নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুনে পোকা

এই পোলা ব্লগিং করা ও শুরু করল......কোন কিছু আর বাদ দিব না!!!!!!!!!

ঘূণে পোকা

লিখতে পছন্দ করি তাই যা মনে আসে তাই লিখি

ঘূণে পোকা › বিস্তারিত পোস্টঃ

মাগো আর একটি বার ফিরে এসো Please.........

১৩ ই মে, ২০১৩ সকাল ১১:০৯

ভুলে থাকতে চেষ্টা করি, মাঝেমধ্যে ভুলেও যাই কিন্তু পাশে দাঁড়ানো কেউ যখন ফোনটা রিসিভ করে বলে "হ্যালো মা কেমন আছো?" তখন কোথায় যেন একটা ধাক্কা লাগে, একটা শূন্যতা অনুভব করি। মুখে হাসি ফুটিয়ে জিজ্ঞেস করি, আন্টি কেমন আছে?



যখন কোথাও ট্যুরে যাই তখন হাসি ঠাট্টায় ডুবে থাকি, ফোনটা অন নাকি অফ সেদিকে খেয়ালই থাকেনা। ঠিক তখনও কারো না কারো ফোন বেজে ওঠে, "খাওয়া দাওয়া করিস ঠিকমতো। এদিকে ওদিকে যাসনা।

সাবধানে চলিস আর তাড়াতাড়ি ফিরে আয়।

আমি তার হয়ত পিঠে চাপড় দিয়ে বলি, "মামা'স বয়, আমার হাত ধরে হাট, নাহলে হারায় যাবি।"



সকালে বের হই, রাতে বাসায় ফিরি। তাড়া নেই, কারও বকা খাওয়ার চিন্তা নেই, দুএকটা ভালো কথা শোনারও সম্ভাবনা নেই, কোন পিছুটানও নেই। ঘর এলোমেলো, বইপত্র কই আছে জানিনা, জামাকাপড় খুঁজে পেতেও আধ-

ঘন্টা লাগে, প্রতিদিন যখন রাত ৪টার সময় ঘরের লাইট অফ করি কেউ বলেনা "এইটা তোর ঘুমানোর সময় হইল?" পরীক্ষার সময় কোন বন্ধুকে বলি দোস্ত সকালে ডেকে দিস নাহলে আমি আসতে পারবোনা। তখন মনে হয়, তুমি কেন ডাকোনা, ক্লাসে যাওয়ার জন্য কেন

তাড়া দাওনা?



মাঝে মাঝে মনে হয় তুমি আছো। আজকে আমি যা তাতো তোমারই গড়া। বিশ্বাস করে নেই

তুমি মিশে আছো আমার অস্তিত্বে। কিন্তু হাত বাড়ালেই হতাশ হই, কখনোই পূরন হবেনা এমন শূন্যতা অনুভব করি।



নিজেকে অনেক বদলেছি এতগুলো বছর ধরে। কিছুটা বড় হওয়ার পরও নিজ হাতে খেতে পারতামনা, শ্যাম্পু করতে পারতামনা, ব্রাশ করতে ইচ্ছা করতোনা। এখন সব কাজ নিজে করি, কারও হেল্প দরকার হয়না। আমার মনে পড়ে, আমি কিছু চাইতামনা, শুধু একটাই দাবী ছিল তোমার সাথে বাইরে যাব, সারাদিন তোমার একটা আঙ্গুল ধরে ঘুরবো। আমি বাসায় ফিরে ঘুমিয়ে যেতাম আর তুমি ঘুমের মধ্যে খাওয়ায় দিতে, মাঝেমধ্যে কান ধরে উঠায় পড়তে বসাতে।



আই মিস ইউ মা, ভয়াবহ রকম মিস করা যাকে বলে। এমন যদি হয়, একদিন কিছুটা সময়ের জন্য তুমি ফিরে এসেছো; আমি তোমার কোলে মাথা রেখে বললাম -- চলো গল্প

করি, এতগুলো বছর ধরে অনেক কথা জমিয়ে রেখেছি। তুমি উঠে যেতে চাইলে, তখন আমি আহ্লাদ করে বললাম- এখন আর যেতে পারবানা, ৪টা বছর ধরে তুমি ছিলেনা।



আমার মত বাস্তববাদীর মুখ ফসকে অনেক আবেগের কথা বেরিয়ে গেল। "মা নেই" এমন একটা ছেলের চোখ থেকে কখন যে কয়েকফোঁটা পানি পড়ে কি-বোর্ড

ভিজে গেছে সেটা খেয়াল করিনি। মা দিবসে এইটুকু চোখের পানি ফেলাই যায়, কি বলেন?



Actually, you don't need a special day to love your mother. Every mother is a superwoman; love her, respect her. It's Mother's Day, so please at least tell your mother that you do love her and she means a lot to you and I guarantee you'll be overjoyed to see her smiling, getting a kiss in return will also surprise you.

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই মে, ২০১৩ দুপুর ১২:২৪

s r jony বলেছেন: সান্তনা দেবার ভাষা নাই ভাই, মাফ করবেন

২| ১৩ ই মে, ২০১৩ দুপুর ১২:৪৬

এরিস বলেছেন: কিছু লেখায় মন্তব্য করা যায়না। আমার মা আছে, বাবা নেই। তবুও মনে হয় খুব ভালো আছি। বাবার কথা মনে হলে মাকে জড়িয়ে কাঁদি। মাঝে মাঝে মা বকেঝকে বলেঃ আমাকে আর মা ডাকিস না। আমি বলিঃ ঠিক আছে, খালাম্মা ডাকবো। দুজনেই হাসি চাপতে চাপতে হেসে ফেলি। হয়তো টানাপোড়নে থাকি, তবুও মায়ের বুকে আছি। কষ্টটা আপনার মতো এতো বড় হয়ে দাঁড়ায়নি। আপনাকে শান্তনা দেয়ার ভাষা আমার নেই। যেসব অমানুষের মা থেকেও মাকে ভালোরাখার শুভবুদ্ধি উদয় হয়নি, এই মা-হারা ছেলেগুলোর আর্তনাদ তাদেরকে বদলে দেয় যেন। আর একটি বৃদ্ধাশ্রমও চাইনা। আল্লাহ্‌ সকল মাকে ভালো রাখুন। সকল সন্তান মায়ের বুকে থাকুক। নিরাপদে থাকুক সকল হবু মা।

৩| ১৩ ই মে, ২০১৩ দুপুর ১২:৫৮

শীলা শিপা বলেছেন: ২ বার পড়লাম। কিছু বলতে ইচ্ছা করছে। কিন্তু কি বলব সেটাই বুঝতে পারছি না। যেখানেই থাক, মা অনেক ভাল থাকুক।

৪| ০৬ ই জুলাই, ২০১৩ রাত ৯:২৩

ঘূণে পোকা বলেছেন: আপনাদের সবাইকে ধনযবাদ

৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:২৯

কক্ষ পথের শেষ ইলেকট্রন বলেছেন:
মা আছে কিন্তু উনি থাকে গ্রামে আর আমি ঢাকায়, প্রতিদিন এই মিস করি উনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.