নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সম্পদহীনদের জন্য শিক্ষাই সম্পদ

চাঁদগাজী

শিক্ষা, টেকনোলোজী, সামাজিক অর্থনীতি ও রাজনীতি জাতিকে এগিয়ে নেবে।

চাঁদগাজী › বিস্তারিত পোস্টঃ

বেগম জিয়া বারবার প্রমাণ করছেন যে, উনার মান সন্মানবোধ নেই

১১ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৩১



১৯৯১ সালের দিকে বেগম জিয়া ৩ কোটী টাকার বিদেশী অনুদান নিয়েছিলেন জেনারেল জিয়ার নামে এতিমখানা করার জন্য; ৩ কোটী টাকায় ২০০৮ সালের মাঝে এতিমখানা করা সম্ভব ছিলো; এতিমখানা না করে, টাকাটা অন্য এতিমখানায় দান করাও সম্ভব ছিলো। কোনটাই করা হয়নি। ২০০৮ সালের দিকে এটা নিয়ে মিলিটারী সরকার মামলা করেছিলো; বিএনপি বলছিলো টাকা আছে, টাকা কোথায়ও যায়নি; তখন এতিমখানা করা সম্ভব ছিলো তো? ফালুর সাথে বেগম জিয়ার তখন বিলিয়ন ডলারের ব্যবসা; বিএপি'র মোর্শদ খান, নোমান, মেজর মান্নান, মন্ত্রী টুকুর জন্য ৩ কোটী টাকা ছিলো হাতের ময়লা; বেগম জিয়া চাইলে ১ দিনে ৩ কোটী টাকা যোগাড় করে, দেশের যেকোন স্হানে ১টি এতিমখানা চালু করা যেতো।

এবারের ভোটে শতকোটী টাকা জমা হয়েছে বিএনপি'র পকেটে; একটা এতিমখানা করে, বিএনপি প্রেসিডেন্টের কাছে বেগম জিয়ার ব্যাপারটা নিয়ে যেতে পারে; সেটা না করে, বিএনপি মরা ঘোড়া বিক্রয় করছে জাতির কাছে। কোর্টের দেয়া ১৭ বছরের জেলকে উপেক্ষা করে, বিএনপি উনাকে ৩ আসনে দলীয় মনোয়ন দিয়েছে, নমিনেশন জমা দিয়েছে; নমিনেশন বাতিল হয়েছে; ইসিতে আপীলে হেরেছে, হাইকোর্টে আপীল করেছে, সেখানে হেরেছে; এখন আবার শুনানীর ব্যবস্হা করবে, আবার হারবে!

জেলের ভেতর বসে, উনি মগজ হারায়ে ফেলেছেন: ১৭ বছরের জেলের কয়েদীকে কোন কোর্ট কিছুতেই ভোটে দাঁড়াবার অধিকার দেবে না; এইটুকু যে মহিলা বুঝে না, তিনি দেশের ৩ বার প্রাইম মিনিষ্টার হয়েছেন, ২ বার বিরোধীদলের নেত্রী হয়েছেন, ৩৫ বছর "একটি গণতান্ত্রিক দলের" সভাপতি ছিলেন। এই মহিলার ৩৫ বছরের রাজনীতির পর, এটা কি আসলে ১ টি দেশ থাকতে পারে? এটা ১টা ভাগাড়ে পরিণত হওয়ার কথা; এবং আসলে এই দেশকে ভাগাড়ে পরিণত করেছেন উনি, এবং এখন, দেশ উনাকে লালঘরের ভাত খাওয়াচ্ছে।

উনাকে লালু-কালু-দুলু, আমান-কামান-জামানরা ভোটে চায় নিজেদের বাক্সে ভোট আনার জন্য। উনি উড়ন্ত পিপিলিকাদের জন্য জলন্ত আগুন, বাংলার ভোটারেরা উনাকে ৫ সীটে, ৩ সীটে ভোট দিয়ে, বউ ঘরে রেখে সৌদীতে উট চরাতে গেছে, ভুমধ্যসাগরে ডুবেছে, মালয়েশিয়ায় পাম গাছে পানি ঢালছে! উনি এরশাদের দেয়া সরকারী বাড়ীতে বসে ৬৩ জন চাকর চাকরাণী নিয়ে বাংলার দুয়ো রাণী সেজে, ২০০০ ডলার মুল্যের সুগন্ধী মেখে, বুলেট-প্রুফ গাড়ীতে গুলশান অফিসে আসতেন।

উনি ভুয়া মানসন্মান পেয়েছিলেন, ভুয়ারা উনাকে ভুয়া সন্মান দিয়েছে; উনার মানসন্মান বোধ নেই; থাকলে, উনি বিএনপি'কে এতিমখানা বানাতে বলতেন, উনি হাইকোর্ট মাইকোর্ট নিয়ে মাথা না ঘামায়ে, একটা এতিমখানা বানাতে বলতেন।





মন্তব্য ৫২ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ১১ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৬

সনেট কবি বলেছেন: এখন একটা নতুন কথা হবে, রাজনীতিতে শেষ চেষ্টা বলতে কিছু নেই। তিনি সম্ভবত সম্রাট আলফেট দ্যা গ্রেটের গল্প জানেন।

১১ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৪

চাঁদগাজী বলেছেন:


উনি কোন গল্প জানার কথা নয়, উনি মিলিটারী সুন্দরী বউদের শাড়ী, গহনা, গাড়ী আর ক্লাবে আড্ডা দেয়ার গল্পই জানেন, মনে হয়!

২| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় অভিযোগ হলো এতিমদের জন্য সহায়তা হিসেবে আসা ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করা হয়েছে। ওই টাকা দিয়েছিল কুয়েতের আমির। সৌদি আরবের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মাধ্যম ওই টাকা ১৯৯১ সালে বাংলাদেশে সোনালী ব্যাংকের অ্যাকাউন্টে জমা হয়। আমাদের দেশে অরফানেজ ট্রাস্টের একটা আইন আছে যে সেখানে অন্তত দশজন এতিম থাকতে হবে। সমাজকল্যাণ দপ্তরের নিবন্ধন করতে হবে। তো সেগুলো তিনি কোনোকিছুই করেন নাই। সুতরাং এটা রাষ্ট্রের টাকা, এতিমের স্বার্থে এসেছিল, এতিমের স্বার্থে ব্যয় না করে বেগম খালেদা জিয়া ব্যক্তিস্বার্থে তিনি ব্যবহার করেছিলেন এবং ব্যবহার করে এই টাকাগুলি তিনি আত্মসাৎ করেছেন। তাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির তার পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। নির্বাচনে অংশ নেবার যোগ্যতা নির্ধারিত হয়ে বাংলাদেশের জন প্রতিনিধিত্ব আইনে।
এতে বলা হয়েছে, কেউ যদি কোন 'নৈতিক স্খলনজনিত অপরাধে' দোষী সাব্যস্ত হয়ে দু'বছরের বেশি মেয়াদে সাজাপ্রাপ্ত হন - তাহলে তিনি নির্বাচনে অংশ নেবার যোগ্যতা হারাবেন।

বিএনপি যতই রাজনৈতিকভাবে খালেদা জিয়ার মুক্তি দাবি করুক না কেন, আইনের চোখে তিনি (খালেদা জিয়া) একজন এতিমের টাকা আত্মসাতকারী ও সাজাপ্রাপ্ত দুর্নীতিবাজ। দেশের প্রচলিত আইন অনুযায়ী তিনি নির্বাচনে ও রাজনীতিতে অংশগ্রহণ করতে পারেন না।’

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৪:৫৭

চাঁদগাজী বলেছেন:


এই মহিলা ৩৫ বছর সময় কাটায়েছেন ব্যুরোক্রেটদের সাথে; তাদের ৫ জনের সাথে আলাপ করলে উনি আপনার দেয়া লজিকটা পেয়ে যেতেন; একটা পথ বের করতে পারতেন; এখন তিনি অকারণে কষ্টকর ভোটের পদ্ধতির মাঝ দিয়ে যাচ্ছেন অকারণে।

৩| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

ডার্ক ম্যান বলেছেন: এখন উনার এতিম দলকে দেখাশোনা করার কেউ নাই। এতিম ফাতেমাকে তিনি দাসী বানিয়ে রেখেছেন

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৪:৫৮

চাঁদগাজী বলেছেন:


উনার ও শেখ হাসিনার সময়ে মিলে ৩ কোটী মেয়ে চাকরাণী ও ঝি'তে পরিণত হয়েছে; এদের ২ জনকে আজীবনের জন্য জেল দেয়ার দরকার।

৪| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩০

পবিত্র হোসাইন বলেছেন: কষ্টটা কোথায় ? উনি এতিমখানা করেননি এজন্য ? নাকি ২০০০ ডলার মূল্যের সুগন্ধি মাখতেন এজন্য ?

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৪:৫৯

চাঁদগাজী বলেছেন:


কষ্টটা হলো, উনি ৩ সীটেই জয়ী হতেন, কিন্তু নমিনেশন পাচ্ছেন না।

৫| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৪

হাবিব বলেছেন: উদ্ভট মেকাপের জন্যই ওনাকে আমার ভালো লাগে না.........

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:০০

চাঁদগাজী বলেছেন:

উনার গুণের মাঝে একটা আপনি খুঁজে পেয়েছেন।

৬| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

হাবিব বলেছেন: আমার মনে হয় রাজনীতির ক্ষেত্রে বেগম জিয়ার দূরদর্শিতার একটু না ভালোই অভাব।

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:০১

চাঁদগাজী বলেছেন:



উনাকে সামনে রেখে দেশে গলাকাটা ক্যাপিটেলিজম চালু করেছে মিলিটারী ও বদের হাড্ডিরা

৭| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৯

ঢাবিয়ান বলেছেন: দুই নেত্রীই প্রমান করেছে যে তাদের মান সম্মান নাই, তারা শুধু টাকা ও ক্ষমতা ভালবাসে এবং ক্ষমতা টিকিয়ে রাখতে রক্তের গঙ্গা বইয়ে দিতেও তাদের আপত্তি নাই।

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:০২

চাঁদগাজী বলেছেন:


শেখ সাহেবকে না মারলে শেখ হাসিনা রাজনীতি আসতো না; উনি এসেছেন রশি হাতে

৮| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

রানার ব্লগ বলেছেন: আদালত দ্বৈত রায় দিয়েছে এক বিচারপতি বলেছেন পারবেন নির্বাচন করতে অন্য জন বলেছেন পারবে না , বোঝেন ঠ্যালা !!

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:০৩

চাঁদগাজী বলেছেন:


উচ্ছ আদালতে বটতলার উকিলও আছে

৯| ১১ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৯

রাজীব নুর বলেছেন: বাংলাদেশর মানুষের এক অদ্ভুত রকমের সহনশীলতা আছে। এরা শত কষ্টেও সইতে পারে, শত দুঃখেও হাসতে পারে। অনেক বড় আঘাত বুকে নিয়েও ভুলে যেতে পারে অতীতের সব কিছু। আর সেই ভুলে যেতে পারার জন্যই রাজাকারদের সংসদেও বসতে দিয়েছে, সৈরাচার অভ্যুত্থানের পরেও সেই সৈরাচারী শাসককেও আবার নির্বাচিত করেছে।

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:০৮

চাঁদগাজী বলেছেন:


এই ধরণের ইডিয়টদের আগে দাস হিসেবে বিক্রয় করতো প্রতিবেশীরা

১০| ১১ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৪৯

বিচার মানি তালগাছ আমার বলেছেন: আপনি কোর্টকে এত নিরপেক্ষ কেন ভাবছেন? সিনহা সাহেব তো বলে দিয়েছেন, কীভাবে রায় লেখা/নির্ধারিত হত। উনি এতিমখানা বানাননি সেটা সত্য, তবে বিএনপি দাবী করছে সে টাকা এখনো লাভ সহ ব্যাংকে জমা আছে। ডেসটিনির লুটপাটের পর কোর্ট রায় দিয়েছিল কয়েক হাজার কোটি টাকা জমা দিয়ে জামিন পেতে পারে। তাহলে খালেদা জিয়ার বেলাতেও জরিমানা আরোপ করে জামিন/মুক্তি দিতে পারত!
মান সম্মান শেখ হাসিনারও নেই। উনি নির্লজ্জের মত ৫ বছর ক্ষমতায় ছিলেন ভোট ছাড়া। এখন আবারও থাকার জন্য তালবাহানা করছেন...

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:১০

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনা বাংগালী জাতিকে চালাতে আসেনি, উনি এসেছেন উনার বাবার হত্যকারীদের ঝুলাতে; মানুষ যা পাচ্ছে, বা হারাচ্ছে, এগুলো বাইপ্রোডাক্ট।

যদি ২০০৮ সালের পর থেকে এতিমখানা থাকতো, আদালত উনাকে ১০ বছরের জেল দিতে পারতো না।

১১| ১১ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৫৬

নিউজপ্রিন্ট বলেছেন: বলেদা জিয়া এই দেশের একটি কলংকগাথা সরকারের নাম, মাত্র তিন কোটি টাকার জন্য বলেদা জিয়া জেলে পঁচতেছে - আর বিএনপির তিন কোটি কর্মী/প্রেমী নাই যারা অন্তত এক টাকা করে দিলেও তিন কোটি টাকা হয় ? কোথায় হে বিএনপি - কোথায় হে বিএনপি? তিন কোটি বাংলাদেশী বিএনপি প্রেমী ১ টাকা করে দিলেও ৩ কোটি টাকা হয় !!!

জোটে যদি মোটে একটি পয়সা খাদ্য কিনিয়ো ক্ষুধার লাগি
দুটি যদি জোটে অর্ধেকে তার ফুল কিনে নিয়ো হে অনুরাগী!




১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:১২

চাঁদগাজী বলেছেন:


মিলিটারী ও ব্যুরোক্রেটরা মিলে, বেগম জিয়াকে ও সাধারণকে ইডিয়টে পরিণত করেছে।

১২| ১১ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৫০

কাল্পনিক_জীবন বলেছেন: =p~

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:১২

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া কি বুঝেন, উনি কি কি পদে ছিলেন?

১৩| ১১ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৫৯

ভবিষ্যত বলেছেন: যতই ছলাকলা করেন না কেন চাদগাজী নানা...... জনগন যদি ভােট দিবার পারে...তাহলে আপনারা জনগনের স্রোতে ভাইসা যাবেন.....

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:১৩

চাঁদগাজী বলেছেন:



যাদের ভোটে নাগরিকেরা ভেসে যায়, তাদেরকে ভোট দিতে দিবে না, হয়তো

১৪| ১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১২:১০

রানার ব্লগ বলেছেন: আচ্ছা একটা হাস্যকর ব্যাপার বুঝতেছি না, বিএনপি যারা করে তাদের ধারনা জনগন ভোট দিতে পারলে তাদের এত ভট দিবে যে আওমিলিগ ভোটই পাবে না। এই ধারনা এদের মাথায় কে ঢুকাল? মানুষ কিন্তু কিছুই ভোলে নাই, খাম্বা চুরি, রিলিফ চুরি, রাস্তার ইট চুরি, লক্ষ লক্ষ টাকা চুরি, ১৮ টা ব্রিফকেস যা বিশেষ তত্যাবধনে সৌদি আরব নেয়ে হয়েছে, এই অসহনীয় মুল্য বৃদ্ধি, মানুষ পুড়িয়ে ফেলা, গ্রনেড নিক্ষেপ করে মানুষ হত্যা। এই রকম হাজার উধাহারন আছে। আসা করি এই গুলা মাথায় রাখবেন তারা, অন্যকে গালি দেয়ার আগে নিজের ছিদ্র গুল ভরে আসা উচিৎ। আওমিলিগের পাপের ঘড়া পুর্ন হয়েছে এর জন্য শাস্তি যা পাওয়ার তা তারা পাবে কিন্তু বিএনপি যদি ভাবে তাদের জন্য ভোটের বন্যা হবে ভাই আকাশে বানরের স্বপ্ন দোষ হয়তো হয় কিন্তু ভোট বন্যা না।

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:১৪

চাঁদগাজী বলেছেন:



২০১৫ সালের আন্দোলনে, ১ জন মানুষও ওদের পক্ষে ছিলো না।

১৫| ১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৫২

রাফা বলেছেন: চলিতেছে সার্কাস… ইহা কেবল মাত্র বঙ্গভূমিতেই সম্ভব।তাহার চাইতে বড় কর্মটি করিয়াছেন তাহাদের যুবরাজ।৪০/৫০ হাজার কোটি টাকার বাজেটের এক চতুর্থাংশ ১৩হাজার কোটি টাকার পুরোটাই তিনি অতি বিচক্ষণতার সাথে খাম্বা দিয়াছেন পাবলিককে।১ ওয়াট বিদ্যুতও তিনি উৎপন্ন করিতে সক্ষম হন নাই।ইহা দূর্ণিতীর কোন লেভেলে পড়ে তাহাই বুঝিতে পারিতেছিনা।

ইহাকেও নাকি দূর্ণিতী বলা যাইবেনা।কারন পাবলিককে উনি খাম্বা দিয়ে চৌরাস্তায় দাড় করিয়ে দিয়েছেন।তালগাছরা উহা লইয়া বগল বাজাইতেছে।

ধন্যবাদ,চাঁদগাজী।

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:৪১

চাঁদগাজী বলেছেন:


তারেক তরুণদের মাফিয়ায় পরিণত করেছিল, মিলিটারীর কিছু অফিসার তারেককে কিম জং উনে পরিণত করেছিলো।

১৬| ১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১:৩৮

প্রবালরক বলেছেন: জিয়া অরফানেজ ট্রাষ্টের ঐ টাকা ব্যাংকে জমা থেকে সুদে আসলে এখনো বেড়ে চলেছে। এ্যাকাউন্টটা ট্রাষ্টের নামে। ট্রাষ্টের সচিবের সিগনেচারে টাকাটা সেখানে জমা হয়। বেগম জিয়া ট্রাষ্টের চেয়ারম্যান ছিলেন। তিনি এসব নিয়ে মাথা ঘামাতেননা। গায়েবী মামলার মত গায়েবী আদেশে বেগম জিয়ার সাজার রায় হয়।

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:০৭

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়া দেশের মাথা ছিলেন; আপনি আপনার পরিবারের মাথা কিনা দেখেন, আপনার পরিবারের প্রতি একটু খেয়াল রাখবেন, আপনার মাথায় মগজ কম আছে।

১৭| ১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৪:২১

হাসান কালবৈশাখী বলেছেন:
দলটি কখনোই গনতান্ত্রিক ছিলনা। দলের ভেতরও কখনো গনতন্ত্র ছিলনা। কার্ফিউয়ের ভেতর ক্যান্টনমেন্টে দল গঠনের পর জামাত নেতাদের পাকিস্তান থেকে আনিয়ে জামাতিদের ওপেন রাজনীতি অধিকার দিতে তথাকথিত বহুদলীয় গনতন্ত্র নামের জামাত পুনর্বাসন করা হয়।
এরা ২০০৬ এ স্বচ্ছ ব্যালটবাক্স ছবিসহ ভোটার আইডি পদ্ধতি প্রত্যাক্ষান করেছিল।

জামাতিদের গঠনতন্ত্রে গনতন্ত্র নেই।
তত্তাবধায়ক আমলে জামাত মুচলেকা দিয়ে নির্বাচনে এসেছিল। শর্ত ছিল ৬ মাসের ভেতর গঠনতন্ত্র সংসোধন করবে, নতুবা নিবন্ধন বাতিল।
জামাত নেতারা ২২ জন পেছনের দরজা দিয়ে এসেছে।

এই সব গনতন্ত্রহীন দুর্নীতিবাজ লোকজনকে নিয়ে কামাল সাব নাকি ভোটের অধিকার, গনতন্ত্র প্রতিষ্ঠা করবে?

১২ ই ডিসেম্বর, ২০১৮ ভোর ৫:০৫

চাঁদগাজী বলেছেন:



৩৭ বছর শেখ হাসিনা "গণতান্ত্রিক দলের" সভানেত্রী; ৩৫ বছর বেগম জিয়া "গণতান্ত্রিক দলের" সভানেত্রী।

১৮| ১২ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:২২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: সৌদিতে উট চড়ানো, ভূমধ্যসাগরে নৌকা ডুবা এবং মালয়শিয়াতে নিম্নবেতনের কাজ থেকে অধিক দক্ষ জনশক্তি গড়ে তোলার প্রচেষ্টা বিএনপি/আওয়ামী কোন দলই কখনই নিবে না | এরা চায় পাবলিককে সারা জীবন ভেড়া (অথবা আপনার প্রিয় গাধা) বানিয়ে রেখে এদের মহাপ্রভু হিসাবে দেশের সম্পদ লুটেপড়তে খেতে |

১২ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:০০

চাঁদগাজী বলেছেন:


বাংগালী রাজনীতিবিদরা মনেপ্রানে পাকিস্তানী

১৯| ১২ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:১৪

রানার ব্লগ বলেছেন:




প্রবালরক @ আমার প্রশ্ন হল টাকা কেন ব্যাংকে জমা থাকবে, এই টাকা আনা হয়েছে এতিমদের জন্য কিছু করার জন্য সেই টাকা ব্যাংকে জমা আছে বলে নিজের দায়িত্ব শেষ বলে হাত গুটিয়ে থাকবেন এটাই বা কেন? আপনি জানেন তিন কটি টাকা ব্যাংকে রাখলে কি পরিমানে ইন্টারেস্ট হয়? একটা কথা মনে রাখবেন দল কানা হন কোন সমস্যা নাই, তবে এত কানা হবে না যেন কোনটা ড্রেন আর কোনটা রাস্তা এটাই চিনতে না পারেন।


বাংলাদেশ কে নেক্সট এ্যাওয়ার্ড দেয়া হবে নির্লজ্জদের দেশ।

১২ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৫৯

চাঁদগাজী বলেছেন:


সামু থাকাতে একটা দিক ভালো হয়েছে, শিক্ষিতদের বুঝা সহজ হয়েছে

২০| ১২ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:০৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: বিএনপি রাজনীতি জানে না। জানলে আজ তাদের এই পরিণতি হতো না।

১২ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৫৭

চাঁদগাজী বলেছেন:


দেশ স্বাধীন হওয়ার পর, দেখা গেছে যে, শেখ সাহেব ও তাজুদ্দিন সাহেবও তেমন উন্নত মানের রাজনীতিবিদ নন; তলানীতে পড়ে থাকা, দেশ-বিরোধী ও প্রত্যাখ্যাতদের নিয়ে জেনারেল জিয়া বিএনপি করেছিল

২১| ১২ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৩৮

সুমন আহমদ বলেছেন: আমি ই খারাপ, বাকি সবাই তুলসিতে ধোয়া।

১২ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:৫৪

চাঁদগাজী বলেছেন:


রাষ্ট্র-প্রধান হওয়ার জন্য যেটুকু শক্ত চরিত্রের মানুষ দরকার, বেগম জিয়ার মাঝে তার কিছুই ছিলো না

২২| ১২ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৩৭

কিরমানী লিটন বলেছেন: লেখক বলেছেন:


উনার ও শেখ হাসিনার সময়ে মিলে ৩ কোটী মেয়ে চাকরাণী ও ঝি'তে পরিণত হয়েছে; এদের ২ জনকে আজীবনের জন্য জেল দেয়ার দরকার।

ভাই- সাজাটা যারা দিবে তাদের কাররইতো অজু নেই। সব চামচা আর দালাল..।

১৩ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:১২

চাঁদগাজী বলেছেন:



আমি জানি, ওদেরকে চাকরাণীদের ও ঝি'দের বাবারাও কোনদিন অপরাধী ভাববেন না, তাঁরা অততুকুথয়তো বুঝেন না; কিন্তু আমার দায়িত্ব এদেরকে জেলে দেয়া।

২৩| ১২ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৪০

কিরমানী লিটন বলেছেন: স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: সৌদিতে উট চড়ানো, ভূমধ্যসাগরে নৌকা ডুবা এবং মালয়শিয়াতে নিম্নবেতনের কাজ থেকে অধিক দক্ষ জনশক্তি গড়ে তোলার প্রচেষ্টা বিএনপি/আওয়ামী কোন দলই কখনই নিবে না | এরা চায় পাবলিককে সারা জীবন ভেড়া (অথবা আপনার প্রিয় গাধা) বানিয়ে রেখে এদের মহাপ্রভু হিসাবে দেশের সম্পদ লুটেপড়তে খেতে |

সহমত...

১৩ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৪৬

চাঁদগাজী বলেছেন:


বাংগালী ব্যুরিক্রেটরা, সাইফুর রহমান, কিবরিয়া, মুহিতেরা মিলে বাংলার মানুষকে শিক্ষা থেকে কৌশলে দুরে রেখেছে

২৪| ১২ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪২

চোরাবালি- বলেছেন: আপনি যদি দলীয় কর্মী হয়ে কিছু বেনফিটেড হন তা হলে ভিন্ন কথা কিন্তু যদি তা না হন তা হলে এসব মিথ্যে প্রচারে আপনার স্বার্থ কি?

বাঙালি বরাবরই আবেগি। ২০০৮সাল পর্যন্ত সেখানে এতিম খানা ছিল এমনকি এখনও আছে, ২০০৮সাল পর্যন্ত সুন্দর ভাবে চলত কিন্তু বাআল সরকার ক্ষমতায় এসে সেটি বন্ধ করে দেয় রাজনৈতিক কারনে।

যে টাকা নিয়ে এত কথা সে টাকা সুদে আসলে এখন প্রায় ৬কোটি ট্রাস্টের নামেই। সো সেটাকা যে আত্মসাৎ হয়নি এ নিয়ে কোন প্রশ্ন থাকার কথা না কেননা টাকা খোয়া যায়নি বা পাচারও হয়নি। টাকা তার ব্যাক্তিগত একাউন্টে দান গ্রহণ করেছিলেন ব্যাক্তিগত ভাবে নট রাষ্ট্রীয়। কোনভাবেই আত্মসাৎ নয় সর্বচ্চ যদি হয় তা হল ব্যাবহার না করে ফেলে রাখা কেন সে প্রশ্ন উঠতে পারে।

বাংলাদেশের বিচারিক ব্যবস্থা কতটা শ্রদ্ধাসিক্ত তা মায়া চৌধুরির মন্ত্রী থাকা, আওয়ামী লীগ নেতার জেলে বসে বিয়ে, জর্জ কে হাসপাতাল থেকে সরাসরি বিদেশে ট্রান্সফর এরকম কিছু উদাহরণই যথেষ্ট।

--শেখ সাহেবকে না মারলে শেখ হাসিনা রাজনীতি আসতো না; উনি এসেছেন রশি হাতে-- সুন্দর বলেছেন।

বিশ্বের অধিকাংশ দেশে গণতন্ত্রের নামে চলে পরিবারতন্ত্র।

১৩ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ৭:৪৮

চাঁদগাজী বলেছেন:



আপনার মগজ সঠিকভাবে কাজ করে না, আপনি বুদ্ধিমত্তার দিক থেকে কিছুটা প্রতিবন্ধীর লেভেলে আছেন; নিয়মিত অংক করুন, কিছুটা উন্নতি হবে!

২৫| ১৩ ই ডিসেম্বর, ২০১৮ দুপুর ২:১৬

চোরাবালি- বলেছেন: হুম, আমারও সেটাই মনে হয়।
তা না হলে মানুষ এতটা দালাল হয় কি করে। :D

১৩ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:২৪

চাঁদগাজী বলেছেন:



আপনার মত মগজহীনদের কাছে ১৮ কোটীই দালাল; আপনার মত আগাছারা বাড়ছে মাজারে মাজারে

২৬| ১৩ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৬

অপু দ্যা গ্রেট বলেছেন:



স্যার মানসম্মান তো তখন ই হতো যখন তার মধ্যে কিছু থাকত । । তার ভিতরে তো কিছুই নেই । চাকচিক্ক্য দেখে মাথা ঘুরে যাওয়ার মত অবস্থা হয়েছে । তাই তিনি এতিম খানার কথা চিন্তাও করেননি । ভেবেছেন প্রধানমন্ত্রী তিনি তাকে কে কি করবে ।

১৩ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:২৬

চাঁদগাজী বলেছেন:


উনি প্রাইম মিনিষ্টারের অফিসকে মিলিটারী বধুদের ক্লাব হিসেবেই ব্যবহার করেছেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.