নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

আগামী নির্বাচনে হেফাজত কোন ফ্যাক্টর কিনা আদৌ?

২৭ শে মে, ২০১৭ বিকাল ৫:৪০



না, আগামী নির্বাচনে হেফাজত এখনো ফ্যাক্টর নয়; হেফাজতের ভোট আগামী নির্বাচনের জন্য কোন ক্রিটিক্যাল ভুমিকা রাখতে পারবে না; হেফাজতের ভোট নিয়ে বিএনপি জিততে পারবে না। সাড়ে ১০ কোটী ভোটারের মাঝে, হেফাজতের ভোট যদি ৫০ লাখও হয়, এবং তা যদি ৩০০ আসনে থাকে, প্রতি আসনে সাড়ে ১৬০০০ ভোট; প্রতি আসনে সাড়ে ৩ লাখ ভোটের মাঝে ইহা ফ্যাক্টর নয়। আওয়ামী লীগের ভোট বাড়বে কিনা? সন্দেহ আছে; হেফাজতের লোকজন কোন অবস্হায় নৌকা প্রতীকে ভোট দেবে না; এমন কি, ওলামা লীগের সব ভোট নৌকায় যায় কিনা সন্দেহ আছে! তা;হলে শেখ হাসিনা কি কারণে হেফাজতের অকারণ দাবী মেনে নিচ্ছে? শেখ হাসিনা ব্যক্তিগতভাবে আধুনিক সভ্যতায় বিশ্বাসী, ছবি, ভাস্কর্য বা মুর্তি দেখে বিচলিত হওয়ার কেহ নন; যারা এসব আজগুবি দাবী মাবী করছে তাদের কোন সমর্থক উনি নন।

শেখ হাসিনা ধরে নিয়েছেন যে, আগামী ভোটে উনাকে জিততে হবে; উনার ধারণা, উনার দল ব্যতিত বাংলাদেশ চালানোর অধিকার অন্য কোন দল রাখে না; জনগণ উনার দলকে চায় কিনা, সেটা উনি বুঝতে চান না; উনি জানতে চান, কেন মানুষ বিএনপি'কে ভোট দেয়ার কথা ভাবতে পারে? উনি মনেপ্রাণে বিশ্বাস করেন যে, বিএনপি'র নেতৃত্বের লোকেরা বাংলাদেশ নামক দেশটি চাহেনি।

আগামী নির্বাচনে উনি কিভাবে জিতবেন, সেটা এখনো তিনি বলেননি; তবে, উনি বিশ্বাস করেন যে, তাঁর দল দেশ ও জাতির যেটুকু উন্নয়ন করেছে, ভোট তাদের প্রাপ্য হয়েই আছে। তারপরও একটা সমস্যার কথা ভাবছেন, পর পর ২ বার ক্ষমতায় থাকার পর, মানুষ অকারণে কোন পরিবর্তন চেয়ে বসে কিনা; বাংগালীরা আগে প্রতিবারেই বদলানোর পক্ষে ছিলো। তিনি সেইদিকে খেয়াল রাখছেন; উনি চাচ্ছেন, হেফাজত ভোট না দিক, কিন্তু ভোটের আগে কমপক্ষে আওয়ামী লীগ বিরোধী কথা যেন না বলে। ভোটের আগে কথা উঠবে, আওয়ামী লীগ কেন পরপর ৩ বার ক্ষমতায় যাচ্ছে? উনি এই আওয়াজটাকে কমায়ে আনার চেস্টা করছেন। তদুপরি, উনি তাদেরকে বিনা পয়সায় কিনেছেন, মোয়া ধরায়ে দিয়েছেন।

সাধারণভাবে, হেফাজতের লোকেরা ভোট কেন্দ্রে কম যাওয়ার কথা; তাদেরকে ভোট কেন্দ্রে নেয়ার কথা জামাতের; শেখ হাসিনার প্ল্যান, ওরা যেন জামাতের হাতে না পড়ে।

মন্তব্য ৫০ টি রেটিং +২/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:০৪

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক সুন্দর সুন্দর কিছু সত্য কথা বলেছেন। আমার ধারণা ৮০% লোক আপনার মতোই ভাবছেন।

ভালো লাগলো প্রধানমন্ত্রী সম্পর্কে বলা কথাগুলো। আর হেফাজত সম্পর্কে যা বলেছেন তা আমার কাছে সঠিক কথা গুলোই উঠে এসেছে বলে মনে হচ্ছে।

সব মিলিয়ে ভালো লাগা রইল এবারও।
শুভকামনা জানবেন সবসময়।

২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:০৮

চাঁদগাজী বলেছেন:


আগামীবার পোস্ট দেয়ার সময় আপনার কথা মনে রাখবো, যাতে প্রাইম মিনিস্টারের পক্ষে যায় পোস্ট!

২| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:২৫

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: হা হা হা একটু হাসছি ভাই।

আমি আমার দেশের এযাবতকালের সকল রাজনৈতিক দল গুলোর মধ্যে আওয়ামী লীগকে দেশ ও জনগণের পক্ষে এগিয়ে মনে করি। তাই আমার প্রিয় দেশের দায়িত্ব তাদের কাছে দিতে কোন দ্বিধান্বিত হই না। আমি চাই দেশের এগিয়ে যাওয়া অব্যাহত থাকুক। কেন না বিগত সরকার গুলোর চেয়ে বর্তমান সরকার অনেকটা এগিয়ে নিচ্ছেন দেশকে অনেকটা বিশ্বাসের সাথে। সবচেয়ে বড় কথা আমি সাম্প্রদায়িকতা বিরোধী ও বঙ্গবন্ধুর একনিষ্ঠ ভক্ত। তাতে কি, আমিও সকল যৌক্তিক আলোচনা সমালোচনা গ্রহণ করি আনন্দচিত্তেই। তাই

শুধু আমার জন্য নয়, দেশের স্বার্থে, দেশের জনগণের মঙ্গলার্থে সবসময় আপনার আলোচনা সমালোচনা প্রত্যাশী।

শুভকামনা জানবেন সবসময়।

২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:৩৩

চাঁদগাজী বলেছেন:


ভালো, আওয়ামী লীগের কিছু সমর্থক আছেন, যারা লীগকে ওবায়দুল কাদের ও মাল মুহিত থেকেও ভালোবাসেন; তাদের কারণে তারক মিয়া লন্ডনের ভাত খাচ্ছে। তবে, দেশকে ১৯৭২ সাল থেকে সঠিকভাবে চালালে আজকে কেহ ভুমধ্যসাগরে ডুবতো না, আদম ব্যাপারীরা মানুষ বেচে বিলিওনিয়ার হতে পারতো না, সৌদী যেতে বউয়ের বিয়ের শাড়ীটা বিক্রয় করা লাগতো না; আসলে, সৌদী যাওয়া লাগতো না; ইয়েমেনীরা এসে তারাবীর নামাজ পড়াতো বাংলাদেশে

৩| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: শুধু আমার জন্য নয়, দেশের স্বার্থে, দেশের জনগণের মঙ্গলার্থে সবসময় আপনার আলোচনা সমালোচনা প্রত্যাশী। একমত

২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:৪১

চাঁদগাজী বলেছেন:


আমি বুঝার চেস্টা করছি, কিছু সঠিক হবে, কিছু ভুল হবে; আলোচনা থেকে আসল বেরিয়ে আসবে।

৪| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:৪৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন: হেফাজত দলীয় ভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে না বলে ঘোষণা দিয়েছে। ওদিকে বি,এন,পি-র এক কর্মী'র সাথে কথা বলে জানা গেলো উনারা ৩০টি আসন চেয়েছেন!

নির্বাচনে ইসলামী দলগুলোর জেতার সম্ভাবনা থাকলে বাংলাদেশের সবচেয়ে বড় ইসলামী দল ইসলামী শাসনতন্ত্র আন্দোলন কবেই নির্বাচনে জয়ী হতো।

২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:৫১

চাঁদগাজী বলেছেন:

জাতির কাছে হেফাজতিদের পাওয়া আছে অনেক, কিন্তু ওদের মগজ কম; জাতির হত-দরিদ্রদের ছেলেরা খাওয়ায়ে পরায়ে কে পড়ায়ে এসেছে? শেখ সাহেবের দল, নাকি জিয়ার দল, নাকি হেফাজত? শেখের দল, জিয়ার দল, বাংলার এতিম বাচ্চাদর পড়ায় নাই; পড়ায়েছে এই হেফাজতরা; কিন্তু উহারা কি পড়ে কে জানে, খালি মোয়ার দাবী জানায়; গ্রীক মিথের মেয়েকে সরায়েই খুশী!

৫| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:৫৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন: সেটাই! আর যা-ই হোক, বাঙ্গালী ঠিকই জানে, হুজুরদের কাজ মসজিদে 'কাকের কা কা রবের আজান দেওয়া'

বেশি হলে বাসার মিলাদ-মাহফিলে ওয়াজ দেওয়া। উনারা রাজনীতি'র কি বুঝে!

২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:০০

চাঁদগাজী বলেছেন:


উনারা রাজনীতি বুঝার চেস্টা করেনি, অথবা উনারা যা পড়েন, সেটাতে রাজনৈতিক ভাবনার উদয় হয় না; উনারা সেজন্য পেছনে পড়ে আছেন; অন্যদের তুলনায় উনাদের নাগরিক অধিকার বরাবরই সংকীর্ণ ছিলো। তবে, উনারা প্রাচীন রাজতন্তর ইত্যাদির খোশ গল্লকে রাজনীতির অংশ ভাবেন।

৬| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:০৭

ঢাকাবাসী বলেছেন: শেখ হাসিনা ধরে নিয়েছেন যে, আগামী ভোটে উনাকে জিততে হবে; উনার ধারণা, উনার দল ব্যতিত বাংলাদেশ চালানোর অধিকার অন্য কোন দল রাখে না; জনগণ উনার দলকে চায় কিনা, সেটা উনি বুঝতে চান না;
বাঘের পিঠে চড়লে নামাটা খুবই রিস্কি, বাঘই নাকি খেয়ে ফেলে আরোহীকে! তবে উনি 'নির্বাচনে জিতবেন' সে ব্যাপারে ১০০% নিশ্চিন্ত থাকতে পারেন।

২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:১২

চাঁদগাজী বলেছেন:


আওয়ামী লীগ নিজেদের মতো করে দেশকে ধরে রাখবেন; নিজেদের মতো উন্নয়ন করবেন, টাকা যাতে মানুষের হাতে না যায় ব্যবসা বাণিজ্য নিজেরা করবেন; ভালোবাসার ছোট্ট জমিদারী।

৭| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:২৬

আহা রুবন বলেছেন: যে কোনও মতের বিরুদ্ধ-মত সমাজে থাকবেই--এসব মাঝে মাঝে ঝামেলার সৃষ্টি করে সেটাও ঠিক। কিন্তু এই স্বাভাবিক সত্যকে শেখ হাসিনা মানতে পারছেন না। তিনি সবার মন জয় করতে চাচ্ছেন। এজন্য হেফাজতিদের কথায় কথা বলছেন। আদতে সব হবে ছ্যাড়াব্যাড়া!

২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৩৯

চাঁদগাজী বলেছেন:


উনার অনেকগুলো দুর্বলতা আছে, সেগুলোকে মেরামত করছেন বাকী নাগরিকদের কিছু অধিকারের বিনিময়ে। উনি আসল সমস্যার সমাধান করলে, নাগরিকদের সঠিক মৌলিক অধিকারের লেভেলকে উঁচুতে নিলে জাতির এসব সমস্যা থাকতো না।

৮| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৩৩

রাজীব নুর বলেছেন: ওস্তাত আমার মন খারাপ। বাংলা সিনেমার নায়কের মতো বিনা অপরাধে, মনে হচ্ছে আমি কারাগারে বন্ধী। মুক্তির ব্যবস্থা কে করবে?

২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৩৫

চাঁদগাজী বলেছেন:


আপনি কি সামুর সাথে যোগাযোগ করেছেন? কোন নোটিশ পেয়েছেন?

আমি আপনার হয়ে অনুরোধ করে দেখবো।

৯| ২৭ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

শাহিন-৯৯ বলেছেন: ভাই আপনার মত আমি ভাল রাজনীতি বুঝি না তবে আপনার সাথে কিছুটা দ্বিমত করছি এখানে, আপনার কাছে ৫০ লাখ ভোট ব্যাপার না কিন্তু আমাদের নির্বাচন ব্যাবস্থায় তা খুবই মূল্যবান, আপনি ১৯৯১ ও ১৯৯৬ সালের নির্বাচনের ফলাফল দেখবেন অধিকাংশ আসনে ৮০০০-১০০০০ ভোট ব্যাবধান ছিল, আর হেফাজাতের ভোট সারা বাংলাদেশে ছড়িয়ে নেই তাদের কিছু নিদিষ্ট এলাকা আছে যেখানে তাদের ভোট বিশাল প্রভাব ফেলবে আর শেখ হাসিনা তা খুবই ভাল করে জানেন।

২৭ শে মে, ২০১৭ রাত ৮:০৩

চাঁদগাজী বলেছেন:



আপনার অংক ঠিক আছে, তবে ভোটের প্যাটার্ন নিয়ে ভাবতে হবে; এখন আর ১৯৭০, ১৯৯১ ও ১৯৯৬ সালের মতো ভোট হবে না, মনে হয়; এখন ভোট অন্যভাবে হবে; তদুপরি, সবকিছুর পরও, এখনো ৮,০০০- ১০,০০০ হাজার ভোটের পার্থক্য ম্যানেজ করা সম্ভব।

শেখ হাসিন উড়ো খই দিয়ে মেঝবান দিচ্ছেন।

১০| ২৭ শে মে, ২০১৭ রাত ৮:২৯

দ্যা ফয়েজ ভাই বলেছেন: রাজনৈতিক ব্যাপার।যেকোন কিছুই ঘটতে পারে।খুব সুক্ষ একটা দলের কারণেও পরাজিত হতে পারে কোন পরাশক্তি।আগাম ইঙ্গিত নয়,রাজনীতিতে সময় সবকিছু বলে দেয়।
তবুও আলোচনা যথার্থ ছিলো বলেই মনে হয়

২৭ শে মে, ২০১৭ রাত ৮:৪১

চাঁদগাজী বলেছেন:


সঠিক, বিশেষ করে এই ধরণের জোড়া-তালির রাজনীতিতে সময়ের সাথে সবকিছু ১৮০ ডিগ্রিও ঘুরে যেতে পারে।

১১| ২৭ শে মে, ২০১৭ রাত ৮:৩২

নীলসাধু বলেছেন: যথার্থ বিশ্লেষন করেছেন।

শুভেচ্ছা রইলো।

২৭ শে মে, ২০১৭ রাত ৮:৩৭

চাঁদগাজী বলেছেন:


আপনাকে ধন্যবাদ, স্যরি, আপনার অবদানের বিপরিতে আমার ১ম কমেন্ট সঠিক ছিলো না।

১২| ২৭ শে মে, ২০১৭ রাত ৮:৫১

নীলসাধু বলেছেন: চাঁদগাজী ভাই, দীর্ঘদিন এসব কাজে জড়িয়ে আছি। অভ্যাসে পরিনত হয়েছে বলে ছাড়তেও পারিনা। কিন্তু কক্টু কথা শুনি এখনো। নানা জনে নানা কথা বলে। এ কারণে তাদের উদ্দেশ্য করেই সে সব লিখেছিলাম। জানি সবাই বুঝবে না। হুট করে দেখে সে সব কথাকে খারাপই লাগবে যেমন আপনার লেগেছে। কিন্তু পোষ্টটি ফেসবুকে ছিল। আমি কপি পেষ্ট করে দিয়েছি বলে সে কথাগুলো আর সরিয়ে দিতে পারিনি। যাইহোক ব্লগে খুব আসা হয়না কিন্তু এই ব্লগেও অনেকে আমার প্রিয় মুখ। তাদের লেখা ঝট করে দেখতে আসি পড়তে আসি। নিজের কাজের কথাও জানাই। তাই আপনার ওমন মন্তব্যে মন খারাপ হয়ে গিয়েছিল।

আমিও সরি ভাই।
আশা করি কিছু মনে নেবেন না।

ভালো থাকবেন। শুভেচ্ছা নিরন্তর জানবেন।

২৭ শে মে, ২০১৭ রাত ৮:৫৬

চাঁদগাজী বলেছেন:


আমি বরাবরই আপনাদের মহৎ কাজগুলো সম্পর্কে পড়ি, এগুলো মহানুভবতা ও আসল প্রয়োজনীয় পদক্ষেপ; আমি জানি ঐ কমেন্ট খুবই ভুল ছিল। আপনাদের সবার জন্য শুভেচ্ছা রলো।

১৩| ২৭ শে মে, ২০১৭ রাত ৯:১২

দেলাওয়ার জাহান বলেছেন: তিনি সেইদিকে খেয়াল রাখছেন; উনি চাচ্ছেন, হেফাজত ভোট না দিক, কিন্তু ভোটের আগে কমপক্ষে আওয়ামী লীগ বিরোধী কথা যেন না বলে। যথার্থ কথা এটাই।

জি উনি জানেন, যারা বিরোধিতা করছে তারা আওয়ামী লীগের বাইরে ভোট দেবে না। আবার হেফাজত ভোট নাও দিতে পারে। কিন্তু যেন অস্থিতিশীলতা তৈরি না হয় সেটা দেখতে গিয়েই ভাস্কর্য অপসারনে সম্মতি দিয়েছেন।

২৭ শে মে, ২০১৭ রাত ৯:২৩

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা জানে যে, ভাস্কর্য স্হাপনে মানুষের পয়সা খরচ হয়, সরালেও মানুষের পয়সা যায়; ব্যবসা খারাপ নয়, ওদিকে হেফাজতও খুশী, উনি নিজে খুশী যে, বাতাস দিয়ে ভালোবাসা পাচ্ছেন।

১৪| ২৭ শে মে, ২০১৭ রাত ১০:৪৩

প্রাবাসী ছেলে সোহেল বলেছেন: ভোটের রাজনিতীতে এগুলো স্বাভাবিক!

২৮ শে মে, ২০১৭ রাত ১২:১০

চাঁদগাজী বলেছেন:


এগুলো কলোনিয়েল, পাকী টাইপের রাজনীতি! আমাদের ৩০ লাখ মানুষের প্রাণের বিনিময়ে পাওয়া দেশে এসব পিগমী রাজনীতি হওয়ার কথা ছিলো না; কিন্ত বংগমাতা পিগমী প্রসব করেছেন অনেক।

১৫| ২৭ শে মে, ২০১৭ রাত ১১:০৪

ধ্রুবক আলো বলেছেন: একটা জাতীয় নির্বাচন হোক দেশের অনেক দিন জাতীয় নির্বাচন দেখেনা।

নির্বাচনে আসলেই হেফাজত কোনো ফ্যাক্টর না।

আর আওয়ামি লীগ জয়ী হবে।

২৮ শে মে, ২০১৭ রাত ১২:১৫

চাঁদগাজী বলেছেন:


আওয়ামীরা জিতুক, ব্যবসা বাণিজ্য আরও করুক, তারপর আমেরিকা কানাডা চলে যাক, ওরা পাকী আমলে ও বিএনপি'র সময়ে অনেক কস্ট করেছে, এখন দুই পয়সা কামানোর সময়।

১৬| ২৭ শে মে, ২০১৭ রাত ১১:৫৬

রাখালছেলে বলেছেন: এইবারও আওয়ামী লীগ জিতবে । কেউ ঠেকাতে পারবে না । তবে লাভের মধ্যে লাভ বিএনপি সংসদে যাওয়ার মত কিছু সাংসদ পাবে । মানে হল তাদের মান সম্মান কিছুটা হলেও ফেরত পাবে । আর গাড়ী,বাড়ী ও স্যালুট পাবে যা থেকে তারা অনেকদিন বন্চিত । আওয়ামী লীগ এইভাবে যে পোল্টি দিবে তা কেউ হয়ত ভাবে নাই । কিন্তু রাজনীতির শেষ বলে কোন কথা নাই । আবার নতুন করে প্রমানিত হল । সামনে দেখব আওয়ামী আর জামাত আবার ঐক্য গড়ে তুলবে অন্য কোন দলের বিরুদ্ধে ।

২৮ শে মে, ২০১৭ রাত ১২:১২

চাঁদগাজী বলেছেন:


আওয়ামী লীগের নাম আগে ছিল "আওয়ামী মুসলীম লীগ"; এখন ইহা আসলেই মুসলীম লীগ

১৭| ২৮ শে মে, ২০১৭ রাত ১২:২৫

চানাচুর বলেছেন: আংকেল আগামী নির্বাচন হতে তো দেরি আছে :)

২৮ শে মে, ২০১৭ রাত ১২:৩৬

চাঁদগাজী বলেছেন:


একাধারে ৩য় বিজয়ের ব্যাপারটাকে নিজের কন্ট্রোলে রাখার চেস্টা করছেন শেখ হাসিনা; উনি সাবধানতা অবলম্বন করছেন; লম্বা সময় ক্ষমতায় থাকার জন্য কমপক্ষে ইউরোপিয়ান ইউনিয়নের সমালোচনা শুরু হবে কিছুদিন পরেই; তখন অনেকেই লাফাতে পারে।

১৮| ২৮ শে মে, ২০১৭ দুপুর ২:৫২

রক বেনন বলেছেন: এইটাই যথার্থ কারণ। আমি খেতে পাব না, সমস্যা নেই, কিন্তু অন্য কেউ ও খেতে পারবে না।

২৮ শে মে, ২০১৭ বিকাল ৫:৩৭

চাঁদগাজী বলেছেন:


সরকারগুলো দখল, অন্যায়, অবিচার এক ভয়ংকর জাতির সৃস্টি করেছে ৪৬ বছরে

১৯| ২৮ শে মে, ২০১৭ বিকাল ৩:২৭

বিজন রয় বলেছেন: হেফাজত ফ্যাক্টর শুধু লীগের জন্য।

২৮ শে মে, ২০১৭ বিকাল ৫:০২

চাঁদগাজী বলেছেন:


যেহেতু লীগ জেতার জন্য পরিবেশ সৃস্টি করছে, হেফাযত তাদের জন্য ফ্যাক্টর কিছুটা; সেটাকে বুঝার ছেস্টা করছে লীগ

২০| ২৮ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:২৯

সিনবাদ জাহাজি বলেছেন: ইহাকেউ বোধকরি মিউচুয়াল বলে?

২৮ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

চাঁদগাজী বলেছেন:


জাতির সম্পদ দিয়ে কেনা হচ্ছে; লাভ কিন্তু শেখ হাসিনার পকেটে যাবে, জাতির পকেটে যাবে না।

২১| ২৮ শে মে, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

নূরএমডিচৌধূরী বলেছেন: কথায় বলে”চুন খেয়ে মুখ পুড়লে দই দেখে যে ডর করে”
হেফাজত এখন সে রকমেরি একটা ইস্যু।
ভাবনা, গতবার তো সার মার করে বেচেছি এবার যদি সে রকমের কিছু হয়!!!!!!
তবে যে মান ইজ্জতের প্রশ্ন।

২৮ শে মে, ২০১৭ রাত ৮:২৪

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা গতবারের পর শেখার দরকার ছিলো, দেশ মানুষের; মানুষের ভেতর হেফাজতও আছে; সবাকেইকে তাদের অধিকার দিতে হবে; তা'হলে এখন থমিসের মত "মাংকি বিজনেস" করা লাগতো না।

২২| ২৮ শে মে, ২০১৭ রাত ৮:০৭

জাহিদ হাসান বলেছেন: হেফাজতে ইসলাম এখন আওমীলীগের জোট ।
এই জোটকে আগামী নির্বাচনে বিএনপি হারাতে পারবে কিনা এখনও আমি সন্দিহান।
কারন বিএনপির ইসলামী জোট জামাতে ইসলামী - হেফাজতে ইসলামের মত মার্কেট পাচ্ছে না।
তাই আওমীলীগই হেফাজতকে নিয়ে আগামী নির্বাচনে জয় পাবে- এটাই এখন সবার মুখ থেকে শুনছি।

২৮ শে মে, ২০১৭ রাত ৮:২৮

চাঁদগাজী বলেছেন:


হেফাযত আর আওয়ামী লীগ "কুমীর ও শিয়ালের" কৃষি সমবায় খুলেছে; হেফাযত আলু গাছের শাক খাবে ও ধানের খড়ের ভেতর ডিম দিবে।

২৩| ২৮ শে মে, ২০১৭ রাত ১১:১৭

কলিমুদ্দি দফাদার বলেছেন: আসলে প্রথম যখন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসে তখন তাদের দিন বদলের সনদ, উন্নয়নের জোয়ার প্রতিশ্রুতি তে শেখ হাসিনার এর অনেক ভক্ত ছিলাম। কিন্তু আওয়ামীলীগ তাদের অতিতের চপথ ই অনুসরন করেছে। গত ৮ বছরে তিনি শুধু দেশ চালাতে ব্যথ হন নী, চরম ভাবে ভারতের উপর নিভ্ররশীল হয়ে পড়েছেন। অতিতের কিছু উল্লেখযযৌগ ঘটনায় ভারত প্রভাব তার ই প্রমান করে। যারা বিদেশে থাকে তারা হয়তো ইউটিউব বা বিভিন্নব সোশ্যাল সাইট গুলতে এর কিছু নমুনা দেখতে পাবেন। দেশকে ধংস করার কি এক নিল্লজ খেলা খেলছে তারা।

২৯ শে মে, ২০১৭ রাত ১:৩৯

চাঁদগাজী বলেছেন:


বিএনপি'কে ক্ষমতা থেকে দুরে রাখতে চেয়েছে আও্য়ামী লীগ; ২ ভাবে সেটা করা সম্ভব ছিলো: (১) সঠিকভাবে দেশ চালিয়ে (২) শক্তি দিয়ে; আওয়ামী লীগ ২য় পথে বেশী সফল হয়েছে।

২৪| ১৪ ই জুন, ২০১৭ দুপুর ১:০২

মঈনুদ্দিন অারিফ মিরসরায়ী বলেছেন: আজ কি একটু বেশী খাইছেন?

জামাতে কাছে টানবে হেফাজত কে?
জামাত হেফাজতের পার্থক্য এখনো যে বুজেনা নে..................!

১৪ ই জুন, ২০১৭ বিকাল ৪:৫৯

চাঁদগাজী বলেছেন:


জামাত বাংলাদেশের সবাইকে দরকার মতো কাজে লাগায়, লাগানোর চেস্টা করে।

২৫| ২২ শে জুন, ২০১৭ রাত ৯:২২

আবদুল মমিন বলেছেন: জাতির কাছে হেফাজতিদের পাওয়া আছে অনেক, কিন্তু ওদের মগজ কম; জাতির হত-দরিদ্রদের ছেলেরা খাওয়ায়ে পরায়ে কে পড়ায়ে এসেছে? শেখ সাহেবের দল, নাকি জিয়ার দল, নাকি হেফাজত? শেখের দল, জিয়ার দল, বাংলার এতিম বাচ্চাদর পড়ায় নাই; পড়ায়েছে এই হেফাজতরা; কিন্তু উহারা কি পড়ে কে জানে, খালি মোয়ার দাবী জানায়; গ্রীক মিথের মেয়েকে সরায়েই খুশী
:-B :-B :-B

২২ শে জুন, ২০১৭ রাত ১১:৫৭

চাঁদগাজী বলেছেন:


হেপাজতিরা সাধারণ মানুষের অংশ, তারা সবার মতো বন্চিত হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.