নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

তথ্য মন্ত্রীর বেফাঁস মন্তব্য !!!

২৫ শে অক্টোবর, ২০১৫ সকাল ৯:০৭



প্রথমেই বলে নেই তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর উপরে আমার স্টাডি করা শেষ। উনার পার্সোনাল ব্যাকগ্রাউন্ড, পলিটিকেল ব্যাকগ্রাউন্ড, তিনি তার এলাকায় নির্বাচনে কতটি ভোট পান সেটি সকলেই জানে। সেগুলো নিয়ে বলার কিছুই নেই।

খবরে শুনলাম তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন ''২০১৬ সালের মধ্যে জঙ্গি দেরকে দেশের রাজনীতি থেকে নিষিদ্ধ করা হবে।" খবর টা শুনে চমকিয়ে উঠলাম। ও মাই গড! তার মানে ২০১৬ সালের আগ পর্যন্ত দেশে জঙ্গি রা রাজনীতি করতে পারবে !!!

প্রশ্ন হল কেন আপনারা জঙ্গিদের আরও সময় ধরে রাজনীতি করে দিবেন?
আপনারা যদি জানেন ই দেশে জঙ্গিরা রাজনীতি করে আসছে তাহলে তাদের লিভ করান না কেন? এখানে ২ টি ব্যাপার পরিলক্ষিত। প্রথম টি হচ্ছে যদি আপনারা জঙ্গিদের আরও কিছু সময় যাবত রাজনীতি করতে দেন ই, তার মানে হচ্ছে আপনারা জঙ্গিদের সাথে আঁতাত করছেন। এখন তাদের ইউজ করে ফায়দা লুটছেন, তাই তো ! আর নাহলে জানার পর ও তাদের লিভ করাতে পারছেন না কেন?
দ্বিতীয় টি হচ্ছে, আপনাদের এই কথা আপনাদের পলিটিকেল স্টেটমেন্ট ছিল। ওকে ফাইন ! কিন্তু নিজের দেশ কে অন্য দের কাছে আর কত বেচবেন রে ভাই !!!

আপনারা যখন প্রেস ব্রিফিং এ ডিক্লেয়ার করেন দেশ জঙ্গি তে ভরে গেছে, দেশে জঙ্গি দের রাজনীতি করতে দেওয়া হচ্ছে। তখন বিদেশ আমাদের দেশে জঙ্গিদের কথা শুনে বাংলাদেশ থেকে তাদের বিনিয়োগ উঠিয়ে নেয়। কেবলমাত্র আপনাদের কথার জন্য দেশ নর্দমা হয়ে যায়।

আপনারা জঙ্গি ডিক্লেয়ার করার পরও তাদের কিছু করতে পারেন না কেন? হয় আপনারা মিথ্যা বলছেন নয় আপনারা কাজের কাজ কিছুই করতে পারেন না !!!
আমরা জানতে চাই এই জঙ্গিরা কোথায়, কেন তাদের বিচার হচ্ছে না আমরা জানতে চাই। আমরা জানতে চাই আপনারা কি মজা পান এ ধরনের এবসারদ লজিক দিয়ে !

এই ইনু সাহবে সম্পর্কে একটু বলি,
১৯৭৫ সালে বঙ্গবন্ধু র মৃত্যু সংবাদ শোনার পর তিনি খুশীতে পানির ট্যাংক এর উপর আনন্দে নেচেছিলেন। বঙ্গবন্ধু সম্বন্ধে অনেক কুরুচিপূর্ণ কথা বলেছেন। কিন্তু আফসোস এই ইনু কেই মন্ত্রিত্ব দিয়ে দেওয়া হল। তো তার থেকে আমাদের এর চেয়ে বেশী আশা করাও অনুচিত !!!

মন্তব্য ১৭ টি রেটিং +০/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৫ শে অক্টোবর, ২০১৫ সকাল ৯:৫৯

নাবিক সিনবাদ বলেছেন: হুম ঠিক।

২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১৮

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ ভাই।

২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১৮

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ ভাই।

২| ২৫ শে অক্টোবর, ২০১৫ সকাল ১০:১২

অরক্ষিত স্বাধীনতাই পরাধীনতা বলেছেন: পানির ট্যাংক না, যুদ্ধের ট্যাংকের উপর নেচেছিল।

২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১৮

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ ভাই।

৩| ২৫ শে অক্টোবর, ২০১৫ সকাল ১০:২৭

রাশেদুজ্জামান বলেছেন: ভাই ইনু সম্পর্কে আপনার যদি কোন ডকুমেন্ট থাকে তাইলে অন্তত লিঙ্কটা দেন (তার পারসোনাল ব্যাকগ্রাউন্ড)।

২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১৯

প্রিয় বিবেক বলেছেন: ডকুমেন্ট নাই ভাই, তবে বেশ কিছু জায়গায় পড়েছি।

৪| ২৫ শে অক্টোবর, ২০১৫ সকাল ১১:২৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: জ্ঞান পাপী কথাটা বই, পেপারে পড়তাম। কিন্তু বাস্তবেও এদের দেখা মিলে। ইনু সাহেব বুয়েটের ইঞ্জিনিয়ার। আর এখন শেখ হাসিনার .....

২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১৯

প্রিয় বিবেক বলেছেন: সেটাই ভাই।

৫| ২৫ শে অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৭

নাঈম রেজা বলেছেন: ১৯৭৫ সালে বাংলাদেশে জনসংখ্য ছিল আট কোটি, যুদ্ধে মারা গিয়েছিল ৩০ লক্ষ, আর এই ৪৫ বছরে যারা মরেছে আর যার বেচে আছে নিঘৃাত তার এখন কিছু করে খেতে পারে না। তবে এটা সত্য ঐ সময় যারা দেশের নিরিহ মানুষকে অত্যচার করেছে তারা এখন জন সেবক, তাহলে কি তারা রাজাকার/জঙ্গী ইত্যাদি, না? বেচেথাকার অধিকার সবার আছে তাই ঐ সময় যারা বাচার তাগিদে লড়েছে তারা, রাজাকা! এখন যারা বাচার তাগিদে লড়ছে তারা জঙ্গী!

http://niemreza.blogspot.com/2015/08/blog-post_19.html

২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১৯

প্রিয় বিবেক বলেছেন: সেটাই ভাই, কি আর করার ?

২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৩:১৯

প্রিয় বিবেক বলেছেন: সেটাই ভাই, কি আর করার ?

৬| ২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৭

ঢাকাবাসী বলেছেন: এরাই বর্তমান প্র.মন্ত্রীর পাহারাদার!

৭| ২৫ শে অক্টোবর, ২০১৫ বিকাল ৪:৩৭

ঢাকাবাসী বলেছেন: এরাই বর্তমান প্র.মন্ত্রীর পনস বা বড়ে!

৮| ২৬ শে অক্টোবর, ২০১৫ ভোর ৪:১০

বিভক্ত আত্মা বলেছেন: স্বাধীনতার স্বপক্ষের দলটি এর আগে ক্ষমতায় আসার জন্য যুদ্ধাপরাধীদের সাথে হাত মিলিয়েছে, এখন '৭৫ এর উল্লাসকারীদের পাহারাদার হিসেবে বসিয়েছে। বিতর্কিত ব্যক্তিদের আসন দিয়ে আসলে কতটুকু রাজনৈতিক কৌশলে জয়লাভ করতে পারলো স্বাধীনতার স্ব-পক্ষের দলটি তা হয়তো ইতিহাসই বলে দিবে। তবে আর যাই হউক বর্তমান সরকার যে কাজটি করেছেন-তা হলো, আমার মত লাখো মানুষ যারা বামে বিশ্বাসী আর এসব নেতারা দেবতুল্য হয়েছিলেন আমাদের অন্তরে, সেসব নেতাদের লক্ষ্য ও উদ্দেশ্য জানা হলো-বুঝাও হলো। হয়তো আমরা এখন অপেক্ষা করছি-বাম কাণ্ডারীদের ক্ষমতা শেষ হয়ে কতক্ষন রাজপথে থাকবেন অথবা তিনি হাক দিলেই কতজন তাদের পাশে যাবেন নাকি যাবেন না। ক্ষমতার লোভ এসব নেতাকে কলংকিত করেছে। তারা নীতির সাথে কম্প্রমাইজ করেছে। তিনারা যতই বলুন না কেন যে, এ কৌশল একটি রাজনৈতীক কৌশল মাত্র, তারপরেও উনাদের বসবাস হবে আমাদের মত মানুষদের বিপরীত দুর্গে। বিশ্ব নন্দিত ব্যক্তির বিশ্ব বেহায়া হতে খুব বেশি সময় নেয়না। বিশ্ববাসী নিশ্চই দেখবে মেনন সাহেব বা ইনু সাহেব হাজার কোটি টাকা নিয়ে হয়তো পাড়ি দিবেন আভিজাত্যের কোন দেশে।

৯| ২৬ শে অক্টোবর, ২০১৫ ভোর ৬:৩৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কিন্তু নিজের দেশ কে অন্য দের কাছে আর কত বেচবেন রে ভাই !!!
বেচার আর বাকী রইলো কি?

১০| ২৬ শে অক্টোবর, ২০১৫ সকাল ৮:২৬

মোঃ খুরশীদ আলম বলেছেন: জঙ্গী কি , কাকে বলে, কত প্রকার ও কিকি ? বাংলাদেশে কারা ঙঙ্গি তা চিহ্নিত করে সমসম্মুখে প্রকাশ করা হোক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.