নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

ধর্ষণ যে কোন মেয়ের জন্য সারা জীবনের মানসিক মৃত্যু।

২৬ শে জানুয়ারি, ২০২১ ভোর ৫:৩৮



ধর্ষণ যে কোন মেয়ের জন্য সারা জীবনের মানসিক মৃত্যু। ধর্ষণের স্বীকার হওয়া একজন নারীর জীবন যে কী ভয়াবহ এবং দুর্বিষহ হয়ে ওঠে তার উপর ভিত্তি করে সত্য ঘটনা অবলম্বনে কথাসাহিত্যিক গোলাম রাব্বানী লিখেছেন 'মনশ্মশান' উপন্যাস।

বাংলাদেশের প্রতিটি মেয়ের তো বটেই, সেই সাথে তার পরিবারের সকলের একবারের জন্য হলেও 'মনশ্মশান' বইটি পড়া উচিত যেন পারিবারিক অবহেলার কারণে আর কোন মেয়ে ধর্ষণের স্বীকার না হয়।

উপন্যাসটি প্রকাশ করেছে নালন্দা প্রকাশনী। দেশের যে কোন প্রান্ত থেকে ঘরে বসে 'মনশ্মশান' উপন্যাসটি পেতে চাইলে এখনই অর্ডার করুন ১৬২৯৭ নম্বরে।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৬ শে জানুয়ারি, ২০২১ ভোর ৫:৫৮

চাঁদগাজী বলেছেন:


আপনার লেখা?

২| ২৬ শে জানুয়ারি, ২০২১ ভোর ৬:২৫

সাসুম বলেছেন: বাংলাদেশের প্রতিটি মেয়ের তো বটেই, সেই সাথে তার পরিবারের সকলের এক বারের জন্য হলেও 'মনশ্মশান' বইটি পড়া উচিত যেন পারিবারিক অবহেলার কারনে আর কোন মেয়ে ধর্ষণের স্বীকার না হয়-

সিরিয়াস্লি ? ধর্ষণের কারন পারিবারিক অবহেলা? ধর্ষনের জন্য দায়ী ধর্ষিতা, তার পরিবার এবং তাদের পারিবারিক অবহেলা? একজন সচেতন ব্লগার, এক জন বিবেক বান মানুষ কি করে এই শব্দ গুলো লিখতে পারে?

ধর্ষনের জন্য- একমাত্র এবং একমাত্র দায়ী ধর্ষক। পিরিয়ড এবং ফাইনাল। এর বাইরে কোন কারন নাই, এর বাইরে কোন রিজন নাই - এর বাইরে কোন কিছু নাই। একটা মেয়ে বা নারী কাপড় ছাড়া রাত বিরাতে বাইরে শুয়ে থাক্লেও তাকে ধর্ষনের কোন রকম অধিকার এই দুনিয়ায় কারো নাই।

এই বইয়ে যদি ধর্ষনের জন্য পারিবারিক অবহেলা কে দায়ী করে লিখা হয়- তাইলে এই বইয়ের সাথে জড়িত লেখক আর প্রকাশনীর জন্য রইল একরাশ ঘৃণা ।

৩| ২৬ শে জানুয়ারি, ২০২১ সকাল ৭:১০

স্থিতধী বলেছেন: @ চাঁদগাজী সাহেব, হ্যাঁ এই ব্লগার তাঁর যে ছবি দিয়েছেন সেটা দেখে এবং লেখকের নাম পড়ে বুঝতে পেরেছি, তিনি ই এই বইয়ের লেখক।

@সাসুম, আপনার সাথে সম্পূর্ণ একমত। পরিবারের অবহেলায় বা অজ্ঞতায় কোন কন্যা শিশু বা যেকোন শিশু হয়তো কোন পেডোফাইলের ক্রমাগত যৌন নিপীড়নের শিকার হতে পারে যা সেই শিশু বয়সের কারনেই ঠিকভাবে বলতে পারেনা। কিন্তু অবশ্যই সেটারো মূল দায় আসলে ঐ নীপিড়ক- ধর্ষকের। কোন পূর্ণবয়স্ক নারীর ধর্ষণ হবার অপরাধ শুধুমাত্র ধর্ষকের উপর বর্তায়, ধর্ষিতার পেশা, পোশাক বা তাঁর পরিবারের উপর কোন অবস্থাতেই নয়।

৪| ২৬ শে জানুয়ারি, ২০২১ সকাল ৯:৫৬

এমেরিকা বলেছেন: ধর্ষনের জন্য একমাত্র দায়ী ধর্ষক - এ ব্যাপারে দ্বিমত করার কোন প্রশ্নই নেই। ধর্ষক যে বয়েসেরই হোক - তার একমাত্র শাস্তি হতে হবে লিঙ্গ কর্তন। অন্য কোন শাস্তিই এই অপরাধ বিন্দুমাত্র কমাতে পারবেনা।

৫| ২৬ শে জানুয়ারি, ২০২১ সকাল ১১:১৭

রানার ব্লগ বলেছেন: ধর্ষন ক্যটাগোরাইজড হয়ে গেছে, বিভিন্ন রকম সংজ্ঞায় সংজ্ঞায়িত হয়ে। এটা কিছু মানুষ হাসি তামসার বস্তু বানিয়ে ফেলেছে।

৬| ২৬ শে জানুয়ারি, ২০২১ দুপুর ১:৪০

রাজীব নুর বলেছেন: বইটি ধারাবাহিকভাবে ব্লগে পোষ্ট করে দিন।

৭| ২৬ শে জানুয়ারি, ২০২১ দুপুর ২:০৩

নীল আকাশ বলেছেন: নিজের হোক কিংবা অন্যের, বই নিয়ে কোন পোস্ট দিলে কিছুটা বিস্তৃতভাবে লিখতে হয়।
অন্তত বইয়ের দাম, প্রকাশক, পাতা সংখ্যা, প্রচ্ছদ শিল্পী, ছোট করে কাহিনী।
আপনি যেভাবে লিখেছেন তাতে এটা বইয়ের কোন এ্যাড হয় নি। ভালো করে আবার লিখুন।

৮| ২৬ শে জানুয়ারি, ২০২১ রাত ১০:০৫

চাঁদগাজী বলেছেন:



আপনার বই হয়তো ফেরেশতারা পড়ে দেখবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.