নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঢাবিয়ান

ঢাবিয়ান › বিস্তারিত পোস্টঃ

ব্লগ ছেড়ে চলে যাবার ঘোষনা দেয়া পোস্ট বন্ধ হোক

০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ৭:৩৩



ব্লগ ছেড়ে চলে যাবার ঘোষনা দেয়া পোস্ট বন্ধ হোক। গত মাসে এই ব্লগ এর একজন গুনী ব্লগার পৃথীবী থেকে বিদায় নিয়েছেন। আমাদের বিদায়ের ঘন্টাও কবে বাজবে কেউ জানে না। পৃ্থীবি থেকে বিদায় নিলে , ব্লগ থেকেও অটোমেটিকালি বিদায় হয়ে যাব। আবার ব্যক্তিগত কারনেও অনেকে ব্লগকে বিদায় জানাতে পারেন। কিন্ত অন্যের উপড় অহেতুক দোষ চাপিয়ে ব্লগ থেকে বিদায় নেয়ার যে বাজে ট্র্যডিশন এই ব্লগে চালু আছে, তা বন্ধ হওয়া প্রয়োজন।

কারো কমেন্ট যদি আপত্তিকর মনে হয় , তবে তার সাথে তর্কে জড়ান, ক্ষেত্রবিশেষে ইগ্নোর করুন অথবা বেশি খারাপ লাগলে মন্তব্যের কোনায় যে রেড ফ্ল্যাগ আছে তা ক্লীক করুন। এরপর এডমিনই অবস্থা বুঝে ব্যবস্থা নিবে। আমরা সবাই জানি যে ব্লগ কতৃপক্ষ চাইলেই যে কোন আপত্তিকর কমেন্ট মুছে দিতে পারে, যে কোন ব্লগারকে জেনারেল এমনকি ব্লক পর্যন্ত করতে পারে। এত সব অপশন থাকার পরেও কেন আরেকজনের গায়ে অপবাদ দিয়ে অহেতুক ব্লগ ছাড়ার ড্রামা করতে হবে?

সেই সাথে ব্লগারদের প্রতি অনুরোধ যে ,এই ধরনের ঘোষনাকারীদের দয়া করে প্রশ্রয় দিবেন না। তাদের ব্লগে থাকার জন্য কাকুতি মিনতি করবেন না। ব্লগ কারো জন্য থেমে থাকবে না। কেউ ব্লগ থেকে সরে যেতে চাইলে , সেটা একান্তই সেই ব্লগারের ব্যক্তিগত ইচ্ছা।


মন্তব্য ৪৭ টি রেটিং +৬/-০

মন্তব্য (৪৭) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ৮:২২

লাতিনো বলেছেন: এমনিতেই নারী ব্লগারের পোস্টে কমসে কম ২০টা কমেন্ট আসে। তাও যদি আবার চলে যাবার ঘোষনা দেওয়া হয়, তাহলে তো পুরুষ ব্লগারদের দায়িত্ব হয়ে যায় মানভঞ্জনের চেষ্টা করা। সেটাই ঘটেছে। যদিও ঐ ব্লগার কাউকেই পাত্তা দেননি।

০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ৮:৫৭

ঢাবিয়ান বলেছেন: ব্লগারদের কোন জেন্ডার নাই। নারী/ পুরুষের লেখা পড়ার জন্য ফেসবুকতো আছেই। সেখানে গেলেই হয়।

২| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ৮:৩৫

চাঁদগাজী বলেছেন:



এ্যাকটিভ ব্লগারের সংখ্যা খুবই কম; আমাদের মাঝে কেহ যদি কমেন্ট থেকে মনোকষ্ট পেয়ে থাকেন, অপমান বোধ করেন, এবং সেটা নিয়ে কথা বললে, নিজের হতাশ ব্যক্ত করলে অসুবিধা কোথায়?

০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ৯:৩০

ঢাবিয়ান বলেছেন: দয়া করে এই জায়গাকে ফেসবুক বানাবেন না। অপমানবোধ, হতাশা দেখানোর জায়গা ব্লগ নয়।আপনি নিজেই এর সবচেয়ে বড় প্রমান। নেতিবাচক , আক্রমনাত্মক কমেন্ট করে বহু ব্লগারকে আপনি ব্লগছাড়া করেছেন। সবার টেম্পারমেন্ট সমান নয়। তবে আপনার যেই দিকটা সব ব্লগারদের জন্য শিক্ষনীয়, সেটা হচ্ছে আপনি নিজেও বহু আক্রমনের শিকার হন কিন্ত আপনি সেগুলো স্পোর্টিংলি নেন। এটা যারা পারে না তাদের জন্য ব্লগ কতৃপক্ষ বরাবর অভিযোগ করার অপশন খোলা আছে। কিন্ত আরেকজনের গায়ে দোষ চাপিয়ে ব্লগ ছাড়ার ঘোষনা মুলত সুনির্দিষ্ট সেই ব্লগারকে ব্লগ থেকে তাড়ানোর অপকৌশল ছাড়া আর কিছু নয়।এটা কোন অবস্থাতেই গ্রহনযোগ্য নয়।

৩| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:১২

রানার ব্লগ বলেছেন: এই একটা ব্যাপারে আমি আপনার সাথে একমত। কথায় কথায় মুই যাইগা আমার কাছে এটেনশ্যান ছিকার ছাড়া কিছুই মনে হয় না।

০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:২৭

ঢাবিয়ান বলেছেন: সেটাই। এটা যারা করে তাদের উদ্দেশ্য পরিষ্কার।সুনির্দিষ্ট ব্লগারকে ভিলেন বানিয়ে কান্নাকাটি করে ব্লগ ছাড়ার ঘোষনা দিলেই সহানুভুতিশীল ব্লগারবৃন্দ ছুটে আসে, কাকুতি মিনতি করেন ব্লগ ছেড়ে না যাবার জন্য। সবার কাকুতি মিনতিতে যাকে অহেতুক ভিলেন বানানো হয় সেই ব্লগারেরই উলটো ব্লগ ছেড়ে যাবার ইচ্ছা প্রবল হয়ে ওঠে। আপনি নিজেওতো ভুক্তভোগী।

৪| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:২০

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

চলে যাবি যা
এত হাউ কাউ ক্যা !!

০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:২৯

ঢাবিয়ান বলেছেন: মুরুব্বীর ছড়াটা দারুন হয়েছে। পোস্টের শিরোনাম বদলে দিতে ইচ্ছা করছে ।

৫| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:৩৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: যিনি চলে যাবেন তিনি না বলে চলে গেলে বুঝবো কেমনে যে তিনি কোনো ব্লগার দ্বারা কষ্ট পেয়েছেন। এমন পোস্ট দিলে সেই ব্লগার সবার অনুরোধে থেকেও যেতে পারেন। যেমন অনল ভাই ছেড়ে যাওয়ার ঘোষণা দেয়ার পরও চলে এসেছেন সবার অনুরোধে। এসব পোস্ট দিলে কোনো অসুবিধা নাই।

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:০৪

ঢাবিয়ান বলেছেন: আপু, এই ঘোষনা মুলত অন্য ব্লগারকে ব্লগ থেকে তাড়ানোর অপকৌশল ছাড়া আর কিছু না। কেউ ব্লগ ছেড়ে যেতে চাইলে তাকে এমনিতেও ধরে রাখা যায় না সেটা যে কারনেই হোক না কেন।

৬| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:৪৬

নেওয়াজ আলি বলেছেন: একটু ঢোল পিটিয়ে বিদায় অনুষ্ঠান করা আরকি

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:০৭

ঢাবিয়ান বলেছেন: ঢোল পিটিয়ে অন্য ব্লগারকে তাড়ানোর অপকৌশল। এই জাতীয় ব্লগাররা কখনই ব্লগ ছেড়ে যায় না। দরকার হলে অন্য নিকে ফেরত আসে।

৭| ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১১:১০

স্প্যানকড বলেছেন: " love me or hate me both are in my favor. If you love me, i'll always be in your heart. If you hate me, I'll always be in your mind." William Shakespeare’s.

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:০৯

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ

৮| ০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:০৭

ওমেরা বলেছেন: ব্লগটাকে ব্লগাররা ভালোবাসে।ব্লগারও সবাই পরস্পরকে ভালোবাসে। ভালোবাসার মানুষদের কাছ থেকে কষ্ট পেলে একটু অভিমান তো হবেই । সেটা প্রকাশ না করলে তো আমরা বুঝতে পারবো না। :D
আমি তো মাঝে মাঝেই লিখা সব ড্রাফটে নিয়ে যাই আবার চলে আসি। আমি যেহেতু কোন ব্লগারের সাথে রাগ করে এটা করি না তাই নিরবে যাই নিরবে আসি।

তবে কারো ঘোষনা দিয়ে চলে যাওয়া ভালো লাগে না।

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১১

ঢাবিয়ান বলেছেন: একজন ম্যচুরড ব্লগার নিরবেই যাওয়া আসা করেন আপু।

৯| ০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:১৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সহমত। বেশীর ভাগই কেউ কাউকে চিনে না। বেশীরভাগ ব্লগারই জীবনে কখনো মুখোমুখি হবেন না। তাই কারো মন্তব্যে আঘাত পেয়ে বা মডারেটরের উপর গোসসা হয়ে ব্লগ ছেড়ে দেয়ার ঘোষণা বোকামী। আমরা ব্যক্তিগত কারো আচরণে ক্ষুব্দ হয়ে তার সাথে কথা বলা বন্ধ করি, কোন দোকানদারের উপর রাগ করে সেই দোকানে আর যাই না, কোন ব্যান্ডের উপর নারাজ হয়ে সেই ব্যান্ড ত্যাগ করি। এতে মানসিক তৃপ্তি পাওয়া যায়। কিন্তু ব্লগ পুরোই ভিন্ন জগত। এখানে ঘোষণা দিলে সেই রকম তৃপ্তি পাওয়া যায় না...

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১৪

ঢাবিয়ান বলেছেন: একমত। এটা আসলে করা হয় সুনির্দিষ্ট কোন ব্লগারকে তাড়ানোর উদ্দেশ্যে।

১০| ০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:২৪

মরুভূমির জলদস্যু বলেছেন: কারো কমেন্ট যদি আপত্তিকর মনে হয় , তবে তার সাথে তর্কে জড়ান, ক্ষেত্রবিশেষে ইগ্নোর করুন অথবা বেশি খারাপ লাগলে মন্তব্যের কোনায় যে রেড ফ্ল্যাগ আছে তা ক্লীক করুন। এরপর এডমিনই অবস্থা বুঝে ব্যবস্থা নিবে।
এইটোকু চেষ্টাতো সকলেই করতে পারে।

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১৬

ঢাবিয়ান বলেছেন: সেটাই।সোজা পথে না হেটে লোক জড়ো করে তামাশার প্রয়োজনটা কি?

১১| ০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:৩০

রানার ব্লগ বলেছেন: হ্যা কিন্তু আমি কখনোই ব্লগ ছেড়ে যেতে চাই নাই। অনেক আগে একবার এমন মনে হয়েছিলো পরে এটা শুধুই ছেলে মানুষি লেগেছে আমার কাছে।

তিনি আমাকে ট্যাকনিক্যালি বয়কট করার অপপ্রয়াস করেছিলেন মাত্র।

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:১৯

ঢাবিয়ান বলেছেন: তিনি আমাকে ট্যাকনিক্যালি বয়কট করার অপপ্রয়াস করেছিলেন মাত্র।

এই মেসেজটাই আমি দিতে চাচ্ছি। গতকাল ব্লগার আমি সাজিদের সাথেও এই একই অপপ্রয়াস চালানো হয়েছে। আশা করি আমি সাজিদ বিভ্রান্ত না হয়ে আবার ফিরে আসবেন।

১২| ০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ১২:৫২

রাজীব নুর বলেছেন: ব্লগ ছেড়ে যাওয়া কষ্টের। যন্ত্রনার।
দীর্ঘদিন একটা ব্লগে থাকলে এবং রাগে দুঃখে কষ্টে ব্লগ ছেড়ে চলে যাবার সময় বলে যাবে না?

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:৫০

ঢাবিয়ান বলেছেন: ব্লগ কি শিশুদের প্লে গ্রাউন্ড ?

১৩| ০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ১:১৫

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেক বিখ্যাত ব্লগার, যারা ব্লগের শুরুতে খুব অ্যাক্টিভ ছিলেন এবং ব্লগের প্রসার ও প্রচারে বিরাট ভূমিকা রেখে গেছেন, তারা আজ ব্লগে অ্যাক্টিভ নেই। তারা নীরবে চলে গেছেন নিজ নিজ কর্মক্ষেত্রে বা অন্য মিডিয়ায়, কিন্তু একমাত্র ফিউশন ফাইভ ছাড়া আর কেউ ঘোষণা দিয়ে ব্লগ ছাড়েন নি। ফিউশন ফাইভ খুব ট্যালেন্টেড ব্লগার ছিলেন, অন্যের উপর দোষ চাপিয়ে নয়, কী একটা ভ্যালিড কারণে তিনি ব্লগ ছেড়েছেন। এরপর ২০১৭ সালে হঠাৎ জনৈকা ব্লগার অন্যদের উপর চটে গিয়ে ব্লগ ছাড়ার ঘোষণা দিলেন। আমি জানতাম, তিনি ঘোষণা দিয়ে নিজের জনপ্রিয়তা মাপছেন। সেই ব্লগার এখনো ব্লগে আছেন। তার উদ্দেশ্যে আমার এই বস্তুটি নিবেদিত হয়েছিল, যদিও তা কেউ বুঝতে পারেন নি :)

আরেক ব্লগার ঘোষণা দিলেন, তিনি আর ব্লগে থাকবেন না। ঐ ব্লগারকে আমি স্নেহ করি। তবু বলতে হচ্ছে, তিনি মাঝে মাঝেই বিভিন্ন পোস্টে কমেন্ট করেন, আর একটা কথা জুড়ে দিতে ভোলেন না, - আমি তো এইজন্যই ব্লগ ছেড়ে চলে গেছি। যিনি ব্লগ ছেড়ে চলে যান, তিনি ব্লগে এসে কমেন্ট করতে পারেন কীভাবে? :)

আরো কিছু ব্লগার ঘোষণা দিয়ে ব্লগ ছেড়েছেন। মাঝে মাঝে আবার ব্লগে তাদের পোস্ট দেখা যায়। সেকুলাস, নাকি সেলুকাস বলবো? এগুলো হলো ভণ্ডামি বা হঠকারিতা। ব্যক্তিত্ববান ব্লগার এরূপ কাজ করবেন না কখনো। ব্লগ ছাড়ার প্রয়োজন হলে নীরবেই প্রস্থান করবেন।

সাম্প্রতিক ঘটনাটা বোধহয় একটা বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করেছে। এটা কাম্য ছিল না। শ্রদ্ধেয় ও গুণিদের মধ্যে কেউ এমন করবেন, তা ভাবা যায় না।

উপরের কোনো কমেন্টের উত্তরে আপনি কিছু গুরুত্বপূর্ণ কথা বলেছেন। অনেকের কমেন্টেই অনেকে অপমানিত হোন, বিরক্ত ও বীতশ্রদ্ধ হোন। মুখের উপর টাস টাস করে সবাই জবাব দিতে পারেন না নানা কারণে। তারা এসব অপমানের ভয়ে ব্লগিং থেকে সরে যাচ্ছেন। কিছু ব্লগারের অসৌজন্যমূলক আচরণ ও অতিরিক্ত তৈলমর্দনের কারণে ব্যক্তিগত ভাবে আমিও হতাশ এবং যতটা সম্ভব ব্লগ থেকে দূরে থাকি। এরকম ব্লগিং থেকে দূরে থাকা পাবলিক আমি একাই না, আরো অনেক আছেন। এদের 'ইডিয়টিক' বিহেভিয়্যার বদলালে এরা ব্লগার হিসাবে আরো উচ্চস্থানে উঠতে পারবেন। আর যদি না বদলান, এখন যেমন ঘৃণার চোখে এদের দেখা হয়, আগামীতেও দেখা হবে।

সময়োপযোগী পোস্টের জন্য ধন্যবাদ।

০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:৫৭

ঢাবিয়ান বলেছেন: ্ধন্যবাদ আপনার তথ্য সমৃদ্ধ কমেন্টের জন্য। অনেক ভাল ব্লগারই এই ব্লগ ছেড়ে চলে গেছেন যাদের ধরে রাখার প্রয়োজন ছিল। তারা নিরবেই সরে গেছেন। সত্যি বলতে কি ব্লগ ছাড়ার ঘোষনা দিয়ে যারা ব্লগ ছাড়ে, তারা আসলে ভিন্ন নিকে ফিরে আসে। মুলত অন্য কোন ব্লগারকে তাড়ানর উদ্দেশ্যেই এই জাতীয় পোস্ট দেয়া হয়।

১৪| ০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৩৫

ভুয়া মফিজ বলেছেন: ভালো কইছেন। সহমত পোষণ করতাছি। :)

০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:১৪

ঢাবিয়ান বলেছেন: এই দুনম্বরী চাল বন্ধ না হইলে নেক্সট টার্গেট হব আমরা :) । আমারে টার্গেট করার চেষ্টা অবস্য করসিল ঐ ব্লগার কিন্ত আমি পুরাপুরি ইগ্নোর করসিলাম।

১৫| ০৭ ই এপ্রিল, ২০২১ দুপুর ২:৪০

সত্যপথিক শাইয়্যান বলেছেন:





ব্লগে যারা কন্ট্রিবিউট করেন, তাঁদের চলে যাওয়া উচিৎ নয়। এমনকি তার-ছেড়াদের পাল্লায় পড়লেও।

০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:১৬

ঢাবিয়ান বলেছেন: আমিও মানসম্পন্ন ব্লগারদের ব্লগ ছাড়ার বিপক্ষে। তারছেড়া দুই নম্বরীরা চলে যেতে চাইলে ব্লগের জন্য মঙ্গল।

১৬| ০৭ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:২৯

চাঁদগাজী বলেছেন:



লেখক বলেছেন, " দয়া করে এই জায়গাকে ফেসবুক বানাবেন না। অপমানবোধ, হতাশা দেখানোর জায়গা ব্লগ নয়।আপনি নিজেই এর সবচেয়ে বড় প্রমান। নেতিবাচক , আক্রমনাত্মক কমেন্ট করে বহু ব্লগারকে আপনি ব্লগছাড়া করেছেন। "

-আমি যদি ব্লগারকে ব্লগ-ছাড়া করতে পারতাম, আপনার লতাপাতা কি করে টিকে রলো?

১৭| ০৭ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৪৭

চাঁদগাজী বলেছেন:


টাইপো:

লেখক বলেছেন, " দয়া করে এই জায়গাকে ফেসবুক বানাবেন না। অপমানবোধ, হতাশা দেখানোর জায়গা ব্লগ নয়।আপনি নিজেই এর সবচেয়ে বড় প্রমান। নেতিবাচক , আক্রমনাত্মক কমেন্ট করে বহু ব্লগারকে আপনি ব্লগছাড়া করেছেন। "

-আমি যদি *ব্লগারদের ব্লগ-ছাড়া করতে পারতাম, আপনার *মতো লতাপাতা কি করে টিকে রলো?

০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:১৭

ঢাবিয়ান বলেছেন: এই ব্যপারে আমি আপনারে ফলো করি। আর তাই টিকে আছি বলতে পারেন :)

১৮| ০৭ ই এপ্রিল, ২০২১ বিকাল ৫:৩৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

বাক স্বাধীনতা নেই।
এই কথাটি যে বলতে পারছেন এটা কি বাক স্বাধীনতা নয়?

পৃথিবীর কোন দেশেই বাংলাদেশের মতো এতো ফ্রি বাক স্বাধীনতা নেই।
অন্য দেশে সমাবেশ করতে গেলেও অনুমতি লাগে।
আর আমরা চিৎকার করে সমাবেশ করি।
ভাঙচুর করি।
জ্বালাই , পোড়াই ।
কোন সমস্যা নেই ।

০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:১৮

ঢাবিয়ান বলেছেন: পোস্ট সম্পর্কিত কমেন্ট করলে ভাল হয়

১৯| ০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:৫১

শায়মা বলেছেন: ব্লগ ছাড়ার ঘোষনা পোস্টে অটো কমেন্ট অপশন বন হয়ে যাবে। যাতে একবার সাধিলেই খাই না পেয়ে আর জীবনেও এমন পোস্ট দেবেনা !!! :P


আর তাই না হয়ে সেই ব্লগে যারা কমেন্ট দেবে তাদের কমেন্টে সাদা কালো দাগ দাগ উঠবে। :)

যেন গান গাইছে - আমার বলার কিছু ছিলো না..... চেয়ে চেয়ে দেখলাম তুমি চইলা গেলি আপুনি/ ভাইয়ু :((

০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২০

ঢাবিয়ান বলেছেন: ''আরেকবার সাধিলে খাইবতো অবস্যই সেই সাথে টার্গেট করা ব্লগারকেও ব্লগ ছাড়া করব '' এইটাই মুল উদ্দেশ্য এইসব ব্লগারদের আপু।

২০| ০৭ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৬:৫৩

শায়মা বলেছেন: ৬. ০৭ ই এপ্রিল, ২০২১ সকাল ১০:৪৬১

নেওয়াজ আলি বলেছেন: একটু ঢোল পিটিয়ে বিদায় অনুষ্ঠান করা আরকি


এরপর থেকে ফেয়ারওয়েল উইথ গিফট...... :)

০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২৫

ঢাবিয়ান বলেছেন: আবার গিফট :) তাইলেতো ডবল লাভ। নতুন নিকে ফেরত আসাও হবে আবার গিফটও পাওয়া হবে :)

২১| ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:০১

করুণাধারা বলেছেন: কারো বিরুদ্ধে অভিযোগ করতে গেলে পোস্ট না দিয়ে কীভাবে অভিযোগ করা যায় খুব ভালো করে ব্যাখ্যা করেছেন। কিন্তু যারা ব্লগ ছেড়ে যাবার ঘোষণা দিয়ে পোস্ট দেন, তারা চান ঘোষণা দিয়ে দৃষ্টি আকর্ষণ করতে, তারপর এমন ভাব দেখান যেন ব্লগারদের অনুরোধ রাখতেই তারা ব্লগে রয়ে যাচ্ছেন!! কদিন পরপর এই ভন্ডামি দেখতে দেখতে আসলেই অতিষ্ঠ হয়ে গেছি। এমন পোস্ট দেয়া বন্ধ করা জরুরি। সহমত।

০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২৭

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ আপু। এই দুইনম্বরী ট্রেন্ড আসলেই বন্ধ হওয়া প্রয়োজন

২২| ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:০৪

জুন বলেছেন: আমি যখন চইলা যাবো তখন চুপচাপ চইলা যাবো , আমি যখন মইরা যাবো তখন নিঃশব্দে মইরা যাবো
কিন্ত কথা হলো আমি যতক্ষন জীবিত আছি ততদিন সামুতে থাকবো কারন এটা আমার বদ্ধ ঘরের খোলা জানালা । কিছুদিন আগে যখন সামুর গলা টিপে ধরা হয়েছিল তখন কেমন যেন দমবন্ধ লাগছিলো ঢাবিয়ান ।
এখন কেউ যদি তাড়ায় দেয় সেটা ভিন্ন কথা /:)

২৩| ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২৯

ঢাবিয়ান বলেছেন: সেটাই আপু। অবসরে একটু কোয়ালিটি টাইম পাস করতেই ব্লগে আসা। ব্লগ ছেড়ে দেবার ইচ্ছা যদি কোনদিন হয় তবে নিঃসন্দেই চলে যাব ।

২৪| ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৯:৩৯

শায়মা বলেছেন: ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ৮:২০০

লেখক বলেছেন: ''আরেকবার সাধিলে খাইবতো অবস্যই সেই সাথে টার্গেট করা ব্লগারকেও ব্লগ ছাড়া করব '' এইটাই মুল উদ্দেশ্য এইসব ব্লগারদের আপু।


আহারে আমাকে টার্গেট করে বহুজন আসিয়াছিলো....... কে ব্লগ ছাড়িয়াছিলো ভেবে দেখি .......

২৫| ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৩৮

সোহানী বলেছেন: ওরে বাপরে.. এতা দেখি হুলুস্থুল অবস্থা। আমি কিছু লিখবো ভাবছি...। সময় করে আসবো।

২৬| ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ১০:৫৬

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ব্লগ কি শিশুদের প্লে গ্রাউন্ড ?

ভাইজান আবেগ বলে একটা কথা আছে। কারন সবার রক্তই লাল।
আমি যদি ব্লগ থেকে চলে যাই, কাউকে কিচ্ছু না বলে ব্যাপারটা কি ভালো দেখাবে?

২৭| ০৭ ই এপ্রিল, ২০২১ রাত ১১:১৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
খানসাবের বিদায় বেলা বরণ ডালা সাজিয়ে রাখবো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.