নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

হারিয়ে যেতে বসা তাঁতশিল্প বেঁচে থাকুক। প্লিজ দেশী পোশাক কিনুন।

০৭ ই জুলাই, ২০২৪ দুপুর ২:৫১



তুলা থেকে প্রস্তুত সুতা দিয়ে কাপড় প্রস্তুত করছে বাঙালী নারী।
আজ একটি ভয়ংকর সংকটের মধ্য দিয়ে যাচ্ছে বাংলাদেশ। শাড়ি আমাদের দেশের মেয়েদের ঐতিহ্যমন্ডিত পোশাক। ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী সে শাড়িকে প্রত্যাখ্যান করে কালো বোরখার ভেতর মেয়েদের আবদ্ধ করে রাখার ঘৃণ্য ষড়যন্ত্র ও প্রচেষ্টা অব্যাহত রাখছে। প্রতিটি গ্রাম মহল্লা পারা শহর বন্দর নগর মসজিদ মাদ্রাসা এমনকি স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে পর্যন্ত ঢুকে গেছে বিষাক্ত মৌলবাদ।শাড়ি খুবই শালীন একটা পোশাক হলেও মৌলবাদীরা তার মধ্যে অশ্লীলতা খঁজে পাবেন। তাঁত শিল্পের ইতিহাস সকলের জানা। আমাদের ঐতিহ্যবাহী টাঙ্গাইল শাড়ি এখন আর মেয়েরা পড়তে চায়না। মৌলবাদীরা ভুলভাল ওয়াজ করে তাদের বোরখা ধরিয়ে দিয়েছে। আর যারা এখনো শাড়ি ত্রিপীছ টপস কামিজ ইত্যাদি পরছেন দেখা যাচ্ছে তারা ফাকিস্তানি ও ভারতীয় ড্রেস পরছে।
অথচ আমাদের দেশীয় পন্য গুলো কেউ কিনছেনা।

বাঙালী অনুকরণ প্রিয়। ভারতীয় ও ফাকিস্তানী মুভি বা সিরিয়াল দেখে অনুকরন করতে করতে তাদের ভাষা, কালচার, ড্রেসাপ, স্টাইল পর্যন্ত কপি করে ফেলতেছে। হ্যাঁ এটা সত্য ভারতীয় মুভি বিশ্বমানের। ভন্ড মিথ্যাবাদী ছাড়া ছাড়া কেউ অস্বীকার করতে পারবেনা তারা ভারতীয় মুভি, গান, আই পি এল এগুলো বর্জন করেছে। ভারতীয় পন্য বর্জনের মূল নায়করা পর্যন্ত ভারতীয় সুন্দর সুন্দর ছেলে নায়কদের গোপনে দেখে সুখ অনুভব করে।

সম্প্রতি সাইরা ঐতিহাসিক তাঁতশিল্পকে রিপ্রেজেন্ট করতে দেশী শাড়ি পরে একটা শ্যুট করেছে। নীচে সেই ফটোশ্যুট এর একটি ছবি শেয়ার করছি।

এবার আরেকটি মেয়ের ভারতীয় আদি মোহনী মোহনের শাড়ি পরা আরেকটা ছবি শেয়ার করছি নীচে। সত্যি করে বলুন তো কোনটি সুন্দর?কোন শাড়ি আপনার কিনতে ইচ্ছে হচ্ছে ভাবীর জন্য?

টাঙ্গাইল শাড়ির তাঁতিরা মূলত ঐতিহ্যবাহী মসলিন তাঁতশিল্পীদের বংশধর। মসলিন এর মত তাঁতশিল্পও হারিয়ে না যাক। আমাদের দেশী কাপড়ের ব্রান্ড "রঙ বাংলাদেশ, বাংলার মেলা, অঞ্জনস, কে ক্রাফট, সৃষ্টি এই ব্রান্ড গুলো অত্যন্ত উন্নত মানের দেশী কাপড় প্রস্তুত কর

তাই বলছি আসুন কম দামে বাংলাদেশী পোশাক পরি, দেশি পোশাকেও নিজেকে খুব স্মার্ট রূপে উপস্থাপন করা যায়। দেশী কাপড় দিয়ে পেজেন্ট ফ্যাশন ও স্টাইল ট্রেন্ড মেইন্টেইন করা যায়না ধারণাটা ভুল। আরব্য বোরখা ফাকিস্তানি ও ভারতীয় পোশাক না কিনি।

মন্তব্য ২০ টি রেটিং +২/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:০৪

হাসান মাহবুব বলেছেন: আপনাকে একটু কড়া করে বলি গোফরান, কিছু মনে করবেন না। শাড়ি নিয়ে পোস্টে জামাত শিবির, বস্তি, ম্যাওম্যাও প্যাওপ্যাও সব মিলিয়ে যে জগাখিচুড়ি তৈরি করেছেন এরকম কিছু এর আগে আমি দেখি নি। প্রতিটি পোস্টে এই একই কথা বারবার দেখা অবশেষে নিজের পেশার বায়াসে মডেলকন্যাদের ছবি দেয়া বিরক্তির সৃষ্টি করে। আপনার অনেক কিছু নিয়ে বিরক্তি এবং ফ্রাস্ট্রেশন আছে, সেগুলির পিছনে কারণও আছে। আমি নিজেও হয়তো বা সেই মতাদর্শ থেকে খুব একটু আলাদা নই। সেই আমি আপনাকে এই কথাগুলি বলছি। বিবেচনা করে দেখবেন।

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি যেহেতু বলেছেন তাহলে অবশ্যই এই বিষয় গুলো আমাকে খেয়াল রাখতেই হবে। কারণ আমি আমার রিয়েল ওয়েল উইশার কারা। পরবর্তী পোস্ট থেকে আমি মাথায় রাখবো পরামর্শ। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

২| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:৩৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: ছি ছি আপনার পোস্টে ভুলে লাইক পড়ে গেছে। আসতাগুফিরুল্লাহ

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আমক নারীদের সম্মান করি।

৩| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:৪১

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি বলছি - "ছাগু ও কাঠমোল্লা ছাড়া এমন কেউ নেই, যিনি গান ভালোবাসেন না " আন্দাজে পোস্ট না পড়ে মানুষকে ব্লেম দেয়া খুবই খারাপ কাজ।

৪| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:৪৪

স্বপ্নবাজ সৌরভ বলেছেন:
আপনি তাহলে ওই গানটার কথা বলেননি ?
তাহলে দুঃখিত।
আমার বোঝার ভুল।

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনারা আমার পোস্ট ও মন্তব্য না পড়ে আন্দাজে অপবাদ দেন। আর মডারেটর এসে সেভাবে আমাকে ট্রিট করেন। আমি নিজে একজন মডারেট ম্যসলিম। আমি কি কারণে ইসলাম আর জামায়াত ইসলাম কে এক মনে করব?

৫| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:৪৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: আপনি বা আপনার বউ ইসলাম না মানলে নাই, ইসলামের বিধি বিধান না মানলে নাই।
কিন্তু ইসলামে তো পর্দার কথা বলা আছে। পর্দার বিষয় তো মিথ্যা না। আপনি পেট বের করা নারীর ছবি দিতে পারেন, সেটা আপনার পছন্দ। কিন্তু একটা ভোট নিতে পারেন। পুরুষদের কেমন নারী পছন্দ
১। পেট বুক বের করা, অশালীন ড্রেস পরা নারী
২। নাকী শালীন অথবা হিজাব বোরখা পরা নারী।

কোনটাতে ভোট বেশী পড়ে দেখবেন।

বোরখা পরলে অন্যায় কী। আপনি ইচ্ছা করেই পর্দার বিরুদ্ধে অপপ্রচার করে যাচ্ছেন।
আপনি না মানতে পারেন কিন্তু অন্যদের ইসলামের বিপক্ষে যাওয়ার জন্য উস্কানি দিচ্ছেন প্রতিনিয়ত।

বোরখাকে আপনি কোনোভাবেই অসম্মান করতে পারেন না। ইসলামের বিরুদ্ধাচরণ করার জন্য আপনার বিরুদ্ধে মডুর কাছে বিচার দিলাম।

আপনার বাসায় নেংটি পরা অথবা পেট বের করে শাড়ী পরা নারী থাকতে পারেন, সেটা আপনাদের ব্যাপার, যেমন ইচ্ছে তেমন থাকা আপনাদের স্বাধীনতা। কিন্তু এসব বেপর্দা নারীর মত অন্য নারী চলতে কোনোভাবেই আপনি উৎসাহ দিতে পারেন না। এই ব্লগে আপনার এইসব বিধর্মী কথাবার্তা দুই এক ছাড়া কেউ পছন্দ করে না। আপনি বুঝতে পারেন না , আপনার কথা বার্তার ধরন বেশীর ভাগ ব্লগারই পছন্দ করতেছেন না।

নিজের দোষগুলো শুধরাতে চেষ্টা করুন। এখন আসবেন আমার কোথায় কোথায় দোষ আছে সেগুলা বের করতে।

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ইউ আর রাইট।

৬| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:০৮

সত্যপথিক শাইয়্যান বলেছেন:




গরমে কালো বোরখা অসহ্য হতে পারে।

সাদা বোরখা হোলে কি চলবে, গোফরান ভাই? অথবা, হিজাব এবং আবায়া?

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: শাইয়ান ভাই বোরখা কোনিদিনও ইসলামি পোশাক নয়। এটি এরাবিয়ান পোশাক হতে পারে।বাংলাদেশী কাপড় দিয়েও সুন্দর করে হিজাব কিরা যায়।

৭| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:১৪

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



লেখক বলেছেন: বাংলাদেশী কাপড় দিয়েও সুন্দর করে হিজাব কিরা যায়।
===================================

ভেরী গুড! তাহলে, সেরকম কাপড় দিয়ে একটা ফোটো শ্যুট করুন, প্লিজ। আমার প্রতিষ্ঠান স্পন্সর করবে।

০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৪:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: অবশ্যই করব। থ্যাংকস ব্রাদার।

৮| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৫:০৬

শূন্য সারমর্ম বলেছেন:


তাতশিল্পকে তাদের হাতে তুলে দেওয়া উচিত যারা বাঙালীর পোশাকের ক্লাস কন্ট্রোল করে।

০৮ ই জুলাই, ২০২৪ রাত ১০:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রস্তাব খারাপ না।

৯| ০৭ ই জুলাই, ২০২৪ বিকাল ৫:১৩

নতুন বলেছেন: দেশের মোল্যারা নারীদের বোরকা পরাতে পেরেছে। বর্তমানে সম্ভবত ৯০% নারীই বোরকা পরে। শাড়ী অনুস্ঠানের পোষাক হয়ে উঠছে।

শাড়ী পরার চেয়ে লং গাউন টাইপের পোষাক পরা সহজ।

যদিও আমার চোখে বাঙ্গালী নারী সবচেয়ে বেশি সুন্দর লাগে শাড়ীতে। আর জামদানী শাড়ী বাঙ্গালী নারীর জন্য এলিগেন্ট পোষাক বলা যায়। আভিজাত্য+সৌন্দর্য দুটাই আছে।

যারা হিজাবের পক্ষে এতো জজবা দেখায় তারা এইটা ভেবে দেখেনা, যে ৯০% নারীরা বোরকা পরে, কিন্তু ৫-১০% নারীও কি ৫ ওয়াক্ত নামাজ পরে? অর্থ হিজাবের অন্য কোন কারন আছে, তারা ধর্মীয় কারনে হিজাব পরে না।

আর ব্যবসায়ীরা সমাজের ফ্যাসন নিয়ন্ত্রন করে। বাজারে বর্তমানে চাইনিজ পোষাক আমদানী হচ্ছে বেশী। তাই সামনে দেখবেন আমাদের নারীরাও ঐ ফ্যাসনের পোষাক বেশি কিনবে।

০৮ ই জুলাই, ২০২৪ রাত ১০:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই যে লোক প্রকৃত নামাজি তার আচরণ ব্যাবহার তাকে সবার থেকে শ্রেষ্ঠ করে দিবে। কারণ কোরানে আল্লাহ বলেছেন, "নিশ্চয়ই নামাজ খারাপ কাজ থেকে বিরত রাখে "। দেখুন ব্লগে ইউটুবে ফেসবুকে যারা ইসলামি বাণী আউড়ায়, পর্দা পর্দা করে মুখে ফেনা তুলে এরা গালিবাজ, নোংরা, অসভ্য, জালেম এর মত আচরণ করে। এরা ভন্ড। আমি নারী মুমিনা ভেকধারী কে চিনি যে সারাদিন পরপুরুষ এর সাথে চ্যাট করে, পরকীয়া করে আবার পর্দা ইসলাম এগুলো নিয়েও কথা বলে। এরা ভন্ড ও মোনাফেক শ্রেণীর।

১০| ০৭ ই জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:০৯

পুরানমানব বলেছেন: আমাদের মা, বোন বা বৌ এরকম অর্ধ নগ্ন বা পেট দেখানো নারী পল্লীতে জন্মায় নি। আমাদের মা, বোন বা বৌ যে শাড়ি পরে না তা নয়, অবশ্যই পরে এবং সামনে পরিবে। একজন লজ্জাশীল পুরুষ হইয়া ইহা কোনোদিনও মানিয়া নিতে পারবো না যে আমার মা ,বোন বা বৌয়ের পেট খোলা থাকিবে আর লেখকের মতো আজন্ম লুচ্চাগুলো বাহবা দিতে দিতে চাহিয়া চাহিয়া চোখ জুড়োবে। শাড়ি পরেও যে নিজেকে শালীন ভাবে প্রকাশ করা যায় সেটা এই লুচ্চাগুলো ভুলে যেতে চেয়েও ভুলিতে পারে না , তাই এরকম পোস্ট প্রসব করিয়া থাকে। হিন্দু মহিলারা তো আর মোল্লার বৌ নহে। অনেক সম্ভ্রান্ত আর ভদ্র হিন্দু মহিলাকেও দেখি অনেক সুন্দর করিয়া নিজেকে শাড়ি দিয়ে আবৃত করিয়া রাখেন। তাদের কে দেখা মাত্র মন থেকেই সম্মান করিবার ইচ্ছে করে।

০৮ ই জুলাই, ২০২৪ রাত ১০:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: প্লিজ আপনি আর ব্লগে আর আসবেন না,। আপনি আমাকে গালি দিয়ে শান্তি পেয়েছেন। আমার ব্লগে গালিবাজ, ছাগু, বাংলাদেশ বিরোধী, ভারতীয় ও পাকিস্তানী দালাল, নাস্তিক, মুসলমান ও হিন্দু ভেক ধরা একটি নির্দিষ্ট ধর্মবিদ্বেষী এরা নিষিদ্ধ। আপনাকে আজীবনের জন্য ব্লক করা হল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.