নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার চিন্তা ভাবনার খোলা খাতা আপনাদের সবার ভালো লাগলে ভালো না লাগলে দুঃখিত

মুর্খদের সাথে তর্ক করতে ভাল্লাগেনা,মুর্খ দের এভয়েড করতে ভাল্লাগে

ধ্রুব অন্যকোথাও

আমাকে অমানুষ ডাকুন

ধ্রুব অন্যকোথাও › বিস্তারিত পোস্টঃ

স্যাডিস্ট রাজনীতিবিদরা কোথায়??আসুন শ্রমিকদের রক্তে গোসল করেন

২৬ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:২৯

১,২,৩,৪ করে আর কতবার গরীব,সাধারন মানুষ আর শ্রমিকের রক্তে গোসল করব আমরা?এতটাই স্যাডিস্ট কেমনে হই আমরা??বসে বসে আর কতবার দেখবো।নাকী দেখে মজা পাই আর স্ট্যাটাস দেই।শ্রমিক দের কে জোড় উঠিয়ে মারা হয়েছে।হ্যা,গার্মেন্টস ইন্ডাস্ট্রিকে ইন্টারন্যাশনাল মার্কেটে টিকে থাকতে অনেক স্ট্রাগল করতে হয়।কাজ বেশি টাকা কম সিস্টেম করতে হয়।কিন্তু এই যে এতজন মারা গেল এটা আল্টিমেট রেজাল্ট কি ভালো হবে??

............তাজরীন কিংবা তার আগে থেকেই আমি যে কথাটা বলে আসতেছি।বলে যাবো।সেটা হল প্রচলিত রাজনৈতিক ব্যবস্থার ত্রুটি।আর গতকাল সে ত্রুটি আরো নগ্ন ভাবে চোখের সামনে আসলো।বাংলাদেশীরা জাতি হিসেবে অনেকভাবে বিভাজিত।কিন্তু যখন সত্যিকার অর্থে কোন ইস্যু ক্রিয়েট হয় তখন সবাই এক।যেমন গতকাল সব ভেদাভেদ ভুলে সবাই রক্তদান আর উদ্ধার কার্য চালিয়ে গিয়েছে।একবার একটা গল্প শুনেছিলাম।সিয়েরা লিওনে নাকি বাংলাদেশী আর্মির লোকজন বেসিকালি উপোস থাকত।কেন?কারন আশেপাশের মানুষের এমনই হতদরিদ্র যে তারা নাকি খেতে গিলটি ফিল করতো।জানিনা এটা কতটা সত্য।তবে কোন বাহিনীর নামে তো এমন কিছু শুনিনাই।বাংলাদেশীরা সত্যিকারের ইস্যুতে সবসময় প্রায় এক।অতীতের থিওরেটিকাল বুগিজুগি না।বাস্তব ও সত্য ইস্যুতে,১৯৭১ থেকেই।

এখন কথা হল ভবিষ্যত কি নিয়ে অপেক্ষা করছে???

এক কথায় বড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড়ড় একটা বাশ নিয়ে অপেক্ষা করছে ভবিষ্যত।বিশাল এক বাশ নিয়ে আছেন তিনি।সামনে ইলেকশন।আর কি লাগে???মজায় মজায়।পহেলা বৈশাখে আমরা যেমন একদিনের বাংগালী হয়ে পুতুল নাচ দেখি।ঠিক তেমনি চার বছরে একবার ইলেকশন নামক পুতুল নাচ নাচি।পুরাই নাইচ্যা উড়ায় ফেলমু।হেহে(দুঃখের হাসি)

মাননীয় প্রধানমন্ত্রী সাভারে উদ্ধার কার্যে ততপরতা বাড়ান আর প্লীজ কাদা ছুড়াছুড়ি কইরেন না।আর যদি না করেন বোম মেরে পুরা দেশ আমাদের সহ উড়ায়া দেন।ভাল্লাগেনা আর।আজকের দিনের বড় মোরালঃযেহেতু ঘরে বইসা ফ্যানের বাতাস খাইতাছি।সেহেতু সাভার ট্র্যাজেডি লইয়া কথা কইয়া লাভ নাই।

মোরাল টা সারাজীবনের লাইগ্যা মানমু ভাবতাছি।শুধু এতটুকুই বলতে পারছি আপনারা যারা গেছেন ওখানে তাদের সবার জন্য ও যারা আটকা পড়েছেন তাদের জন্য ও প্রার্থনা করছি।আর যদি সাহায্য করার সুযোগটা পেয়ে যাই।সবার আগেই যাব।

শ্রমিকদের রুহের মাগফিরাত ও আত্মার শান্তি কামনা করি...গোসল করা লাগবে।গায়ে শ্রমিকদের ঘামের গন্ধ আর মনে রক্তের দাগ লেগে আছে।পরিষ্কার এর চেষ্টা করা লাগবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৩ দুপুর ১২:৪৩

মৃদুল মিয়া বলেছেন: লেখকের সাথে সহমত। চাইলে নিজে না গিয়ে আমাদের সাথে শরিক হতে পারেন। সাহায্যের হাত বাড়ান। যে যেমনে পারেন। স্টিকি করা পোষ্টের মাধ্যমে। অথবা চাইলে আমার সাথে।

২| ০৯ ই মে, ২০১৩ দুপুর ১:৫৪

ধ্রুব অন্যকোথাও বলেছেন: korechi jototuku pari.kichu na korte parar hotasha ta baaje lage.porar jnne dhonnobad

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.