নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

গুজব ছড়ানো ও মিথ্যাচার করা কেমনে ইসলামের সৌন্দর্য হয়?

২১ শে নভেম্বর, ২০২২ রাত ১১:২৩


প্রথমেই বলে নিচ্ছি আমি পাপী।ইসলাম পরিপূর্ণ ভাবে মানতে পারিনা। যতটুকু সম্ভব মন থেকেই ধর্মকর্ম করি যতটুকু পারিস । এবং প্রোপারলি ৫ ওয়াক্ত নামাজ পড়ি।কোরানের ৪ টি বড় সুরা আমার মুখস্থ আছে। সুরা ইয়াসিন, সুরা আর রহমান, সুরা ওয়াকিয়া ও সুরা মুজাম্মিল। সুরা রহমান আমার খুব প্রিয়। ইনফ্যাক্ট যেকোনো প্রাকটিসিং মুসলিমের কাতারের মাঠে সুনধুর কণ্ঠে ছোট ছোট বাচ্চাদের রহমান পড়ার দৃশ্য নিঃসন্দেহে ভালো লাগবে।

পর সমাচার বিশ্বকাপ উদ্ভোদনী অনুষ্ঠান নিয়ে সামাজিক যোগাযোগ এর মাধ্যমে বেশ হৈচৈ। এটা স্বাভাবিক। প্রতি বিশ্বকাপের আসরেই তা হয়। এবার বাংলাদেশ সহ পৃথিবীর মুসলিম দেশ গুলোর কাছে বেশ অহংকারেরও।কারণ প্রথমবারের মতো কোন মুসলিম দেশ ২৪০ বিলিয়ন ডলার খরচ করে বিশ্বকাপ ফুটবল ২০২২ এর আয়োজক হয়ে বিশ্বকে অবাক করে দিয়েছে। বিশ্বকাপ ফুটবল ২০২২ এর আসর শুরু হওয়ার আগেরদিনও যারা বলেছিলেন ব্রাজিল আর্জেন্টিনার সাপোর্ট যারা করবে তারা জাহান্নামে নিক্ষিপ্ত হবে তারাই উদ্ভোদনী অনুষ্ঠানের প্রসংশাতে পঞ্চমুখ।


কোরান ঘাটতে গেলে দেখা যাবে - মুসলিম দেশকে বিশ্বের দরবারে সম্মানিত করতে গিয়ে ইসলামী আইনে নিষিদ্ধ এমন কিছু আয়োজন করার অনুমতি নেই। মোটকথা ইসলাম মানলে পরিপূর্ণ মানবে। কিছু মানবে কিছু মানবেনা এমনটা হয়না।

সবচেয়ে বিশ্রী লাগলো বাংলাদেশী কিছু মুসলিম এর মিথ্যাচার। ফেসবুকে প্রচার করছে ডঃ জাকির নাইক নাকি ৪ জনকে ইসলাম ধর্ম গ্রহণ করিয়েছেন অথচ বিষয়টি ভুয়া। এমন অনেক কিছু বাড়িয়ে বলেছেন যা আসলে কাতার বিশ্বকাপ আসর ২০২২ এ কোন অবস্থাতেই সংঘটিত হয়নি। একজন লিখছে পৃথিবীর অনেক দেশে আজান দিতে দেয়না তারা আজান শোনছে।অথচ পৃথিবীর কেউ আজান শোনতে চাইলে পৃথিবীর যেকোনো দেশ থেকে ইউটুবে মাত্র ১০ সেকেন্ডের মধ্যে আজান শোনা সম্ভব। তার জন্য কাতার যাওয়ার প্রয়োজন পড়ে না। আমার জানা মতে ইসলামে উচ্চস্বরে মাইকে আজান দেয়ার অনুমতি পর্যন্ত নেই।

বিশ্বকাপ ফুটবল ২০২২ এর যে ছবি মানুষের হৃদয়ে নাড়া দিয়ে তা হলো একটি প্রতিবন্ধীকে দিয়ে উদ্ভোদন। কাতারের নিজস্ব সৃংস্কৃতি তুলে ধরা হয়েছে।এটাও বেশ ভালো লাগলো।।

আরেকজন লিখেছে প্রতিটি সিটে নাকি আতর ও মেসওয়াক দেয়ার মাধ্যমে ইসলামী আকিদা উপস্থাপিত হয়েছে। অথচ বিষয়টি হইল 'এই উন্নত মাণের আতর গুলো এলকোহল ফ্রী এবং এগুলোর স্মেল পৃথিবীর অনেক দামী ব্রান্ডের পারফিউমকেউ হার মানায়।তাই উক্ত আতর কোম্পানি ব্রান্ডিং এর জন্য আতর গুলো স্পন্সর করেছে।এখানে ইসলামের আকিদা কোথা থেকে এলো? আর ইসলামি আকিদা যদি ধরেই নেই তবে হারাম খেলার আয়োজন করলো কেন?


মদ খেয়ে নামাজ পড়া কি জায়েজ? যদি না হয় ইসলামি আকিদায় ফুটবল বিশ্বকাপের আয়োজনও জায়েজ নয়।

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২১ শে নভেম্বর, ২০২২ রাত ১১:৫১

সোনাগাজী বলেছেন:



আমি কিছু পরিমাণ মুসলিম দেশ ঘুরেছি, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকার ২/১টি দেশ দেখেছি, মুসলিম এলাকার লোকেরা মিথা অনেক অনেক বেশী বলে।

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: অথচ ইসলামে (নিরুপায় হয়ে বা জান বাচানোর জন্য ছাড়া) মিথ্যা কথা বললে ইবাদত পর্যন্ত কবুল হয়না।

২| ২২ শে নভেম্বর, ২০২২ রাত ১২:১৬

শূন্য সারমর্ম বলেছেন:


মরগান ফ্রিম্যানকে স্টেজে দেখে ভালো লেগেছিলো আমার।

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আমারও।

৩| ২২ শে নভেম্বর, ২০২২ ভোর ৬:১২

অনল চৌধুরী বলেছেন: মোটকথা ... মানলে পরিপূর্ণ মানবে। কিছু মানবে কিছু মানবেনা এমনটা হয়না -বাংলাদেশ বা পৃথিবীকে কে সম্পূর্ভাবে ধর্ম মানে ?
আপনিও কিন্ত এই ফাদে পড়ে যাবেন ।

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি আমার পোস্টের প্রথম লাইনেই স্বীকার করে নিয়েছি আমি পাপী।

৪| ২২ শে নভেম্বর, ২০২২ সকাল ৮:৪৮

অগ্নিবেশ বলেছেন: নবী করিম (সা.) এরশাদ করেছেন ‘যে-কেউ অন্যের দোষ গোপন রাখবে, আল্লাহ দুনিয়া ও আখেরাতে তার দোষ গোপন রাখবেন।’ (মুসলিম : ২৬৯৯)
আপনে মুমিনদের দোষ ত্রুটি গোপন না রেখে হাটে হাড়ি ভাইঙ্গা দিচ্ছেন, বাকি টুকু বলে গোফু ভাইকে লজ্জা দিব না।

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: কিন্তু কথিত ভন্ড মুমিনগনই আসলে পবিত্র ধর্ম ইসলামের জন্য সবচেয়ে বেশী ক্ষতির কারণ।

৫| ২২ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:০৭

কলাবাগান১ বলেছেন: যে সব জামাতি সাপোর্টার রা আমার ডিসগাসটিং টু ওয়াচ পোস্টে ক্রিকেটার হাসান মাহমুদ এর বাংলাদেশের জাতীয় সংগীত না গাওয়া কে কোন ব্যাপার ই না বলে মন্তব্য করেছিলেন (সামান্য লিপ সং), তারাই এখন ইরানী ফুটবল দল বিশ্বকাপে তাদের জাতীয় সংগীত না গেয়ে প্রতিবাদ করা কে মেনে নিতে পারছে না কেননা এটা হিজাব জোর করে পড়ানোর বিরূদ্ধে প্রতিবাদ হওয়াতে।

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: জামাত মানেই নোংরামি ধর্মান্ধতা গোড়ামি। ওরা ওদের মতোই আচরণ করবে। ওদের কাছ থেকে মানুষের মতো আচরণ আশা করা আসলে ঠিক নয়। মতের অমিল হলেই গালি দিবে,দুর্বল জায়গায় আঘাত করবে। গুলি করবে। রগ কাটবে।

৬| ২২ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:৩৮

নতুন বলেছেন: ফেসবুকের পোস্টকে গুরুত্ব দিয়েন না। এখানে লাইকের জন্য সব কিছুই করতেছে পাবলিক।

কিছু মানুষ পড়েছে মাইনকা চিপায়, না পরছে সইতে না পারছে কইতে।

এরা আধুনিক সময়ের সাথে চলতে চাইছে কিন্তু পরকালের আজাবের ভয়ে ধর্মের নিয়মও না মানলে সমস্য।

তাই এরা নিজে হিজাব পড়বে ( একজনের ভিডিও দেখলাম যিনি এই অনুস্ঠানের সাথে যুক্তু ছিলেন) কিন্তু নোরা কে নিয়ে আসবে অনুস্ঠান জমজমাট করার জন্য।

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: নতুন ভাই শুধু জামাতিদের বাশেরকেল্লা মার্কা ফেসবুক পোস্ট হলে পাত্তাই দিতাম না। দুঃখ লাগছে ওরা পুরা দেশের মানুষের কাছে গুজব ছড়িয়ে দিসে জাকির নাইক বিশ্বকাপ এর উদ্ভোদনী অনুষ্ঠানেই চারজনকে ইসলাম ধর্ম গ্রহণ করিয়েছে।

৭| ২২ শে নভেম্বর, ২০২২ সকাল ১১:১৭

রানার ব্লগ বলেছেন: ফেইসবুকের কোন কিছুই বিশ্বাস করবেন না ! এখানে কিছু লোক খুব চালাক আর বাঁকি লোক এই সব চালাক লোকদের খয়ের খাঁ !!! এদের থেকে দূরে থাকাও একধরনের ধর্মীয় কাজ !!

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: রানা ভাই শুধু জামাতিদের বাশেরকেল্লা মার্কা ফেসবুক পোস্ট হলে পাত্তাই দিতাম না। দুঃখ লাগছে ওরা পুরা দেশের মানুষের কাছে গুজব ছড়িয়ে দিসে জাকির নাইক বিশ্বকাপ এর উদ্ভোদনী অনুষ্ঠানেই চারজনকে ইসলাম ধর্ম গ্রহণ করিয়েছে।

৮| ২২ শে নভেম্বর, ২০২২ দুপুর ১২:১২

আমি নই বলেছেন: গতকাল ঢাবিয়ান সত্যিই বলেছিল তাহলে। ইসলাম বা পুরো মুসলিম উম্মাহকে জাজ করার জন্য আপনি ফেসবুকের পোস্টকে বিবেচনায় নেন। হা... হা.... গ্রোআপ ম্যান....

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে ঢাবিয়ান সম্পর্কে আমি আপাতত কিছু বলতে চাইনা। অপ্রাসঙ্গিক মন্তব্য করা থেকে বিরত থাকুন।

৯| ২২ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:২২

কাঁউটাল বলেছেন: বেওকুফি মার্কা লেখা একটা

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: এটা আপনার আসল নিক থেকে বললেই হইত। নতুন নিক রেজিষ্ট্রেশন করার দরকার ছিলো না।

১০| ২২ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:৩৭

রাজীব নুর বলেছেন: ইসুলাম ধর্ম কেউ সঠিকভাবে পালন করছে না। এমনকি মসজিদের ইমামও না।

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক কথা বলেছেন।

১১| ২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:৪৬

অনল চৌধুরী বলেছেন: মডেলিং মিডিয়া ছেড়ে অন্য ব‍্যবসা করেনতাহলে আর পাপী হতে হবেনা।
ঢাকায় কি আপনার অফিস আছে?

১২| ২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:০৯

আমি নই বলেছেন: লেখক বলেছেন: আসলে ঢাবিয়ান সম্পর্কে আমি আপাতত কিছু বলতে চাইনা। অপ্রাসঙ্গিক মন্তব্য করা থেকে বিরত থাকুন।

অপ্রাসঙ্গিক কিভাবে হল?? কোথাকার কে কোথায় ফেসবুকে কি লিখল বা শেয়ার করল সেটা দিয়ে আপনি ইসলামকে জাজ করবেন কেন?
সবচাইতে বড় কথা আপনি নিজে যেটা মানতে/করতে পারেন না সেই একই ব্যাপারে অন্য কারো সমালোচনা করার নৈতিক অধিকার রাখেন কি?

জাকির নায়েক কি করছে এটা আপনার পোষ্টের মাধ্যেই জানলাম, আমার পরিচিত কাউকেই পেলাম না যিনি জানেন সুতরাং গুজব রটনা কারিরা পুরো দেশে এটা রটাতে পারেনি। আপনি যেহেতু গুজব খোজেন বেশি তাই আপনার কাছেই গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.