নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাহিদার শেষ আমার কাছে , আমি সুখী, রাজ্য- প্রজাহীন রাজা , ......

অর্ধ চন্দ্র

আমি মানুষ,আমি গর্বিত এবং দৃঢ় চিত্তে ভীষণ উচ্ছ্বাসিত, স্বপ্নীল সোঁনার বাংলার বিশ্বে মাথা উঁচু, আপনা পূর্ণতা নিয়ে।

অর্ধ চন্দ্র › বিস্তারিত পোস্টঃ

যে প্রেমময় পথে, প্রতিযোগী প্রায় শুন্য!

২০ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:১৩


ছবিঃগুগল,

প্রেম কি শুধু ছেলে আর মেয়ের কাছে আসার গল্পের মাধ্যম হয়! প্রেম হয় বাবা মায়ের সাথে সন্তানের,দেশের সাথে নাগরিকের,কবির সাথে কবিতার,সৃষ্টির সাথে সৃষ্টার, মায়ার সাথে মমতার, প্রকৃতির সাথে গুনীর,মহৎ এর সাথে মানবতার....।

যে প্রেম কখনও শুন্য হয়ে সময়ের ব্যবধানে হারিয়ে যায় না। যে প্রেম দেয় অনাবিল আপনা তৃপ্ততা,পরম সুখময় অনুভুতির ঝিরঝিরে বাতাসের উচ্ছ্বল পরশে আপনা জন্ম সার্থকতা। স্বার্থহীন এ প্রেম সৃষ্টি করে আগামীর পথে নব দিগন্তের সভ্য সব সূচনাকাল। যেখানে নিত্য গ্রাস করা হিংস্রতা,লালসাপূর্ণ চাহিদা আর একাকিত্বের যন্ত্রনা কে দুপায়ে মাড়িয়ে, পরম প্রিয়ময় এক মানব জগতের সন্ধান। নিজেকে সৃষ্টিকরা আলোকিত, স্মরণী আর অনুপ্রেরণা পাথেয় হিসাবে যুগেযুগে ইতিহাসের পাতায়, অমর করে রাখা।

আজ এ পথে দেখা যায় না সে প্রেমিক প্রতিযোগীদের ভিড়। অনেকটা জ্যাম লেগেই অাছে এই ক্ষণীকের স্বার্থান্ধ প্রেম পথের প্রতিযোগীদের উপচে পড়া সরব কলাহলে, ঘটে চলেছে নিয়মিতভাবে ভাঙা গড়ার প্রেমখেলা,জন্ম দিয়ে যাচ্ছে নিষ্ঠুরতা, অসহ্য যন্ত্রনাকর জীবণ সময়....!

তবুও থেমে নেই স্বার্থের প্রেমান্ধ মানুষ, কমেছেনা বরং বেড়েই চলছে প্রতিনিয়ত প্রতিযোগীদের অনেকটা ঘটাকরে,পঙ্গপালের মতন ঝাঁপিয়ে পড়া! আর সামান্য কিছুদিনের পাওয়া মানব জীবনের অতিমূল্যবান সময়, স্বপ্নঘোরে বৃথা সুখে জলাঞ্জলী দিয়ে, আবার নতুন করে শুরু করা! আবার ভাঙাজোড়া, আবার....!

আমরা সবাই সৃষ্টিকর্তার সেরা সৃষ্ট জীব,তাই আমরা আমাদের জন্মটাকে গড়ে তুলি আত্মতৃপ্ততার অনন্য অর্জিত প্রাপ্তিযোগে। নিজেকে শুধুমাত্র সামান্য ৫০ - ১০০ বছরের জন্ম মৃত্যুতে সমাপ্তি না টেনে বরং বাঁচিয়ে রাখি হাজার বছর পৃথিবীতরে, প্রজন্মের পর প্রজন্মের অনুপ্রেরণার পরস পাথর হয়ে,ইতিহাসের পাতায় চিরঅম্লান হয়ে।

সমস্ত স্থাপিত প্রেমময় বন্ধনই হোক স্বার্থহীন চিরন্তনী, সকল প্রেমিকদের সেই সে শুভ বুদ্ধির উদয় হোক, সকলের জন্য শুভ কামনা নিরন্তরভাবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১২:২২

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: হুম। পড়লাম। ভালো কথা।



২| ২০ শে নভেম্বর, ২০১৮ বিকাল ৩:১২

রাজীব নুর বলেছেন: ছেলে মেয়ের প্রেম ভালোবাসা আমার পছন্দ না। এছাড়া অন্য সব প্রেম ভালো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.