নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

"হৃদয় বাংগা ডেউ"

১৪ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৫

বাশেরকেল্লা এবং জইল্লা..... নেট দুনিয়ায় যারা আছেন তাদের বেশিরভাগই জানেন বাশেরকেল্লা এবং অনন্ত জলিল এর নাম। দুইটা দুই কিছিমের ভাইরাস।



কৌতুহলবশত অনেকেই কিন্তু বাশেরকেল্লা'য় লাইক দিয়ে রেখেছেন "কি হয় দেখি" জন্য। অনেকেই জ্বালাময়ী স্টাটাসও দিয়েছেন এই বাশেরকেল্লা নিয়ে, আজ আমিও দিলাম আরকি... কেউ কেউ ঘৃণা প্রকাশ করতে গিয়ে, কেউ কেউ কৌতুহলবশত এই পেজটাকে অনেক বেশী প্রচারনা পাইয়ে দিয়েছে নিজের অজান্তে। এমনটাই হচ্ছে এখন আবার অনন্ত জলিলের নতুন সিনেমা নিয়ে। আমার জানামতে শাকিব খানের একটি ছবি একযোগে মুক্তি পেয়েছে ৮২ টি পেক্ষাগৃহে, শাকিব খানের আর একটি ছবি একযোগে মুক্তি পেয়েছে ৬৫টি পেক্ষাগৃহে এবং এম এ জলিল অনন্তর ছবিটি একযোগে মুক্তি পেয়েছে ৫১ টি পেক্ষাগৃহে। দর্শকরা কিন্তু নাক সিটকাতে সিটকাতে ঠিকি দেখতে যাচ্ছেন এবং দেখে এসেও বিশ্রীভাবে নাক ঝারছেন কিন্তু অজান্তেই প্রমোট করে যাচ্ছেন জলিল'কেই।



একটা কথা আছে মূর্খের ইবাদতের চাইতে জ্ঞানীর নিদ্রা উত্তম তেমনি এই দাম্ভিক নায়কের ছবি দেখে তাকে উৎসাহ দেওয়ার কোনো মানে হয়না।



বাংলা ছবির যখন বেহাল দশা, মান্না পরবর্তী শুন্যস্থান পুরণে এবং বাংলাদেশে সিনেমা হল ব্যাবসা টিকিয়ে রেখেছে একটাই নাম "শাকিব খান", বাংলাদেশের সিনেমার ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিক নেয়া নায়ক, শুধুমাত্র যার নামেই ছবি চলে। একটা সিনেমা তৈরীর অর্ধেক বাজেট যায় শাকিব খানের পারিশ্রমিক আর শিডিউল মিলাতে আর অর্ধেক বাজেট যায় বাকি সব কাজে। সেই শাকিব খানও কিন্তু এত দাম্ভিকভাবে কথা বলেনা। শাকিব খানকে নিয়েও নেট দুনিয়ায় নানান কৌতুক প্রচলিত আছে, বুয়েট থেকে টেক্সটাইল ইন্জিনিয়ার হওয়ার নজিরও আছে তার কিন্তু সে কখনো রেগে গিয়ে দর্শকদের নিয়ে কাউন্টার কথা বলেনি কিংবা দর্শককে সাধারণ কিংবা এলিট শ্রেণীতেও ভাগ করেনি।



অপরদিকে জলিল। আমার মনে আছে বছর কয়েক আগে একটা ভিডিও ইন্টারভিউতে অনন্ত জলিলের নিজের উচ্চারণে তার ছবির নাম বলতে "হৃদয় বাংগা ডেউ"। এই নায়ক'কে শুদ্ধ বাংলায় প্রশ্ন করবেন সে ভুল ইংলিশে উত্তর দিবে।



সেই জলিলের নতুন ছবির একটি গান দেখে এক ক্রিটিক দর্শক মন্তব্য করেছেন, "গান দেখলাম নাকি ভিডিও গেমের প্রোমো দেখলাম বুঝলাম না!"



না বুঝে বুঝেই হেয়ালী আর অবহেলায় এই নায়ক কাম পরিচালাক কাম প্রযোজক'কে আবারও একটা ব্যায়বহুল সস্তা মুভি বানানোর উৎসাহ দিয়ে যাচ্ছি নিজের অজান্তেই!!!?

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০১৩ রাত ২:২২

সাদরিল বলেছেন: আপনার কথাগুলোয় যুক্তি আছে

১৪ ই আগস্ট, ২০১৩ রাত ২:৪০

গুরুভাঈ বলেছেন: :)

২| ১৪ ই আগস্ট, ২০১৩ ভোর ৬:০৩

মেংগো পিপোল বলেছেন: আপনার কথায় কিছু যুক্তি আছে। তবে কি ভাই নাই মামার দেশে কানা মামাই ভালো। বাংলা ছবির যে ডিজিটাল যুগ এসেছে, বানিজ্যিক ভাবে কিন্তু জলিলই এই ধারা যুক্ত করছে। হ্যা উনি একটু বেশি কথা বলেন, ইদানিং ওনার স্ত্রী ও দম্ভ নিয়ে কথা বলেন। সত্যি বলতে কি হলে গিয়ে বিদেশি মুভি দেখার চেয়ে পয়সা খরচ করে একটা দেশি মুভি দেখা ঢের ভালো। যেটা ইন্ডীয়ান রা করে। জলিল সাহেবের মুভিতে অনেক ত্রুটি আছে কথা সত্য, তবে উনি ইমপ্রুভ করছেন, এটাই মেনে নিতে হবে। ঘসতে ঘসতে চক চকে হয় ধাতু। দেখিনা কত খানি চক চকা উনি হতে পারেন। যখন মানুষের অঢেল টাকা থাকে তখন সে নানান ফ্যান্টসিতে ঘুরে বেড়ায়। জলিল সাহেবও ঘুরছে। ঘুরতে ঘুরতে ভালো কিছু করে ফেললে তাতে আমি দোষের কিছু দেখিনা।

আর সাকিব ভাই ও খারাপ না দেশের মানুষ। ভদ্র লোক যখন একা ছিলেন মার্কেটে তখন পুরা কমার্সিয়াল ভাবে কাজ করেছেন। অভিনয় বিষয়টা ওনার মুভিতে তখন হারিকেন নিয়ে খোজা লাগতো। হয়তো তাই জলিল সাহেবের প্রথম মুভির নাক খোজ দ্যা সার্চ। তবুও আমাদের চলচিত্রের ক্রান্তি সময়ে উনি অশ্লিলতা পরিহার করেছেন এতে ওনাকে সাধুবাদ জানানোই যায়।

১৪ ই আগস্ট, ২০১৩ রাত ১০:৪৪

গুরুভাঈ বলেছেন: দৃষ্টিভন্গি বদলান জীবন বদলে যাবে..... চোর চুরি করছে এইটা অপরাধ না ভেবে ভাবুন তার দরকার ছিল নিয়ে গ্যাছে!!!!

৩| ১৫ ই আগস্ট, ২০১৩ রাত ২:২২

মেংগো পিপোল বলেছেন: আপনিও ভাই যদি একটু বদলাতেন, অর্ধেক গ্লাস পানিকে, অর্ধেক খালি না ভবে অর্ধেক ভরা ভাবুন।

ধন্যবাদ।

১৬ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:৫১

গুরুভাঈ বলেছেন: বদলাইলাম এবং ভাবা শুরু করলাম "নিরস্বার্থ ভালোবাসা- What is love" এর অভাবনীয় সাফল্যের পর অনন্ত জলিলের পরবর্তী মুভির নাম "স্বার্থপর ভালোবাসা- This is love"!!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.