নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার মাঝে অনেক গুলো চিরিত্রের বসত বাড়ি, এদের মধ্যে কোনটার সাথে আপনি পরিচিত হতে চান সেটা আপনার ব্যপার,

ফারহান ইব্রাহীম

ফারহান ইব্রাহীম › বিস্তারিত পোস্টঃ

তুচ্ছ অবরোধ

১২ ই ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৪১

একটি নিদ্রাহীন রাতের শেষ হচ্ছে।সকাল হয়ে আসছে বলে মনে হয়।আযান শুনা যাচ্ছে।আমি জানালা দিয়ে বাইরে তাকিয়ে আছি।ঠান্ডা বাতাসের ঝাপটা মুখে এসে লাগল।কুয়াশা তেমন একটা বোঝা যায় না। ভেতরে যখন কুয়াশার চাদর মেলা, তখন সে কুয়াশায় চোখের কুয়াশা কাটা পড়ে।
খুশি হয়ত ঘুমাচ্ছে।বারান্দায় রাখা ফুলের চারা গুলো কাঁপছে প্রচন্ড ঠান্ডায়।দু এক ফোঁটা শিশির ও পড়েছে হয়ত কচি পাতাগুলোর উপর।এখনো রোদ পড়েনি সেখানে,পড়লে হয়ত মুক্তার মত দেখাত,ঠিক যেমন তার কানের দুল গুলো।এদিকে নুইয়ে পড়েছে সদ্য ফোটা কলি গুলো।তার খেয়াল নেই সেদিকে।অথচ শত মাইল দূর থেকেও আমি তা খেয়াল রাখছি।
জানালার ফাঁক দিয়ে রোদ এসে তার ঘুম ভাঙাবে না জানি, কারন কম্বলটা এখনো মুড়ি দেয়া আছে।বালিশ থেকে মাথাটা সেই কখন যে সরে গেছে,পায়ের দিকের কম্বলটাও খানিক টা উপরে সরে এসেছে,বোকা মেয়েটা বুঝতেই পারেনি! শত মাইল দূর থেকে আমি ঠিকই বুঝতে পারছি।
খুশি হয়ত আকাশ দেখছে অথবা ধোঁয়ার কুন্ডলী। রাস্তার এক পাশে ছেলেপেলেরা অগুন পোহাচ্ছে কিনা।হুম্ম,এতক্ষনে ঘুম ভেঙেছে তার,সোজা বারান্দায় গমন।জড়তা এখনো কাটেনি।মা ডাকছে।শুনতে পাচ্ছে না খুশি, শত মাইল দূর থেকে আমি ঠিকই শুনতে পাচ্ছি।
আকাশি রঙ এর মোবাইল ফোন টা তার হাতে। "শুভ সকাল" টাইপ করা শেষ,সেন্ড বাটনে ও চাপ দেয়া হয়ে গেছে, এতক্ষে সে ব্রাশ করায় মনযোগী হল,প্রতিউত্তর এসেছে,"শুভ সকাল"।খুশি শুনতে পায় নি। শত মাইল দূর থেকে আমি ঠিকি শুনতে পেয়েছি।
নিদ্রাহীন কিছু রাত কেটে যায়।উত্তর-প্রতিউত্তর চলতে থাকে। শত মাইল দূরে থেকেও আমি সব বুঝতে পারি,অনুভব করতে পারি তার আশপাশ,তার প্রতিটি পদচারণা।

পুনশ্চঃ প্রতিউত্তর গুলো কখনোই আমার হয় না,হওয়ার কথা ও না,সেই পথটাই ত তৈরি হয়নি। অতি ক্ষুদ্র যেটুকু পথ তৈরি হতে যাচ্ছিল, তাতে অবরোধ ডেকে বসে আছে সে,

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১২ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৪১

রাজীব নুর বলেছেন: আশ্চর্য মানুষ ! আর আশ্চর্য তাদের জীবন !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.