নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ইকরাম এর দুনিয়া

আমার ব্লগঃ http://genesisblogs.com/

মোঃ ইকরাম

নেশা, পেশা সব আইটি কেন্দ্রিক

মোঃ ইকরাম › বিস্তারিত পোস্টঃ

পারিবারিক সম্পর্ক দূর্বলকারী ফেসবুক গ্রপ থেকে সতর্ক হোন

২৭ শে এপ্রিল, ২০২২ রাত ৯:০০

ফেসবুকের কিছু টাইপ গ্রপ, যা পরিবারের সম্পর্কগুলোর জন্য হুমকিস্বরুপঃ
১) ছেলেদের একাধিক বিয়ের পক্ষে বিশাল বিশাল ফতোয়া নিয়ে আন্দোলন চলে। সেখানে থাকলে মনে হবে, একাধিক বিয়েটা করতে পারাটাই ছেলেদের জান্নাতে যাওয়ার জন্য সহজ রাস্তা। ভালো অ্যাক্টিভ গ্রপ। এ গ্রপে থাকতে থাকতে পুরুষদের এক মহিলার প্রতি আগ্রহটা কমে যায়, ভালোবাসা কমে যায়, বর্তমান সম্পর্কের দুর্বলতা শুরু সেখান থেকে।
২) একটা গ্রপ আছে, তারা মেয়েদের একাধিক রিলেশন, মেয়েদের চাহিদা অনুযায়ি যেকোন সময় বেডে যেতেই পারে, এটা নিয়ে কেউ কিছু বলতে পারবেনা, এই নিয়ে আন্দোলন করছে। এতটা অ্যাক্টিভ সেই গ্রপ, সে রীতিমত তারা বিভিন্ন জেলা কমিটিও গঠন করেছে। তারা নারীদেরকে উৎসাহিত করছে, যেকোন নারীকে একাধিক পুরুষের সাথে বেডে যাওয়ার ব্যাপারে, তাতে করে সমাজে ধর্ষন কমে যাবে, পুরুষরা বাচ্চা বা অন্য নারীদের উপর অত্যাচার করবেনা।
৩) আরেক শ্রেনীর গ্রপ আছে ফেসবুকে। নারীদের মেন্টাল হেলথ সাপোর্ট দেওয়ার নাম করে সংসার ভাঙ্গার পরামর্শ দেয়। পারিবারিক কোন অশান্তি নিয়ে মেন্টাল স্ট্রেসে থাকা কোন নারী কষ্ট, হতাশা শেয়ার করলো, সাথে সাথে সব আপুদের পরামর্শ, ডিভোর্স দিয়ে দেও। এরকম মাথা নত করে সব মেনে নেওয়ার প্রশ্নই উঠেনা। এ গ্রপগুলো আবার পরেজগার আপুরাও থাকেনা। আহা এত অত্যাচার, পাশে দাড়াতেই হবে, এটা গুনাহর কিছু না, এ ভাবনা থেকে তারা তাদের মানুষিক শক্তি দেয়, পুরুষ লাগেনা, বাচার জন্য।
৪) আবার আরেক জমজমাট গ্রপ আছে, তারা এক্স গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ডদের জন্য আড্ডা দেওয়ার কমিউনিটি। তারা রীতিমত বিশাল বিশাল মিটআপও করে। এখানেও পুরানো প্রেম নিয়ে হতাশা, গল্প শেয়ার করার আড্ডা চলে। কত পবিত্র একটা জায়গা মনে করে সবাই থাকে। কিন্তু প্রেজেন্ট সম্পর্ককে হালকা করে দেওয়ার জন্য এ গ্রপটাও যথেষ্ট গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।
সংগতকারনে আমি কোন গ্রপের নামই এখানে উল্লেখ করলাম না।
সবাই সতর্ক হই। পরিবারের লোকদের এসব গ্রপ থেকে দূরে রাখুন, তাহলে কিছুটা হলেও পরিবার ধ্বংস হওয়ার হাত থেকে, পারিবারিক অশান্তির হাত থেকে বাঁচতে পারবেন, ডিভোর্স রেট কমাতে পারবেন।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৭ শে এপ্রিল, ২০২২ রাত ৯:০৯

শাহ আজিজ বলেছেন: এরা একেক ধরনের মানসিক রোগী ।

২৭ শে এপ্রিল, ২০২২ রাত ৯:১২

মোঃ ইকরাম বলেছেন: একদম সত্য। কিন্তু যদিও তারা নিজেদের অনেক পন্ডিত মনে করে।

২| ২৭ শে এপ্রিল, ২০২২ রাত ৯:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: একমত নই।

কে ভালো থাকবে আর কে খারাপের দিকে তা প্রত্যেকের নিজ নিজ চরিত্র ও মেন্টালিটির উপর ডিপেন্ড করে। নিজে ভালো থাকলে কেউ কি খারাপ বানাতে পারে? মনে তো হয়না।

২৭ শে এপ্রিল, ২০২২ রাত ১০:৩৩

মোঃ ইকরাম বলেছেন: মানুষ মাত্রই আশেপাশের মানুষ দ্বারা প্রভাবিত হয়। শুধুমাত্র রোবোট নিজের ভিতরের তৈরি করা প্রোগ্রাম অনুযায়ি চলে। মানুষের মনে কাছাকাছি রোবোটও এখন তৈরি হচ্ছে, যাকে বলা আর্টিফিসিয়াল ইন্টালিজেন্স।

৩| ২৭ শে এপ্রিল, ২০২২ রাত ১০:০২

জ্যাকেল বলেছেন: সচেতনতা মূলক পোস্ট। ধন্যবাদ।

২৭ শে এপ্রিল, ২০২২ রাত ১০:৩৪

মোঃ ইকরাম বলেছেন: আপনাকেও ধন্যবাদ, কষ্ট করে পড়ার জন্য।

৪| ২৮ শে এপ্রিল, ২০২২ সকাল ৯:৩৩

আহলান বলেছেন: এসব আমাদের পরবর্তী প্রজন্মের জন্যে আসলেই ব্যপক হুমকি! কিছুতেই রোধ করা যাচ্ছে না। ক্লাস ২/৩ র বাচ্চারা এখন বিএফ ,জিএফ, ব্রেকাপ , রিফিউজ সহ নানান ধরণের টার্মের সাথে পরিচিত হয়ে গেছে ....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.