নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুনে পোকা

এই পোলা ব্লগিং করা ও শুরু করল......কোন কিছু আর বাদ দিব না!!!!!!!!!

ঘূণে পোকা

লিখতে পছন্দ করি তাই যা মনে আসে তাই লিখি

ঘূণে পোকা › বিস্তারিত পোস্টঃ

গিনেস বুক এবং আমাদের জাতীয় সংগীত প্রসঙ্গ

১৫ ই মার্চ, ২০১৪ বিকাল ৩:২৫

গিনেজ বুক কি এমন হাতির মাথা যে ওইটাতে নাম তুলতে পারলে আমার পতাকা, আমার জাতীয় সঙ্গীত ধন্য হয়ে যাবে? আমার পতাকা, আমার জাতীয় সঙ্গীত কি এতই তুচ্ছ যে কোথাকার কোন বইতে নাম তোলানোর জন্য আদা-জল খেয়ে নামতে হবে? দেশপ্রেম কি বহুজাতিক কোম্পানীর বিজ্ঞাপনের পণ্য? এইসব ভণ্ডামির কি কোন মানে হয়?

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৪ বিকাল ৩:৩৩

আলী খান বলেছেন: দুষ্টুলোকের মিষ্টি কথায়
নাচলে লোকের স্বস্তি কোথায়?
এমনি দশাই তার কপালে লেখা।
কথার পাকে মানুষ মেরে
মাকড়জীবী ঐ যে ফেরে,
গড় করি তার অনেক তফাৎ থেকে।


আমরা সব মূর্খমাছি..... |-) |-) |-) |-)

২| ১৫ ই মার্চ, ২০১৪ বিকাল ৩:৩৬

ভোরের সূর্য বলেছেন: আপনার সাথে সম্পূর্ণ একমত। আমরা ফরজ কাজগুলো করিনা কিন্তু নফল নিয়ে বেশী টানাটানি করি।

কিছুদিন আগে অবরোধের সময় ২৩হাজার ছাত্র ছাত্রী মিলে বিশ্বের সবচেয়ে বড় মানব পতাকা বানিয়ে গিনেজ বুকে নাম ওঠালো অথচ সেই সময় দেশের কি খারাপ অবস্থা। জ্বালাও পোড়াও ককটেল বোমা মানুষ পোড়ানো চলছে আর আমরা এদিকে গিনিস বুকে নাম ওঠানোর চেষ্টা করছি।

এই ২৩হাজার মানুষের মধ্যে অর্ধেক খালেদা জিয়ার বাড়ীর সামনে আর অর্ধেক মানুষ শেখ হাসিনার অফিসের সামনে যে জড় হয়ে যদি বলতাম যে আপনারা জ্বালাও পোড়াও বন্ধ করুন,দেশে ফেয়ার ইলেকশন দিন আর আমাদেরকে শান্তিতে থাকতে দিন তাহলে কি এতগুলো সাধারণ মানুষের বা ছাত্র ছাত্রীদের দাবি উপেক্ষা করার ক্ষমতা শেখ হাসিনা কিংবা খালেদা জিয়ার ছিল? কিন্তু আমরা সেটা করিনি।

এখন আবার নতুন রব উঠেছে জাতীয় সঙ্গীতের গিনিসরেকর্ড ভাঙ্গা এবং এর জন্য কয়েক কোটি টাকা খরচ হবে অথচ দেশে মাত্র একটা পূর্ণাঙ্গ বার্ন ইউনিট।এই টাকা দিয়ে কি আরেকটা বার্ন ইউনিট করা যেতনা?আমাদের মতন গরীব দেশে কি এটা মানায়? আমাদের কাছে ফরজ কাজ কোনটা?

দেশপ্রেম মনের ব্যাপার। এদিকে আমরা জাতীয় সঙ্গীতের গিনিসরেকর্ড ভাঙ্গবো আর অন্য দিকে ভারত পাকিস্তান খেলার সময় আমরা পাকিস্তানের পতাকা নিয়ে উল্লাস করবো।জাতীয় সঙ্গীতের গিনিস রেকর্ড ভাঙ্গবো আর সারাদিন ভারতীয় চ্যানেলের সিরিয়াল দেখবো আর হিন্দিতে কথা বলবো।

আইন করে পতাকা উড়ানো নিষিদ্ধ করে যেমন দেশ প্রেম আনানো যায়না তেমনি গিনিস বুকে নাম উঠিয়েও মানুষের মনে দেশ প্রেম আনানো যাবে না।বরং আমাদের মধ্যে ঐক্য তৈরি করতে হবে।দেশের যেকোন কাজে আমাদের কে এক হতে হবে। শুধু পতাকা বানানো আর জাতীয় সঙ্গীত গাইতে এক হলে চলবেনা।

৩| ১৫ ই মার্চ, ২০১৪ বিকাল ৩:৪৫

ভালোরনি বলেছেন: একদম খাটি কথা। দেশপ্রেমের নামে যাত্রা পালা শুরু করছে সবাই।

৪| ১৫ ই মার্চ, ২০১৪ বিকাল ৪:১১

সিষ্টেম ইন্জিনিয়ার বলেছেন: এই ক্ষেত্রে আমার একটু ভিন্ন মত আছে। সারা বিশ্বে বাংলাদেশের নাম যায় শুধু নেগেটিভ খবরের জন্য। গিনেজ বুক একটা ইন্টারন্যাশনাল প্লাটফরম। এটার মাধ্যমে অন্তত কিছু লোক বাংলাদেশ সম্পর্কে একটা পজিটিভ ধারনা পাবে। আমাদের আর কিছু থাক আর না থাক আছে অনেক লোক। সুতরাং গিনেজ বুকের লোক জমায়েতের যত ইভেন্ট আছে সবগুলার রেকর্ডের জন্য বংলাদেশের ট্রাই করা উচিত।

৫| ১৫ ই মার্চ, ২০১৪ বিকাল ৫:০৮

শাহ আজিজ বলেছেন: বাকেরের নাটকের মঞ্চ আর মন্ত্রিত্ব এক বিষয় নয় । নেগেটিভ কাজ করলে নেগেটিভ খবর বেরুবে । এই বিষয়গুলো খরচ সাপেক্ষ। যে অর্থমন্ত্রী চাদা তুলে অনুষ্ঠানের খরচ ওঠান সেই দেশে এই টাকা দিয়ে ঐযে একজন বলেছেন আরেকটা বার্ন ইউনিট বানানো যেত , এইরকম পজিটিভ ওয়ার্ক চাই । পাকিস্তান মাত্র এক সপ্তাহের মধ্যে আমাদের পতাকা রেকর্ড ভেঙ্গে দিলো । জাতীয় সঙ্গীতেও ঠিক তাই হবে ।

৬| ১৫ ই মার্চ, ২০১৪ সন্ধ্যা ৬:০৩

যুবাইরআজাদ বলেছেন: আমার ঘরে ও একখান রেকর্ডের সার্টিফিকেট আছে, কোন কাজে্ইতো আসলোনা। আমি এটাকে শ্রেফ জনশক্তির অপচয় এবং সস্তা দেশ প্রেম বৈ কিছুই মনে করিনা। সবাই মিলে কোন একটা কাজ করলে যেমন খাল কাটা, নদী খনন এরকম কাজ বিনা পারিশ্রমিকে করে রেকর্ড করতে চাইলে আমিও আছি সেই কাজে, আর টাকা অপচয় না করে টাকা গুলো কোন ভাল কাজ যেমন উপরে কয়েক জন বার্ন ইউনিটের কথা বেলেছেন বা ক্যান্সার হাসপাতালে ও দেয়া যেতে পারে।
ধন্যবাদ সবাইকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.