নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

শুভবুদ্ধির উদয় হোক....

০১ লা নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৫০

দীপন ভাই'র সাথে আমার পরিচয় বছর তিনেক আগে। অসাধরণ বিনয়ী একজন মানুষ ছিলেন দীপন ভাই। গত বইমেলায় দুই দিন তাঁর সাথে আড্ডা হয়। আমার এবারের বইটি তাঁর করার কথা ছিল। সপ্তাহ দুয়েক আগেও ফোন করে পাণ্ডুলিপির বিষয়ে খোঁজ খবর নিয়ে ছিলেন। ধ্রুব দাকে কভার করতে দিবেন কি-না সে বিষযে জানতে চেয়ে ছিলেন।


এ যাবত আমার যে ক'জন প্রকাশকের সাথে কথা হয়েছে। আড্ডা হয়েছে। দীপন ভাইকে সবচে' প্রাণবন্ত ও সম্ভাবনাময় মনে হয়েছে। ঝুঁকি থাকা সত্ত্বেও তরুণদের নিয়ে কাজ করার দারুণ একটা আগ্রহ কাজ করতো তাঁর ভিতর।


অভিজিৎ রায় তাঁর বন্ধু ছিলেন। বন্ধুত্বের খাতিরে হোক আর যাই হোক তিনি অভিজিৎ রায়ের বই প্রকাশ করেছেন। তিনি নিজে কখনো ধর্মীয় বিষয়ে কারো মনে আঘাত দিতে পারে-এমন কোন বক্তব্য দেন নি কিংবা কোন লেখা লিখেছেন বলেও আমার জানা নেই।


দীপন ভাই'র এ চলে যাওয়া আমাদের প্রকাশনা শিল্পের জন্য অবর্ণনীয় ক্ষতি বয়ে আনবে। তাঁর বাবা শ্রদ্ধেয় আবুল কাসেম ফজলুল হক স্যারের মতো করেই বলবো, ‘আমি কোনো বিচার চাই না। আমি চাই শুভবুদ্ধির উদয় হোক.....।"

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০১ লা নভেম্বর, ২০১৫ রাত ৮:৩৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এই কথা নিয়ে আবার মাহবুবুল আলম হানিফ আবিস্কার করেছেন দীপনের পিতা উগ্র রাজনীতি সমর্থন করেন, তাই বিচার চাননি!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.