নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

কখনও কখনও ছোট্ট এক টুকরো কাপড়কেও ঈশ্বর মনে হয়।

১৫ ই জানুয়ারি, ২০২১ বিকাল ৪:৫০



কখনও কখনও ছোট্ট এক টুকরো কাপড়কেও ঈশ্বর মনে হয়। বিশেষ করে তখন, যখন ধর্ষনের আগ মুহুর্তে ধর্ষিতার শরীর থেকে জোরপূর্বক শেষ বস্ত্রটুকুও কেড়ে নেওয়া হয়।

'তরণী' নামের তেমনই এক ধর্ষিতা নারীর জীবনের সত্য ঘটনার ছায়া অবলম্বনে 'মনশ্মশান' উপন্যাসটি লেখা হয়েছে। সে গল্প কেবল লোমহর্ষকই নয়। বরং তা কল্পনাকে হার মানানোর গল্পও বটে। প্রতিনিয়ত কী বিদঘুটে এক সমাজ ব্যাবস্থার নানান ঘাত-প্রতিঘাত সহ্য করে একজন নারীকে পথ চলতে হয় তা এখানে দেখানো হয়েছে। উপন্যাসটি প্রকাশ করবে 'নালন্দা প্রকাশনী'।

সবচেয়ে বড় কথা হল, 'মনশ্মশান' কেবল মাত্র একটি উপন্যাসই নয়। বরং এটি একটি স্লোগান, একটি মিছিল এবং জোরালো এক প্রতিবাদ। বাংলাদেশের প্রতিটি মেয়ের তো বটেই, সেই সাথে তার পরিবারের সকলের একবার করে হলেও 'মনশ্মশান' উপন্যাসটি পড়া উচিত। কারণ, এই উপন্যাসে ভঙ্গুর এক সমাজ ব্যবস্থার অসহায়ত্বের কথা তুলে ধরা হয়েছে।

আজ থেকে শুরু হয়েছে লেখক গোলাম রাব্বানীর 'মনশ্মশান' উপন্যাস-এর প্রি-অর্ডার। প্রি-অর্ডার করতে চাইলে রকমারির ১৬২৯৭ নম্বরে ফোন করে অর্ডার করতে পারেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই জানুয়ারি, ২০২১ বিকাল ৫:০২

রাজীব নুর বলেছেন: বইয়ের প্রচ্ছদ এর ছবি দেন। প্রকাশনী কোনটা? দাম কত? ইত্যাদি সকল বিষয় শেয়ার করুন। এর আগেও আপনি এরকম অসম্পূর্ন পোষ্ট দিয়েছেন।

১৫ ই জানুয়ারি, ২০২১ বিকাল ৫:০৯

প্রিয় বিবেক বলেছেন: বইঃ মনশ্মশান(উপন্যাস)
প্রকাশনীঃ নালন্দা
মূদ্রিত মূল্যঃ ৩৫০
দেশের যে কোন প্রান্ত থেকে রকমারির ১৬২৯৭ নম্বরে ফোন করে বইটি সংগ্রহ করা যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.