নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

২ টাকাই অনেক বড় সম্পত্তিতে পরিণত হতে পারে !!!

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১০:১৯

আপনার ছোট্ট দান ক্রিত ২ টাকাই অনেক বড় সম্পত্তিতে পরিণত হতে পারেঃ
আমরা সবাই ই তো কম বেশি দান করি। ২/৪/১০ টাকা যা ই দান করি না কেন তা কোন ব্যাপার না। ধরেন আপনি যদি কাউকে ২ টাকা দান করেন তাহলে সেক্ষেত্রে তাকে বলবেন এই ২ টাকার ভিতর থেকে সে যেন ১ টাকা তার চেয়ে নিন্মমানের অন্য ভিক্ষুক কে দান করে। অথবা আপনি যদি ৫/১০ টাকা তাকে দান করেন, তাহলে তাকে বলবেন তার চেয়ে নিচু মানের ভিক্ষুক কে যেন এখান থেকে ২ টাকা দান করে। সে না দিলে খুব ক্ষতি হবে না। কিন্তু সে যদি তার নিজের ভিক্ষা থেকে অন্য ভিক্ষুক কে কিছুটা অংশ দান করে এবং একই সুরে তিনি আবার অন্ন ভিক্ষুক কে যদি একই কথা বলে যে তার দানক্রিত দান থেকে যেন একটা ছোট অংশ তার চেয়ে নিন্ম মানের ভিক্ষুক কে দান করেন। তাহলে ভেবে দেখেছেন, দেশ কতটা সামনের দিকে এগোবে?
তাছাড়া, ভিক্ষুকদের দান করা দেখে অনেক মানুষ ও দান করতে অনুপ্রাণিত হবে।
বেশি না, এক মাসে আপনার কথা মত যদি ১০ জন ভিক্ষুক ও যদি এ কাজটি করে, এবং তাদের দেখাদেখি তাদের সারির লোকেরা ও যদি এক ই কাজ করে, তাহলে দেশে এক বিপ্লব বয়ে যাবে। এভাবে যদি মাত্র ২ টা স্টেপ পার হয় তাহলে আপনাদের ঐ ১০ সংখ্যাটা ১,০০০ এ গিয়ে ঠেকবে। আই রিপিট ''এক হাজার জন''। এক পর্যায়ে দেখবেন আমাদের দেশে ভিক্ষা নেওয়ার মত আর কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না। সবাই শুধু ভিক্ষা দেওয়ার জন্য মানুষ খুঁজবে, কিন্তু খুঁজে পাবে না। আমরা একটু পজিটিভ হলেই এটি বাস্তবায়ন করা সম্ভব। এবং এ পজিটিভিটি হয়তো বাংলাদেশের ইতিহাসে এক বিপ্লব ঘটিয়ে দিতে পারে।
বর্ণ টা না হয় আমি, আপনি মিলে সাজাই, পরে দেখবেন সবাই বাক্য গঠন করবে !!!
মনে রাখবেন, পথ তৈরি করে কিন্তু ২/১ জন, আর বাকি সবাই হয় পথিক !!!
নোটঃ পোষ্ট টি আপনারা শেয়ার না করুন, তাতে দুঃখ নাই। অন্তত এই পোষ্ট টি কপি/পেস্ত মেরে আপনার প্রোফাইল থেকে পোষ্ট করুন। আপনার নাম দিয়েই চালিয়ে দিন, তা ও কোন সমস্যা নেই।
তা ও অন্তত অন্যকে জানানোর চেষ্টা করুন। আপনার ক্ষুদ্র প্রয়াস ই হয়তো অনেক বড় সফলতা এনে দিতে পারে, সবাইকে ধন্যবাদ।
-----(গোলাম রাব্বানী)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.