নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

বিএনপি\'র রেজিস্ট্রেশন নিয়ে টানাটানি শুরু হওয়ার সম্ভাবনা আছে

১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৮:২৩



বাংলাদেশ সরকারের খাতায়, মানি-লন্ডারিং'এর দন্ডপ্রাপ্ত, পলাতক আসামী এখন বিএনপি'র সভাপতি; মানি-লন্ডারিং হচ্ছে ক্রিমিনাল কার্যকলাপ; ইহা ব্যতিত, উহা জিয়া এতিমখানার মামলায় ১০ বছরের দন্ডপ্রাপ্ত। ইহা কি পার্টি, নাকি কয়েদীদের ক্লাব? বিএনপি প্রথমে ছিলো বাংলাদেশ-বিরোধীদের ক্লাব; তারপর, তার সাথে কোয়ালিশন করেছে রাজাকারদের পার্টি; সেই কোয়ালিশন এখনো আছে!

এই ধরণের পরিস্হিতিতে ইলেকশান কমিশন পার্টির কাছে ইহার ব্যাখ্যা চাইতে পারে; কিংবা প্রথমে রেজিষ্ট্রেশন বাতিল করে, তাদেরকে ব্যাখ্যা করতে পারে। হাইকোর্ট নিজের থেকে পার্টির কাছে ব্যাখ্যা চাইতে পারে। এর বাহিরে, দেশের যেকোন নাগরিক কোর্টে রীট করতে পারে।

প্রধান বিচারপতি বেগম জিয়ার অন্তরবর্তীকালীন জামিন আটকায়ে দিয়েছেন; শুনতে প্রথমে মনে হবে যে, এখানে বেগম জিয়ার অধিকার ক্ষুন্ন হয়েছে; আসলে, তা মোটেই নয়; বরং এতে ১৫/২০ হাজার এতিমের হারানো অধিকারের প্রতি সহনুভুতি প্রদর্শন করা হয়েছে। এরপর, মুল আপিল শুনানীর বিপরিতে, সরকারের উচিত হবে বেগম জিয়ার পুর্ণশাস্তি, ১০ বছরের জেল চাওয়া। বিএনপি'র আইনবিদরা প্রধান বিচারপতির সাথে খারাপ ব্যবহার করেছে, এইজন্য বেগম জিয়ার পুরো শাস্তি চাওয়া সঠিক হবে; পার্টির লোকদের চরিত্র পরিশোধন দরকার।

যারা বেগম জিয়ার শাস্তি মেনে নিতে পারছেন না, তারা কিন্তু কয়েক হাজার এতিমের অধিকারকে পদদলিত করছেন। যারা নিজ দেশের দরিদ্র সহনাগরিকদের অধিকারকে পদদলিত করে, তাদের কথার মুল্য থাকতে পারে না; এরা অন্ধ, বেগম জিয়ার ২৬ বছরের মিস-ম্যানেজ যে অপরাধ, সেটা বুঝার মতো ক্ষমতা এদের নেই।

বিএনপি এখনো বলে বেড়াচ্ছে যে, বেগম জিয়াকে ভোট থেকে দুরে রাখার জন্য খোঁড়া মামলা করে বেগম জিয়াকে জেলে দেয়া হয়েছে; এরা কিন্তু কোদিনও বুঝবে না যে, ২৬ বছরে কোন এতিম জিয়া এতিমখানায় ছিলো না; জিয়া এতিমখানা বলতে কিছু নেই। এই অবস্হায়, বেগম জিয়াকে জামিনে বের হতে দিলে, তারা চীৎকার দেবে যে, মামলার মেরিট ছিলো না, বেআইনীভাবে শাস্তি দেয়া হয়েছে।

পুর্ণাংগ আপিল শুনানীর সময়, বেগম জিয়ার জামিন হওয়ার সম্ভাবনা নেই। বিএনপি কখনো আইনগতভাবে গঠিত হয়নি, রাজনৈতিক নিয়ম মেনে, বেগম জিয়া বিএনপি'তে রাজনীতি করে সভাপতি হননি; সবকিছু কনসিডারেশনে নিলে বেগম জিয়া জামিন পাবার যোগ্য নন।

বেগম জিয়াকে নিয়ে বিএনপি কোর্টে যেই ধরণের আচরণ করছে, ও যেভাবে ক্রিমিনাল মামলার আসামীকে পার্টির সভাপতি বানায়েছে, এগুলো হিসেবে ধরলে, বিএনপি'র রেজিষ্ট্রেশন নিয়ে টানাটানি শুরু হওয়ার কথা।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৯:০৪

খাঁজা বাবা বলেছেন: তৃতীয় বিশ্বের রাজনীতিতে এমন অনেক কিছু ঘটে
বংগবন্ধু ও রাষ্ট্রদ্রোহিতার মামলায় পরেছিলেন
যে দেশে একজন মন্ত্রীর নামে ভ্যানিটি ভ্যাগ চুরির মামলা হয়, সে দেশে এমন অনেক কিছু হয়।
এগুলোতে মানুষের আস্থা নেই

২| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৯:০৪

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: এসব দুর্নীতি খুব সাধারন। আমি হলে বেগম জিয়াকে ডাবল জরিমানা করে ছেড়ে দিতাম এবং তার রাজনীতি নিষিদ্ধ করতাম।

আমেরিকাতে নাকি জেলে থেকেও নির্বাচন করা যায়???

৩| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৯:০৯

রাজীব নুর বলেছেন: ওস্তাদ এই লেখাটি একবার দেখুন। কোনো ভুল কি আছে? এটা কিন্তু বই আকারে বের হবে। পড়ুন প্লীজ

৪| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৯:১৭

মোস্তফা সোহেল বলেছেন: আমাদের দেশের রাজনীতি মানেই তো প্রতি হিংসার রাজনীতি।

৫| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৯:৩৫

রাজীব নুর বলেছেন: এক কথায় আপনার পোষ্টের মন্তব্য করি- বিএনপির কোমর ভেঙ্গে গেছে।
এবং আওয়ামীলীগ কঠিন জিনিস।

৬| ১৫ ই মার্চ, ২০১৮ সকাল ৯:৪৭

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: শুধু বেগম জিয়া নয়, দেশের সব রাজনৈতিক দল রাজনীতি করার যোগ্যতা হারিয়েছে।

এই ছবিটা আপনার খুব পছন্দের না কি??

৭| ১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:১৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: বর্তমান আওয়ামীলীগও তো মানুষের জন্য রাজনীতি করছে না। খালেদা, তারেকরা এতিমদের ২ কোটি মেরে খেয়েছে। আওয়ামী নেতা খ্যাতারা ও সাধারণ মানুষদের হাজার কোটি মেরে খাচ্ছেন।

বিচারবিভাগের কর্মকাণ্ডে নিরপেক্ষতা না থাকলে চোর ডাকাতদের শাস্তি দিয়েও দেশের উন্নতি সম্ভব নয়।

৮| ১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ১২:৪২

ঠ্যঠা মফিজ বলেছেন: ঠিকি বলেছেন বিএমপি-র মরে যাওয়া উচিত ।

৯| ১৫ ই মার্চ, ২০১৮ দুপুর ১:৩৯

আল ইফরান বলেছেন: চাদগাজী চাচা, আপনাকে আম্লীগের এডভাইজরি প্যানেলে অবিলম্বে পদায়ন করা উচিত। বিনামূল্যে এত বড় রকটা বুদ্ধি দিয়ে দিলেন ;) 8-|

১০| ১৫ ই মার্চ, ২০১৮ বিকাল ৩:৩১

ঠাকুরমাহমুদ বলেছেন: চাঁদগাজী ভাইকে নিম্নের ব্লগটি পড়ার জন্য অনুরোধ করছি ব্লগে আমার কমেন্ট সহ, এবং ভাই আপনার কাছে বা আপনার জানা তথ্য অনুযায়ী লেখা আশা করছি ।।

http://www.somewhereinblog.net/blog/jajaborrajreturns/3023260

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.