নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার কারো কাছে নেই কোন অভিমানের দেনাপাওনা, নেই কোন কষ্টের হিসাব, তবুও লুকিয়ে থাকা হাহাকার পরম যতনে আগলে রাখি-- প্রথম পাওয়া চিঠির মত, আমি এই রকমই বন্ধু ।

জিএম হারুন -অর -রশিদ

আরেকটা জীবন যদি পেতাম আমি নির্ঘাত কবি হতাম

জিএম হারুন -অর -রশিদ › বিস্তারিত পোস্টঃ

একজন সাধারন SUSTian এর সরল কথা

০৩ রা আগস্ট, ২০১৬ বিকাল ৪:৪৩

আমরা যারা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (SUST) এর প্রাক্তন ও বর্তমান ছাত্র ছাত্রী (SUSTian) তারা অন্য বিশ্ববিদ্যালেয়র অনেকের কাছে অনুকরনীয় শুধুমাত্র লেখা পড়ার জন্য নয়, আমাদের পরস্পর সমোঝোতা, সম্মান, বিশ্বাস , এবং SUSTian কারো বিপদে সকলের দলমত , ধর্ম , আঞ্চলিকতা ভুলে ঝাপিয়ে পরা। এর সবচেয়ে বড় সাম্প্রতিক উদাহরন হচ্ছে ২য় ব্যাচের স্বাধীনের চিকিৎসার জন্য বিশাল তহবিল সংগ্রহ।
খুবই কষ্ট পাই অন্য সবার মত, যখন খবর শুনি এই বিশ্ববিদ্যালয়ের কোন ছাত্র জংঙ্গী সন্দেহে গ্রেপতার হয়েছে। আমরা সকল SUSTian বিশ্বাস করতে চাই যে , সন্দেহটা ভুল প্রমানিত হবে। যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মধ্যে ভালবাসা , সহনশীলতা , আত্মত্যাগ , পারস্পরিক শ্রদ্ধাবোধ অন্য সবার চেয়ে বেশী তারা কখনোই জংঙ্গী হতে পারেনা।
এই বিশ্ববিদ্যালেয়র শিক্ষকরা আমাদের দেশ প্রেমিক হওয়ার শিক্ষা দিয়েছে , যতই তাদের মধ্যে মতোবিরোধ থাকুক এই দেশপ্রেম নিয়ে কোন শিক্ষক কখনোই সমঝোতা করেনাই।
বিশ্ববিদ্যালয়ের সুনাম আরো ক্ষুন্ন হওয়ার আগেই আমাদের সাবধান হতে হবে। নিজেদের বন্ধুদের , ছোট বড় সবার সাথে আরো আন্তরিক ভাবে মিশতে হবে, কারো মানষিক , অর্থনৈতিক , সামাজিক কোনো সমস্যা থাকলে মনোজোগ সহ কারে শুনতে হবে। নিজেরা না পারলে শিক্ষকদের জানাতে হবে।সময় থাকতেই সমধান করতে হবে।
আমার মনে হয় , বিশ্ববিদ্যালয়ের কতৃপক্ষের এখনিই একজন মনোবিদ স্হায়ী ভাবে নিয়োগ দেওয়া উচিত , যাতে করে কেউ মানষিক সমস্যা অনুভব করলে নিজ থেকেই মনোবিদের পরামর্শ নিতে পারে।এমনকি শিক্ষকরা ও উনার পরামর্শ নিতে পারবে।
প্রতিদিন ক্লাশে অন্তত কিছু সময় ধরে শিক্ষকদের এই ব্যাপারে অনুপ্রেরনা (motivation ) মূলক আলোচনা করা উচিত।
আমরা সকল SUSTian রা যদি শপথ নেই আমাদের বিশ্বিবদ্যালয়ের সুনাম আমরাই রক্ষা করবো এবং তা করে সবাইকে দেখিয়ে দিব যে , আমাদের পরিবারের বিশ্বাস , বিশ্ববিদ্যালয়ের সুনাম , সর্বপরি দেশপ্রেম নিয়ে কারো সাথে তিলমাত্র সমোঝোতা করবো না।
সর্বশেষে বলতে চাই , ভাল থাকুক আমার পরিবার , ভাল থাকুক আমার SUST , ভাল থাকুক আমার প্রান প্রিয় জন্মভূমি বাংলাদেশ।

জি, এম ,হারুন অর রশিদ
ইকোনমিক্স ১ম ব্যাচ ( SUST 1991-1994)

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৬ বিকাল ৫:২৮

দ্যা ফয়েজ ভাই বলেছেন: সবাই তো আর এক নাহ।কেউ যদি সদিচ্ছায় হয়েই যায় তাহলে আপনারা চিল্লাফাল্লা করে কি লাভ???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.