লাগানোর জন্য সুপরামর্শ যদি কিছু থাকে তা দেয়ায় অধিক যুক্তিযুক্ত ।

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ৯:২১

চাঁদগাজী বলেছেন:





রাজনীতিবইদরা ওকে মেনে নেবে না সহজে, ষড়যন্ত্র হবে।

৬| ১০ ই নভেম্বর, ২০১৬ ভোর ৫:৫৭

ডঃ এম এ আলী বলেছেন: ফরেন মিনিস্টার থাকাকালীন লিবিয়া ও সিরিয়ায় যুদ্ধ লাগায়েছেন; উনার বুদ্ধির অভাবে আইএস'এর উদ্ভব ঘটেছে। ওবামা ইরাক ও আফগানিস্তানের যুদ্ধ বন্ধ করার দায়িত্ব দিয়েছিলেন, উনি বন্ধ না করে, সিরিয়া ও লিবিয়ায় যুদ্ধ লাগায়েছেন; একা সিরিয়ায়, ৪ লাখ মানুষের প্রাণ গেছে, ৩০ লাখ শরণার্থী; আমেরিকার ২ ট্রিলিয়ন ডলার পানিতে ফেলেছেন। এ বিষয়গুলি অামিরিকার ভোটারগন মনে হয় বেশ আমলে নিয়েছেন । হিলারীর মাথায় ঘিলু কিছু থাকলে তিনি আমিরিকান সমাজে য়ৌন টুকিটাকির বিষয়গুলিকে প্রতিপক্ষকে ঘায়েল করার অশ্র বানাতেন না । তিনি দেশের অর্থনৈতিক , সাসাজিক , রাজনৈতিক ও সামরিক ইসুতেই বেশী গুরুত্ব দিতেন , তিনি ঝানু ব্যবসায়ী ট্রামন্পের পাতানো পাগলামী কথাবার্তার ফাদে পা দিয়ে ট্রাম্পের একান্ত ব্যক্তিগত বিষয় নিয়ে মাতমাতি করে সময় কাটিয়েছেন , অপরদিকে ট্রাম্প সক্ষম হয়েছিলেন হিলারীর রজনৈতিক সামরিক কুট কৌশলৈর ভয়াবহতা , অর্থনৈতিক ও রাস্টিয় ক্ষমতার প্রতারনার বিষয়গুলিকে ভোটারদের সামনে সুন্দর ভাবে তুলে ধরতে ।

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ৯:২৩

চাঁদগাজী বলেছেন:



আমিও তাই মনে করছি।

৭| ১০ ই নভেম্বর, ২০১৬ সকাল ৭:৪৭

সাদা মনের মানুষ বলেছেন: আপনারা কত্তো কিছু জানেন :-B

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ৯:৩৭

চাঁদগাজী বলেছেন:


এগুলো যদি দরকারী না ভাবা হয়, তখন এগুলোর কোন দাম নেই।

৮| ১০ ই নভেম্বর, ২০১৬ সকাল ১০:৫০

টমাটু খান বলেছেন: বুঝলামনা

১০ ই নভেম্বর, ২০১৬ রাত ৯:১৪

চাঁদগাজী বলেছেন:


হিলারী পরাজিত হয়েছেন।

৯| ১০ ই নভেম্বর, ২০১৬ সকাল ১০:৫১

ইবাদ্ত বলেছেন: আমাদের দেশে সবাই মস্ত বড় বড় মহান বুদ্ধি সর্ম্পূন লোকের অভাব নাই..।তারা কোতো কিছু নিয়ে ভাবতে পারে...চরম বিনদোন পাইলাম...

১০ ই নভেম্বর, ২০১৬ বিকাল ৫:৫৭

চাঁদগাজী বলেছেন:



আপনার বিনোদন আরো বেড়ে যাবে যদি সৌদীতে ১১৫ ডিগ্রি ফারেনহাইটে মক্কার রাস্তায় ঝাড়ু দিলে। খালেদার কারণে পড়ালেখার সুযোগ না পেয়ে আপনার মতো লাখ লাখ যুবক ক্রীত দাসে পরিণত হয়েছে,

১০| ১০ ই নভেম্বর, ২০১৬ রাত ৯:৫৫

প্রামানিক বলেছেন: অনেক কিছু জানা হলো। ধন্যবাদ

১১ ই নভেম্বর, ২০১৬ রাত ১:৩১

চাঁদগাজী বলেছেন:




ওকে

১১| ১০ ই নভেম্বর, ২০১৬ রাত ১০:৩৪

বিলুনী বলেছেন:
রবিন্দ্রনাথের জুতা আবিস্কার কবিতায় পড়েছিলাম দুনিয়া জুরে জাড়ো দিয়ে নীজের পায়ে লাগা ময়লা যাবেনা করা দুর , যদি তা করতে হয় দুর, তবে নীজের পা দুখানীকে ঢাকতে হবে যত যায় পারা তত দুর । তেমনি ভাবে দুনিয়া জোরে রয়েছে কোটি কোটি জানা শোনা লোক, তারা বলে যাবে তাদের কথা, মনে যা আসুক । তাই কোন পাঠকের পক্ষে , লিখক কিংবা মন্তব্যদারীদেরে খোচা দিয়ে লিখলে আসল জায়গাটি রয়েই যাবে নীজগুনে ভরপুর, তথা পোস্টের লিখার বিষয়বস্তু পেয়ে যাবে ইতিহাসের খাতায় চিরস্থায়ী আসন সত্য হয়েই , এই কথাটা কি আসেনা কারো বুঝে । তাই, কে কি বলেছে সে দিকে না গিয়ে পোস্টে যাদেরকে/যে বিষয়টি নিয়ে হয়েছে লিখা, তাদেরকে নিয়ে লিখলে বুঝা যেতো পন্ডিত কাকে কয় । এখনতো যা বুঝা গেল আসল বিষয়ে কিছুই না জেনে, আঙ্গুল তুলে শুধু সহ ব্লগার লিখক কিংবা পাঠকের পরে । আসল বিষয়ে যুক্তি দিয়ে দুএক কথা লিখা থাকলে নতশীরে শ্রদ্ধা জানাতাম তাদের পরে । মনে হয় ব্লগে শুধু আসা হয় আলোচ্য পঠিত বিষয়টি বাদ হয় নীজের উপস্থিতি কিংবা প্রিয় অপ্রিয় কাওকে বিশেষ কিছু গতানুগতিক কথা জানান দিতে সুযোগমতে । ব্লগ বাড়ীটি একটি আয়নার মত, যার যার যা প্রকাশ, তা দেখা যাবে তার মতই । চিহ্ন কিছু রেখে যাবে যা দেখবে সবাই , বুঝে নিবে কে কেমন তাই ।

১১ ই নভেম্বর, ২০১৬ রাত ১:৪১

চাঁদগাজী বলেছেন:




ভালো বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.