নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মনে করো জুতো হাটছে,পা রয়েছে স্থীর

এইচ তালুকদার

I am drunk,officer.punish me when I am sober.(Zahir ud din Muhammad,Babur)

এইচ তালুকদার › বিস্তারিত পোস্টঃ

এটা ঠিক মুভি রিভিউ নয়-৪

০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ১২:৫২


মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিবছর প্রায় ২৫০০০০ কিডন্যাপিং এর ঘটনা ঘটে।এর প্রায় সত্তুর শতাংশের বয়স ৬-১৮ বছরের মদ্ধে।দৈনিক সংখ্যাটা প্রায় ২০ জন*।অনেক না পাওয়া আর বঞ্চনার আমাদের এই দেশেও এই সংখ্যা গুলো চমকে ওঠার মত।
উপরের তথ্য গুলো আমি জেনেছি ২০১৫ সালে মুক্তি পাওয়া Room মুভি টা দেখার পর কিছু ব্যাকগ্রাউন্ড স্টাডি করতে যেয়ে।২০১৫ সালের এই মুভিটী্ সেরা অভিনেত্রীর অস্কার,চারটা অস্কার নমিনেশন সহ জিতে নেয় অনেকগুলো পুরষ্কার।
মুভির শুরুতেই এক অল্পবয়স্ক মা আর তার পাচ বছর বয়সী ছেলে কে দেখা যায়।মা এবং ছেলে মিলে একটা বার্থডে কেক তৈরী করে যেটা দিয়ে তারা ছেলেটির অর্থাৎ জ্যাক এর পঞ্চম জন্মদিন পালন করবে। সাস্পেন্সের শুরু হয় যখন জ্যাক এর মা এক টূকরো কেক ওল্ড নিক এর জন্য রেখে দেয়।কিন্তু কে এই ওল্ড নিক?
একটা স্টোর রুম,একটা স্কাই লাইট সেটিং আর মাত্র দুজন অভিনয় শিল্পীর মাদ্ধমে যে এত সুন্দর ভাবে একটা গল্প বলা যায় সেটা এই মূভিটা না দেখলে বিশ্বাস হত না।বন্দিদশা থেকে মা ও ছেলের মুক্তি আমাকেও ছুয়ে গেছিলো,(ইনফ্যাক্ট এই দৃশে এসে আমি আমার অজান্তেই শোয়া থেকে উঠে দারিয়েছিলাম) B-)) B-)) ।আগেই বলেছি এই মুভিটি সেরা অভিনেত্রীর অস্কার পেয়েছে তাই ''মা'' চরিত্র টিতে অভিনয় করা ব্রি লারসেনের প্রশংসা করা বাতুলতা,তবে জ্যাক চরিত্রে অভিনয় করা জ্যাকব ট্রেম্বলি রিতিমত তাক লাগিয়ে দিয়েছে।
রুমের বাইরেও যে একটা মস্তবড় পৃথিবী আছে, সেখানকার সব কিছুই যে আলাদা সেটা জ্যাক নিজের মত করে আবিষ্কার করে,জিবনে প্রথমবার কুকুর দেখা কিংবা চুল কাটার অভিজ্ঞতা প্রথমবার শপিং করতে যাওয়ার এক্সপ্রেশন গুলো এক কথায় পারফেক্ট ছিলো,মুক্তির আনন্দে আত্মহারা তার মা যখন তার কাছ থেকে অনেকটাই দূরে সরে যায় তখন জ্যাক এর বিষন্নতা আপনাকেও ছুয়ে যাবে।মুভির শেষ সংলাপটাই এই মুভির এসেন্স।
[img|http://s3.amazonaws.com/somewherein/pictures/hasibulhasan007/hasibulhasan007-1522695131-ffa8f70_xlarge.jpgতথ্যসুত্র Federal Bureau of Investigation; National Crime Information Center; U.S. Justice Dept.; Vanished Children's Alliance; Redbook, February 1998; State of Washington's Office of the Attorney General; United States Department of Justice, Office of Juvenile Justice Delinquency Prevention Juvenile Justice Bulletin, June 2000

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ১:৩৪

সোহানী বলেছেন: দেখবো অবশ্যই........... রিভিউতে+

০৩ রা এপ্রিল, ২০১৮ রাত ১০:৪৪

এইচ তালুকদার বলেছেন: মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.