নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

গত 25 তারিখ ঈদের দিন "বিশেষ" ব‍্যাবস্থাপনায় সিকদার গ্রুপের এয়ার এ‍্যাম্বুলেন্সে দুজন মুমূর্ষু রুগী ব‍্যাংকক গেছেন।

২৯ শে মে, ২০২০ দুপুর ২:৪০

এই দুইজন "মুমুর্ষ রুগীর" জন্য দেশে এবং বিদেশে যে পরিমান ব্যাবস্থা নেয়া হয়েছে তাতে আপনার মনে কি প্রশ্ন জাগবে না, কি দরকার ছিলো দেশ ছাড়ার? আমিও বুঝি নাই এত প্রবলভাবে সরকারের কয়েকটি সেন্সেটিভ দফতর এবং থাইল্যান্ডের বাংলাদেশ দুতাবাস জড়িত থাকার পরেও কেন তাদের দেশ ছাড়তে হলো?

এটেম্পট টু মার্ডার, আরে ভাই মার্ডার করে বসুন্ধরার চেয়ারম্যানের ছেলে এখন বহাল তবিয়তে আর তোমরা দুই নান্না মুন্না তো ধমক দিতে যেয়ে বন্দুক ফস্কে গুলি?

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, এয়ার অ্যাম্বুলেন্সে করে যাওয়া এই দুই ‘মুমূর্ষু রোগী’ হলেন— সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার। তারা দুই জনই ব্যাংক থেকে লোন নেওয়ার ইস্যুতে দুই শীর্ষ ব্যাংক কর্মকর্তাকে গুলি করার হুমকি ও নির্যাতনের অভিযোগে অভিযুক্ত।

ইমিগ্রেশন কর্মকর্তারা তাদের পরিচয় প্রকাশ করতে অস্বীকৃতি জানালেও বিমানবন্দর কর্তৃপক্ষ গত ২৫ মে দুই জন যাত্রী নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি থাইল্যান্ডের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা স্বীকার করেছে।

ওই এয়ার অ্যাম্বুলেন্সটি সিকদার গ্রুপের সিস্টার কনসার্ন আরঅ্যান্ডআর অ্যাভিয়েশন লিমিটেডের মালিকানাধীন বলে নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল-আহসান।

গতকাল বৃহস্পতিবার তিনি বলেন, ‘গত ২৫ মে সকাল ৯টা ১৩ মিনিটের দিকে সরকার অনুমোদিত এয়ার অ্যাম্বুলেন্সের ফ্লাইটটি ব্যাংককের উদ্দেশে ঢাকা ছাড়ে।’

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, এয়ার অ্যাম্বুলেন্সটি থাইল্যান্ডে অবতরণের অনুমতি দেওয়ার অনুরোধ জানিয়ে গত ২৩ মে সেখানকার পররাষ্ট্র মন্ত্রণালয়কে একটি চিঠি দিয়েছে থাইল্যান্ডে অবস্থিত বাংলাদেশি দূতাবাস।

ওই দিনই তাদের অনুমোদন দেওয়া হলে ঢাকায় অবস্থিত থাই দূতাবাসে একটি চিঠি দেওয়া হয়। যেখানে দুই জনকে মেডিকেল ভিসা দেওয়ার অনুরোধ করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ২৪ মে ভিসা ইস্যু করা হয় এবং পরের দিন (২৫ মে) তারা ব্যাংককের উদ্দেশে রওনা দেয়।

তো খবর পড়ে কি মনে হলো? এতো এতো ক্ষমতার ব্যাবহার করে কি দেশ ছাড়ার দরকার ছিলো????????

খবর লিন্ক

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০২০ দুপুর ২:৪৯

ডার্ক ম্যান বলেছেন: আমরা আদার ব্যাপারী । জাহাজের খবর লইয়া লাভ নাই।

২৯ শে মে, ২০২০ রাত ৮:২৪

গুরুভাঈ বলেছেন: তারপরেও একটু সোস্যাল মিডিয়াতে লাফালাফি করলে সরকারের কিন্চিৎ বোধোদয় হয়।

২| ২৯ শে মে, ২০২০ বিকাল ৩:১৮

রাজীব নুর বলেছেন: দেশ উন্নয়নের মহাসড়কে গেলে এরকম ঘটনা ঘটতেই পারে।

২৯ শে মে, ২০২০ রাত ৮:২৫

গুরুভাঈ বলেছেন: এত ক্ষমতা দিয়া থাই ভিসা, এয়ারপোর্ট ম্যানেজ, থাই এয়ারপোর্ট ম্যানেজ তো দেশ ছাড়ার দরকার কি ছিলো এতো ক্ষমতা থাকলে? মার্ডার তো আর না।

৩| ২৯ শে মে, ২০২০ বিকাল ৩:২০

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: অন্যায় যে করে আর অন্যায় যে সহে
উভয়ের শাম্তি হওয়া দরকার ।

২৯ শে মে, ২০২০ রাত ৮:২৫

গুরুভাঈ বলেছেন: শাস্তি দিবে টা কে? জড়িত তো সরকার

৪| ২৯ শে মে, ২০২০ বিকাল ৪:২১

নতুন বলেছেন: সরকারকে প্রশ্ন করে বিব্রত না করতে পারলে এর কিছুই হবেনা।

২৯ শে মে, ২০২০ রাত ৮:২৭

গুরুভাঈ বলেছেন: বুঝলাম না, এটেম্পট টু মার্ডারে এতো ক্ষমতা দিয়া দেশ ছাড়লো?? এক্সিম ব্যাংক কি সালমান এফ রহমানের?

৫| ২৯ শে মে, ২০২০ রাত ৮:৩১

উদাসী স্বপ্ন বলেছেন: খবরের লিংক তো কাজ করে না। আর আমি ব্লগ পড়েই ভাবলাম কার এত বড় বুকের পাটা যে এই খবর ছাপায়। পরে ডেইলিস্টারের নাম দেখায় অবাক হলাম ডিজিএফআই যে গুতা মারছিলো সেটা কি ভুলে গেছে? গোল্ড ফিল। মেমোরি নাকি? তার ওপর যে একবার হাগার হাগার কেস দিয়ে তো মাহফুজের খবর করে দিছিলো।

এত শত চিন্তা করে লিংকে ঢুকতেই দেখি খবর নাই।

তাই সরকার আপনার পোস্টকে যদি গুজব হিসেবে চালিয়ে আপনারে জেলে ঢুকায় তখন আপনার মতামত কি?

আমাদের সরকার যে ফ্যাসিবাদী , স্বৈরতান্ত্রিক, জঙ্গিপোষক মৌলবাদী দুর্নীতিবাজ চোর সরকার এই কথাটা কে বলছে? কে প্রমান করতে চায় তার নামটা একবার বলেন!!

২৯ শে মে, ২০২০ রাত ৮:৫০

গুরুভাঈ বলেছেন: Click This Link
দেখেন তো লিনক কাজ লরে নাকি?? না হলে https://www.thedailystar.net/bangla/ নিচের দিকে গেছে নিউজটা

৬| ২৯ শে মে, ২০২০ রাত ৮:৩৪

উদাসী স্বপ্ন বলেছেন: গতকালকে পড়লাম চারিদিকে লকডাউনের মধ্যে ফাতেমা ট্রান্সপোর্ট না কি যেনো তারা গাইবান্ধা লালমনিরহাটে ট্রাক নামালে পুলিশ জরিমানা করে। সে জরিমানা দিয়ে তার পরের দিন সব ট্রাক নামায় পুলিশি বাধার পরও। এটা নিয়ে ঘুষের আদান প্রদান চলে এবং এক স্থানীয় সাংবাদিক সেটা নিয়ে রিপোর্ট করে পুরো নাম উল্লেখ সহ। তারপরের দিন সকালে ডিজিটাল আইনে কেস হয়, দুপুরে তারে পাকড়াও করে তিনটার সময় কোর্টে উঠিয়ে জামিন না মন্জুর করে হাজতে পাঠায়।

দেখছেন আমাদের সরকার কি সুইফট! কি দক্ষ প্রশাসন। খুনের মামলা ধর্ষন বর্ষন হইলে তো কোনো কথাই নাই। চক্ষু বন্ধ কইরা ১০-২০ বছর কোর্টে উঠে।

২৯ শে মে, ২০২০ রাত ৮:৫১

গুরুভাঈ বলেছেন: এই জন্যই চোরকে চোর বলা যাবেনা। বলতে হবে রবিনহুড।

৭| ২৯ শে মে, ২০২০ রাত ১০:১৪

নেওয়াজ আলি বলেছেন: দেশে চাল চোর তেল চোরের বিচার হয় না আর এত বড় ডাকাতের বিচার হবে ? সরকার এবং রাজনীতিতে বিনিয়োগ আছে তাদের

২৯ শে মে, ২০২০ রাত ১০:২১

গুরুভাঈ বলেছেন: চোরের বিচার হয়না, গ্রেফতারও না। চোরকে চোর যে বলে তাকে গ্রেফতার, তার বিচার।

৮| ৩০ শে মে, ২০২০ সকাল ১০:১৪

খাঁজা বাবা বলেছেন: আমাদের দেশের এই রবিনহুড রা এত পরিমান তেল খরচ করে যা সম্রাট আকবর ও পায় নি।
তেলের একটা দাম আছে তো নাকি?

৩০ শে মে, ২০২০ দুপুর ১২:৩২

গুরুভাঈ বলেছেন: তেলের দাম তো এখন মাইনাচে। অনেক তেলের দেশ এখন বেকায়দায়।

৯| ৩০ শে মে, ২০২০ সকাল ১০:৪২

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: বিশেষ ব্যবস্থাপনায় এয়ার এম্বুলেন্স ব্যাংকক যেতে কত স্বর্ণমুদ্রা খরচ হয়েছে এই সকল রাজপুত্রের তা জানতে পারলে ধন্য হতাম। ইমিগ্রেশন, বিদেশ যাওয়ার অনাপত্তি সার্টিফিকেট, চিকিৎসা ব্যবস্থাপত্র সহ সকল আনুষঙ্গিক ব্যয়ের বিবরণ দিতে পারলে ভালো হয়।

৩০ শে মে, ২০২০ দুপুর ১২:৩৩

গুরুভাঈ বলেছেন: আমার প্রশ্নটা হলো, এতো কিছু করে এটেম্পট টু মার্ডারের মামলায় বিদেশ যেতে হলো কোন কারণে? এতো ক্ষমতায় এই মামলা তো এমনিই ম্যানুপুলেট করা যেতো। আলোচিত ভাইরাল হত্যা তো আর না।

১০| ৩০ শে মে, ২০২০ রাত ৮:৫৩

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: এতো সহজে ব্যাংকে চাপ প্রয়োগ করে যদি অফেরতযোগ্য ঋন পাওয়া যায় তবে কোন বেকুব পরিশ্রম করে পুঁজি গড়ার চেষ্টা করবে ? বাংলাদেশে নৈরাজ্যই নর্ম হয়ে গেছে। ব্যাংকে জনগণের সঞ্চিত অর্থ কোনো সরকারই রক্ষা করতে পারে না। বাঘা বাঘা তথাকথিত বিজনেস ম্যাগনেটরা ঋন নিয়ে ফেরত দেয়ার কথা বেমালুম ভুলে যান। বাংলাদেশে কেউ যদি পরিশ্রম করে সৎভাবে বড়োলোক হওয়ার চিন্তাও করে না। তবে জনগণও কেমন জানি নির্লিপ্ত বা অভ্যস্থ হয়ে গেছে এতোসব নৈরাজ্য দেখে। তেমন প্রতিক্রিয়াও দেখা যায় না। তবে এই ধরণের প্রবণতা খুবই ভয়ঙ্কর - দেশকে অনেক পিছিয়ে নিয়ে যাওয়ার জন্য।

৩০ শে মে, ২০২০ রাত ৯:১০

গুরুভাঈ বলেছেন: আমরা সমালোচনায় অতিসংবেদনশীল যে কোনো ঘটনায় এবং অতি আত্মকেন্দ্রিক যেকোনো মানুষের বিপদে পাশে দাড়াতে। ফেসবুকে স্টাটাস দিলেি মনে করি দায়িত্বপালন হয়ে গেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.