নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুনে পোকা

এই পোলা ব্লগিং করা ও শুরু করল......কোন কিছু আর বাদ দিব না!!!!!!!!!

ঘূণে পোকা

লিখতে পছন্দ করি তাই যা মনে আসে তাই লিখি

ঘূণে পোকা › বিস্তারিত পোস্টঃ

নৈতিক মূল্যবোধের অবক্ষয় রুখতে না পারলে ধর্ষণ ঠেকানো সম্ভব নয়!

১০ ই জুলাই, ২০১৯ দুপুর ১:৩২


#বর্তমানে ধর্মীয় অনুশাসন অমান্য করাটাই আধুনিকতা ! যেটাকে ইসলাম বলে চোখের যেনা, সেটা আমাদের কাছে ক্রাশ ! শারীরিক সম্পর্কের জন্য ইসলাম যেখানে বিয়েকে সহজভাবেই আবশ্যক করেছে,আমরা সেখানে বিয়েকে জটিল করে প্রেমকে বৈধতা দিয়েছি ! ইসলাম যেখানে সেক্সকে চূড়ান্ত যেনা ও এর পরিনতি জাহান্নাম ঘোষণা করেছে,সেখানে সেটাকে "খেলা" বলে মজা করি! বুক ফুলিয়ে গর্ব করেই বলি,গার্লফ্রেন্ডকে তো খেলে আসলাম !!

অবাক হওয়ার বিষয় হলো, অনেক সময় আপনি শারীরিক সম্পর্কে যেতে না চাইলে আপনার বয়ফ্রেন্ড / গার্লফ্রেন্ড আপনাকে হিজড়াও বলতে পারে !!

#যে সমাজে বিয়ে করতে ২/৪ লাখ টাকা লাগে আর সেক্স করতে ৩০০-১০০০! যে দেশে জসিমউদ্দিন মানিকেরা ১০০ ধর্ষন করে উল্লাস করে, মিষ্টি বিতরণ করে,বুক উচু করে চলতে পারে,সে সমাজে ধর্ষণের মত ঘটনা ঘটবে না কেন ???

আপনারা ঈশ্বর! ভদ্র পল্লীতে থাকেন! শিক্ষিত! চাইলে মেয়ে জুটে যায়, ছেলে জুটে যায়, পকেটে টাকা আছে,রুম ডেটে যাওয়া যায় ! মজা করা যায়,মাস্তি করা যায়! এটা কিন্তু মোটেও যেনা না,আধুনিকতা ! শারিরীক চাহিদা পূরণ করাটা জন্মগত অধিকার !! স্রষ্টা এটার উপর নিষেধাজ্ঞা দেবার কে ?? তাই না?? তাছাড়া আপনাদের তো বিনা পয়সায় সার্ভিস পাওয়া "বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস" নামক পতিতালয় আছেই ! আপনারাই ধর্ষককে ধর্ষণ করতে উসকে দিচ্ছেন! তার স্বীকার হচ্ছে এখন শিশুরা! ভাবছেন কিভাবে ??

অন্যান্য স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ের কথা বাদ দেই ,আমাদের কথাই বলছি! আমরা যারা কিছুটা ভালো আছি,তারা কিন্তু মোটেও নৈতিকতার দিক থেকে শক্তিশালী তা নয়,সুযোগের অভাবে আমরা কিছুটা ভালো !! তবুও যারা আমতলা, বটতলায় জুটি বেধে লীলা খেলায় মগ্ন থাকেন,তখন পৃথিবীর সবকিছুই আপনার কাছে মূল্যহীন হয়ে পড়ে,চোখে থাকে নেশা! পৃথিবীর সবকিছু আবছা দেখেন! আজ একটু পরিস্কার ভাবে তাকালে দেখবেন, লাইন ধরে আপনাদের দিকে তাকিয়ে আছে রিকসাওয়ালা ও নেশাখোররা !! আপনাদের দেখে হয়তো সেও নারীর নেশায় মেতে ওঠে, দেখতে সুন্দর না,পকেটে টাকা নাই! কোন মেয়ে প্রেমে পড়ে স্বেচ্ছায় ধর্ষিত হবে তার কাছে!? টাকা ছাড়া কোন পতিতা তার চাহিদা মেটাতে চাইবে !!? বড় কোন মেয়েকে চাইলেই তো তুলে নেয়া যায় না! ফলশ্রুতিতে যা হয়,তা হলো শিশুরা টার্গেটেট গ্রুপে পরিনত হয় ! তখন সে ভাবে না কে শিশু বা বয়স্ক ! চাই শুধু একটা মেয়ে! হতে পারে সে ২ বছরের! হতে পারে ৯০ বছরের !! এভাবেই ধর্ষিত হচ্ছে আমাদের সমাজ, আমাদের রাষ্ট্র !.

বিবাহিতদের বা যারা পরকীয়া করে তাদের শাস্তি মৃত্যুদন্ড হওয়া উচিৎ !! ২/৪ টা বাস্তবায়ন করেন,তারপর দেখেন ক'জন ধর্ষণ করে ?? পরকীয়া করে?
আর,আমরা যারা স্বেচ্ছায় ধর্ষিত হই বা ইমোশনাল করে ভালবাসার দোহাই দিয়ে নিয়মিত ধর্ষণ করি,অশালীনভাবে চলাফেরা করি,তাদের মুখে বিচার দাবি করাটা হাস্যকর!!

আপনি যখন অন্যের বোনকে নিয়ে লীলা খেলায় মগ্ন, তখন আপনার বোনকে নিয়ে মগ্ন হলে কেমন লাগে ? আপনি করলে মাস্তি আর সে করলে অপরাধ ! অন্যের বউয়ের সাথে আপনি থাকলে সমস্যা নেই,অন্যে আপনার বউয়ের সাথে থাকলেই মাথা নষ্ট ! বাচ্চাসহ বাচ্চার মাকে হোটেলে নিয়ে যখন মধু পানে মগ্ন, তখন কেন নিজের মায়ের কথা মনে পড়ে না ?? আর মেয়েরা, কিভাবে আপনার সম্মানটা নিয়ে ছেলেরা খেলা করছে,সেটা কি বুঝতে পারছেন না?? নারীবাদ বা আধুনিকতা পুরুষদের তৈরি পুরুষের চাহিদা পূরণের জন্য ! যদি আপনি বলেন, মজা ছেলেরাই পায় না,আমরাও পাই,তবে আমি বাকরুদ্ধ !! মজাই যদি বৈধতার চাবিকাঠি হয় তবে আপনি ধর্ষণ বা পরকীয়াকে অপরাধ সাব্যস্ত করবেন কিভাবে ??

#সত্যি বলতে,ভালবাসার নামে প্রেম নামক অবৈধ সম্পর্কই মূলত সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি করে,পারস্পরিক বিশ্বাসের জায়গাটা নড়বড়ে করে তোলে,পরকীয়া স্বাভাবিক করে ফেলে, ফলে প্রতি ৫০ মিনিটে একটা করে ডিভোর্স !!!!

#সহজ করে একটা কথা বলি,যদি কোন ছেলে বলে আপনাকে ভালবাসে,আর সুযোগ পেলেই তার হাত পা এদিক সেদিক যেতে চায়,কথায় অশালীনতা বেশি আসে যা আপনার কাছে রোমান্টিকতা মনে হয়,শারীরিক সম্পর্কে যেতে পীড়াপীড়ি করে,আপনি ১০০% সিওর থাকতে পারেন, সে প্রমিক নয়,খেলোয়াড়!!

আর যে মেয়ে, আপনি বেকার জেনেও শুধু রেস্টুরেন্টে মুখি হয়,সে প্রেমিকা নয়,খারাপ! এক প্যাকেট কাচ্চির বিনিময়ে সে সব উজাড় করে দিতে পারে, সে উদার! শুধু আপনার ক্ষেত্রেই নয়,সবার ক্ষেত্রে !!

#যাই হোক,ধর্ষন ঠেকাতে বিয়েকে সহজ করতে হবে, ,সমাজের দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে ! নৈতিক মূল্যবোধের অবক্ষয় রুখতে না পারলে ধর্ষণ ঠেকানো সম্ভব নয়!

মন্তব্য ১৭ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ১০ ই জুলাই, ২০১৯ দুপুর ২:৪০

মাহমুদুর রহমান বলেছেন: মানুষ ভাবে সে তার বিষয়ে সৃষ্টিকর্তা থেকেও ভালো বুঝে।আল্লাহর গজব নাজিল হোক এসব ভাবধারার মানুষের ওপর।

১০ ই জুলাই, ২০১৯ বিকাল ৩:০৮

ঘূণে পোকা বলেছেন: হুম ভাই

২| ১০ ই জুলাই, ২০১৯ দুপুর ২:৪৮

রাজীব নুর বলেছেন: অনেক ভাবছি কি করলে ধর্ষন বন্ধ করা যায়।
ভেবে ভেবে কোনো কূল কিনারা পাচ্ছি না।

১০ ই জুলাই, ২০১৯ বিকাল ৩:১০

ঘূণে পোকা বলেছেন: ভাই আমার মতে সর্বদা নিজের নফস কে নিয়ন্ত্রন করা এবং বিবেক বোধ জাগ্রত রাখাই একটা মাত্র উপায়

৩| ১০ ই জুলাই, ২০১৯ বিকাল ৪:১১

গরল বলেছেন: মোল্লারা পতিতালয় গুলো একের পর এক উচ্ছেদ করার ফল এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে বাঙ্গালী, নিরাপদ ও স্বাস্থসম্মত পতিতা ও পতিতালয় থাকাটা যে কোন কালের বা সমাজের জন্য একটা জরুরী বিষয়। মল-মূত্র ত্যাগের জন্য যেমন পর্যাপ্ত সুবিধা দরকার সমাজকে সুস্থ রাখতে ঠিক সেরকম। ঢাকা শহর তথা পুরো বাংলাদেশেই এই দুটোর বড়ই অভাব। যার ফলে ধর্ষণ মহামারি আকারে ছড়িয়ে পড়ছে।

১১ ই জুলাই, ২০১৯ দুপুর ১:৫৬

ঘূণে পোকা বলেছেন: ভাই ভালো বলছেন! আপনার কথায় যুক্তি আছে!

৪| ১০ ই জুলাই, ২০১৯ রাত ৯:৪৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সুন্দর পোস্ট। যাযাকাল্লাহ খায়রান।

১১ ই জুলাই, ২০১৯ দুপুর ১:৫৫

ঘূণে পোকা বলেছেন: ভাই ভালো বলছেন!

৫| ১১ ই জুলাই, ২০১৯ রাত ১:০৭

নীল আকাশ বলেছেন: কি আর এমন হয়েছে?
তারচেয়ে বরং তথাকথিত নারীবাদীদের প্রচারণায় দেশে বেহাল্লাপনা আরও উন্মুক্ত করে দিন। নোংরা আর জঘন্য আরও কিছু টিভি চ্যানেল ওপেন করে দিন। পর্দা প্রথা বিলুপ্ত করে দিন, আরও খেলা দেখতে পারবেন। স্কুলে সেক্স এডুকেশন দেয়া শুরু করুন চান! বাহ, আর চমৎকার হবে। স্কুলের কলেজে, ভার্সিটিতে ওপেন সবার জন্য কনডম পিল এইসব রেখে দিলে হয় না। এক ঢিলে দুই পাখি মরবে। জনসংখ্যাও নিয়ন্ত্রন হয়ে যাবে। তারচেয়ে বরং ফ্যাশন টিভি বড় বড় স্ক্রীনে সব জায়গায় দেখান শুরু করুন।
সমস্যা আসলে কোথায় সেটা বুঝতে শিখুন। আর সত্য কে সত্য বলতে শিখুন।

যেখানে ধর্ম থাকে না সেখানে থাকে শয়তান তার অনুসারীদের নিয়ে। যেখানে আল্লাহর হুকুম মানা হয় না সেখানেই পালন করা হয় শয়তানের প্ররোচণ। লাগাবেন কাঁঠাল গাছ আর আশা করে থাকবেন আম্রপালীর, সেটা কখনও হবে নাকি?
দারুন একটা বিষয়ের উপর লেখার জন্য কৃতজ্ঞতা রইল। আমিই লিখতে চেয়ে ছিলাম, আপনি আরও ভাল লিখেছেন।
ধন্যবাদ।

১৪ ই জুলাই, ২০১৯ সকাল ১০:১০

ঘূণে পোকা বলেছেন: ভাই আপনাদের এত সুন্দর সুন্দর মন্তব্য নতুন নতুন বিষয় নিয়ে লিখতে উৎসাহিত করে।

৬| ১১ ই জুলাই, ২০১৯ রাত ৩:২৪

মেঘ প্রিয় বালক বলেছেন: ভালো লিখেছেন,পুরোটাই পড়েছি। আমার দাবী একটি, ধর্ষণের শাস্তি জনসম্মুখে ফাঁসি।

১৪ ই জুলাই, ২০১৯ সকাল ১০:১২

ঘূণে পোকা বলেছেন: সেটাই ভাই, দুই চারটা বিচার সবার সম্মুখে করলে দেখবেন সবাই সচেতন হয়ে যাবে।

৭| ১১ ই জুলাই, ২০১৯ সকাল ১১:০০

বিদ্রোহী ভৃগু বলেছেন: ভাই ধর্মতে মানুষ ফিরবে কি করে?

ধার্মাক মুখোশ ধারীরাও যে ধর্ষনের নায়ক! শুধূ তাই নয় এক কাঠি সরেস!
রংধনু গ্রুপের টপ গ্যাং ;)
বুঝেন নাই?
কাওমে লুতের পাপিষ্টর চেয়ে পাপিষ্ট!
মূখে দাড়ি, মাথায় টুপি! শিশু শিক্ষার্থী না না তালেবে ইলম ছেলেটাকে বলাৎকার করে গোসল সেরে এসে আপনার ইমামতি করছে!

আমমানুষৈর পক্ষে সব ইমামের অটোবায়োগ্রাফি চেক করাতো সম্ভব না। কাকে মানবে কার ভেতরে নূসরাতের ধর্ষক লুকিয়ে! কাার মাঝে কাওমে লুতের পাপে ভরা পাপিষ্ট! কিভাবে জানবে। এই কনফিউশনে বরং বিশ্বাসটাই পাশে রেখেছে নিরুপায়!

ধর্মকে ফিরিয়ে আনতে হলে আগে নিজের সতততা আর স্বচ্ছতার দৃঢ় সামাজিক ভিত্তি স্থাপন করুন।
ধোঁয়াশা ঈমানের বদলে দৃঢ়তা সামাজিক কর্মে প্রতিষ্ঠিত করুন।
সত্য হলো সূর্যের মতো। স্বচ্ছ সুপেয় নিরাপদ জলের মতো।
মানুষ আলোর সন্ধানে তৃষ্ণায় কাতর- তারা পেলেই ছুটে যায় সত্যের কাছে জলে কাছে!
ঘোলাটে সত্য আর বুড়িগঙ্গার বিষাক্ত জলে তো কেউ পাও ভেজাতে চায় না!

আপনার বর্ণিত সত্যের বিকাশ কেন হলো?
সামাজিক সাংষ্কৃতিক শূন্যতায় সমাজকে কোনঠাসা করে রেখেছেন ফতোয়ার জোরে!
টিভি, বিনোদন হারাম করে রেখেছেন, অথচ বিশ্ব নিয়ণ্ত্র করছে মিডিয়া!
আজ মুসলমান পুচকি কি জানে? বিবাহ মানে সিদূর দেয়া! সাত পাক েঘারা!
কেন?
আপনি নাটক সিনেমা চলচ্চিত্রে মুসলিম বিয়ে দেখাচ্ছেন না। মুসলিম সংষ্কৃতি শুন্য মিডিয়া!
প্রকৃতি শুন্যতা পছন্দ করে না। তাই বিষ ছড়িয়ে পড়েছে মানুষের রন্দ্রে রন্দ্রে!

শুধু ফাখা বুলিতে আর কাজ হবে না্ চাই সলিড কর্ম। ফতোয়ার নামে মূর্খতার পর্দাকে ছিড়ে ফেলা।
জ্ঞান আর প্রজ্ঞার উন্মেষ। আমারতো মনে হয় এই সময়ে যদি নবী আসতেন নূন্যতম একটা টপ টিআরপি চ্যানেলর মালিক থাকতেন। সত প্রচারের জন্যই।

আমাদের আলেম সমাজকি জাগবেন? ঘুম থেকে?

১১ ই জুলাই, ২০১৯ দুপুর ১:৫৫

ঘূণে পোকা বলেছেন: ভাই আমি আপনার সাথে একমত হয়েই বলছি, আমিও বুঝাতে চেয়েছি সর্বদা নিজের নফস কে নিয়ন্ত্রন করা এবং বিবেক বোধ জাগ্রত রাখাই একটা মাত্র উপায়

৮| ১১ ই জুলাই, ২০১৯ দুপুর ১২:৩১

করুণাধারা বলেছেন: যে সমাজে অন্যায়কারী মাথা উঁচু করে চলে, আর নীতিবান পদে পদে লাঞ্ছিত হয়, সেই সমাজের নৈতিক অবক্ষয় আপনি থামাবেন কি করে? যে সমাজে একশতম ধর্ষণ উদযাপন করা হয়, সেই সমাজে ধর্ষণ করা বেড়েই চলবে।

৯| ১১ ই জুলাই, ২০১৯ দুপুর ২:৩৮

ঠাকুরমাহমুদ বলেছেন: সমাজ অবক্ষয় যখন শুরু হয় তার শেষ সিমা আছে সেখানে সে গিয়ে থামবে তারপর হয় একেবারে বিলিন হয়ে যাবে নয়তো নতুন দিগন্ত। আমি পুরোনো মানুষ, মানুষের জীবনযাপন - মামলা মোকাদ্দমা আর আর ইতিহাসে জড়িত হয়ে কখনো ইতিহাস পড়ে বলেছি আমার নিজের এই অভিজ্ঞতা।

ভালো লিখেছেন, তবে তা থামার নয়, এটি রুখবে কে দেশের ধুয়াশা ধর্মকর্ম না দেশের লেংড়া আইন কোনটি? দেশে আইনের যতোটা অবনতি হয়েছে তার চেয়ে কয়েকশত গুণ ধর্মের অবনতি হয়েছে। পত্রিকা পড়ুন তাতে প্রকাশ পাওয়া ধর্ষণ হত্যার সংখ্যার সাথে ১৫৬ দিয়ে মাল্টিপ্লাই করবেন আসল ফলাফলের কাছাকাছি আসার কথা।

***ধন্যবাদ অনেক সুন্দর পোষ্ট করেছেন, আপনার যথেষ্ট মুল্যবান সময় ও মেধা ব্যায় করতে হয়েছে তাতে, আপনি আমার পক্ষ থেকে সম্মান স্বরুপ সালাম গ্রহন করুন।

১০| ১১ ই জুলাই, ২০১৯ বিকাল ৪:০০

ডঃ এম এ আলী বলেছেন: অনেক সুচিন্তত লেখা ।
পরুষের হাতে তৈরী নারীবাদ ( Feminism) নিয়ে মুল্যবান কথা বলেছেন , সত্যিই কি্নএটারী মুক্তির কথা বলে । পোষ্ট ফেমিনিজমতো এর মধ্যে আরো এক ডিগ্রি এগিয়ে গেছে । ধর্ষনের উপরে ধর্মীয়- অধর্মীয় কোন বিধানই আর কাজে আসছেনা কেন কাজে আসছেনা তার অধিকাংশই এই পোষ্টে উঠে এসেছে সুন্দরভাবে । অনেক বিজ্ঞ সহব্লগারও এ বিষয়টি সুন্দর করে তাদের মন্তব্যে তুলে ধরেছেন ।

শুভেচ্ছা রইল

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.