নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনের সকল কথাগুলো যদি আরও গুছিয়ে লেখতে পারতাম...

মাকার মাহিতা

কবি হবো...

মাকার মাহিতা › বিস্তারিত পোস্টঃ

অবহেলিত জামালপুর, পিছিয়ে পড়া এক জনপদের নাম।

১৬ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৮:২৬

জামালপুরঃ পূর্বে ঢাকা জেলার মধ্যে থাকলেও বর্তমানে ময়মনসিংহ বিভাগের ভিতর তার স্থান। তারপাশে কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর উপজেলা, সে হিসেবে এটা উত্তরবঙ্গের জেলা বললেও ভুল হবে না। আমার মনে হয় উত্তরবঙ্গের কাছাকাছি জেলা বলেই এর এত অবহেলা। স্বাধীনতার আজ এত বছর হল এর কোন উন্নতি নাই।ঢাকা-জামালপুর-ইসলামপুর-দেওয়ানগঞ্জ নেই কোন সরাসরি বাস সার্ভিস। শুধু দুটা ট্রেন আছে। তারও যে গাঞ্জাগাঞ্জি হয় তা বলা বাহুল্য। বাচ্চাকাচ্চা বুড়াবুড়ি নিয়ে সেই বিপাক। সে কে বেহাল অবস্থা। গত কিছুদিন আগে বরেক মিয়া ঢাকা থেকে ইসলামপুর যাচ্ছিল রজীব পরিবহনে, মুক্তাগাছা পার হয়ে ভাবকীর মোরের পর চেচুয়া বাজায় যেয়ে গাড়ি থামল, বারেক মিয়া ড্রাইভাররে কাছে কারন জানতে চাইল, উত্তরে ড্রাইভার কয় চুপচাপ বয়া থাকেন। ঠিক দের ঘন্টা বসায়া রাখার পর গাড়ি ছাড়ল। এরকম আরও বহুত নাস্তানাবুদের ঘটনা আছে।

সেজন্য আমি বলি নাবিল-হানিফ-ডিপজল তারা কেন এই রুটে ডাইরেক্ট সার্ভিস দেয় না ? দিলে উপকার হতো? কি যে কারণ আমি খুজে পাই না।

কারে কমু,সেটাও বুঝি না???

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৫ ই অক্টোবর, ২০১৭ রাত ৯:৩৯

প্রামানিক বলেছেন: ঢাকা ইসলামপুর রাস্তার অবস্থা কি?

০৭ ই অক্টোবর, ২০১৭ সকাল ৯:৩৩

মাকার মাহিতা বলেছেন: ঢাকা থেকে ইসলামপুর রাস্তার অবস্থা এখন ভাল। তবে ময়মনসিংহ হতে মুক্তাগাছার চেচুয়া বাজার পর্যন্ত খুব খারাপ।

২| ০৭ ই অক্টোবর, ২০১৭ সকাল ১০:৩০

মলাসইলমুইনা বলেছেন: ঢাকা-জামালপুর-ইসলামপুর-দেওয়ানগঞ্জে (দেওয়ানগঞ্জ সুগারমিলে) আমি এক সময় অনেক গিয়েছি |তখন অন্ত:নগর ট্রেনগুলো ভালোই ছিল | কিন্তু দেওয়ানগঞ্জে তখন বাস সার্ভিস ভালো ছিল না (আসলে বাস যেত কিনা তাইতো পরিষ্কার মনে করতে পারছি না) |ঢাকা-জামালপুর বাস সার্ভিস ভালো ছিল সব সময় |

০৮ ই অক্টোবর, ২০১৭ বিকাল ৪:৫৭

মাকার মাহিতা বলেছেন: ঢাকা-জামালপুর বাস সার্ভিস ভাল পাই নি কখনো। এই রুটে ভয়াবহ কষ্ট। কোন ডাইরেক্ট বাস নাই। সহজ.কম কে বলেছিলাম ফেবু তে। তারা আমাকে আশ্বাস দিয়েছে যে নাবিল/হানিফ/এনার মতো হয়তো কোন সার্ভিস দিতে পারে।

আমার মনে হয় লোকসান হবে দেখে কেউ এই রুটে বাস সার্ভিস দেয় না।

জামালপুরের বাস-মালিক সমিতির নাকি কি একটা ঝামেলা আছে। ক্ষমতসীনরা নাকি বাস নামাতে দেয় না।

( দেওয়ানগঞ্জ আমি অনেক বার গিয়েছিলাম। জিল বাংলা সুগার মিল-এ)

ধন্যবাদ। মলাসইলমুইনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.