নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুখী এলিয়েন

সুখী এলিয়েন › বিস্তারিত পোস্টঃ

অমরত্ব নিয়ে কিছু গুজব!!!!!

২২ শে এপ্রিল, ২০২১ রাত ১২:৪৯

অনেক মানুষ আশা করেন, যদি আমি অমর হতে পারতাম!! আমার মনে হয় অমর হওয়া কোনদিনও সম্ভব না। অমরত্ব নিয়ে অনেক অনেক লোককাহিনী এবং গুজব প্রচলিত আছে, আছে অমর হওয়ার পন্থাও। এমনই কিছু রাস্তা উল্লেখ করলাম। তবে অমর না হতে পারলে বা কোন ক্ষয়ক্ষতি হলে আমাকে ধরতে পারবেন না দয়া করে।



১. সোনালী আপেলঃ অনেক মিথলজিতে এই আপেলের কথা উল্লেখ আছে। নর্স মিথলজি অনুসারে সোনালী আপেল চির যৌবন ধরে রাখে। এই আপেল ঈশ্বরেরা চাষ করেন। এই আপেল খেয়ে তারা নাকি তাদের শক্তি বজায় রাখেন। আপনারা হয়ত লকির নাম শুনেছেন ঐযে থরের সৎ ভাই। সে নাকি এই আপেল চুরি করে দানব দের হাতে দিয়েছিল। এই আপেল না পেয়ে ঈশ্বরেরা তাদের শক্তি এবং ক্ষমতা হারিয়ে ফেলেছিল। তারপর লোকিকে বন্দী করে তার কাছ থেকে আপেলের খবর নিয়ে সেই আপেল উদ্ধার করেছিল। অনেকেই ধারনা করেন একটা সোনালী আপেল পৃথীবিতে নাকি আছে!!!



২. অমৃত সুধা বানানঃ অমৃত সুধা হল এমন একটা জিনিস যেটা আপনি খেলে অথবা পান করলে অমর হয়ে যাবেন(ভাই আমাকে কিছু বলবেন না আমি এই তথ্য যেমন পেয়েছি তেমন করে বললাম)। চীন দেশের প্রথম সম্রাট এই অমৃত সুধা (যাকে ইংরেজিতে বলে এলিকজার অফ লাইফ) খোজার জন্য লোক পাঠিয়েছিলেন, তবে সেই লোকেদের কেউ কিন্তু আর ফিরে আসে নি। এই নিয়ে একটা উপন্যাস পড়েছিলাম, নাজিম উদ্দিন ভাইয়ের, নাম সম্ভবত 'স্কার্লেট'। আবার হয়ত 'সাম্ভালা ট্রিলজি' আপনাদের অনেকেরই পড়া। যারা পড়েছেন তারা নিশ্চয় জানেন আঠার শতকের একজন কাউন্ট নাকি এই অমৃত সুধা বানিয়েছিলেন এবং তিনি অমর হয়ে গেছেন, পরে নাকি তিনি আত্মহত্যাও করেছেন। আবার হিন্দু ধর্ম অনুসারে একধরনের জাদুর পানীয় আছে যা মানুষকে অমরত্ব দান করে তবে এটা অর্জন করতে হলে আপনাকে যোগ ব্যায়ামের একজন উচ্চ লেভেলের গুরু হতে হবে।





৩. পরশ পাথরঃ পরশ পাথরের নাম আশা করি সবাই জানেন। এটা এমন একটা পাথর যেটা দিয়ে আপনি যেকোন ধাতুকে সোনাতে রুপান্তরিত করতে পারবেন। আমি আগেও বলেছি অনেক আলকেমিস্ট এই পাথর তৈরী করতে চেষ্টা করেছেন। তারা সোনা ভালবাসত কিনা জানি না তবে এই পরশ পাথর তার মালিককে অমর করে দিত। হ্যারি পটার সিরিজে বলা হয়েছিল নিকলাস ফ্লামেল নামে একজন আলকেমিস্ট ১৪ শতকে এই পাথর তৈরী করেছিলেন। তবে নিকলাস ফ্লামেল কিন্তু আসলেই একজন ছিলেন।




৪. চাঁদের খরগোশকে সন্তুষ্ট করুনঃ চাইনিজদের লোককাহিনী অনুযায়ী চাঁদে নাকি একটা খরগোশ থাকে, সে অমৃত সুধা বানাই ঈশ্বর দের জন্য। তাকে যদি আপনি সন্তুষ্ট করতে পারেন তাহলে সে আপনাকে কিছু অমৃত সুধা দিতেও পারেন!!




৫. গিলগামেশের গাছঃ প্রাচীন মেসোপটেমিয়ার একটা প্রাচীন কবি গিলগামেশ। এই কবিতা অনুসারে একজন মানুষ ছিল যে ছিল অর্ধেক ঈশ্বর এবং তার অনেক শক্তি ছিল। সে একটা ছোট দেশের রাজা ছিল। একদিন সে একটা লোকের কথা শুনলো যে কিনা অমর এবং একা থাকে। এই রাজা সেই লোকটিকে খুজে বের করে তাকে তার অমরত্বের রহস্যের কথা জিজ্ঞাস করলে তিনি উত্তরে রহস্য জনক এক গাছের কথা উল্লেখ করে, যেটা যে কাউকে অমরত্ব দান করে। তবে সেই অমর লোকটা সেই গাছ সম্পর্কে আর কোন তথ্য দিতে পারেনি। এই কথা অনুসারে তিনি এই গাছ খোজার চেষ্টা করেছিল এবং সফল ও হয়েছিল কিন্তু সেই গাছ হাতে পাওয়ার আগেই একটা সাপ নাকি সেটা চুরি করে নিয়েছিল।



৬. চিরযৌবনের ঝরনাঃ পাইরেটস অব ক্যারিবিয়ান ছবিতে এটাকে আমি প্রথম দেখি। এই ঝরনায় যে গোসল করবে সে অমর হয়ে যাবে। বাস্তবে অনেক লোক এটা খোজার চেষ্টা করেছেন। কিন্তু সেটা কেওই খুজে পাননি।



৭. অকালটিজমঃ এই অকাল্টিজম এর আসলে দুটো অর্থ হয় , কুসংস্কার এবং গুপ্ত জ্ঞান। অনেকেই অনেক গুপ্ত জ্ঞান চর্চা করেছেন নিজেকে অমর করার জন্য। ১৯০৮ সালে কাইবালিওন নামে একটা বই প্রকাশিত হয়, সেই বইতে বলা হয়েছে যে, আপনি যদি আপনার শরিরকে খসাতে(shed এর ভাল বাংলা কি হবে জানি না) পারেন তাহলে আপনি অমর হতে পারবেন। তবে দুঃখের কথা হল এই বইতে এই কাজ টা কিভাবে করতে হবে তা বলা হয়নি।



৮. যিশুকে রাগিয়ে দিনঃ জিও ছিল এক ধনী রোমান এর সিকিউরিটি গার্ড। ইনি যিশুকে ক্রশে ঝোলান। এজন্য ঈশ্বর একে অভিশাপ করেন যে সে কখনো মরবে না।



৯. হলি গ্রেইল খুজে বের করুনঃ হলি গ্রেহল হল একটা পান পাত্র, এটার থেকে যে পান করবে সে অমর হয়ে যাবে। যিশু এটা থেকে তার শেষ খাবারের সময় নাকি পান করেছিলেন। অনেকে বলে এটা নাকি জার্মানির বার্লিনে এক গুপ্ত স্থানে আছে। অনেকেই খুজে বের করার চেষ্টা করেছে কিন্তু কেউ সফল হন নি।

১০. বিজ্ঞান ব্যাবহার করুনঃ বিজ্ঞানীরা কিন্তু অমরত্ব নিয়ে অনেক গবেষনা করছেন। অনেক এক্সপার্ট বলেন যে কোষের মৃত্যু রোধ করা সম্ভব। এবং কয়েক দশকের মধ্যে মানুষ অমর হয়ে যেতেও পারেন। আরো একতা পথ আছে আপনার পুরো মস্তিষ্কের একটা ম্যাপ কম্পিউটারে ইনপুট করতে পারেন। এটা করার জন্য আপনাকে অনেক অনেক টাকার মালিক হতে হবে।


সুত্রঃ internet

মন্তব্য ১১ টি রেটিং +২/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২২ শে এপ্রিল, ২০২১ রাত ১২:৫৬

মরুভূমির জলদস্যু বলেছেন: ভালো লিখেছেন।

২২ শে এপ্রিল, ২০২১ সকাল ১১:৫১

সুখী এলিয়েন বলেছেন: কষ্ট করে পড়ার জন্য ধন্যবাদ।

২| ২২ শে এপ্রিল, ২০২১ রাত ১:৪৫

মোহাম্মদ সাখাওয়াত হোসেন বলেছেন: অমর হতে পারলে ভালই হত।

২২ শে এপ্রিল, ২০২১ সকাল ১১:৫৩

সুখী এলিয়েন বলেছেন: অমরত্ব একটা অভিশাপ ভাই। পড়ার জন্য ধন্যবাদ।

৩| ২২ শে এপ্রিল, ২০২১ রাত ৩:০৬

নতুন বলেছেন: অমর হলে এক সময় জীবন বরিং হয়ে যাবে।যেমন টিথোনাসের হয়ে ছিল

জীবনের সল্প সময়ই বেচে থাকার প্রেরণা জোগায়।

২২ শে এপ্রিল, ২০২১ সকাল ১১:৫৩

সুখী এলিয়েন বলেছেন: একেবারে ঠিক বলেছেন ভাই।

৪| ২২ শে এপ্রিল, ২০২১ রাত ৩:১৭

রাজীব নুর বলেছেন: সুন্দর পোষ্ট।

আমি মোটেও অমর হতে চাই না। দীর্ঘদিন বেঁচে থাকা বিরক্তিকর।

২২ শে এপ্রিল, ২০২১ সকাল ১১:৫৩

সুখী এলিয়েন বলেছেন: সহমত। প্রিয় রাজীব ভাই।

৫| ২২ শে এপ্রিল, ২০২১ ভোর ৫:৫৬

ডাব্বা বলেছেন: Shed এর আরেকটি বাংলা 'ত্যাগ' ব্যবহার করতে পারেন।

২২ শে এপ্রিল, ২০২১ সকাল ১১:৫৪

সুখী এলিয়েন বলেছেন: ধন্যবাদ ভাই।

৬| ২২ শে এপ্রিল, ২০২১ দুপুর ২:১৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সুত্র ইন্টারনেট বলে কোন রেফারেন্স গ্রহনযোগ্য নয়। অনুগ্রহ করে পুরো রেফারেন্স প্রদান করুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.