নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কলিমদ্দি, হে আমি কলিমদ্দি দফাদার

কলিমদ্দি

জীবন থেকে পালিয়ে যে বাঁচা যায় না, সমস্যা থাকবেই , পারো তো নিজে সমাধান করো না পারো তো সময়ের হাতে ছেড়ে দাও

কলিমদ্দি › বিস্তারিত পোস্টঃ

আমরা কেনও গ্রামীণফোন ছেড়ে টেলিটক ব্যবহার করছি না? আসুন বিবরণ সহ বিস্তারিত দেখে নেই..

০৭ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১০:২০

প্রথমে যে কথাটি বলতে হয় সেটি হল টেলিটক আমাদের দেশীয় ফোন হিসেবে ব্যবহার করা এক প্রকার কর্তব্যই বলতে পারেন। টেলিটক গ্রামীণফোনের সাথে পাল্লা দিয়ে পারবে না এটা ঠিক। কিন্তু কোন সময় পারবে এটাও ঠিক যদি আমরা চাই। একটা কথা আছে, ইচ্ছাই বড় শক্তি। ঠিক তেমনি আমরা যদি ইচ্ছা করি তাহলে টেলিটক ও পারবে। কেননা এটা যে আমাদের ফোন।

টেলিটকের দালালি করছি না। মানবতাবোধ থেকেই বোধহয় আজকের এই পোষ্ট। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি Grameenphone 3G এবং Teletalk 3G এর মধ্যে তুলনা মূলক পার্থক্য দেখানোর চেষ্টা করবো। যতটুকু পারি তুলে ধরার চেষ্টা করবো। কেন আমরা বারবার গ্রামীণফোনের পাতানো ফাঁদে পা বাড়াই? কেন আমরা বারবার প্রতারিত হচ্ছি? অনেক হয়েছে। আর না। জেগে উঠার সময় বোধহয় এখনই।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে গ্রামীনফোনের প্রতারণা নিয়ে খুবই লেখালেখি হচ্ছে। আর এই লেখালেখি আজ বা কাল থেকে নয়। হচ্ছে আরো অনেক আগে থেকেই। যারা লেখছেন হয়তবা তারা সচেতন তাই চাচ্ছেন অন্যদেরকেও সচেতন করতে। যাই হোউক এসব কথা বাদ। আজকের এই পোষ্টের মূল লক্ষ হল Grameenphone 3G ও Teletalk 3G এর মধ্যে তুলনা মূলক পার্থক্য দেখানো। কল রেট নিয়ে ও কিছু আলোচনা করবো। যেহেতু বর্তমানে ইন্টারনেট নিয়েই বেশী আলোচনা হচ্ছে, সেহেতু আমারা Grameenphone এবং Teletalk এর Internet Package নিয়েই প্রথম আলোচনা করবো। তার আগে চুলন কেন মানুষ জিপি ব্যবহার করছে এবং টেলিটক ব্যবহার করছে না, সে কারণ সমুহ জানি। (কারণ গুলো আমার দৃষ্টিকোন থেকে বলবো)

গ্রামীণফোন মানুষ কেন ব্যবহার করছে?

গ্রামীণফোন মানুষ কেন ব্যবহার করছে সেটি আমার দৃষ্টিকোণ থেকে কিছু ব্যখ্যা করবো। প্রথমে যদি বলতে হয় তাহলে বলবো নাম কামানোর জন্যে। গ্রামীণফোন আজ ৫কোটির নেটওয়ার্ক। কিন্তু এতো ইউজার কেমনে হল? সেটির প্রথম কারণ হতে পারে ওদের নাম "গ্রামীণফোন" (হারামিফোনের বাচ্ছা) । যেমন লন্ডনী সাব নামেই। কামে কিন্তু পেঁয়াজ কাটা।

দ্বিতীয়ত হচ্ছে ওদের প্রলোভন। জন্মের পর থেকেই গ্রামীণফোন তাদের গ্রাহকদের লোভ দেখি দেখিয়ে আজ এ পর্যন্ত এসেছে। এমনকি এখনও সেটা দেখিয়েই যাচ্ছে। যেমন ক'দিন আগে সকলের জন্য ফেইসবুক ব্রাউজিং ফ্রী করে দিল। কোন এক প্রত্রিকায় ওদের হেড অফিসারের ভাষ্য পড়েছিলাম এরকম যে, "আমরা ৫ কোটি গ্রাহকের লক্ষে এই সেবাটি প্রদান করছি। যাতে করে আমরা খুব তাড়াতাড়ি ৫ কোটির পরিবার হতে পারি।" যখন তারা এই সেবাটি প্রদান করেছিল তখন কিন্তু তাদের গ্রাহক ৫ কোটি ছিল না। আর এই অফারটি দেওয়ার এক মাসের মাথায়ই তারা ৫ কোটি গ্রাহকে পরিণত হয়। তাছাড়া ১০-১৫ দিন আগে আরেকটি অফার দিল ১২ টাকায় Night Unlimited (যদিও ৩দিনের বেশি অফারটি ছিল না) । আবার এখন দিয়েছে বন্ধ সিমে ১৪ টাকা রিচার্জে Night Unlimited. বাহ!! কত সুন্দর সুন্দর পথ বার করছে আমাদের সাধরন জনগনের টাকা হাতিয়ে নেওয়ার। আর তাদের এসব অফার চালু বা বন্ধের কোন অফিশিয়াল নোটিশ নেই। যেমন করে তারা ফ্রী ফেইসবুক বন্ধ করে এক রাতে হাতিয়ে নিয়েছিল সাধারন মানুষের মোবাইলে রাখা কোটি কোটি টাকা।

৩য়ত ওদের নেটওয়ার্ক। হে ওদের নেটওয়ার্ক অন্য সব অপারেটরদের ছেড়ে ভালো। আমি ও বলি ভালো। কিন্তু নেটওয়ার্ক ভালো দিয়ে কি জনগনের মাথায় কাঠাল ভাঙ্গবে? বিষয় অনেকটা এরকম যে, "পুলা ৯৯% ই ভালো, খালি মাঝে মধ্যে নাইট ক্লাবে যায় আরকি (আধুনিক পুলা তো)। তেমনি আমাদের গ্রামীণফোন। আধুনিক নেটওয়ার্ক তো...

আমার দৃষ্টিকোণ থেকে যতটুকু বলার ততটুকু বললাম। আপনারা আরো ভালো বলতে পারবেন। যাই হোউক এবার চলুন দেখা যাক টেলিটক ব্যবহার না করার কারণ।

টেলিটক কেন ব্যবহার করছি না?

প্রথমেই বলবো এটা আমাদের দেশীয় ফোন। এজন্য আমরা ব্যবহার করছি না। কারণ আমরা বাঙালি। আমরা অন্য দেশের চাইপাস খেতে খুবই পছন্দ করি। তেমনি ভারতীয় সিরিয়াল একটি অন্যতম। যাই হউক আমরা সেদিকে না যাই।

২য়ত, প্রচারনা নেই। টেলিটক নামে যে একটি সিম কোম্পানি আছে, অনেকে সেটা জানেই না। বিশেষ করে গ্রামের লোকেরা। তবে ছাত্র-ছাত্রীরা জানে। কেন জানে বলার দরকার নাই।

৩য়ত, এটার জন্য আমাদের সরকারই ৯০% দায়ি। আমাদের দেশের সিমকে প্রাধান্য না দিয়ে অন্য সিমদের বেশী প্রাধান্য দেয়। কিন্তু অন্যদেশের দিকে তাকালে দেখবেন তাদের দেশীয় সিম কেই বেশী প্রাধান্য দিয়ে থাকে।

৪র্থ, ওদের সেবায় জনগণ সন্তুষ্ট না। নেটওয়ার্ক উন্নত না। যার কারণে সাধারন জনগণ টেলিটক ব্যবহার করছে না।

এতোসবের সমস্যা থাকার কারণে বলতে পারেন যে, তারপরেও কেন আমি টেলিটক ব্যবহার করতে বলছি। হে, তারপরেও আপনি টেলিটক ব্যবহার করতে পারেন। ৯০% যদি সরকারের দোষ হয় তাহলে বাকি ১০% আমাদের দোষ। আর এই ১০% দোষই যদি আমারা না করি তাহলে টেলিটক ও উন্নত হতে বেশী সময় লাগবে না। একটা উদারন দেই,

মনে করেন একটি গ্রামের বইয়ের দোকানে সব ধরনেই বই নেই। কিছু কিছু আছে। এখন সেই গ্রামের ছেলে মেয়েরা তাদের কাঙ্কিত বইটি সে দোকানে পায় না। সে জন্য তারা চলে এসে গঞ্জ থেকে বই কিনে নেয়।

কিন্তু তারা গঞ্জে না গিয়ে যদি সেই বই দোকানদারকে বলত যে আমাদের এই এই ধরনের বই দরকার। তাহলে সেই দোকানদার তার ব্যবসার খাতিরে অবশ্যই সেই বই গুলো তার দোকনে তুলে রাখত। কিন্তু তারা সেটি না করে অন্য দোকান বা গঞ্জ থেকে বই কিনে আনল। ঠিক তেমনি আমাদের টেলিটক ও। যাই হউক এটি একটি উদাহরণ মাত্র। বিষয়টি ঠিক এরকমই যে সেটি কিন্তু নয়।

এখন চলে যাবো মূল বিষয়ে। তারপর বিচার করবেন আপনারাই। তাহলে চলুন দেখা যাক গ্রামীণফোন ও টেলিটক এর ইন্টারনেট প্যাকেজগুলো।

গ্রামীণফোনের ৩জি প্যাকেজঃ

Heavy Usage Pack (512 Kbps)
Volume : 8GB
Validity : 30 Days
PRICE :TK. 950

Heavy Usage Pack (1 Mbps)
Volume : 8GB
Validity : 30 Days
PRICE :TK. 1250

Smart Pack 299 (512 Kbps)
Volume : 500MB
Validity : 30 Days
PRICE :TK. 299

Standard Pack (512 Kbps)
Volume : 2GB
Validity : 30 Days
PRICE :TK. 400

3G Mini Pack (512 Kbps)
Volume : 250MB
Validity : 30 Days
PRICE :TK. 99

Heavy Usage Pack - Night Time (1Mbps)
Volume : 2GB from 12:00AM to 10:00AM *
Validity : 30 Days
PRICE :TK. 250

Standard Pack (1 Mbps)
Volume : 3GB
Validity : 30 Days
PRICE :TK. 700

1GB Pack (512 Kbps)
Volume : 1GB
Validity : 30 Days
PRICE :TK. 300

Smart Pack 499 (512 Kbps)
Volume : 1GB
Validity : 30 Days
Valid For : Prepaid, Postpaid
PRICE :TK. 499

Starter Pack (512 Kbps)
Volume : 75MB
Validity : 5 Days
PRICE :TK. 50

3G Click Pack (512 Kbps)
Volume : 4MB and 2 MMS
Validity : 2 Days


টেলিটক ৩জি প্যাকেজঃ



এখন সীমিত সময়ের জন্য এইসব প্যাকেজ বাদ দেন। এখন একটু যান্ত্রিক জগত থেকে ঘুরে আসি। বিজ্ঞান বলে কোন যন্ত্রই তার শতভাগ ক্ষমতা কাজে লাগাতে পারে না। যেমন, একটি ১৫০ সিসির মোটর বাইক এর ফুল পিক-আপ দিয়েও আপনি মিটার ১৫০ তে তুলতে পারবেন না। বড়জোর ১২৫-১৩৫ তুলতে পারবেন। কেননা কোন যন্ত্রই শতভাগ ক্ষমতা প্রয়োগ করতে পারে না। ঠিক তেমনি ইন্টারনেট প্যাকেজগুলো। আপনি ৫১২ কেবিপিএস প্যাকেজ এ ৫১২ পাবেন না। ৪ ভাগের ১ ভাগ পাবেন। সব সিমেই এরকম সিস্টেম। কিন্তু টেলিটকে একটু ব্যতিক্রম। ৫১২ কেবিপিএস এর প্যাকেজ এ ৫১২ পাওয়া যায়। বলতে সলিড স্পীড। মাঝে মধ্যে উঠা নামা করে কিন্তু স্থির থাকে। যা অন্য কোন অপারেটরে থাকে না।

এখন আবার প্যাকেজ গুলো ভালো করে দেখুন। তারপর সুক্ষ মস্তিষ্কে চিন্তা করুন। কেন আপনি দেশের সিম টেলিটক ইউজ করবেন না।? দামে কম। স্পীড ও বেশী। কোন প্রতরনা নেই। তাহলে কেন ব্যবহার করবেন না?

সবাইকে অনুরূদ করবো। যারা বর্তমানে গ্রামীণফোন ব্যবহার করছেন তারা একটি বারের জন্য হলে ও দেশের সিম টেলিটক ব্যবহার করে দেখেন। ছোট এমবির একটি প্যাকেজ এক্টিভ করে দেখুন। আশা করি ভালো লাগবে। আর ব্যবহার করার পর যদি আপনার মনে হয় যে না, দেশের সিম হিসেবে টেলিটকই ভালো, তাহলে এই বিজয়ের মাসে প্রতিজ্ঞা করবেন যেন আর অন্য কোন সিম ব্যবহার না করেন।

পোষ্টটা অনেক লম্বা হয়ে গেল তাই কল রেট নিয়ে বিস্তারিত কিছু লিখতে পারলাম না। যদি সময় পাই তাহলে অন্য কোন পোষ্টে কল রেট বিস্তারিত আলোচনা করবো। তবে এটা মনে রেখেন যে টেলিটক এর কল রেটও জিপির চেয়ে কম।

আজ পর্যন্তই। যদি পোষ্টটি ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করে তাদের ও সর্তক করে দিবেন। ধন্যবাদ...

এটি সর্বপ্রথম প্রকাশিত হয় আমাদের নাইয়রি বাংলা ব্লগে । সময় পেলে ঘুরে আসবেন নাইয়রি থেকে

Blogger Template and Widgets

মন্তব্য ২৩ টি রেটিং +২/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ০৭ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১১:৫৪

ঢাকাবাসী বলেছেন: ভাববার আছে কিছু।

০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:৩৫

কলিমদ্দি বলেছেন: হুম। অনেক কিছুই ভাবার আছে.।

২| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:০৪

সুমন কর বলেছেন: অাপনি কিন্তু নেটের ব্যাপারটিকে মূল হিসেবে তুলে ধরতে চাচ্ছেন। কিন্তু টেলিটকের কল-রেট কিরূপ সেটি বলেন নি। গ্রামীণ থেকে ভাল না, একই।



০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:৩৭

কলিমদ্দি বলেছেন: নেট এর বিষয়টিকে কেন্দ্র করেই এই লেখা। কল রেট নিয়ে লিখতে পারতাম। কিন্তু পোষ্টটি অনেক বড় হয়ে যাওয়ায় আর লেখিনি। তবে টেলিটকের কল রেট ও ভালো।

৩| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:১৫

নতুন বলেছেন: দেশে টেলিটকের ইন্টারনেট ব্যববহার করি... ভালই ++

দেশীপন্য সবার বেশি ব্যবহার করা উচিত...

০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১২:৩৮

কলিমদ্দি বলেছেন: ঠিক বলেছেন।

৪| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ সকাল ৯:৪৫

মেমননীয় বলেছেন: মোবাইল ইন্টারনেট সার্ভিসে টেলিটকের ধারেকাছে আর কোন কোম্পানি এদেশে নেই!

০৮ ই ডিসেম্বর, ২০১৪ সকাল ১১:৪৭

কলিমদ্দি বলেছেন: জি, ঠিক বলেছেন।

৫| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ সকাল ৯:৫৯

অপূর্ণ রায়হান বলেছেন: লেখা ভালো হয়েছে।

ভালো থাকবেন।।

০৮ ই ডিসেম্বর, ২০১৪ সকাল ১১:৪৮

কলিমদ্দি বলেছেন: আপনাকে ধন্যবাদ। আপনি ও ভালো থাকবেন।

৬| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ দুপুর ১২:২৪

আহমেদ আলিফ বলেছেন:
আমার এলাকায় নেটওয়ার্কটা আর একটু ভালো থাকলে ব্যবহার করতাম!

৭| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ দুপুর ১২:২৬

মেহেরুন বলেছেন: আমিও ব্যবহার করি টেলিটক ইন্টারনেট। আমি সন্তুষ্ট এদের সার্ভিসে। স্পীড খুবই ভালো।

০৮ ই ডিসেম্বর, ২০১৪ দুপুর ১:৪৯

কলিমদ্দি বলেছেন: হুম। অন্য অপারেটরের চেয়ে স্পীড ভালো।

৮| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ দুপুর ২:১৬

নাদিম আহসান তুহিন বলেছেন: আমিও টেলিটক ইউজ কৱি।অন্য অপাৱেটৱেৱ চেয়ে টেলিটকে কলৱেট সবচেয়ে কম। ইন্টাৱনেট সুবিধা তো আছেই। তাৱ উপৱ আগামিকাল একটা আগামি সিম পাব (২০১১সালে এসএসসি তে এ প্লাস পেয়েছিলাম)। এবাৱ আৱো সাশ্ৰয়ী হবে।
টেলিকটক- আমাদেৱ ফোন।

০৮ ই ডিসেম্বর, ২০১৪ বিকাল ৩:২৬

কলিমদ্দি বলেছেন: হুম আমাদের ফোন.।

৯| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ বিকাল ৩:৪৭

টিটো মোস্তাফিজ বলেছেন: আমিও টেলিটক ব্যবহার করি :)

১০| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ বিকাল ৫:৪৫

প্রফেসর মরিয়ার্টি বলেছেন: ধন্যবাদ ভাই, এই ব্যাপারে সবার দৃষ্টি আকর্ষণ করার জন্য।
আগামী প্যাকেজ-এ টেলিটক টু টেলিটক অলটাইম 30 পয়সা প্রতি মিনিট।

০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ৯:০০

কলিমদ্দি বলেছেন: আপনাকেও ধন্যবাদ।

১১| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৬

ভিটামিন সি বলেছেন: আপনার পোষ্টটি মন দিয়ে পড়েছি। ভালো লিখেছেন। আমরা সচেতন হলেই এই ইষ্ট ইন্ডিয়া কোম্পানীকে দেশ থেকে বিতাড়িত করতে পারি।
কিন্তু তার জন্য সরকারের সদিচ্ছা থাকতে হবে। টেলিটকের একটা সিম কিনতে যে টাকা লাগে তা কিন্তু গ্রামীনের সিম কিনতে লাগে না। সাধারণ মানুষ যখন দোকানে যায় সিম কিনতে তখন কিন্তু কম দামে যেটা পায় সেটাই কিনে (সবাই তো আর সচেতন না, যেটাতে নগদ অর্থ কম খরচ হচ্ছে সেটাই কিনে)। তারপর দোকানী ও একটা গ্রামীণ বিক্রি করতে পারলে যা কমিশন পায়, টেলিটকে কিন্তু তা পায় না। গ্রামীনের যেরকম হাতের কাছে কাষ্টমার কেয়ার রেখেছে প্রতিটি থানা লেভেলে, টেলিটকের কিন্তু তেমন নেই। এই বিষয়গুলির প্রতি একটু নজর দিলে আরপ্রচারণাটা আরো একটু বাড়ালে, সরকারী চাকুরীজীবিদের বাধ্যতামুলক টেলিটক ব্যবহারে বাধ্য করা হলেই বিপ্লব চলে আসবে। দেশের বেশিরভাগ মানুষ যেখানে অন্য অপারেটর ব্যবহার করে সেখানে টেলিটক টু অন্য অপারেটর রেটটাও কমাতে হবে।

১২| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ৯:২৪

বেগুনী ক্রেয়ন বলেছেন: ভালো এনালাইসিস

১৩| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ৯:৪৯

ভোরের সূর্য বলেছেন: আমরা কেন টেলিটক ব্যবহার করছিনা তার সবচেয়ে বড় কারণ এর নেটওয়ার্ক এবং কাস্টমার সার্ভিস।

যেহেতু আমি পাশাপাশি দুটোই ব্যবহার করি বিশেষ করে টেলিটক ইন্টারনেটের জন্য এবং গ্রামীণফোন কথা বলার জন্য তাই আমি মোটামুটি পার্থক্যটা ভাল বুঝতে পারি।

আপনি যদি টাকার কথা বলেন তাহলে অবশ্যই টেলিটকের রেট সবচেয়ে ভাল এবং বেশ ভাল। আর আমি ঢাকায় ব্যবহার করি এবং ভাল নেটওয়ার্ক পাই কিন্তু সমস্যা হয় যখন ঢাকার বাইরে যাই। এখন পর্যন্ত ঢাকার বাইরে শুধু জেলা শহরগুলোতে ৩জি পাওয়া যায় কিন্তু তাও খুব ভাল সিগনাল না। আমাকে ঢাকার বাইরে যেতে হয় তখন খুব সমস্যায় পড়তে হয়।


আর ঠিক একই কারনে গ্রামীণের নেটওয়ার্ক সারা দেশে ভাল এবং নেট ব্যবহার করা যায়। মানুষ দরকারেই নেট ব্যবহার করে কিন্তু ভাল সার্ভিস না পাওয়া গেলে কম টাকা দিয়ে নেট নিয়ে লাভ কি?

আর টেলিটকের কাস্টমার কেয়ার নিয়ে আমার মনে হয় সব গ্রাহকের অভিযোগ আছে। কোন সমাধান পাওয়া যায়না। কিন্তু গ্রামীণের কাস্টমার কেয়ার ১০০ভাগ না হলেও অন্তত ৮০% ভাল সার্ভিস দেয়।

আমরা অনেকেই ঢাকা বেজড চিন্তা করি কিন্তু ঢাকাই সব কিছু নয়। মফস্বল শহর কিংবা প্রত্যন্ত অঞ্চলে টেলিটকের কি অবস্থা সেটা আগে জানা উচিৎ।

আর এসব সমস্যা সমাধানের জন্য টেলিটকের সার্ভিস এবং নেটওয়ার্ক ভাল করতে হবে তখন দেখবেন সবাই ব্যবহার করবে।

আপনার মনে আছে কিনা জানিনা প্রথম যখন টেলিটক আসে তখন ল্যন্ড লাইন ইনকামিং ফ্রী করে দিয়েছিল প্রথম অপারেটর হিসেবে।মানুষ রাত জেগে লাইন দিয়ে এমন কি শেষ পর্যন্ত অনলাইনে লটারি করে সিম কিনেছিল কিন্তু এখন কি অবস্থা সবাই জানে। অতএব যাই বলিনা কেন সার্ভিস এবং নেটওয়ার্কের উপর কোন কথা নাই। আর ভাল সার্ভিস দিয়ে যখন কেউ রেট কমাবে তখন প্রতিযোগীতার বাজারে অন্যরাও রেট কমাবে।

০৯ ই ডিসেম্বর, ২০১৪ দুপুর ১২:৫৮

কলিমদ্দি বলেছেন: সহমত পোষন করছি.।

১৪| ০৮ ই ডিসেম্বর, ২০১৪ রাত ১০:১৬

মিজভী বাপ্পা বলেছেন: টেলিটকের সার্ভিস এবং নেটওয়ার্ক দুটাই বাজে। যখন দেশে বিদ্যুৎ বিপর্যয় হল তখন ওদের নেটওয়ার্ক পুরাই ডাউন হয়ে গিয়েছিল। কিন্তু অন্যান্য অপারেটর সার্ভিস কনটিনিউ করে যাচ্ছিল। ওদের না আছে পর্যাপ্ত সার্ভিস না আছে কিছু।

আর কাস্টমার কেয়ারের জমিদারদের সাথে তো কথাই বলা যায় না। যেন প্রধানমন্ত্রির থেকে ভিআইপি পারসন ওরা। তবে টিটির নেট প্যাকেজ কম বিধায় অনেকেই সাজেস্ট করি। তবে কল/এসএমএসের জন্য একবারে জঘন্য সার্ভিস বলা যেতে পারে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.