নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন বইপোকা

ফ্লেভার অব বুক

বই পোকা

ফ্লেভার অব বুক › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তানরে ঝাল লাগে কিন্তু পাকিস্তানের পণ্য ভীষণ ভালো লাগে!

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:৪৪



পত্রিকায় দেখি আফ্রিদীর বোগলের নিচে খামি দিয়া মুজিব কোট পরিহিত কালো বর্ণের এক বাট্টু লোক আটকায় আছে। ভালো করে তাকায় দেখি, তিনি আমাদের মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিপিএল-এ ভাড়া করা পাকিস্তানী খেলোয়াড় দিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স জিতেছে। মন্ত্রী তাই খুশী হইছেন। আনন্দ প্রকাশ করতেছেন। শহীদ আফ্রিদীকে জড়ায় ধরেছেন। news

কিন্তু কতিপয় হলুদ সাংবাদিক আর খারাপ লোক মোস্তফা মন্ত্রীকে যা তা বলে আক্রমণ করছে। তারা বলছে:
"মুস্তফা কামাল যে আবেগ নিয়ে আফ্রিদীকে জড়িয়ে ধরেছেন, এতটা আবেগ বোধহয় শিরি-ফরহাদ কিংবা লাইলি মজনুর প্রেমেও ছিল না!"

খারাপ দুশ্চরিত্র মানুষগুলা আরও বলেছে:
"অর্থ মন্ত্রণালয়ের মতো গুরত্বপূর্ণ একটা দপ্তর সামলানোর ভার যাকে দেয়া হয়েছে, সেই মানুষ যদি নিজের প্রটোকল ভুলে মাঠে নেমে পাকিস্তানী খেলোয়াড়দের অতি আবেগে জড়িয়ে ধরতে থাকেন, সেটা যে কতটা লজ্জার বিষয় আমাদের জন্য, এই ব্যাপারটা কি তিনি জানেন? আফ্রিদীর বুকে তার লেপ্টে থাকা ছবিটা দেখে আমাদের মাথা যে হেঁট হয়ে যায়, সেটা কি তিনি বুঝতে পারেন না?"

পাকিস্তানের খেলোয়াড়কে মন্ত্রী জড়ায় ধরেছেন, তাতেই খারাপ মানুষগুলা খেপে গেল। কেন রে ভাই? তোদের ঘরের মেয়ে-ছেলেরা যখন পাকিস্তানী লন থ্রি পিছ পড়ে ঘুরে বেড়ায়, আর তোরা পাকিস্তানী সেমাই, নুডলস আর জুস খেয়ে ঘুরে বেড়াস, তখন তোদের দেশ প্রেম কই যায়?

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আগের ভিসি আরেফিন সিদ্দিক সাহেব ২০১৫ সালে বলেছিলেন "ঢাকা বিশ্ববিদ্যালয় পাকিস্তানের সাথে সব রকম সম্পর্ক ছিন্ন করেছে।" news তাহলে আমার প্রশ্ন, যদি পাকিস্তানকে বয়কট করো তোমরা, তাহলে সবকিছু বয়কট করো। আজকে বাংলাদেশী এক মন্ত্রী পাকিস্তানী প্লেয়ারকে জড়িয়ে ধরেছে দেখে তোমরা তাকে গালাগালি করছো। এগুলো কী ধরণের ছোটলোকি কাজ?

ডায়ালাইসিস মেশিন দিয়ে কিডনী রোগীদের দূষিত রক্ত বিশুদ্ধ করা হয়। দ্বৈত নীতিতে চলা বাংলাদেশীদের দূষিত রক্ত পরিশোধনের উপায় কী?

মন্তব্য ২৪ টি রেটিং +১/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:৫২

নাহিদ০৯ বলেছেন: বাংলাদেশের খারাপের ভালো আবেগের মধ্যে আছে আমাদের কাছে পাকিস্তান এর প্রতি ঘৃনা ভরা এক ঝাঁক তরুন সমাজ আছে। যারা সিনেমাটিক ইতিহাসে পাকিস্তান কে চরম আকারের ভিলেইন ভাবি। এই সুযোগে হলেও পাকিস্তানি পন্য বর্জন করে আমাদের সমমানের দেশী পন্য এর প্রচলন করা যেত।

আমি পাকিস্তান এর সকল পন্য বর্জনের পক্ষে। একদিনে হয়তো হবে না। আমাদের বাজার কে সমমানের পন্য সাপ্লাই দেওয়ার ব্যবস্থা করা উচিৎ।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:২০

ফ্লেভার অব বুক বলেছেন: পাকিস্তানের পণ্য ইউজ করবেন, বিপিএলে পাকিস্তানের খেলোয়াড় ভাড়া করবেন, আবার আফ্রিদীর বোগলের তলায় গেলে গাইল পারবেন, এইটা কেমন নীতি?

২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৩৪

বাংলার মেলা বলেছেন: ঢাবি কি উর্দু ডিপার্টমেন্ট বাতিল করেছে? উর্দু তো নিঃসন্দেহে পাকিস্তানী প্রোডাক্ট, যদিও ভারতের ৬% মানুষ উর্দুভাষী। মেকআপের জন্য তাহলে ঢাবিতে তামিল, তেলেগু ও হিন্দী ডিপার্টমেন্টও চালু করা উচিত।

পাকিস্তানের প্লেয়ার সম্পর্কে দুইটা কথা। ইন্ডিয়ান প্লেয়াররা বিপিএলে খেলেনা, খেললে একজন পাকিস্তানীও চান্স পেত কিনা সন্দেহ। আর পাকিস্তানের প্লেয়ারদের যেহেতু আর কোথাও যাওয়ার জায়গা নেই, তাই বিপিএলের ফ্রাঞ্চাইজিরা তাদেরকে আদর করে ডাকে। তবে অর্থমন্ত্রীর মেয়ের কিছুটা পাকিস্তানপ্রীতি আছে লক্ষ্য করা যায়। তার মালিকানাধীন কুমিল্লা সব সময়েই পাকিস্তানী রিক্রুটমেন্টে এক নম্বরে থাকে।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৪৩

ফ্লেভার অব বুক বলেছেন: পাকিস্তানী উর্দু মুর্দু যা আছে জুতার বাড়ি দিয়ে বের করে দিন। কোন সমস্যা নেই। অর্থমন্ত্রীর মেয়ের কিছুটা পাকিস্তানপ্রীতিতে জাতির কী খুব বেশি ক্ষতি হয়ে গিয়েছে?

৩| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৩৪

রাকু হাসান বলেছেন:


তিল কে তাল বানিয়ে ফেলছে । খেলার বিষয় খেলাতেই থাক না । কিছু মানুষের চেতনা অতি স্পর্শকাতর । হলুদ সাংবাবিকরা বেপরোয়া হয়ে যাচ্ছে ।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৪৪

ফ্লেভার অব বুক বলেছেন: আফ্রিদির বোগলে ঢুকেইতো সব বিপত্তিটা বাধলো। আগেই কইছিলাম বোগলে ঢুকিছনা।

৪| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৪০

নাগা০০ বলেছেন: Fuckistan to valobasar premisthan for hulf pro Pakistani minded public ar. Ara to monay monay akhon o shopnay Pakistan dakhay .ader valobasa kamnay kombo kon. Kali power ta paily e hoy

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:৪৮

ফ্লেভার অব বুক বলেছেন: আরেফিন সিদ্দিক সাহেব পাকিস্তানের নামে কুত্তা পাললেও মোস্তফা মন্ত্রী কিন্তু বিপিএলএ পাকিস্তানী কুত্তা দিয়া খেলাইতে পাছান্দ করতা হ্যায়।

৫| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:১৪

মোগল সম্রাট বলেছেন: বাংলাদেশ বনাম পাকিস্থানের ক্রিকেট ম্যাচে বাংগালী বাংলাদেশের সাপোর্ট করলেও ভারত-পাকিস্থানের ম্যাচে বাংগালী পাকিস্থানের সাপোর্ট করে তার মানে কি দাড়ালো ? একটু চিন্তা করেন তো?

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:১৩

ফ্লেভার অব বুক বলেছেন: মোগলদের শাসনামল পর্যন্ত সব কিছুর সিস্টেম ছিল। এরপর ব্রিটিশ, পাকি এদের বুটের নিচে বাংলাদেশীরা এসে সংকর গাভীতে পরিণত হয়েছে। অস্ট্রেলিয়ান গাভীর সাথে পার্থক্য এতটুকুই যে, অস্ট্রেলিয়ান- নিউজিল্যাণ্ডের গাভীরা বালতি ভইরা দুধ দেয়। আর দেশী গাভীদের মাথায় গোবর, হুদাই বাচ্চা বিয়ায়।

৬| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:১৭

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: মন্ত্রী সাহেবের এই কোলাকুলি করাটা ঠিক হয়নি। তবে পাকিস্তান বিষয়ে আমাদের একটা সিদ্ধান্তে আসতে হবে। একই দলের মূল নেত্রী অন্য দলকে পাকিস্তান সখ্যতার জন্য গালি দিবেন, অথচ নিজের দলের নেতাদের সাথেই পাকিস্তানী খেলোয়াড়দের সখ্যতা দেখা যায়।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:১৪

ফ্লেভার অব বুক বলেছেন: পাকিস্তানী যে বীজ বাংলাদেশের মানুষের রক্তে ঢুকে আছে, আগামী কয়েক প্রজন্ম পার হলেও সেই দূষিত রক্ত শুদ্ধ হবে কিনা, সন্দেহ আছে।

৭| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৩৯

চাঁদগাজী বলেছেন:


পিগমীটা আসলে অনর্থমন্ত্রী

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:১৩

ফ্লেভার অব বুক বলেছেন: মোস্তফা মন্ত্রীকে কথাটা জানাতে ভুলবেননা।

৮| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:০৯

রাজীব নুর বলেছেন: ছাড় দিতে হয়।
ছাড় দিতে জানতে হয়।
এত প্যাঁচ ধরলে হয়?

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৩৫

ফ্লেভার অব বুক বলেছেন: ছাড়তো অনেক দিলেন। বিএনপি-জামাত-পাকীদেরকে কী কিছু করতে পারলেন? সুযোগ পেলেই এরা মাথা চাড়া দেয়।

৯| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ২:৩৫

সাইন বোর্ড বলেছেন: পাকিস্তানীরা তো একটু বেশি লম্বা, যার ফলে আমাদের ফ্রি অর্থমন্ত্রী বগলের নিচে পড়ে গেছে । এতে চুলকানি হওয়ার কিছু নাই ।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৩৭

ফ্লেভার অব বুক বলেছেন: পাকিস্তানীরা লম্বা। অন্য কথায় মোস্তফা মন্ত্রী বাট্টু। আপনার কথায় বড়ই সৌন্দর্য্য লেগেছে। আপনি জ্ঞানী মানুষ। জ্ঞানী কথা বলেছেন।

১০| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:১৭

কানিজ রিনা বলেছেন: ভারত পাকিস্তান যখন খেলা হয়, বেশীর
ভাগ মুসলিমরা যুবক ছেলেরা পাকিস্তানের
পক্ষ নেয়, আর অল্প মুসলিম ও হিন্দুরা
ভারত পক্ষ নেয়। এটা মনস্তাত্বিক এটা নিয়ে
হিংসা বিদ্বেশ ঠিকনা। বিশেষ করে খেলা
এবং খেলোয়ার নিয়ে এজাবৎকাল দেখে
আসছি পাকিস্তানী খেলোয়ার আমাদের দেশে
খেলতে এসে দামী হোটেল মোটেলে আড়াম
আয়েশে কাটায় তাতে কোনও বাঁধা থাকেনা
কেন।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৩৯

ফ্লেভার অব বুক বলেছেন: আপনার এই প্রশ্নের উত্তর ব্রিটিশরা দিতে পারবে। আর তানাহলে মুসলিম প্রেমিক মহাত্মা গান্ধীকে জিজ্ঞেস করে দেখতে পারেন।


১১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:১৫

কেএসরথি বলেছেন: আমিতো ভাবছিলাম বিরাট কোহলীকে জড়ায়ে ধরে ছবি তুলবে - এখন তো দেখি উল্টা!

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৪০

ফ্লেভার অব বুক বলেছেন: প্রটোকল অনুযায়ী কাউকেই জড়ায় ধরার কথা না। তারপরেও যখন ধরেছেন, মোস্তফা মন্ত্রীকে 'দুধভাত' হিসেবে দেখেন।

১২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:৫১

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ৪৭ বছর পর পিতাপুত্রের মিলন হয়েছে, খুবই স্বাভাবিক একটা ব্যাপার। এখানে উচ্চবাচ্য করার কী আছে বুঝি না।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:১২

ফ্লেভার অব বুক বলেছেন: এখানে কে পিতা কে পুত্র? সপ্রসঙ্গ ব্যাখ্যা করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.