নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুনে পোকা

এই পোলা ব্লগিং করা ও শুরু করল......কোন কিছু আর বাদ দিব না!!!!!!!!!

ঘূণে পোকা

লিখতে পছন্দ করি তাই যা মনে আসে তাই লিখি

ঘূণে পোকা › বিস্তারিত পোস্টঃ

আমাদের যত টাকার অভাব পরে রিকশাওয়ালাদের ভাড়া দিতে গেলে :( :( সত্যি বড়ই সেলুকাস !!!

২৬ শে আগস্ট, ২০১৬ রাত ১২:০৮

একটু ভেবে দেখেছেন কি আমরা সত্যি কত অদ্ভুত,কাঠফাঁটা রোদে যে রিক্সাওয়ালা নোনা ঘাম ঝরিয়ে আমাদের গন্তব্যে বয়ে নিয়ে আসে,দুই টাকার জন্য তার সাথে ঝগড়া করি,পাঁচটি টাকার জন্য গায়ে হাত তুলতে বিন্দুমাত্র দ্বিধাবোধ করি না।আর রিক্সা থেকে নেমেই দামি কোন রেস্তোরায় ভোজন শেষে নির্দ্বিধায় ওয়েটারকে হাসি মুখে একশত টাকা বকশিস দিয়ে আসি! ওটা না দিলে নাকি আবার প্রেস্টিজ থাকে না,তাহলে সম্ভবত রিক্সাওয়ালার সাথে ঝগড়া করলে আমাদের সম্মান বেড়ে যায়,গায়ে হাত তুললে সবাই খুব বীরপুরুষ ভাবে! হায়রে আজব দুনিয়া!!

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৪৯

গেম চেঞ্জার বলেছেন: আমি কিন্তু রিক্সাওয়ালা ভ্যানওয়ালাদের সবসময় একটু হলেও বেশি দিই। :) কমসে কম ৫ টাকা হলেও দেই। এতে আমার সাথে থাকা লোকেরা অবাক হয় এমনকি বোকা টোকা ভাবে। তারপরও আমি দেই। :)

(শুভ প্রত্যাবর্তন)

২৬ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৫৮

ঘূণে পোকা বলেছেন: যদিও আমি নিজেই গরীব মানুষ তারপরো বেশি দেয়ার জন্যই চেষ্টা করি :) :)

২| ২৬ শে আগস্ট, ২০১৬ রাত ১:৩৬

nilkabba বলেছেন: রিক্সাওয়ালাকে ভাড়া বেশী দেওয়াও খুব বাহাদুরি না। কথাটা অন্যভাবে নিবেন না কেন নিবেন না সেটা এখন বলছি।বর্তামানে সব চাহিদার মত রিক্সা করে যাওয়াও একটা গুরুত্বপূর্ণ চাহিলা।সারাদিনে অনেককে একাধিক বার রিক্সা করে বিভিন্ন জায়গায় যেতে হয়।আপনান মত সবাই যদি রিক্সাওয়ালাকে নির্দিষ্ট ভাড়ার চেয়ে ৫ টাকা করে বেশী দেয় তাহলে রিক্সাওয়ালা ধরেই নেবে এই ভাড়াট্ই ঠিক।তখন সে সবার কাছে ৫ টাকা ভাড়া বেশী চাইবে।
তখন যে মানুষটার দিনে কয়েকবার রিক্সা দিয়ে আসা যাওয়্ করতে হয় তার খরচ আগের চেয়ে বেশী হবে।তখন সেটা তার সামগ্রিকভাবে সংসারী খরচে প্রভাব পড়বে। তাই বলে আমি বলছিনা ভাড়া কম দিবেন,,যা ন্যায্য ভাড়া তাই দিবেন।যদি আপনি সবসময় বেশী দেন সেটা আপনার মহানুভবতা।
ধন্যবাদ।

২৬ শে আগস্ট, ২০১৬ রাত ১:৪৫

ঘূণে পোকা বলেছেন: আপনার মূল্যবান মতামতের জন্য ধন্যবাদ ভাই :) :)

৩| ২৬ শে আগস্ট, ২০১৬ ভোর ৬:৩১

ফেরদৌসা রুহী বলেছেন: ভাড়া ঠিক না করে রিক্সায় উঠলেই যত সমস্যা হয়। দেখা গেল সবাই জানে ভাড়া কত কিন্তু দাম ঠিক করে না উঠলে গন্তব্যে এসে রিক্সা ড্রাইভারই বেশি চেয়ে বসে, আর এ থেকেই শুরু হয় সমস্যা।

২৭ শে আগস্ট, ২০১৬ রাত ২:০১

ঘূণে পোকা বলেছেন: না আপু ইচ্ছা করে কম দেয় এর সংখ্যা টি বেশি মনে হয় :/ :/

৪| ২৬ শে আগস্ট, ২০১৬ সকাল ৭:২৮

সম্রাট৯০ বলেছেন: একটা রিক্সাওয়ালার ঘামের চেয়ে প্রবিত্র কোন জল পৃথিবীতে আছে কিনা বলতে পারবোনা, সবার উচিৎ তাদের টাকাটা সহনীয় পর্যায়ে দিয়ে দেওয়া, কিছু আছেন যারা ভাড়ার টাকা অধিক আদায় করে তবে সেটা আমার জানা মতে খুব বেশি না, আমার সাথে এমন রিক্সার ওয়ালার সাথেই বেশি দেখা হয়েছে যারা বলতেন ভাড়া যা আসে তাই দিবেন, এমন মানুষ গুলোকে মুঠি ভরে টাকা দিতে ইচ্ছে করে এবং আমি দিয়েও দিতাম।

আমাদের গরীবের প্রতি মায়া রাখা উচিৎ, সবার সব মায়া গুলোকে তিন ভাগ করে দুই ভাগ ওদের জন্য রেখে দেয়া উচিৎ, সবার মধ্যে সহানুভুতি থাকা উচিৎ। মিথ্যে মায়া নয়, সত্যিকারের মায়া আসুক বুক মুখ চোখ ভিজিয়ে।

২৭ শে আগস্ট, ২০১৬ রাত ২:০০

ঘূণে পোকা বলেছেন: মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই :) :)

৫| ২৪ শে নভেম্বর, ২০১৬ ভোর ৪:১৯

ভ্রমরের ডানা বলেছেন:
এত প্রেমী আমরা হলে তো হতই।

০৫ ই ডিসেম্বর, ২০১৬ দুপুর ২:১৪

ঘূণে পোকা বলেছেন: :D

৬| ২৪ শে নভেম্বর, ২০১৬ সকাল ৭:৩০

রিফাত হোসেন বলেছেন: জনাব সব ধরনের কাজকেই সম্মান জানাই । কিন্তু রিক্সা ওয়ালা বলুন আর সি এন জি ওয়ালা বলুন বা নন ফিক্সড দামের দোকান বলুন তিনটা ধরনকেই ভাল লাগে না তাদের ঝোপ বুঝে কোপ দেওয়া বা অতিরিক্ত আদায় দেখে ।

ন্যায্য ভাড়া দিতে আমি বদ্ধ পরিকর সেটা দোকানের দাম হলেও । ভাই রিক্সা ভাড়া যেভাবে তারা বাড়াতে চায়, মজুদকারীরা যেভাবে বাড়ায় আর যেভাবে দামাদামীর দোকানে বলে ''আমি আগে পছন্দ করুন এরপর দাম কমে দিব !'' এগুলো একেকটাও চিন্তা করে না যে যার কাছ থেকে আদায় করছে তারাই কোন না কোন ভাবে ব্যবসায় চাকুরীতে আছে ,, তারাও তো এই বাড়তি টাকা যোগান দিতে আগ্রাসীভাবে ভিন্ন পথ অবলম্বন করতে পারে ।
সর্বপুরি সবাই মনে করে লাভ হল! আজকে একটু লাভ করলাম কিন্তু আসলে সবাই একেক দিকে খরচ বৃদ্ধি করছে, মানুষকে ক্রয় ক্ষমতা, সুখ স্বাচ্ছন্দ্য থেকে দূরে নিয়ে যাচ্ছে ।

জনাব ভাড়া হিসেবে দিতে যাবেন না, এটার ব্যাপারে আমি প্রতিবাদ করব ।
যদি খুশি মনে অতিরিক্ত দিতে চান তাহলে ভিন্নভাবে প্রকাশ করুন, যেমন: উপহার,বকশিস,দান ইত্যাদি ট্যাগ দিয়ে । কিন্তু অবশ্যই ট্যাগ দিয়ে । তাহলে বোঝা যাবে যে আসল ভাড়া ব্যতীত এইটা বোনাস ছাড়া কিছুই নয়

০৫ ই ডিসেম্বর, ২০১৬ দুপুর ২:১২

ঘূণে পোকা বলেছেন: ভাল বলেছেন । ধন্যবাদ দাদা!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.