নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাবিবুর রহমান জুয়েল

হাবিবুর রহমান জুয়েল

জীবন নদীর বাঁকে বাঁকে দুঃখ কতো লুকিয়ে থাকে কেউ তো জানে না....

হাবিবুর রহমান জুয়েল › বিস্তারিত পোস্টঃ

মাশরাফির তুলনা মাশরাফিই...

১৫ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:৪৯

আজকের ম্যাচের পর মাশরাফির ক্যাপ্টেন্সি ও দক্ষতা কিংবা বিচক্ষণতা নিয়ে যারা কথা বলছে, সেসব নির্বোধদের জন্য আমি এক মিনিট নিরবতা পালন করছি।

মাশরাফির তুলনা মাশরাফিই তাঁর সাথে কারো তুলনা হয় না। কিছু কিছু মানুষ ও কিছু সৃষ্টির সাথে কোন কিছুরই তুল না হয় না কোন দিন।

মনে পড়ে কি কোন একদিন কেনিয়া ছিল আমাদের মূল প্রতিদ্বন্দ্বী। কেনিয়ার সাথে জয় পাওয়াটাই ছিল অনেক বড় পাওয়া। জিম্বাবুয়ে আমাদের কাছে তখন অনেক বড় শক্তিধর এক টিম।

মেরিল ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট এর বাংলাদেশ বনাম কেনিয়ার মধ্যকার খেলাটি অনুষ্ঠিত হয় ২০ মার্চ ১৯৯৯ এ। যেই কেনিয়ার আজ বাংলাদেশের নাম শুনলে হাঁটুতে কাঁপুনি ধরে যায়, সেই কেনিয়ার কাছে বাংলাদেশ ৮ উইকেটে হেরে ছিল সেদিন। ৮ উইকেট এ। আজকের অবস্থান থেকে ভাবা যায়!

একই টুর্নামেন্ট এ জিম্বাবুয়ের মধ্যকার দিবারাত্রির ম্যাচটি অনুষ্ঠিত হয় ২৫ মার্চ ১৯৯৯ সালে। সেই ম্যাচে বাংলাদেশ টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়। শাহরয়িার হোসেন বিদ্যুৎ এর সাথে ব্যাটিং করতে নেমে ১৭০ মিনিট ক্রিজে থেকে ৯ চার আর ২ ছক্কায় ১১৬ বলে ১০১ রান করে ছিলেন মেহরাব হোসেন অপি। ওয়ানডে ইতিহাসে বাংলাদেশের প্রথম সেঞ্চুরি।

কাঁচের প্লেটে করে কিছু একটু খেতে খেতে খেলা দেখছিলাম। অপি সেঞ্চুরি করার ইয়ায়য়য়য়.. বলে লাফ দিতে গিয়ে পড়নের লুঙ্গির গিঁট খুলে গিয়ে ছিল। কাঁচের প্লেট হাত থেকে পরে গিয়ে কয়েক টুকরো হয়ে গিয়ে ছিল। সবাই টিভি স্ক্রিনের দিকে এতটাই মনযোগী ছিল যে, আমার লুঙ্গির গিঁট খুলে যাওয়াটা কারোই দৃষ্টি গোচর হলো না।

সেই জিম্বাবুয়ে টিম আজ আমাদের কাছে পাত্তা পায় না। খেলা দেখারও আগ্রহ পাই না। বড় এক পেশে খেলা পানসে লাগে।
বলি, ধুর জিম্বাবুয়ের সাথে আর কি খেলা দেখবো! শুধু শুধু টাইম ওয়েস্ট। ইন্ডিয়া আফ্রিকা পাকিস্তান অস্ট্রেলিয়া হলে না হয় কথা ছিল!

একটা সময় খেলায় নামলে জানতাম হারবো, তবুও এক বুক আশা নিয়ে হা-করে টিভি স্ক্রিনের দিকে তাকিয়ে থাকতাম। যদি কিছু হয়ে যায় আজ। যদি জিতে যাই! ........ঠিক যেমনভাবে আজ "হা" করে তাকিয়ে থাকেন জিম্বাবুয়ের ক্রিকেট প্রেমী দর্শকগণ। যদি বাংলাদেশের সাথে একটি ম্যাচ জিতে যায় তারা! যদি কিছু হয়ে যায়!

বাংলাদেশ ক্রিকেট আজকের এ অবস্থানে আশার পেছনে মাশরাফির অবদান কখনো ভুলার নয়। মাশরাফি ইজ দ্য বস।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.