নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

বেগম জিয়াকে রোহিংগা ক্যাম্পে যাওয়ার অনুমতি দেয়া সঠিক হয়নি

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৮:১৬



বেগম জিয়া বাংলাদেশের ইতিহাসে, সাহায্য, সহায়তা, দয়া, দানশীলতার প্রতীক নন; তিনি ষড়যন্ত্র, অপরাধ, অদক্ষতা ও লোভের প্রতীক মাত্র।

দক্ষিণ চট্টগ্রামের রোহিংগা ক্যাম্পগুলোতে এখন ৬ লাখের বেশী রোহিংগা শরনার্থী অবস্হান করছে; এরা ভয়ংকর হত্যাকান্ড থেকে পালিয়ে এসেছে, এদের অনেকেরই পরিবারের সদস্য প্রাণ হারায়েছে, এরা নিজেদের সবকিছু ফেলে প্রান নিয়ে পালিয়ে এসেছে, এরা ভয়ংকর মানসিক কষ্টে আছে; এই অবস্হায় এরা যেন কোনভাবেই ভুল লোকদের হাতে না পড়ে সেটা সরকারের খেয়াল রাখার দরকার। ৬ লাখ মানুষ কোন ব্যক্তি বা ছোটখাট সংস্হার সাহায্য চলতে পারবে না, এদেরকে চলতে হবে সরকারের সহায়তায়; জাতি সংঘ ও কিছু দেশ সাহায্য করছে, সরকারকে সেটা খুবই দক্ষতার সংগে হ্যান্ডলিং করতে হবে; না হয়, এদের মনে বাংলাদেশের মানুষ সম্পর্কে খুবই খারাপ ধারণার সৃস্টি হবে। ইতিমধ্যে যে বদনাম শুরু হয়নি, সেটা বলাও কঠিন।

এই বিশাল ভয়ংকর অবস্হার মাঝে বেগম জিয়ার কিছু করার নেই ওখানে; বেগম জিয়া, উনার পরিবারের সদস্যরা লোভী ও প্রমাণিত অসৎ মানুষ; উনার সাথে যারা সেখানে যাবে এদের অনেকেরই ক্রিমিন্যাল রেকর্ড আছে; ওরা ওখানে গিয়ে সমস্যার সৃষ্টি করবে মাত্র; রিলিফের নামে বেগম জিয়া অবশ্যই চাঁদাবাজী করেছেন, উনি উনার সম্পত্তি থেকে জাতিকে কিছু দিয়েছেন, এ রকম কোন ইতিহাস নেই; এরা নিতে জানেন, দিতে ভুলে যান। আরবদেশ সমুহে, আমেরিকা, ইউরোপে বাংগালীরা রোহিংগাদের জন্য বিপুল পরিমাণ ডলার সংগ্রহ করছে; তার কিছু অংশ হয়তো বেগম জিয়াকে দেয়া হতে পারে; এগুলো সরকারের হাতে যাবে না। বেগম জিয়া ১৯৮২ সালে নিজেই জাতির কাছ থেকে রিলিফ নিয়েছেন, আজও ফেরত দেননি; উনি কিসের রিলিফ দেবেন আবার? উনি এখন ক্ষমতায় থাকলে রিলিফ থেকে একাংশ উনার পরিবারের লোকেরাই নিয়ে যাবার সম্ভাবনা ছিলো।

বেগম জিয়া যদি রোহিংগাদের অবস্হা দেখতে চাইতেন, হেলিকপ্টারে করে ওখানে গিয়ে দেখে আসতে পারতেন; উনার বর্তমান শারীরিক অবস্হায়, এক বহর গাড়ী নিয়ে রোহিংগাদের দেখতে যাওয়া কোনভাবেই সমিচীন নয়। প্রাক্তন প্রাইম মিনিস্টার হিসেবে তিনি সরকারের কাছ থেকেই হেলিকপ্টার পাওয়া উচিত।

বেগম জিয়া চট্রগ্রামের উদ্দেশ্যে রওয়না হওয়ার পর, বিভিন্নস্হানে উনার গাড়ীর বহর আক্রমণের সন্মুখীন হয়েছে; এগুলো সম্ভব; উনার উপর ও বিএনপর উপর, দেশের ৭/৮ কোটী মানুষ ক্ষিপ্ত অবস্হায় আছে; সেই অবস্হায়, উনাকে গাড়ীতে চলতে দিলে সমস্যা হওয়া খুবই সহজ। উনি মনে করছেন, এই ধরণের সমস্যা উনার দরকার, সেইজন্যই উনি রোহিংগাদের দেখতে যাচ্ছেন গাড়ীতে। উনার সময়ে ৩ লাখ রোহিংগা এসেছিল, উনি দেখতে যাননি; উনি ওদের নামে আরব থেকে কয়েক বিলিয়ন দান খয়রাত আনায়েছিলেন, যার সিংহভাগ উনাদের লোকজন পকেটে ঢুকায়েছে। উনার সময়ে উনি লাভবান হয়েছে, এখন আওয়ামী লীগের সময়, তারা লাভবান হবে, ব্যবসা বুঝতে হবে।

পুলিশের কোনভাবেই উচিত হয়নি বেগম জিয়াকে বের হতে দেওয়া; উনাকে শুধুমাত্র হেলিক্প্টারে যাওয়ার অনুমতি দেয়ার দরকার ছিলো। উনি সাহায্য, সহায়তা, দয়া, দানশীলতার প্রতীক নন; তিনি অপরাধ, অদক্ষতা ও লোভের প্রতীক মাত্র।


http://www.ittefaq.com.bd/national/2017/10/29/133546.html




মন্তব্য ৯৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (৯৬) মন্তব্য লিখুন

১| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৮:৩৯

এভো বলেছেন: বেগম জিয়া, উনার পরিবারের সদস্যরা লোভী ও প্রমাণিত অসৎ মানুষ; উনার সাথে যারা সেখানে যাবে এরা সবাই বিবিধভাবে ক্রিমিন্যাল;
এটা একচোখা অপবাদ হয়ে গেল না --- যদি খালেদার জায়গায় হাসিনা বসিয়ে লিখি তাহোলে কি ভুল হবে ??

শেখ হাসিনা, উনার পরিবারের সদস্যরা লোভী ও প্রমাণিত অসৎ মানুষ; উনার সাথে যারা সেখানে যাবে এরা সবাই বিবিধভাবে ক্রিমিন্যাল;

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৮:৪৫

চাঁদগাজী বলেছেন:



আপনি হয়তো তুলনা করতে চাচ্ছেন; তুলনা না করে একা বেগম জিয়াকে দেখেন, দেখেন উনি কিসের প্রতীক! উনি তো জাতির মাঝে দয়া, বদান্যতা, দানশীলতার প্রতীক নন; শুধু এতটুকু হলে আপনার ভাত হজম হবে না?

২| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৮:৪১

হাসান কালবৈশাখী বলেছেন:
good job.
সাবধানতার সাথে হ্যান্ডল করতে হবে।

তবে ওনাকে রাজনীতি করতে বাধা দেয়া উচিত নয়।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৮:৪৬

চাঁদগাজী বলেছেন:


আপনি রাজনীতিবিদ নন, উনিও রাজনীতিবিদ নন, উনাকে আগের মিলিটারী ও ব্যুরোক্রেটরা মোমের পুতুল হিসেবে ব্যব হার করেছে।

৩| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:০৪

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আপনার সংগে একমত হতে পারছিনা। ওখানে সবাইকে যেতে হবে। সবাইকে একসংগে কাজ করতে হবে।





ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:১৩

চাঁদগাজী বলেছেন:

বেগম জিয়া শান্তি, সহানুভুতি ও সততার প্রতীক নন, তিনি লোভ লালসা ও অন্যায়ের প্রতীক; এদের অভাব নেই বাংলাদেশে; উনি ব্যতিত যথেষ্ঠ আছে।

এখানে বিচ্ছিন্নভাবে কিছু করার সুযোগ নেই; রোহিংগাদের সমস্যা বিরাট, ওরা মানসিকভাবে বার্মিজ জাতি; প্রথমত: ৬ লাখ মানুষ যেন সমসভাবে সবকিছু পায়, সেটা বিচ্ছিন্নভাবে দেয়া সম্ভব নয়; আর সাধারণ মানুষের ভীড়ের মাঝে দুষ্টরা ওখানে যাবার সুযোগ পেয়ে যাচ্ছে।

৪| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:১৩

চিন্তক মাস্টারদা বলেছেন: চাঁদগাজী ভাই,
আপনার কথা যুৎসই বটে, কিন্তু বাস্তব চিত্র একটু ভিন্ন। এই জায়গায় যদি আওয়ামীলীগ হত তবে আপনি বা আমি আওয়ামীলীগের পক্ষে কথা বলতাম কিন্তু বিএনপির অপরাজনীতি সম্পর্কে অবগত থাকায় আমরা তাদের সকল কর্মকাণ্ডকেই ষড়যন্ত্র মূলক ভাবছি। বিএনপির তুলনায় আওয়ামীলীগ সরকার যে একেবারে নবজাতকের ন্যায় পুতপবিত্র সেটা বলা যাবে না। সব কথার মূল হচ্ছে, রাজনৈতিক দল ও একাধিকবারের জনগণ সমর্থিত দল হওয়ায় সেখানে তাদের গমণটা যদিও ঠিক তবে ষড়যন্ত্রের ভয়ে আমরা সেটার প্রতি দ্বিমত প্রকাশ করছি, সেটা স্বাভাবিকও বটে। তবে বাংলাদেশের বর্তমান অবস্থায় আমার মনে হয় সরকার নির্দেশিত প্রশাসন সঠিকটাই করেছে।
সরকার তাদেরকে বাঁধা দিতে পারলেও দেশের এই সংকটময় অবস্থায় আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের ভাবমূর্তি নষ্ট হবে, হয়ত সেটা ভেবেই সরকার তাদেরকে বাঁধা দেয়নি। যদিও সাম্রাজ্যবাদীর এই সময়ে আন্তর্জাতিক মহল নিজেদের স্বার্থের কারণে এই বিষয়ে কোন গ্রহণযোগ্য ভূমিকা রাখছে না, কিন্তু যদি সরকার এখন বিরুধী দললীয় নেত্রিকে বাঁধা দেয় তাহলে আন্তর্জাতিক মহল গাঢাকা দেওয়ার আরো সুযোগ পাবে।

ধন্যবাদ আপনাকে।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:১৭

চাঁদগাজী বলেছেন:


এই মহুর্তে বিএনপি ও আওয়ামী লীগ মানুষের জন্য অনেক হ্তাশার কারণ; যেটা ক্ষমতায় আছে, সেটা হতাশ করেই চলছে, ড়টা কি যথেষ্ট নয়? যেটা ক্ষমতায় নেই, সেটাকেও আনার দরকার কেন, দ্বিগুণ হতাশ হওয়ার জন্য?

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:১৯

চাঁদগাজী বলেছেন:


প্রাক্তন প্রাইম হিসেবে উনাকে ওখানে যেতে দিলে, সরকারের উচিত ছিলো হেলিকপ্টার দেয়া; এসব আক্রমণ ফাক্রমণ করার কোন সম্ভাবনা থাকতো না।

৫| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:২০

রাসেল উদ্দীন বলেছেন: শেখ হাসিনা ও খালেদা জিয়া মুদ্রার এপিঠ ওপিঠ! কেউ কারো থেকে কম নয়। সবাই চায় ক্ষমতা! তাই কাউকে একতরফা বিরোধিতা করা উচিত নয়!

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৩

চাঁদগাজী বলেছেন:


উনারা যদি এপিঠ ও ওপিঠ হয়ে থাকেন, আমাদের একই রকম ২ জন কেন দরকার? একজনের জ্বালায় মানুষ হতাশ, এখন আরেকজন সুঁচ চালাতে আসছেন।

৬| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:২৬

খাঁজা বাবা বলেছেন: আপনার মতে যে আওয়ামিলীগ নিজেই জনতার হতাশার কারন, সে বিএনপি কে কি আটকাবে?
একপেশে লেখা।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৬

চাঁদগাজী বলেছেন:



আপনি দুই পেশে লেখেন, হার্ড ড্রাইভ খালি পড়ে আছে! ভাবনাশক্তি যাদের অপরিসীম, তারা এক জনের হাতে হেনস্তা হয়ে শান্ত হয় না, অনেকের হাতে হেনস্তা হতে চায়

৭| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:২৯

চিন্তক মাস্টারদা বলেছেন:
চাঁদগাজী বলেছেন:
এই মহুর্তে বিএনপি ও আওয়ামী লীগ মানুষের জন্য অনেক হ্তাশার কারণ; যেটা ক্ষমতায় আছে, সেটা হতাশ করেই চলছে, এটা কি যথেষ্ট নয়? যেটা ক্ষমতায় নেই, সেটাকেও আনার দরকার কেন, দ্বিগুণ হতাশ হওয়ার জন্য?


ভাইজান, মনের কথা কইছেন। একেবারে ভেতরকার কথা বলেছেন। আপনার দীর্ঘায়ু কামনা করি।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩১

চাঁদগাজী বলেছেন:


দীর্ঘায়ু কামনা করে ভালো করেছেন, সম্প্রতি অসুখ বিসুখ লেগে আছে, ব্লগে কমেন্ট করা হচ্ছে না নিয়মিত। ধন্যবাদ

৮| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৬

চিন্তক মাস্টারদা বলেছেন: চাঁদগাজী বলেছেন:

প্রাক্তন প্রাইম হিসেবে উনাকে ওখানে যেতে দিলে, সরকারের উচিত ছিলো হেলিকপ্টার দেয়া; এসব আক্রমণ ফাক্রমণ করার কোন সম্ভাবনা থাকতো না।


হ্যা এটা ঠিক।
জনগণ বা অপজনগণ যে এতটাই বিগড়ে, সেটা মনে হয় সরকার ভাবতে পারেনি। এটা ভাবা উচিৎ ছিল। যদি রোহিঙ্গাদের মত বা তাদের চাইতে বিরুদী দলীয় মডেলদের নিরাপত্তাটা একটু বেশি দিত তবে আগামী অপরাজনীতিবীদরা অন্তত বিরুধী দলের মডেলকে নিরাপত্তা দেওয়াটা শিখতো!
ধন্যবাদ।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪২

চাঁদগাজী বলেছেন:



সরকারের লোকেরা ভেবে কাজ করেছেন, সেই রকম ইতিহাস নেই; উনাদের কারো দক্ষতা, সততার সুনাম জাতি আজও শোনেনি

৯| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪১

চিন্তক মাস্টারদা বলেছেন:
আপনি অসুখ আগে কইবেন না মিয়া ? :P দু'আটা একটু বেশি করতাম।
আপনার মন্তব্য না, অবস্থানটাই আমাদের প্রয়োজন, সাথে ভুলগুলো নিরীক্ষণ।
ধন্যবাদ,
সুস্থতার জন্য আজ নামাজ পর দু'আ হবে ইনশাআল্লাহ।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪৪

চাঁদগাজী বলেছেন:


এতক্ষণে কাজের ক্থা বলেছেন, আপনাকে আবারো ধন্যবাদ জানাচ্ছি!

১০| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৪৬

ধ্রুবক আলো বলেছেন: রিলিফের নামে বেগম জিয়া অবশ্যই চাঁদাবাজী করেছেন
কিন্তু চাঁদাবাজি টা করবে কোথায়? বিএনপির কি সেই অবস্থা আছে? হ্যা আওয়ামীলীগ এর কিন্তু সেই ক্ষমতা আছে!

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৫০

চাঁদগাজী বলেছেন:


উনি রিলিফের জন্য বিএনপি নেতাদের থেকে অবশ্যই চাঁদা নেয়ার সম্ভাবনা, উনি নিজের পকেটে হাত দেবেন না, এটা প্রমাণিত; লন্ডন, আমেরিকা ও কানাডায় বিএনপি ও জামাত রোহিংগাদের জন্য বিশাল পরিমাণ ডলার তুলেছে; এগুলো শেখ হাসিনার সরকারের কাছে যাবে না।

১১| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৫৪

ধ্রুবক আলো বলেছেন: শেখ হাসিনার কাছে অনেক কিছুই যায় না! শেখ হাসিনার সুইস ব্যাংকের টাকা দিয়ে কিন্তু অনেক রিলিফ ব্যাবস্থা করা যাবে।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:০২

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা এখন ক্ষমতায়, রোহিংগা মোহিংগা এখন উনার সমস্যা; বেগম জিয়ার সময় রোহিংগা এসেছিল ৩ লাখ, ওরা বাংলাদেশে রয়ে গেছে; ফলে, বেগম জিয়ার জন্য রোহিংগা নতুন কিছু না।

১২| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:৫৬

ধ্রুবক আলো বলেছেন: যাই হোক, আমাদের কোন মন্ত্রী যেন বললো, এবারের বন্যার্তদের যে ফান্ড হবে তা থেকে লুট হবে কিন্তু হরিলুট হবে না
খবর টা তো শুনেন নাই এমন তো না!!

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:০৪

চাঁদগাজী বলেছেন:


আমি সবই শুনতেছি, মন্ত্রীরা ক্ষমতায় আছে, তাদের নিয়ে কথা বলার চেয়ে বেগম জিয়াকে নিয়ে বলা সহজ, কমপক্ষে উনি ক্ষমতায় নেই।

১৩| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:১৪

রাজীব নুর বলেছেন: আমি আপনার সাথে পুরোপুরি একমত।
এবং এই পোষ্টটি আমি ফেসবুকে দিতে চাই।

২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:২২

চাঁদগাজী বলেছেন:


দেন ফেইসবুকে, কোন অসুবিধা নেই; আপনার নিজের নামে দিলে ভালো হবে; সম্ভব হলে আমার নিক দেবেন না।

১৪| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:৫৩

মঈনুদ্দিন অারিফ মিরসরায়ী বলেছেন: মোটামুটি ভালোই...

শেষটা যথার্থ

বেগম জিয়া যদি রোহিংগাদের অবস্হা দেখতে চাইতেন, হেলিকপ্টারে করে ওখানে গিয়ে দেখে আসতে পারতেন; উনার বর্তমান শারীরিক অবস্হায়, এক বহর গাড়ী নিয়ে রোহিংগাদের দেখতে যাওয়া কোনভাবেই সমিচীন নয়। প্রাক্তন প্রাইম মিনিস্টার হিসেবে তিনি সরকারের কাছ থেকেই হেলিকপ্টার পাওয়া উচিত।

বেগম জিয়া চট্রগ্রামের উদ্দেশ্যে রওয়না হওয়ার পর, বিভিন্নস্হানে উনার গাড়ীর বহর আক্রমণের সন্মুখীন হয়েছে; এগুলো সম্ভব; উনার উপর ও বিএনপর উপর, দেশের ৭/৮ কোটী মানুষ ক্ষিপ্ত অবস্হায় আছে; সেই অবস্হায়, উনাকে গাড়ীতে চলতে দিলে সমস্যা হওয়া খুবই সহজ। উনি মনে করছেন, এই ধরণের সমস্যা উনার দরকার, সেইজন্যই উনি রোহিংগাদের দেখতে যাচ্ছেন গাড়ীতে। উনার সময়ে ৩ লাখ রোহিংগা এসেছিল, উনি দেখতে যাননি; উনি ওদের নামে আরব থেকে কয়েক বিলিয়ন দান খয়রাত আনায়েছিলেন, যার সিংহভাগ উনাদের লোকজন পকেটে ঢুকায়েছে। উনার সময়ে উনি লাভবান হয়েছে, এখন আওয়ামী লীগের সময়, তারা লাভবান হবে, ব্যবসা বুঝতে হবে।

পুলিশের কোনভাবেই উচিত হয়নি বেগম জিয়াকে বের হতে দেওয়া; উনাকে শুধুমাত্র হেলিক্প্টারে যাওয়ার অনুমতি দেয়ার দরকার ছিলো। উনি সাহায্য, সহায়তা, দয়া, দানশীলতার প্রতীক নন; তিনি অপরাধ, অদক্ষতা ও লোভের প্রতীক মাত্র।

২৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৬

চাঁদগাজী বলেছেন:



সঠিক বলতে সক্ষম হয়েছি?

১৫| ২৯ শে অক্টোবর, ২০১৭ সকাল ১১:৫৭

টারজান০০০০৭ বলেছেন: ধুর ! |-)

২৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৬

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়াকে দেখতে অটোম্যান সুলতান সোলায়মানের রাণীর মতো সুন্দর দেখায়?

১৬| ২৯ শে অক্টোবর, ২০১৭ দুপুর ১২:৫০

সিফটিপিন বলেছেন: উনাকে গাড়ীতে চলতে দিলে সমস্যা হওয়া খুবই সহজ। উনি মনে করছেন, এই ধরণের সমস্যা উনার দরকার, সেইজন্যই উনি রোহিংগাদের দেখতে যাচ্ছেন গাড়ীতে। হইলেও হইতে পারে ;)

মিয়া ভাইর শইলডা কেমন??

২৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৭

চাঁদগাজী বলেছেন:



শরীর ভালো। বেগম জিয়া আবারো ব্যবসা করতে চাচ্ছেন

১৭| ২৯ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৩:২৭

বিদ্রোহী ভৃগু বলেছেন: ঘটনা কিতা???

স্বৈরাচারের দোসরদের মনে যেন খই ফুটতেছে ;) দু:খের না ক্রোধের??? ১০ বছর চিপ্পাও বিএনপির জোয়ার দেখে কি চুল-মুল পাইক্যা যাইতাছে নি???

বিএনপি নাই, বিএনপি শেষ. এক মুখি প্রপাগান্ডার মূখ জল ঢেলে দিল বলেই কি??? হেলিকপ্টার তত্ত্ব!!
৯০ দিন ট্রাক দিয়ে আটকে রেখে, ১০ বছর সভা সমাবেশ টোটালি বন্ধ করে দিয়ে, নিজেদের যত বদ দোষ সব বিএনপির নামে গেয়ে! মিডিয়া, আদালতে নগ্ন হস্তক্ষেপ করে, টানা ১০ বছর ক্ষমতায় থেকেও উন্নয়ন কেবল মনিটরে!
বাস্তবতায় খানাখন্দে ভরা পথ-ঘাটের ছবি ঢাকতেই কি উল।টা পাল্টা মত চর্চা! ১০ টাকা কেজি চাল খাওয়ানোর মিথ্যা আশ্বাসের পরিবর্তে ৭০ টাকা কেজি চাল! ৯০ টাকা কেজি পিয়াজ! সুইস ব্যাংকে ৫৬০০ কোটি টাকা চুরির পরর্ও আওয়ামীলীগ ভাল!!!!!
আপনার মাথা-মুথা ঠিকাছতো?????

এয়ারপোর্ট রোডের বাত্তি নিভাই দেয়া কিরাম সভ্যতা- বলেনতো সভ্য দেশে থাকা মানুষ?
বিএনপির জনপ্রিয়তার জোয়ার দেখে কি মাথার তার-মার ছিড়া-মিরা গেছে নাকি??? :-/ B-)

বয়স হইছেতো কম না! ইট্টু আল্লা-বিল্লা করেন! কবে ডাক আসে-
ওখানেতো আর অন্ধত্বের কোন বেনিফিট পাবেন না :P শেষ আমলনামায় ভাল কিছু-মিছু জমা করেন!
আখেরে ফায়দা হবে =p~ =p~ =p~

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:১৬

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া ও উনার পরিবার সততা, দক্ষতা, দান, দয়া-মায়ার প্রতীক নন উনারা রাজাকারদের মিনিষ্টার বানানোর কারখানা খুলেছিলেন।

আমি আওয়ামী লীগের পক্ষে বা বিপক্ষে লিখিনি এই পোষ্টে; আওয়ামী লীগ বর্তমানে জেনারেল জিয়ার "গলাকাটা ক্যাপিটেলিজম" চালাচ্ছে; ওরা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন করছে না; বা ৬ দফার মনন নিয়ে দেশ চালাচ্ছে না; আওয়ামী লীগ বিএনপি'র অভাব পুরণ করেছে, বিএনপি কয়টার দরকার?

১৮| ২৯ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৫:০৩

বিদ্রোহি নাজরুল বলেছেন: এক চোখ অন্দ রেখে কথা বলছেন । যা আপনার সাথে একমত হতে পারলাম না । জামায়াত কে দিলেনতো রাস্তায় লামায়া , এখন বি এন পিকে বস্তায় বইরা সাগরে পালায়া দিবেন নাকি? যান , এরশাদ কাকুর সাথে জোট বাইন্দা একনায়ক তন্ত্র কায়েম করেন। আর আমরা সাধারন পাবলিক পিষ্টর সাথে জাতা দেন , রস পাইলেও পাইতে পারেন।

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:০৪

চাঁদগাজী বলেছেন:


আমার ডান চোখে সমস্যা আছে।

আজকে আন্তর্জাতিক ষ্ট্রোক-দিবস, আপনার মগজের স্বাস্হ্য ভালো রাখার চেষ্টা করবেন।

১৯| ২৯ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৪৩

জগতারন বলেছেন:
খালেদা জিয়া জঘন্য মহিলা।
ষঢ়যন্ত্র ছাড়া আর কিছুই ভালো পারে না।
সে ও গবেট তারেক জিয়া বাংলাদেশের রাজনীতি থেকে বিদায় না হলে দেশে শান্তি আসবে না।

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:০৫

চাঁদগাজী বলেছেন:


দেশ চালানো বেগম জিয়ার পারিবারিক ব্যবসা

২০| ২৯ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৫:৫৭

মো: হাসানূর রহমান রিজভী বলেছেন: বিএনপি এখন বাধা খুজছে।এবার সরকার তৈরী করেছেন।সরকার ভূল করবে এটাও স্বাভাবিক।রাজনীতির মাঠে একটু ধাক্কাধাক্কি চলবে।তবে আশা করব সরকার শিক্ষা নিয়েনিয়েছে।

২৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৪

চাঁদগাজী বলেছেন:


আওয়ামী যাকরছে সেটা রাজনীতি নয়, সেটা হলো ছাত্রলীগ লেভেলের ভাবনা-চিন্তা; দেশ উনারা চালাচ্ছে বৃটিশ কলোনীর স্টাইলে: ভালো, খারাপ যা করতে হয়, তারাই করবে; পড়ালেখা চলবে প্রশ্ন-ফাঁস করে, দিলীপ বড়ুয়ার মেয়েরা পড়বে কানাডায় ও আমেরিকায়।

২১| ২৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:০৭

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: আমার ছাত্র জীবনে খালেদা জিয়ার দলের রাজনৈতিক উর্বর সময় ছিল। আর সে সময়ে তার উত্থান ছিল ছাত্র-জনতার আবেগের ফসল হিসেবে। দিনে দিনে তার আর তার পুত্রদ্বয়ের স্বরূপ মানুষ চিনেছে। যেমন এক সময় বংগবন্ধু আর তার পরিবার এমন চেহারা দেখিয়েছিলেন। যে কারণে এই দুটো পরিবারকে মানুষ যৌক্তিক দৃষ্টিতে বিচার করে। দিন যত যাবে অন্ধ আবেগ ক্রমশ ফিকে হয়ে আসবে বা আসছে।
আমার ধারণা আওয়ামীলীগ যেটা বলছে যে, ঘটনা বিএনপিই ঘটিয়েছে। এর পেছনে মোটামুটি যুক্তি আছে। বেগম জিয়া আদালতে কেঁদেকেটে পাবলিক সেন্টিমেন্ট তার দিকে আকর্ষণ করতে চেয়েছিলেন হয়তো। হামলার ঘটনাও তেমন একটা কিছু। রোহিঙ্গা-ফোহিঙ্গা কিছু না।

২৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৪

চাঁদগাজী বলেছেন:



বেগম জিয়া, উনার ২ ছেলে, উনার বিস্তৃত পরিবার প্রমাণ করেছে যে উনারা লোভী, অদক্ষা দখলকারী অসৎ লোকজন, মানুষের প্রতি দয়ামায়াহীন রাজনৈতিক ব্যবসায়ী, রোহিবগগা ফোহিংগা কিছু না।

২২| ২৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৪৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: গাজী ভাই আমেরিকা বা আন্তর্জাতিক রাজনীতি বিষয়ে যেরূপ বিচক্ষণ, বাংলাদেশ বিষয়ে তথা এই পোস্টে সে বিচক্ষনতা ফুটে উঠেনি।
আপনার একপেশে কথাগুলি এইট পাশ কোন আওয়ামী মন্ত্রির দুর্গন্ধ ছড়ানো বুলি বলেই মনে হল।
অত্যান্ত হতাশ হলাম।

২৯ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৭:৫০

চাঁদগাজী বলেছেন:



স্যরি, আমি শুধু বেগম জিয়া ও "রোহিংগাদের জন্য ও দানের" কথা নিয়ে বলতে চেয়েছি; আওয়ামী লীগ নিয়ে আমি যখন লিখি সেখানে আওয়ামী চরিত্র তুলে ধরার চেস্টা করি।

বেগম জিয়া দান-খয়রাত, রিলিফ দেয়ার লোক নন, রিলিফের টিনে ফালুর সিরামিক ফ্যাক্টরীর গোডাউনও তৈরি হয়েছিল।

২৩| ২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:০৯

কলাবাগান১ বলেছেন: "উনার সময়ে ৩ লাখ রোহিংগা এসেছিল, উনি দেখতে যাননি"

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:১২

চাঁদগাজী বলেছেন:


উনি ততকালীন মিলিটারীর স্ত্রী, এরা ফকিরকে পয়সা না দিয়ে গালি দিতো, এরা গরীবদের কাছে যেতে দিতো না।

২৪| ২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:১৭

নিরাপদ দেশ চাই বলেছেন: আপনি যে শেখ পরিবারের কাছের লোক কথাটা জাকারিয়া স্বপন বহু আগেই বলেছিল।

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:৪৩

চাঁদগাজী বলেছেন:


জাকারিয়া স্বপন, ফালু, আমান উল্লাহ আমান, ড: এমাজুদ্দিনরা অনেক কিছ বলেন, ভাবেন কম, এদের ভাবনা-শক্তি ভালো নয়; ওসব লোকের উপর আস্হা রাখা কি ঠিক হবে?

বেগম জিয়ার মন রোহিংগাদের জন্য কাঁদছে বলে আপনার মনে হয়? উনার ছেলরা যে, একদিনে মিলিয়ন মিলিয়ন ডলারের ব্যবসায়ী হয়েছিল, সেটা আপনি দেখেননি? দর্শনার কেরু কোম্পানী আপনি কিনতে পেরেছিলেন? ঢাকা সিরামিকের মতো ইন্ডাষ্ট্রিজ আপনি করতে পেরেছেন? কোন মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীকে ২ টা বাড়ী দিয়েছিলেন বেগম জিয়া, নাকি মীর কাশিম আলীকে বিলিওনিয়ার বানায়েছিলেন?

২৫| ২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:২৬

তারেক ফাহিম বলেছেন: শোন বলি তোমায় যারা ভাগ করেছে দলে দলে,
বুঝোনি তারা সবাই হাত মেলানো তলে তলে।

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:৩৯

চাঁদগাজী বলেছেন:


ওরা তলে তলে সবাই গলাকাটা ক্যাপিটেলিজম চালাচ্ছে, অকাজের জন্য ১ জনই যথেষ্ট, আরেকটা কেন?

২৬| ২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৮:৫৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: তারেক বা লুটপাট বিষয়ে বিএনপি অপপ্রচারের শিকার। যত লুটপাট করেছে তার চেয়ে বেশি প্রচারনা চালিয়েছে মিডিয়া। দুর্ভাগ্যজনক ভাবে বাংলাদেশের প্রায় সকল মিডিয়া নির্লজ্জ আওয়ামী দালাল শ্রেনীর অন্তর্ভুক্ত। মিডিয়ার ভাষ্য অনুযায়ী ধরে নিলাম তারেক দুর্নিতির বরপুত্র। গাজী ভাই, আপনি দেশে থাকলে দেখতেন এরূপ ‘দুর্নিতির বরপুত্র’ এখন প্রতি জেলার ৫/১০ জন করে আছে।
ইউরোপে চার লেনের নতুন মহাসড়ক নির্মাণে কিলোমিটারপ্রতি ব্যয় পড়ছে ২৮ কোটি টাকা। পার্শ্ববর্তী দেশ ভারতে এ ব্যয় ১০ কোটি টাকা। আর চীনে তা গড়ে ১৩ কোটি টাকা। কম শ্রম মুল্যের বাংলাদেশের এ ব্যয় ধরা হয় ৯৫ কোটি টাকা।বিশ্ব ব্যাঙ্ক বলেছে মহাসড়ক নির্মাণে সবচেয়ে ব্যয়বহুল দেশ হচ্ছে বাংলাদেশে।
বাংলাদেশের বাজার মুল্য হিসেবে ৯৫ কোটি টাকা প্রায় ৩ টন স্বর্ণের মুল্যের সমান। এই স্বর্ণ দিয়ে এক কিলো মিটার রাস্তাকে ২০ বার গোল্ড প্লেটেড করা যাবে।
আমার শহরে একটি ড্রেন নির্মানের জন্য বরাদ্ধ করা হয়েছে ৯৮ লাখ ৫৪ হাজার টাকা। শুনলে তাজ্জব হবেন ঠিকাদার এই কাজ একজনকে সাব কট্রাক দিয়েছে ১৮ লক্ষ টাকায়।

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৯:৩০

চাঁদগাজী বলেছেন:



রাজনৈতিক দলের লোকেরা দেশ চালনাকে ব্যবসা হিসেবে নিয়েছে; আমরা চাইলে আগামীকাল মুহিতকে সরাতে পারবো না, যদি সরানোর সুযোগ হয়, সেখানে তারেককে আনার পথও বন্ধ করতে হবে; আমরা তারেককে দেখেছি, মুহিতকেও দেখেছি; মুহিতের কিছু দক্ষতা আছে, কিন্তু উহা সাধারণ মানুষের বিপক্ষে, উহা সালমান রহমান, কর্নেল ফারুক বা বসুন্ধরার পক্ষে; আবার তারেকর অদক্ষতা পুরো বাংগালী জাতির বিপক্ষে, সে মাফিয়া; সে ও তার মা টাকা নিয়েই "জামাত"কে মিনিস্ট্রি দিয়েছিল; বাংগালী জাতি জামাতকে মিনিস্ট্রি দেয়ার পক্ষে ছিলো না ২০০১ সালে।

আমাদেরকে চেষ্টা করতে হবে, মুহিত থেকে মুক্তি পাওয়ার সময়, তারেক যেন ঢুকে না পড়ে।

২৭| ২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৯:৩১

আরিফ রুবেল বলেছেন: ভাইজান এসবের দরকার ছিল এবং আছে। এই যেমন উনি বিশাল গাড়ি বহর নিয়ে রোহিঙ্গাদের দেখতে গেছেন। ওনার সমর্থকরা রাস্তায় নেমে ওনাকে স্বাগত জানিয়েছে। পক্ষে বিপক্ষে কথা হচ্ছে, হামলা হচ্ছে, প্রতিবাদ হচ্ছে। এগুলো বাংলাদেশের রাজনীতির স্বাভাবিক চিত্র। এটাই বাংলাদেশের রাজনীতি। এখন সামনের বছর সুষ্ঠু (পড়ুন বিএনপির অংশগ্রহন নিশ্চিত করে) নির্বাচন করতে তাকে তো দম নেয়ার সুযোগ দিতে হবে।

আওয়ামী লীগ বলে এসেছে উনি লন্ডন বসে ষড়যন্ত্র করেছেন এবং ষড়যন্ত্রের ফর্মুলা নিয়ে এসেছেন। এখন সেটা প্রমাণ করতে ওনাকে ঘরে আটকে রাখলে তো হবে না। মিছিল মিটিং, সভা সমাবেশ, হরতাল অবরোধের সুযোগ করে দিতে হবে। এইটুকু সহযোগীতা না করলে তো রাজনীতির লেভেল প্লেয়িং ফিল্ড দূর পরাহত হবে। কাজেই সরকার যা করেছে করতে দিন।

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ৯:৫৩

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া লন্ডন থেকে যেই ফরমুলা নিয়ে এসেছেন, ছাত্রলীগের ছেলেরা মধুর ক্যন্টিনে বসে তার চেয়ে বড় ফরমুলা বানায়ে আসতে যুগে যুগে।

আওয়ামী লীগ জাতির কাঁধে বিএনপি'কে তুলে দিয়ে, নিজে মাথায় থাকার চেস্টা করছে।

২৮| ২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:১০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: উনি মনে করছেন, এই ধরণের সমস্যা উনার দরকার, সেইজন্যই উনি রোহিংগাদের দেখতে যাচ্ছেন গাড়ীতে।
এখন উনি না গেলেও সমালোচনা হত, আবার যাওয়ার পরও সমালোচনা হচ্ছে। এ এক অদ্ভূত রাজনীতি আমাদের দেশের। দুই নেত্রী বা দুই দলের কাজকর্ম এত কাছাকাছি যে তুলনা চলে আসে। বি এন পি ক্ষমতায় থাকলেও আওয়ামী লীগকে নিয়ে এভাবেই কথঅ বলতো। বেগম জিয়া বা বিএনপি একা কিছুই করতে পারবে না সত্য। তাই বলে এই অর্ধমৃত বি এন পিকে ঘাঁটিয়েও আওয়ামী লীগের কোন লাভ তো হবে না। আর যদি কোন দুর্ঘটনা ঘটে যায় তখন কিন্তু জনগণ ক্ষেপে গিয়ে আওয়ামী লীগের বিপক্ষে যেতে বেসী সময় নিবে না। যদিও তার সম্ভাবনা ক্ষীণ।
এই ঘটনার পর শেখ হাসিনার উচিত ছিল দুঃখ প্রকাশ করা। পারলে দোষীদের অভিযুক্ত করে শাস্তি দেয়া। তাহলে রাজনীতিতে শুভবুদ্ধির উদয় হত। পরবর্তীতে তারেক জয়ের মধ্যে সৌহার্দ থাকতো...

২৯ শে অক্টোবর, ২০১৭ রাত ১০:৫৮

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া কোনদিন দান-খয়রাত, দয়া-মায়া, সহানুভুতির, সততার প্রতীক নন; উনি রাজনৈতিক কারনে ওখানে গেছেন, অন্যদের টাকা বিতরণ করতে গেছেন।

আওয়ামী লীগ উনাকে প্রা: প্রধানমন্ত্রী হিসেবে হেলিকপ্টার দিলেই হতো; এখন বেগম জিয়ার বহরে হামলা হওয়ার কারণে আওয়ামী পেশী সামনে উঠে এসেছে, যদিও ইহা বিএনপি'র ভাড়াটিয়া আওয়ামীরাও করতে পারে।

২৯| ৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১২:০২

ডঃ এম এ আলী বলেছেন: মনে হয় তাঁকে নির্বাচনে নেয়ার জন্য সরকার বেশ সহনশীলতার পরিচয় দিয়েছে । আর তিনিও সময়ের আগেই কারো কারো প্ররোচনায় গিয়ছেন এই সফরে । সরকারী দল তাঁর এই সড়কপথে যাত্রার বিষয়াবলী গভীরভাবে পর্যবেক্ষন করেছে বলে আজকের প্রায় সব খবরের কাগজেই দেখা যায়। তাই মনে হচ্ছে এর খেসারত হয়তবা তাঁকে দিতে হবে সরকারী দলের বিভিন্ন কুট কৌশলের কাছে । সরকার সহায়তা না করলে যাত্রাবাড়ী হতে কাঁচপুর ব্রীজ পর্যন্তই তাকে যানজটে ফেলে ২৪ ঘন্টা আর ফেনীতে ১৬০ কিলোমটার লম্বা যানযট বাধিয়ে কোন রকম ঝুট ঝামেলা ছাড়াই দিন দুয়েক রাস্তাতেই কাটিয়ে দেয়ার ব্যবস্থা করতে পারত অনায়াসে । ধারণা করা যায় সরকার মনে প্রাণে চায় এবার তিনি নির্বাচনে আসুন , আর সেটা সকলের কাছে গ্রহনযোগ্যতা পাক ।

৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১:৩৭

চাঁদগাজী বলেছেন:


আওয়ামী লীগ উনাকে ময়না পাখী থেকেও যতন করে পুষবে; আওয়ামীরা যেভাবে রাজনীতি করছে, তাদের জন্য বেগম জিয়া ও তারেক খুবই দরকারী চরিত্র।

৩০| ৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১২:৪০

আশরাফুল এষ বলেছেন: ভাই ৭/৮ কোটি মানুষ বিপক্ষে আছে বললেন বাকি ৮/৯ কোটি কি তাহলে বিএনপির পক্ষে.নাকি নিরপেক্ষ।পরিস্কার করে বললে খুশি হব

৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১:৪১

চাঁদগাজী বলেছেন:


বিএনপি'র পক্ষে ৩/৪ কোটী লোকজন থাকতে পারে। যারা বিএনপি'র বিপক্ষে, তাদের বড় অংশ আওয়ামী লীগের বিপক্ষেও।

৩১| ৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১:২০

আবু তালেব শেখ বলেছেন: আমি কোন রাজনিতি করি না তাই মন্তব্য করলাম না।
তবে লেখাটা একটু একপেশে টাইপের।
লুট হরি লুটে এখন বিএনপির থেকে আওয়ামীলীগ কিন্তু অনেক এগিয়ে।
সেটা দেখতে পারছি আমজনতা।
যখন ক্ষমতা থাকবে না তখন কিন্তু
এটা আমরা আরো ভালোভাবে জানতে পারবো।
কাারন ক্ষমতা থাকাকালীন কোন বাপের সাধ্য নেই হরিলুটের তদন্ত করা।
কার সমর্থন বেশি সেটা আপনার
কমেন্ট সাইটে বিদ্যমান।

৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১:৪৩

চাঁদগাজী বলেছেন:



একজনের কথা লিখাতে একপেশে লাগছে, স্বাভাবিক।

ভোটে আওয়ামী লীগের সাপোর্টার বেশী হবে; বিএনপি দেশ চালানোর অবস্হানে নেই।

৩২| ৩০ শে অক্টোবর, ২০১৭ ভোর ৬:৩৬

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: চাঁদগাজীর "বিরোধী দলের নেত্রীর হেলিকপ্টারে করে রোহিঙ্গাদের দেখতে যাওয়া"র মন্তব্যে একমত | তবে চরম লোভ এবং দুর্নীতিগ্রস্ততা কথাটি এখন শুদুমাত্র বিরোধী দলের নেত্রীর পরিবারের ক্ষেত্রেই প্রযোজ্য নয় | বাংলাদেশের সর্বোচ্চ নেতৃত্ব থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত অধিকাংশ নেতা,কর্মী,আমলা, ব্যবসায়ীই আপাদমস্তক সীমাহীন লোভ এবং দুর্নীতিতে নিমজ্জিত | আমার সম্প্রতি বাংলাদেশে সংক্ষিপ্ত সফরের বিভিন্ন তিক্ত অভিজ্ঞতায় আমি এই বাংলাদেশকে পূর্বের কোনো সময়ের সাথে একদম মিলাতে পারি নি |

৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৭:৪৪

চাঁদগাজী বলেছেন:


জিয়া, এরশাদ ও বেগম জিয়া মিলে বাংলাদেশের মানুষকে অমানুষে পরিণত করেছে; বাকী কাজ সারছেন শেখ হাসিনা।

৩৩| ৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৮:২৮

নিরাপদ দেশ চাই বলেছেন: মানুষ বর্তমানে বাঁচে অতীত নিয়ে নয়। বর্তমান হচ্ছে আওয়ামিলীগ সরকারের সংসদ অবৈধ। স্বৈরাচারী সরকারের লাগামহীন দুঃশাশনে জনগনের জীবন অতিষ্ঠ। বেগম জিয়া বিরোধীদলীয় নেত্রী। সে ভাল না খারাপ সেটা এই মুহুর্তের আলোচ্য বিষয় হতে পারে না।যদি নিরপেক্ষ নির্বাচনের প্রেক্ষাপট তৈরী হয় তখন দুই দলের সমালোচনা জোড়েসোড়ে হতে পারে। তবে এখন নয়।

৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:০৮

চাঁদগাজী বলেছেন:



আপনার কিছু ডেফিনেশন সমস্যা হচ্ছে, বেগম জিয়া "বিরোধী দলের" কেহ নন; তিনি বিএনপি সভাপতি, কয়েকটি মামলার আসামী।

আওয়ামী লীগ সরকার পুরোপুরিভাবে জেনারেল জিয়ার এজেন্ডা কার্যকরী করছে; ফলাফল, তারা বিএনপি'র স্হানে আছে, মানুষের সংস্পর্শহীন

৩৪| ৩০ শে অক্টোবর, ২০১৭ সকাল ৯:২৫

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: রোহিঙ্গা ইস্যুতে আজ মিয়ানমারের জনগণ (সংখ্যালঘু রোহিঙ্গা বাদে), সরকারি, বিরোধী, সেনা, ধর্মীয় নেতারা সবাই একতাবদ্ধ | অথচ একই রোহিংগা ইস্যুতে বাংলাদেশের রাজনৈতিক দুই বৃহৎ দল ও তাদের নেতা, কর্মী, সমর্থকরা এক হতে পারলেন না, বরং হিংস্র কুকুরের মতো কামড়াকামড়ি শুরু করলেন |

৩০ শে অক্টোবর, ২০১৭ দুপুর ২:২০

চাঁদগাজী বলেছেন:


রোহিংগা ইস্যু সরকার ও জনতার ইস্যু; বিএনপি জনতার অংশ, জামাত জনতার অংশ; সরকার রোহিংগাদের ব্যাপারে যা করছে, নিজে করছে, দেশের মানুষের সাথে কোনরূপ আলাপ করেনি; সরকার মানুষের সাথে আলাপের সেতুও রাখেনি, মানুষ দর্শক। তবে, জামাত, হেফাজত ও বিএনপি, রোহিংগাদের জাতির বিপক্ষে ব্যবহার করবে।

৩৫| ৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১১:১৭

প্রামানিক বলেছেন: আল্লায় বিচার করবে -- -

৩১ শে অক্টোবর, ২০১৭ ভোর ৪:৩৮

চাঁদগাজী বলেছেন:


হাশরের ময়দানে যদি বাংলাদেশ থাকে, কিছু একটা হবে।

৩৬| ৩০ শে অক্টোবর, ২০১৭ রাত ১১:২০

রাখালছেলে বলেছেন: অনেক দিন পর চাঁদগাজী একটা পোষ্ট দিলেন তাও আবার কপি পোষ্ট । সত্যি আজব !!!!

৩৭| ৩১ শে অক্টোবর, ২০১৭ রাত ২:৪০

ঠ্যঠা মফিজ বলেছেন: দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আপনার সংগে একমত হতে পারছিনা। ওখানে সবাইকে যেতে হবে। সবাইকে একসংগে কাজ করতে হবে।
সহমত
চাঁদগাজী ভাই আপনি এখন কেমন আছেন ?
আপনাকে আগামী নির্বাচনের পরে আওয়ামীলিগের পক্ষ থেকে সরাষ্ট্রমন্ত্রীর পদ দেয়া হবে । 8-|

৩১ শে অক্টোবর, ২০১৭ ভোর ৪:৪০

চাঁদগাজী বলেছেন:


পদের জন্য দেরী হয়ে গেছে; আমি কখনো আওয়ামী লীগ করিনি।

৩৮| ৩১ শে অক্টোবর, ২০১৭ রাত ২:৫৫

অনল চৌধুরী বলেছেন: ১৯৮২ সালে নিজেই জাতির কাছ থেকে রিলিফ নিয়েছেন, আজও ফেরত দেননি; উনি কিসের রিলিফ দেবেন আবার?-তথ্যটা ভুল।১৯৮২ সালে এরশাদ ক্ষমতায় ছিলো।১৯৯১ এর বন্যা হবে।

৩১ শে অক্টোবর, ২০১৭ ভোর ৪:৩৯

চাঁদগাজী বলেছেন:



বেগম জিয়াকে ২ টি বাড়ী, গাড়ী, চাকর, চাকরাণী, ১০ লাখ টাকা ও ছেলেদের পড়ালেখার খরচ দেয়া হয়েছিল।

৩৯| ৩১ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:২২

বিলুনী বলেছেন: উনি মনে করছেন, এই ধরণের সমস্যা উনার দরকার, সেইজন্যই উনি রোহিংগাদের দেখতে যাচ্ছেন গাড়ীতে।
একেবারে খাটি কথা বলেছেন ।

৩১ শে অক্টোবর, ২০১৭ সকাল ১০:৩১

চাঁদগাজী বলেছেন:


দেশে অনেক মানুষের বুদ্ধি খুব নীচু লেভেলের, বেগম জিয়ারা এদের ব্যবহার করে জাতির উপর পরগাছা হয়ে বেঁচে আছে।

৪০| ৩১ শে অক্টোবর, ২০১৭ বিকাল ৫:২৪

অনল চৌধুরী বলেছেন: নৌকারা কি খুব ভালো?প্রতিযোগিতা চলছে,কে কার চেয়ে বেশী খারাপ হতে পারে,সেটা নিয়ে?

৩১ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

চাঁদগাজী বলেছেন:



একটা সমাজের জন্য ১ জন খারাপ লোক ভালো, নাকি ২ জন খারাপ লোক ভালো? আপনারা অংক করেছেন, কিন্তু জীবনের উপর উহার প্রভাব বুঝতে পারেননি।

৪১| ৩১ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩১

জেন রসি বলেছেন: খালেদা গেছে রাজনীতি করতে। মানে তার এই যাওয়াটা রোহিঙ্গাদের প্রতি দরদ না। এইটা রাজনৈতিক কৌশল। তার সব কাজকারবারই ক্ষমতার জন্য। ব্যাপার হচ্ছে সে রোহিঙ্গা ইস্যু সাম্প্রদায়িক রাজনীতি করার চেষ্টা করতে পারে। বিএনপির পুরানো কৌশল।

৩১ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৩৫

চাঁদগাজী বলেছেন:


বিএনপি, জামাত রোহিংগাদের খারাপ গুণগুলোকে ব্যবহার করবে, রোহিংগারা বিপদে পড়ে এলেও, ওরা আসলেই বার্মিজ কালচারের ফসল; বিএনপি জামাত ওদেরকে সাধারণ মানুষের সাথে মিশিয়ে দেবে।

৪২| ৩১ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৪২

জেন রসি বলেছেন: বিএনপি, জামাত রোহিংগাদের খারাপ গুণগুলোকে ব্যবহার করবে,

সঠিক পর্যবেক্ষণ। তারা ধর্ম নিয়ে রাজনীতি করার চেষ্টা করবে। যেমনটা সবসময় করে।

৩১ শে অক্টোবর, ২০১৭ সন্ধ্যা ৬:৫৫

চাঁদগাজী বলেছেন:


রোহিংগারা বার্মার মুল সমাজের সাথে মিলে চলার চেস্টা করেনি, সরকারের সাথে সমস্যার সমাধান করার মতো লোক তাদের ছিলো, বাঁচার জন্য অপরাধ করতে ওরা ভাবে না। বিএনপি জামাতের ঘোর সাপোর্টাররা এদেশের স্বার্থ কোনদিন রক্ষা করেনি, বা সেই রকম মনোভাব ওদের নেই।

৪৩| ০১ লা নভেম্বর, ২০১৭ রাত ১২:২৭

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: রূঢ়ভাবে বললেও কথাটা এক্কেবারে ভুল বলেননি। বর্তমান বাস্তবতায় উনার নিরাপত্তার স্বার্থেই উনাকে সড়কপথে যাবার অনুমতি না দিয়ে বিমান বা হেলিকপ্টারের সাহায্যে কক্সবাজারে যেতে দিলে এই পরিস্থিতিটা তৈরী হতো না...............

০১ লা নভেম্বর, ২০১৭ রাত ২:১৪

চাঁদগাজী বলেছেন:


২০১৫ এর বোমা আক্রমণের পর, বেগম জিয়া রাস্তায় বের হলে সমস্যা হওয়ার সম্ভাবনা আছে; যাই ঘটুক, সব যাবে সরকারের ঘাঁড়ে; সরকার সেটা ভাবার দরকার ছিলো।

৪৪| ০১ লা নভেম্বর, ২০১৭ রাত ২:১৮

অনল চৌধুরী বলেছেন: খালেদা গেছে রাজনীতি করতে। মানে তার এই যাওয়াটা রোহিঙ্গাদের প্রতি দরদ না। এইটা রাজনৈতিক কৌশল। তার সব কাজকারবারই ক্ষমতার জন্য। ব্যাপার হচ্ছে সে রোহিঙ্গা ইস্যু সাম্প্রদায়িক রাজনীতি করার চেষ্টা করতে পারে। বিএনপির পুরানো কৌশল-রোহিঙ্গাদের নিয়ে কে রাজনীতি করছে না?কেউ নোবেল লাভের আবার কেউ পুনরায় ক্ষমতায় বসার।

০১ লা নভেম্বর, ২০১৭ রাত ২:৪৩

চাঁদগাজী বলেছেন:


শেখ সাবের পরে যারা দেশে সরকার চালিয়েছে, তারা এটাকে ব্যবসা হিসেবে দেখেছে, এদেরকে মানুষ চাহে না; এদের প্রত্যেককে প্রত্যাখান করার দরকার আছে।

৪৫| ০১ লা নভেম্বর, ২০১৭ রাত ২:৩১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: =p~

০১ লা নভেম্বর, ২০১৭ রাত ২:৪৪

চাঁদগাজী বলেছেন:


মহিলা সেই পুরাতন কাসুন্দী রান্না করার জন্য নেমে পড়েছে

৪৬| ০১ লা নভেম্বর, ২০১৭ রাত ৮:৫৮

অনল চৌধুরী বলেছেন: ধানের শীষ-কোন সাহেবই বিখাত না,চরম কুখ্যাত।ব্যবসা সবাই করেছে।কেউ ৫,৫০০ সদস্য হত্যা করেছে,অাবার কেউ লাল ঘোড়া দাবড়ে সংসদে টেবিল চাপড়েছে।সাধু কে?

০১ লা নভেম্বর, ২০১৭ রাত ৯:২৫

চাঁদগাজী বলেছেন:


সাধু আপনি, আর আমি

৪৭| ০২ রা নভেম্বর, ২০১৭ রাত ২:২২

অনল চৌধুরী বলেছেন: আপনারটা জানি না,আমি ৯৯% সাধু।

০২ রা নভেম্বর, ২০১৭ সকাল ৮:২৮

চাঁদগাজী বলেছেন:


সাধু বলতে আমি সনাতন ধর্মানুরে সাধু বুঝাইনি!

৪৮| ০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:১১

মোঃ মাইদুল সরকার বলেছেন: যেখানে সাধারণ মানুষ রোহিঙ্গাদের দেখতে যাচ্ছে সেখানে বেগম জিয়া তাদের দেখতে যাওয়া দোষের কিছু নয়।

০৫ ই নভেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪১

চাঁদগাজী বলেছেন:



রাস্তা থেকে ট্রাক খাদে পড়লে, সেখানে হাজার বাংগালী একত্রিত হয়ে থাকে; ফলে, রোহিংগাদের দেখতে যাওয়া অসম্ভব কিছু না, এবং বেগম জিয়ার যায়া অসম্ভব কিছু না।

কিন্তু ১৯৯৩ সালে আসা ৩ লাখ রোহিংগাকে বেগম জিয়ার লোকেরা ফেরত না দিয়ে ব্যবসা করেছে; সেটা এখন বার্মার সরকারের লোকেরা বিশ্বকে বলেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.