নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

বেগম জিয়াকে জামিন দেয়া সঠিক হয়নি, জাতির জন্য অশুভ হবে

১২ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:৫৯



দুর্নীতির মামলায় বেগম জিয়াকে জামিন দেয়া সঠিক হয়নি, ইহা একটি খারাপ উদাহরণ সৃষ্টি করবে। উনি জেলে থাকাকালীন আপিল চালিয়ে যেতে কোন অসুবিধা হওয়ার কথা ছিলো না; এই জামিনের পেছনে, কোন না কোন অশুভ নেগোসিয়েশন হয়েছে বলে মনে হচ্ছে। এই ধরণের হাই প্রোফাইল দুর্নীতি, বা ক্রিমিন্যাল মামলায় আমাদের সমাজে জামিন দেয়া সমাজের জন্য খারাপ উদাহরণের সৃষ্টি করা মাত্র। যারা মনে করেছিল যে, বাংলার আকাশ থেকে অশুভ গ্রহের পতন শুরু হয়েছে, তারা এখন হতাশ হবে।

বাংলাদেশের ৪৭ বছরের ইতিহাসে এটাই ছিল সবচেয়ে হাই-প্রোফাইল বিচার যা শেষ করা হয়েছে; এই ধরণের কয়েক'শ হাই প্রোফাইল মামলা করা হয়েছিল গত সামরিক সরকারের সময়; প্রায় সবগুলো মামলার মেরিট ছিলো, বেগম জিয়া ব্যতিত প্রায় সবার মামলাগুলো চুপিসারে হিমাগারে পাঠিয়ে হত্যা করা হয়েছে। বেগম জিয়ার বিচার হওয়ায়, একটা উদাহরণের সৃষ্টি হয়েছিলো; সেই উদাহরণটিকে হাইকোর্ট হত্যা করেছে।

যেহেতু, বেগম জিয়ার শাস্তিকে তার দল মেনে নেয়নি, এবং পুরো বিচারকে খোঁড়া বিচার বলে প্রচার চালায়েছে, জামিন নেয়ার পর, তারা এই প্রচারণা হাজার গুণে বাড়াবে; এতে নীচু আদালতের রায় প্রশ্নবিদ্ধ হবে; এই ধরণের সুযোগ দেয়া হাইকোর্টের পক্ষ থেকে খুবই বড় ধরণের ভুল।

পেপার বুক তৈরির নামে হাইকোর্টের এই ভুল পদক্ষেপ দেশের রাজনীতিতে প্রভাব ফেলবে, এবং ফল হবে অশুভ; এবং এতে শুধুমাত্র সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবেন। একই সময়ে, আগামীতে হাই-প্রোফাইল বিচারে নীচু আদালতের রায় নিয়ে মানুষের সংশয় সৃষ্টির পরিবেশ তৈরি হয়েছে।

বিচারের প্রতি বেগম জিয়ার কোন শ্রদ্ধা ছিলো না; তিনি বারবার বিচারক বদলী, সময়ের দীর্ঘসুত্রতা করেছেন, খোলাখুলিভাবে বলেছেন যে, তিনি কোনভাবেই সুবিচার পাবেন না; এখন তিনি সেই প্রচারণার সুযোগটা ভালোভাবেই পেলেন। এতে সরকার কোনভাবেই ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা নেই: সরকার হয়তো কোন নেগোসিয়েশনের মাধ্যমে তাকে জামিন দেয়ার বিরোধীতা করেনি, অথবা সরকার মনে করছে যে, এই পদক্ষেপ তাদের পক্ষে গেছে; কিংবা সরকার মনে করছে যে, বেগম জিয়া যদি জামিন না পায়, সামনের দিনগুলোতে সরকারের লোকজনের জন্যও উহা প্রয়োজ্য হবে।

বেগম জিয়ার জামিন অবশ্যই এমন কোন কিছু দেবে না, যাতে জাতি উপকৃত হওয়ার সম্ভাবনা আছে; একই সাথে বেগম জিয়া জাতির জন্য কোন দরকারী ব্যক্তিত্ব নয় যে, উনার অনুপস্হিতির কারণে জাতি কিছু হারাবে!

যেকোন দিক থেকে ভাবলে, দেশের একমাত্র হাইপ্রোফাইল বিচারের পর, এই ধরণের জামিন দেয়ায় সাধারণ মানুষের ক্ষতি ছাড়া ভালো হবে না, মানুষের মাঝে অবিশ্বাস ও অনৈক্য বাড়বে; এবং জাতির নীচু আদালতকে হেয় করা হয়েছে মাত্র।




মন্তব্য ৫২ টি রেটিং +০/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:১৫

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: যে রায়ে মাত্র ৫-৭বছরের জেল হয়, তার আপিল করলে আসামিকে শর্তসহ জামিন দেয়া যায়। বিষয়টা তো আপনার জানা থাকবার কথা।।

১২ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:২২

চাঁদগাজী বলেছেন:


যে আসামী বলেছেন যে, তিনি কোনভাবেই সুবিচার পাবেন না, উনি কি কি শর্ত মেনে চলবেন?

২| ১২ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:৪৬

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আইন তার নিজস্ব ধারায় চলবে। দোষী(সে যেই হোক) শাস্তি পাবে। সেই শাস্তি বাস্তবায়নের দায়িত্ব বিচার বিভাগের। কিন্তু কী হয়েছে??? তারা সবসময় ক্ষমতাস্বীনদের কথায় জী হুজুর বলেছে। মানুষতো এমনি এমনি রায় নিয়ে অসন্তুষ্ট হয় নি। তাই শুধু বেগম জিয়াকে দোষ দিয়ে তো লাভ নেই, আমাদের বিচার বিভাগও ধোয়া তুলসি পাতা নয়??

১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়ার বিচারের রায় সঠিক আছে; শুধু শাস্তি কম হয়েছে!

৩| ১২ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:১৭

শাহরিয়ার কবীর বলেছেন: মানুষ বুড়া হলে একটু বুদ্ধি লোপ পায়, ন্যায় ও অন্যায় বোঝে না।
কতই রঙ্গো জানোরে "হলমার্ক, শেয়ার বাজার ও বাংলাদেশ ব্যাংক রিজার্ভ চুরি"
এগুলোর বিচার আর কতদূর চাঁদগাজী ভাই??

১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৮

চাঁদগাজী বলেছেন:


হলমার্ক, শেয়ার বাজার, রিজার্ভ হ্যাকিং, ২০ শে আগষ্টের গ্রেনেড আক্রমণের বিচার এখনো হয়নি; একটা হয়েছে; উনার জামিন দেয়া ঠিক হয়নি।

আপনি সাধারণ মানুষ নন, আপনি অসাধারণ মানুষ, কবি

৪| ১২ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:১৯

রাজীব নুর বলেছেন: খালেদা জিয়া জেলে থাকলেই কি, বাইরে থাকলেই কি?? ফলাফল কি শূন্য নয়?

১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২২

চাঁদগাজী বলেছেন:


উনার জামিন হওয়াতে, আপিলের নিস্পত্তি না হওয়া অবধি, অনেকের ধারণা হবে যে, উনি ও বিএনপি যা বলেছে সেটাই সঠিক!

৫| ১২ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:৪৬

তারেক_মাহমুদ বলেছেন: দেখা যাক কি হয়।

১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৩

চাঁদগাজী বলেছেন:



আপিলে উনার শাস্তি ঠিক থাকার সম্ভাবনা; তবে, কোন গোপন নেগোসিয়েশন হলে, উনাকে নির্দোষ ঘোষণা করা হবে; জনতা ইমান হারাবে

৬| ১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:০২

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: পোষ্টের ২ঘন্টা পরেও শ্রদ্ধেয় গাজীর কোন উত্তর নেই???:(:(:(
সূর্য আজ কোন দিকে উঠেছিল? আপনার শরীর ঠিক আছে তো?? আপনি না থাকলে, ক্যাচাল করবো কার সাথে???:(

১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৪

চাঁদগাজী বলেছেন:



আমার চোখে সমস্যা বেড়েছে, আমাকে কম্প্যুটার থেকে দুরে থাকতে হবে।

৭| ১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২১

বারিধারা ২ বলেছেন: কি আর করবে? সরকার ভেবেছিল বিএনপি কর্মীরা ভাংচুর, হরতাল, অবরোধ, পেট্রল বোমা এবং সবশেষে নির্বাচন বর্জনের মাধ্যমে তাদেরকে একটা ওয়াকওভার দেবে। কিন্তু বাস্তবে দেখেছে, খালেদা ভেতরে থাকলে যা, বাইরে থাকলেও তাই। এজন্যে তারা আর মরা মেরে হিরো সাজতে চায়না।

১২ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:২৬

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা বাবাকে ভুলে নাই; আগামীবার কেক কাটবে হয়তো লালঘরে।

৮| ১২ ই মার্চ, ২০১৮ রাত ৯:৩৬

আবু তালেব শেখ বলেছেন: সমস্যা নেই আরেক মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। আইনের প্রতি আপনার সম্মান থাকলে আইনি সিদ্ধান্ত নিয়ে আপনার প্রশ্ন তোলা একপেশে মনভাব

১২ ই মার্চ, ২০১৮ রাত ১০:১০

চাঁদগাজী বলেছেন:


জেনারেল জিয়া আইনীভাবে ক্যু করেনি, তাজুদ্দিন সাহেবকে আইনীভাবে হত্যা করা হয়নি, বিএনপি আইনীভাবে গঠন করা হয়নি; ফালু আইনীভাবে নির্বাচিত হয়নি; বেগম জিয়া উনার বিচারকে আইনীভাবে নেননি; জর্জমিয়ার বিচার করা আইনী কাজ নয়; এতিম খানার টাকা ২৮ বছর ব্যবহার না করা আইনী আচরণ নয়।

আপনারা বেআইনী সমাজে অভ্যস্ত হয়ে গেছেন।

৯| ১২ ই মার্চ, ২০১৮ রাত ১০:৩০

জুনায়েদ বি রাহমান বলেছেন: দেশের মানুষ অনেক আগেই বিচারবিভাগের উপর আস্তা হারিয়ে ফেলেছে। তাছাড়া, খালেদাজিয়ার রায় হওয়ার পর বিএনপি কর্মীরা যেভাবে শেখ হাসিনার মামলা (সামরিক সরকার ও বিএনপির আমলের) বেখসুর খালাস নিয়ে যেভাবে প্রচার প্রচারণা চালিয়েছে তাতে....

১২ ই মার্চ, ২০১৮ রাত ১১:২০

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশ হওয়ার পর, ভয়ংকর ভয়ংকর অপরাধ সংগঠিত হয়েছে অর্থনীতি ও রাজনীতিতে; এমন মাপের দুর্নীতি হয়েছে যা পাকিস্তানেও সম্ভব নয়। এসব হাই প্রোপাইলে কমপক্ষে ৩০০/৪০০ শত মামলা করা হয়েছিল সামরিক সরকারের আমলে; সেখানে শেখ হাসিনার নামও আছে। এদের কারো বিচার এখন আর হবে না।

কিন্তু শেখ হাসিনা ১ জনের বিচার করেছে; কারো না হওয়ার চেয়ে একজনের হওয়া সঠিক। আবার শেখ হাসিনা বাংলাদেশে এসেছিলেন দেশ চালাতে নয়, বিচার করতে।

১০| ১৩ ই মার্চ, ২০১৮ ভোর ৫:০৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এই বিষয়টা পুরোই প্রত্যাশিত ছিল। তাই আপনার পোস্টে এত কম কমেন্ট পড়েছে। কারণ, সবাই জানত জামিন হবেই!!

১৩ ই মার্চ, ২০১৮ সকাল ৭:৪৬

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়াকে নিয়ে লিখতে গিয়ে আমার কিছু নতুন অভিজ্ঞতা হয়েছে; সেটা হলো জাতির শিক্ষিত অংশ পুরো জাতির ভালো মন্দ নিয়ে ভাবছে না; এরা সাধারণ ভালো মানুষদের চেয়ে প্রতিষ্ঠিত দুস্টদের সমীহ করে।

১১| ১৩ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৬:২২

ব্লগ সার্চম্যান বলেছেন: বেগম জিয়া কে বাদ দিয়ে এখন আপনাকে কারাগারে পাঠানো হোক :(

১৩ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৫৩

চাঁদগাজী বলেছেন:


আমাকে, বা আপনাকে কারাগারে পাঠালে, পরিবার ব্যতিত আর কেহ মাথা ঘামাবে না।

১২| ১৩ ই মার্চ, ২০১৮ রাত ১০:২৩

বিএম বরকতউল্লাহ বলেছেন: আপনি একজন লেখকই নন; রাজনীতি বিশ্লেষকও বটেন।
আপনার বিশ্লষণধর্মী লেখাগুলোর যথেষ্ট মূল্য আছে।
ধন্যবাদ।

১৩ ই মার্চ, ২০১৮ রাত ১০:৩৫

চাঁদগাজী বলেছেন:


আমি আসলে জাতির অবস্হা বুঝার চেষ্টা করছি; দেখছি জাতি কিভাবে নিজের পায়ে কুড়াল মারে

১৩| ১৩ ই মার্চ, ২০১৮ রাত ১০:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: চাঁদগাজী আদালত অবমাননা করিবেন না। আদালতের ব‍্যাপার আদালত বুঝবেন। একটা ব‍্যপার না বলে পারছিনা খালেদা জিয়া জেল ভয় পায়নি। অথচ এরশাদ সাব অনেক ভয় পায়। আর বেগম জিয়া জেলে গিয়ে মাথার অফ ডেমোক্রেসি হয়েছেন। আর বেশি দিন থাকলে নোবেল পুরস্কার পেয়ে ফেললে শেখ হাসিনার হার্ট অ্যাটাক হত। বঙ্গবন্ধু বহু দিন জেল খেটেছেন মেন্ডেলা খেটেছেন। রাজনীতি বিদদের জেল মহিমান্বিত করে। খালেদা আপোষ হীন নেত্রী এটি মানতে হবে।
১/১১ এও তিনি আপোষ করেননি । করলে ক্ষমতার মসনদে বসতে পারতেন। ইনু মিনুরা আপোষ করে ব‍্যাঙ হয়েছেন। একজন অন্তত নেতার মত থাকুক। চারিদিকে এত ব‍্যঙ তাদের লম্বা দুটো ঠ‍্যাঙ।

১৩ ই মার্চ, ২০১৮ রাত ১১:০৫

চাঁদগাজী বলেছেন:


আসলে আপনার সাথে রিজভী সাহেবের ভাবনার মিল আছে; মানুষ এই ধরণের ভাবনা থেকে গত ৪৪ বছর ক্ষতিগ্রস্ত হয়েছে। বেগমকে লোভ লাগিয়ে, ফালুর সাথে বিলিওনার বানিয়ে, সেক্রেটারীরা, মিলিটারী, গিয়াসমামুনরা, আমান উল্লাহ আমানরা, বসুন্ধরারা জাতির সকল সম্পদ ও সুযোগ দখল করে নিয়েছে।

১৪| ১৩ ই মার্চ, ২০১৮ রাত ১১:৪৫

নূর-ই-হাফসা বলেছেন: এটা তো জানা কথাই ওনি যে জামিন পাবেন ।
অবাক করা ব‍্যাপার হচ্ছে ওনি এতোদিন জেলখানায় ছিলেন , এটাই বড় অনেক । অনেকেই বলছিলেন ওনি রবিবার এ ছাড়া পাবেন যখোন ওনার শাস্তি বৃস্পতিবার এ হয়েছিল ।
ন‍্যায় বিচার কামনা করাটাই ভুল । সব লোক সাজানো । জনগণ কেবল নীরব দর্শক ।

১৪ ই মার্চ, ২০১৮ রাত ১২:৪৫

চাঁদগাজী বলেছেন:



ন্যায় বিচার পাবার কথা সুনাগরিক; বেগম জিয়া হাজার ষড়ন্ত্রের ফসল। তবে, জিয়া এতিমখানায় উনাকে কম শাস্তি দেয়া হয়েছে, অপরাধটি খুবই বড়, দরিদ্রদের ঠকানোতে ব্যাপরটা অনেকের কাছে গুরুত্বপুর্ণ অপরাধ বলে মনে হচ্ছে না।

১৫| ১৪ ই মার্চ, ২০১৮ রাত ১২:১৩

কানিজ রিনা বলেছেন: খালেদার জন্য চোখের পানি পড়তে পড়তে
আপনার চোখ দুইটা গেছে। দেশের এতবড়
একটা দুর্ঘনা চোখে মলম লাগায়া আছেন
দুকলম লেখে দুঃখ দুঃখ ভাব মারলেও
আপনার ফ্যানরা খুশি হত।

১৪ ই মার্চ, ২০১৮ রাত ১২:৪৯

চাঁদগাজী বলেছেন:


দেশ এমন অবস্হায় গেছে, দেশের ভয়ংকর ভয়ংকর অপরাধগুলো বিচার চাওয়ার, বা বিচার করার ক্ষমতা আপনার, আমার, বা সাধারণ মানজুষের হাতে নেই; ভুল রাজনীতিবিদদের কারণে উহা শেখ হাসিনাে হাতে চলে গেছে; শেখ হাসিনা যতগুলো বিচার করেছে, সবগুলো সঠিক আছে; কিন্তু উনি নিশ্চয় এসব বিচার করার জন্য, ওখানে টিকে থাকার জন্য অনেক কিছু করছেন।

১৬| ১৪ ই মার্চ, ২০১৮ রাত ১:৩০

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: আপনার শরীরের অবস্থা কেমন??
চোখের খবর কী??

১৪ ই মার্চ, ২০১৮ রাত ১:৩৯

চাঁদগাজী বলেছেন:



ধন্যবাদ, চোখে সমস্যা আছে; শরীর ভালো; আমাকে কিছু সময় হয়তো পড়া বন্দ্ধ রাখতে হবে।

১৭| ১৪ ই মার্চ, ২০১৮ রাত ১:৩২

কানিজ রিনা বলেছেন: একটা সত্য খই চালা ঝাজর। হলমার্ক
ব্যাংক শিয়ার বাজার চুরি এইসব বিচার
কয়টা চলছে? দেখাতে পারবেন? বিচার
করলে এসব বিচার আগে দরকার ছিল।

১৪ ই মার্চ, ২০১৮ রাত ১:৪৩

চাঁদগাজী বলেছেন:



আপনারা বাস্তবতাকে মেনে নেন না; এগুলোর বিচার করতে গেলে শেখ হাসিনার সরকার থাকবে না; উনার অবস্হা এমন যে, উনি নিজের পায়ের নীচের মাটি হারাবেন। উনার নিজের মিশন ছিলো: শেখ হত্যার বিচার, রাজাকারদের বিচার, বিএনপি'কে কোণঠাসা করা; এগুলো করতে গিয়ে উনাকে অনেক কিছু ছাড়া দিতে হচ্ছে।

১৮| ১৪ ই মার্চ, ২০১৮ ভোর ৫:১৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: যে কোন অপরাধেরই শাস্তি হওয়া উচিত।

১৪ ই মার্চ, ২০১৮ ভোর ৬:২৬

চাঁদগাজী বলেছেন:


লোভই বেগম জিয়াকে রাজনীতিতে এনেছে, শান্তি উনার প্রাপ্য হয়ে ছিল।

১৯| ১৪ ই মার্চ, ২০১৮ সকাল ৯:০২

মিরোরডডল বলেছেন: প্রত্যেক অপরাধীকে শাস্তি দেওয়া উচিত
আওয়ামী লীগ অথবা বিএনপি
যদি অপরাধী অপরাধ স্বীকার করেন এবং ক্ষমা চায় তখন তারা জামিন পেতে পারেন অবশ্যই শর্ত সাপেক্ষে
everyone deserves a second chance
But one has to be honest and respectful to legal decision
কিন্তু বাংলাদেশের দৃষ্টিকোণে আইন বিভাগ সম্পর্কেও সন্দেহ আছে
কারণ দুর্নীতি সব জায়গায়

১৪ ই মার্চ, ২০১৮ সকাল ৯:১৪

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া রায় শোনার আগেরদিনও বলেছেন যে, তিনি ন্যায় বিচার পাবেন না; ২৬ বছর পর, জিয়া এতিমখানা নেই, ট্রাষ্টে টাকাও নেই; উনাকে অনেক কম শাস্তি দেয়া হয়েছে।

উনি এতিমদের ও জাতিকে কাছে মাফ চাননি

২০| ১৪ ই মার্চ, ২০১৮ সকাল ৯:০৫

কানিজ রিনা বলেছেন: আপনি এক পেশে ভাবে বলতে থাকেন খালেদার
সরকার দলের লোকের চোর বানিয়েছে।
জাতীর পিতা নিজেই চোরের খনি পেয়েছি
বলেছিলেন। তাহলে খালেদা হাসিনা সেইসব
চোরের খনি নিয়েই দেশ পরিচালনা করছেন।
আর দোশ এই দুই নেত্রীর ঘারে চাপনো হচ্ছে।
একটা সত্যি কি জানেন দুই নেত্রীর বয়স
হয়েছে উনাদের অবর্তমানে এমন নেত্রী আসবে
কিনা? যেমন শেখ মজিরর জিয়ার মত নেতা
আর ফিরে আসবে না।
জিয়ার পরিবার হাসিনার পরিবারে দেখাতে
পারবেন শক্ত কোনও নেতা তৈরি হয়েছে।
এই দুই পরিবার বাদ দিলে, নতুন নেতা কেউ
আসলে ফকরুদ্দীন হবে। আর এই দইনেত্রীর
দলে ভিরে চোরেরা সাধু সেজে থাকে।

১৪ ই মার্চ, ২০১৮ সকাল ৯:২৩

চাঁদগাজী বলেছেন:


শেখ সাহেব বাংগালী জাতির ত্যাগ, অবদান, কষ্ট, আশা ও স্বপ্নকে বুঝতে অক্ষম হয়েছিলেন; তিনি আসলে ভালো ছাত্রলীগ নেতা ছিলেন, অদক্ষ; তিনি জেনে শুনে জাতির ক্ষতি করেননি; উনার সময় তিনি যাদের চোর বলেছেন, তারা ২/১ লাখ টাকা চুরি করেছিলো।

তারেক ৯ বিলিয়ন ডলার মালয়েশিয়ায় নিয়েছিল রিয়েল ষ্টেইটে বিনিয়োগের জন্য। বেগম জিয়া এই জীবনে ৯ বিলিয়ন ডলারকে সংখ্যায় লিখতে পারবেন না। কোকো ও ফালু ঢাকা সিরামিক বিক্রয় করেছিলো সালমান রহমানের কাছে ১৫৪ মিলিয়ন ডলার; শেখ সাহেব লোভে পড়ে নেতা হয়নি; বেগম জিয়া লোভে পড়ে বিএনপি'র সভাপতি হয়েছিলেন, তিনি এসেছিলেন চুরি করতে।

এখন বেগম জিয়ার পতন না হলে, নতুন ডাকাতারা উনার দলে আসবে। উনি না থাকলে জাতির জন্য সমস্যা থাকবে শুধু আওয়ামী লীগ। ২ ডাকাত দল থেকে ১ ডাকাত দল থাকা নিরাপদ

২১| ১৪ ই মার্চ, ২০১৮ সকাল ১০:০৫

কানিজ রিনা বলেছেন: এড়িয়ে যান কেন? এক তরফা ডাকাতের
মুচলেকা দেন। আপনার কথায় বলতে হয়
ডাকাত ডাকাতে প্রতিহিংসা। বিনা ভোটের
রাজনীতি, ভোট ডাকাতী ব্যাংক হলমার্ক
শিয়ার বাজার ডাকাতী এসব ডাকাতীরা
দেশ চালায় প্রতিহিংসা যে যত শক্তির
পসার। চাঁদগাজী, দলে অনেক অনেক ভাল
লোক আছে তাদের কথা তুলে ধরুন।
একজনের দশটা ছেলে মেয়ের ভিতর দুইজন
চোর হলে তার সাশনের ভার বাবা মায়ের
করতে হয় তাই বলে সব ছেলেই বদনামের
ভার নিতে পারেনা। আর দশজন ছেলের
দুইজন দূর্নীতিগ্রস্ত হলেই গোটা ফ্যামিলির
তছনছ হয়ে যায়। আমাদের দেশে তাই হয়েছে।

১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:১১

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা কি করছেন, আমি দেখছি; কিন্তু উনাকে আমরা অবসরে পাঠাতে পারবো না; উনাকে অবসরে পাঠাতে পারতেন বেগম জিয়া, চেষ্টাও করেছেন।

পারলে, আমরা ২ জনকেই অবসরে পাঠাতাম, আমাদের সেই ক্ষমতা নেই। আমাদের ক্ষমতা না থাকাতে শেখ হাসিনা আমাদের হয়ে ৫০ ভাগ কাজ করে দিয়েছেন

২২| ১৪ ই মার্চ, ২০১৮ দুপুর ১:০১

রাফা বলেছেন: খালেদা জিয়ার বিচার যথাযথভাবেই চলবে।বাংলাদেশের আইন মোতাবেক বিচার কার্য চলিবে।সরকার হস্তক্ষেপ করিলে বিচার বানচাল হইবার সম্ভাবনা আছে।কাজেই সঠিক ভাবেই চলতে দেওয়া ঠিক হইবে।

ধন্যবাদ।

১৪ ই মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

চাঁদগাজী বলেছেন:


আমাদের সরকারকে আপনি নরওয়ের সরকার বানায়ে দিলেন? ছাত্রলীগের নেতারা কি মাদার তেরেসা হয়ে গেলো?

২৩| ১৬ ই মার্চ, ২০১৮ রাত ২:২১

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই,
আমি ইতিহাসের ছাত্র না তবে ইতিহাস আমার প্রিয় বিষয়, মোঘল সম্রাজ্যে বিতর্কিত, অযোগ্য, প্রয়োজনহীন সেনাপতি, আমীর ও সম্রাট ভাতৃদ্বয়কে মক্কাহ পাঠিয়ে দেওয়ার রেওয়াজ ছিলো ? আমার ধারণা আইন পাশ করে এমন কিছু করার সময় এসে গেছে বাংলাদেশে - দেশান্তর করে দিতে হবে, তাছাড়া পরিবার পরিজন সবাই যেহেতু দেশেরে বাইরেে আছে তাদের সাথে জীবনের বাকী অংশটা পার করে দেওয়া তাদের জন্য ও মঙ্গল দেশের জন্য ও - আপনার কি অভিমত ?

১৬ ই মার্চ, ২০১৮ রাত ২:৩২

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়াকে তারেকের কাছে পাঠায়ে দিলে চলতো; তবে, শেখ হাসিনা উনাকে ঝুলায়ে রাখতে চায়; বেগম জিয়া রাজনীতিতে না থাকলে, বড় ধরণের মেরুকরণ হবে, তাতে নতুন দল গঠন হতে পারে; আওয়ামী লীগ তাই বেগম জিয়াকে আশােপাশে রেখে মানুষকে ব্যস্ত রাখছে।

২৪| ১৬ ই মার্চ, ২০১৮ রাত ২:২৯

ঠাকুরমাহমুদ বলেছেন: পুনশ্চ: দেশের বিশেষ নেতা নেত্রীগণের ছেলে মেয়ে আমেরিকা লন্ডন কানাডা এমনকি ২৩,০০০ টাকা রিটার্ন এয়ার টিকেট আদম পাচারের দেশ মালয়েশিয়াতেও, তারা সেখানে কেসিনো ক্লাব বিদেশী পার্টি ও দেশী পার্টি’র এজেন্সি ব্রাঞ্চ অফিস খোলে বসে আছেন !!! তাহলে তিনি একা বাংলাদেশের মতো নিরামিষ দেশে কোন আমিষের আশায় বসে আছেন ? যান কেসিনো রয়েল মুভি দেখেন কেসিনোতে বসে আর চিয়ার্স করেন প্যাগ - - - । না কি বলেন চাঁদগাজী ভাই দেশে কি আছে কোন আমিষ ???

১৬ ই মার্চ, ২০১৮ রাত ২:৩৬

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়ার জেদ আছে বুদ্ধি নেই; বিএনপি'র ব্যবসায়ীরা, জামাতীরা, ও পাকীরা উনাকে পাম্প দিতে থাকে যে, উনি বিশ্বের সেরা মহিলাদের মাঝে একজন, উনার পদাংক অনুসরণ করে তারেক আবার এসে দেশ দখল করতে পারবে; তিনি সেই আশায় পাগলামী করছেন; সর্বোপরি উনি ভয়ংকর লোভী মহিলা।

২৫| ১৬ ই মার্চ, ২০১৮ রাত ২:৪৬

ঠাকুরমাহমুদ বলেছেন: বুড়া বয়ষে ভীমরতি হয় এটা শুন্য দৃষ্টিতে দেখতে হবে (ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখতে হবে) তার এখন পরপারে যাওয়ার জন্য ধর্মিয় বিধান মতে ধর্মিয় পথে চলে যােওয়া উচিত, তিনি একজন মুসলিম নারী তার উচিত ধর্মিয় কাজ করা পর্দা করা (তারই সাঙ্গ পাঙ্গদের উক্তি কপি করলাম) অতি লোভে তাঁতী নষ্ট বেগম খালেদা জিয়ার উচিত মুক্তি নেওয়া - জেল থেকে, ক্ষমতা থেকে, দেশ থেকে ।।

১৬ ই মার্চ, ২০১৮ রাত ৩:২১

চাঁদগাজী বলেছেন:


৩৬ বছর বিএনপি'র সভাপতি, ৩ বার প্রাইম মিনিষ্টার, ২ বারের বিরোধী নেত্রী; ১৪ গোষ্ঠীকে অবৈধভাবে ধনী করেছেন, জনগণের সব অধিকার, সব সুযোগ কেড়ে নিয়েছেন, তারপরও থাকতে চায়, উনার মাথায় মগজ ছিল মিলিটারী অফিসারের গড় বউদের পরিমাণ থেকেও কম।

২৬| ১৬ ই মার্চ, ২০১৮ বিকাল ৪:১২

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাই, মিলিটারি পরিবারের জীবন তিনি ধরে রাখেন নি, তা রাখতে পারলে তিনি আজীবন সম্মান পেয়ে যেতেন বাংলার মাটিতে, অসম্মানের সামান্য দাগ লাগতে দিতো না বাংলার জনগণ, কিন্তু তিনি পাকি আর রাজাকার দলের মদদ দিতে গিয়ে নিজের ভিত হারিয়ে আজ সহায় সম্বলহীন, হাওয়া ভবন, বিদ্যুতের খাম্বা, টিভি চ্যানেল, সিএনজি ব্যাবসা সহ টাকা পাচারের মতো অজস্র বাজে কাজে তারেক মিয়া জড়ায়ে খালেদা জিয়া’কে আজ জেলের ভাত ভক্ষণ করতে হচ্ছে । লোভ লালসা - মানুষকে বিভিষণ, মিরজাফর, রাজাকারে পরিনত করে । ৭১ রাজাকার তৈরি করেছে তার উত্তরসূরী আছে-থাকবে তারেক মিয়া তাদেরই একজন ।।

১৬ ই মার্চ, ২০১৮ বিকাল ৫:২৯

চাঁদগাজী বলেছেন:


১৯৭১ সালে, বেগম জিয়া ভেবেছিলেন যে, পাকীরা জয়ী হবে। উনি ২ চোরের মা, নিজেও ফালুর সাথে দেশে ব্যবসা করছেন এখনো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.