নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবার জন্য ভালোবাসা।

গেছো দাদা

গেছো দাদা › বিস্তারিত পোস্টঃ

রম্য : সাইকেল !

১০ ই এপ্রিল, ২০২৪ রাত ১২:৫১

কাজে যাবো বলে সাইকেল টা বের করে যেই চেপেছি.. ব্যালেন্স হারিয়ে উল্টে পড়ে গেলাম! যাই হোক, কোনো রকমে ধুলো ঝেড়ে উঠলাম, কিন্তু দেখলাম শরীরে জোর নেই! সাইকেল ঠিক মত এগোচ্ছে না, হাত পা কাঁপছে, ব্যালান্স পাচ্ছি না। মাথা টাও কেমন যেন ঘুরছে। বুঝে গেলাম, বয়স বাড়ছে, সাথে কোনো শারীরিক সমস্যাও দেখা দিয়েছে নিশ্চই।

দেরি না করে ডাক্তারের কাছে গিয়ে সমস্ত ব্যপারটা গুছিয়ে বলতেই তিনিও দেরি না করে ECG, কোলেস্টরল , সুগার সহ একাধিক ব্লাড টেস্ট করতে দিলেন। রিপোর্ট দেখে বললেন - সেরকম খারাপ কিছু নেই তবে মনে হচ্ছে নার্ভের সমস্যা আছে, আরো বেটার টেস্ট প্রয়োজন। তাঁরই রেফারেন্সে একটা বেসরকারী নামি হসপিটালে ভর্তি হলাম, সেখানে আবার কয়েক লক্ষ টাকার টেস্ট হলো। চিকিৎসাও হলো, ডাক্তার বাবুরা নিদান দিলেন আমার এ জীবনের মত সাইকেল চালানো নিষেধ। অবশেষে সমস্ত বিল মিটিয়ে বাড়ী ফিরলাম।

তবুও বাড়ী এসে আরেকবার চেষ্টা করলাম সাইকেল টা চালাতে, পারলাম না। সেই একই সমস্যা, হাত কাঁপছে, হঠাৎ করে কেমন যেন ব্যালেন্স হারিয়ে যাচ্ছে। মনটা খারাপ হয়ে গেলো। সাইকেল টা দোকানে নিয়ে গেলাম বিক্রি করবো বলে। দোকানের ছেলে টির সাথে মনের দুঃখ শেয়ার করলাম (যদি কিছু বেশি দাম দেয়)।

ছেলেটি সব শুনে সাইকেল টা ভালো করে পরীক্ষা করলো, তারপর কি সব ঠুক ঠাক করে বললো -বাবু 10 টাকা দিন, সামনের চাকার বেরেক টা খারাপ ছিলো, লোড পড়লে মাঝে মাঝে নিজে থেকেই বেরেক লেগে যাচ্ছিল, ওই জণ্যি আপনি ব্যালান্স পাচ্ছিলেন না।

আজকাল কে যে সৎ? আর কে অসৎ? এসব আকাশ পাতাল অনেক কিছু ভাবতে ভাবতে সেই সাইকেলই দিব্বি চলিয়ে বাড়ী ফিরলাম।

নিজেকে মস্ত বড়ো আহাম্মক বলে মনে হচ্ছে এখন।। =p~

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১১ ই এপ্রিল, ২০২৪ দুপুর ১২:০৫

গেছো দাদা বলেছেন: B:-)

২| ১১ ই এপ্রিল, ২০২৪ রাত ১১:১৭

গেছো দাদা বলেছেন: =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.