নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

আমেরিকান যুদ্ধবাজদের লাফালাফিতে কেমিক্যাল আক্রমণ নিয়ে সন্দেহ

০৮ ই এপ্রিল, ২০১৭ ভোর ৫:৫৪



সিরিয়ার অবস্হা নিয়ে, আজ জাতিসংঘের সিকিউরিটি কাউন্সিলে জরুরী বৈঠক হয়েছিল; তাতে রাশিয়ান, সিরিয়ান ও আমেরিকানদের বক্তব্য শোনার পর, ভাবার দরকার হচ্ছে, কেমিক্যাল গ্যাস কে ছেড়েছে? রাশিয়ানদের বক্তব্য, আমেরিকান জেনারেলদের লাফালাফি ও আমেরিকান দুতের কথায় মনে হচ্ছে যে, আসাদ-বিরোধীরাও এই ধরণের কাজ করতে পারে; রাশিয়ান এক দুত সেফ্রোনিকভ বলেন যে, যুদ্ধ বন্ধ করার দরকার; যেই পরিমাণ ক্ষতি হয়েছে এটা কোনভাবেই বর্তমান সভ্য জগতের কাছে গ্রহনযোগ্য নয়।

রাশান দুত বলেন, রাশিয়ানরা কোন অবস্হায় মানুষের উপর এই ধরণের আক্রমণ মেনে নেয়ার মতো জাতি নয়; যারা আসাদের বিপক্ষে যুদ্ধ করছে, তাদের ভেতরে সিরিয়ান ব্যতিত অনেক দেশের ভয়ংকর ভয়ংকর ক্রিমিনালরা আছে, যারা সভ্যতার কোন নিয়ম মেনে চলে না, তারা যুদ্ধ করে না, তারা জন্মগতভাবে জল্লাদ; এইসব লোকজন আমেরিকাকে ডেকে নেয়ার জন্য এভাবে গ্যাস ব্যবহার করতে পারে। কথাটা গ্রহযোগ্য।

সিরিয়ার আসাদ- বিরোধীদের কোনভাবে সাহায্য করা ছিল ওবামার ভুল; কারণ, আরবরা রাজতন্ত্রে বিশ্বাসী ছিল সব সময়; রাজারা প্রজাদের মতামত নিজে দেশ চালায়নি; ২য় বিশ্বযুদ্ধের পর, আরবে ক্রমেই গণতন্ত্রে এলেও মানুষের মাঝে তেমন পরিবর্তন আসেনি; ফলে, সিরিয়ানদের, তাদের মতো করে থাকতে দিলেই সঠিক হতো, তারাই কাটাকাটি, মারামারী করে নিজেদের সমস্যা নিজেরাই সমাধান করবে। আসাদকে সরানোর মাঝে আমেরিকানদের কোন কিছু পাবার ছিলো না।

ট্রাম্ গতকাল টমাহক মিসাইল ছোঁড়ার অর্ডার দেয়ার পর, রিপাবলিকান ও জেনারেলরা তাকে প্রেসিডেন্ট ডাকার শুরু করেছে; বেশীর ভাগ যুদ্ধবাজ আমেরিকানরা আজকে সারাদিন লাফালাফি করছিলো; শুধু ইরাক থেকে যুদ্ধ-ফেরত এক কংগ্রেস মহিলা বলছে, সে জানে এসব যুদ্ধের মানে কি, সে বলেছে যে, কোন অবস্হায় সিরিয়াতে আমেরিকার কিছু করা উচিত নয়, ওরা যা পারে তাই করুক; এই মহিলার নাম তুলসি হাববার্ড; সে সিরিয়ায় কোন রকমের হস্তক্ষেপের বিরোধী।

মন্তব্য ১৬ টি রেটিং +৬/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০১৭ ভোর ৬:১০

নাইম রাজ বলেছেন: তবে এগুলো ৩য় বিশ্বযুদ্ধের আবাস বলেই মনে হচ্ছে।

০৮ ই এপ্রিল, ২০১৭ ভোর ৬:৫২

চাঁদগাজী বলেছেন:


কেহ তৃতীয় বিশ্বযুদ্ধে যাবে না; তবে, গ্রহের প্রতিটি মানুষ আমেরিকা, রাশিয়া ও চীনের এটম বোমা ধ্বংস করার জন্য প্রতিবাদ শুরু করার দরকার। আমেরিকা, রাশিয়া ও চীনের সবকইছু বর্জন করার দরকার।

২| ০৮ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:০১

নিরাপদ দেশ চাই বলেছেন: সোভিয়েট ইউনিউনিয়ন পতনের পর আন্তর্জাতিক রাজনীতিতে সমতা নষ্ট হয়ে যাওয়ায় আমেরিকা এককভাবে ফ্রাঙ্কেন্সটাইন রুপে আবির্ভুত হয়। মধ্যপ্রাচ্যকে ধংস করার দায় এককভাবে আমেরিকার। এই বিশ্বে যদি এখনও একটু হলেও মানবতার জন্য কেউ কাজ করে থাকে তবে তা রাশিয়ার ভ্লাদিমির পুতিন। সিরিয়ার আসাদকে আমেরিকাই সরাতে চায় না, কারন তাহলে সিরিয়ায় যুদ্ধ থেমে যাবে। একদিকে আসাদকে ক্শেল্টার দিচ্ছে আরেক দিকে আসাদের বিরুদ্ধে আইএস তৈরী করে এই বিশ্বে মুস্লিমদের পুরোপুরি ধংশ করে দেবার একটা ভয়ঙ্কর চক্রন্তে মেতেছিল আমেরিকা। রাশিয়া যদি তথ্য প্রমান সহকারে এইগুলো সামনে হাজির না করত তবে মুসলিমদের কপালে আরো খারাপি ছিল। একজন ট্রাম্পই আমেরিকার আসল রুপ।ওবামা, হিলারি ছিল একটা ভালমানুষির মুখোশ।মুখোশটা সরিয়ে দিতে সাহায্য করেছে রাসিয়া।

মুসলিম বিশ্বের ঘটে যদি বুদ্ধি কিছু থাকত তবে তারা রাশিয়ার সাথে হাত মেলাত। তুরস্ক সেটা বুঝতে পেরেছে। বাকি রাজা বাদশাহদের ঘটে সেই বুদ্ধি নাই, ইচ্ছাও নাই।আপাতত মানবতার প্রশ্নে রাশিয়ার দিকে তাকিয়ে থাকা ছাড়া সিরিয়ানদের আর কোন গতি নাই।

০৮ ই এপ্রিল, ২০১৭ সকাল ৯:৫৪

চাঁদগাজী বলেছেন:


জাতি হিসেবে রাশিয়ানরা অনেক সভ্য ছিল; কিন্তু পুটিন সবাইকে দুর্নীতিে ডুবিয়ে দিচ্ছে।

৩| ০৮ ই এপ্রিল, ২০১৭ সকাল ৮:৩৫

সিনবাদ জাহাজি বলেছেন: মুসলমানদের বিভেদই এসবের মুল কারন

০৮ ই এপ্রিল, ২০১৭ সকাল ৯:৫৫

চাঁদগাজী বলেছেন:


মুসলমানেরা রাজতন্ত্রের মানুষ; গণতন্ত্রে তারা পানিহীন মাছ।

৪| ০৮ ই এপ্রিল, ২০১৭ সকাল ১০:৫৫

ধ্রুবক আলো বলেছেন: , যুদ্ধ বন্ধ করার দরকার; যেই পরিমাণ ক্ষতি হয়েছে এটা কোনভাবেই বর্তমান সভ্য জগতের কাছে গ্রহনযোগ্য নয়।
একটা অসভ্য জাতি কিভাবে বুঝবে?!! যুদ্ধে স্বজন হারানোর কষ্ট কিভাবে বুঝবে?!!
অসভ্য আমেরিকান জাতির কথা বললাম ভাই।

০৮ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:৫২

চাঁদগাজী বলেছেন:


প্রথম থেকেই হিলারী ও ওবামার ভুলের জন্য আমেরিকা সুন্নীদের পক্ষ নিয়েছিল; এটা ছিল বিশাল ভুল

৫| ০৮ ই এপ্রিল, ২০১৭ সকাল ১০:৫৮

ধ্রুবক আলো বলেছেন: তৃতীয় অংশের কথাটা খারাপ বলেন নাই!

০৮ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:৫০

চাঁদগাজী বলেছেন:



মনে হয়, সে বুঝতে পেরেছে যে, এটা আমেরিকাকে টেনে নেয়ার জন্য করা হয়ে থাকতে পারে।

৬| ০৮ ই এপ্রিল, ২০১৭ রাত ৮:৩৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বাশার ক্রমেই আমেরিকার জন্য প্রেস্টিজ ইস্যু হয়ে উঠছে। সাদ্দাম, গাদ্দাফী-কে যত তাড়াতাড়ি সরানো গিয়েছিল তত তাড়াতাড়ি আসাদকে সরানো যাচ্ছে না...

০৮ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:৩৭

চাঁদগাজী বলেছেন:


বাশার সিরিয়ার যেই ক্ষতি করেছে, সেটার পরিমাণ নির্ণয় করা সম্ভব হবে না; ২০১২ সালে ভোট দিয়ে সে সরে গেলে সিরিয়ার কোন ক্ষতি হতো না।

৭| ০৯ ই এপ্রিল, ২০১৭ রাত ১২:৪৯

সচেতনহ্যাপী বলেছেন: রাজা আসে, রাজা যায়।। বদলায় না হুকুম।।

০৯ ই এপ্রিল, ২০১৭ রাত ৩:১০

চাঁদগাজী বলেছেন:


আমেরিকায় অনেক কিছু বদলায়, বাহির থেকে বুঝা হয়তো মুশকিল

৮| ১১ ই এপ্রিল, ২০১৭ সকাল ৭:১২

আবু মুছা আল আজাদ বলেছেন: মটিভসটা যদি দেখা যায় তহলে বলতে হবে টমাহক মিসাইল ছোঁড়ার পেছনে কারণ তৈরী করার জন্যই কেমিক্যাল এটাক।

সমগ্র পৃথিবীর বিভিন্ন প্লান্টে যে ক্যমিক্যাল উৎপন্ন হয় তা আমেরিকানদের সহযোগীতা ছাড়া অন্য কারো পক্ষে পাওয়া এক প্রকার অসম্ভব।

১১ ই এপ্রিল, ২০১৭ সকাল ১০:১৬

চাঁদগাজী বলেছেন:


ইরাক থেকে ফেরত যু্দ্ধের ভেটেরান বলছে, বিরোধীরা কিছু করার চেস্টা করছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.