নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হে প্রগাড় পিতামহী,আজো চমৎকার?\nআমিও তোমার মত বুড়ো হব-বুড়ি চাঁদটারে আমি ক\'রে দেবো\nকালীদহে বেনজলে পার;\nআমরা দু-জনে মিলে শুন্য ক\'রে চ\'লে যাবো জীবনের প্রচুর ভাঁড়ার।

এইচ তালুকদার

I am drunk,officer.punish me when I am sober.(Zahir ud din Muhammad,Babur)

এইচ তালুকদার › বিস্তারিত পোস্টঃ

\'করোনা স্পেশাল\' মুভি রিভিউ-৫

১৯ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:২৯


আমাদের সবার জীবনে কিছু গভীর দুঃখ এবং ভয় থাকে যেগুলো আমরা আমাদের মনের অনেক গভীরে চাপা দিয়ে রাখি।কিন্তু কি হবে যদি এই ভয় আর দুঃখ গুলোই জীবন্ত হয়ে আমাদের সামনে উঠে আসে বা হঠাত দেখা যায় মানুষিক ভাবে অসুস্থরাই একটা শহরের সবইচেয়ে সুস্থ মানুষ।চোখ থাকাই যেখানে সবচেয়ে বপড় বিপদ অন্ধ হওয়াই যেখানে বেচে থাকার সবচেয়ে নিরাপদ উপায়।মার্কিন ঐপন্যাসিক জশ মালের্ম্যান বার্ড বক্স উপন্যাসের কাহিনী অনেকটা এরকমই।আর এই উপন্যাসের গল্প নিয়ে একই নামে মুভি তৈরী করেছেন ড্যানিশ পরিচালক সুজান্নে বিয়ের,প্রথম নারী পরিচালক হিসেবে গোল্ডেন গ্লোব জয়ের রেকর্ডটি যার দখলে।এই মুভিটা আমার দেখা শ্রেষ্ঠ মুভির তালিকায় প্রথম তিনটার ভেতর থাকবে।

২০১৮ সালে মুক্তি পাওয়া এই মুভির আই এম বি ডি রেটিং ৬.৬।শিরোনামে নিশ্চই দেখেছেন মুভিটাকে আমি “করোনা স্পেশাল” উপাধি দিয়েছি,এর যথেষ্ঠ যৌক্তিক কারনও আছে।এই মুভিতে যে অস্থির সময় আর অজানার আতঙ্ক সার্থক ভাবে স্ক্রীনে নিয়ে আসা হয়েছে তা যেন বর্তমানের এই করোনা মহামারীর অস্থীর সময়ের সঙ্গেই মিলে যায়।এই মুভির ক্লস্টোফোবিক পরিবেশ,আজানার আতঙ্ক মানুষের টিকে থাকার,ভালোবাসা পাবার আদিম আকুলতা যে কোন মুভি প্রেমিককে ভাবাবে।প্রীয় অভিনেত্রী সান্ড্রা বুলক,অত্যন্ত সম্ভবনাময় আফ্রিকান আমেরিকান অভিনেতা ট্রেভান্তে রোডস আর জন মালকোভিচের মত ভেটেরান এবং বয় আর গার্ল নামে দুই কিঊট পিচ্চি এই মুভিতে আছে।সত্যিকার ভয় পাবার মজা যারা পেতে চান তাদের জন্য এটা একটা মাস্ট ওয়াচ।

এবারে কিছু হতাশার গল্প বলি।এই মুভির রেটিং ৬.৬,রটেন টমাটোস রেটিং ও ৬৩%,একই বছর অর্থাৎ ২০১৮ সালে মুক্তি পাওয়া প্রায় একই রকম গল্পের আরেকটি মুভি “আ কোয়াইট প্লেস”এর আই এম বিডি রেটিং ৭.৫ আর রটেন টমাটোস এর মতে ৯৫% ফ্রেশ।দুটি মুভিই আমার দেখা হয়েছে আর দুটো মুভি দেখার অভিজ্ঞতা থেকে বলছি বার্ড বক্স,কোয়াইট প্লেস এর চেয়ে বহুগুনে ভালো মুভি।তারপরেও এই রেতিং এর কারন আমার বোধগম্য না।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে এপ্রিল, ২০২০ রাত ৮:২১

বিড়ি বলেছেন: কোয়াইট প্লেস নিয়ে এত মাতামাতির কারন আমি বুঝিনা , আপনার কথা শুনে বার্ড বক্স দেখার ইচ্ছে জেগে উঠলো , দেখি কেমন লাগে।

১৯ শে এপ্রিল, ২০২০ রাত ৮:২৭

এইচ তালুকদার বলেছেন: বার্ড বক্স দেখে ফেলুন,অবশ্যই ভাল লাগবে।

২| ১৯ শে এপ্রিল, ২০২০ রাত ৯:০৫

শের শায়রী বলেছেন: দুটোই দেখছি, আচ্ছা বার্ড বক্স ছবিটার কি অন্য কোন পর্ব হবে? শেষের দিকে তাই মনে হয়েছে। আর আ কোয়াইট প্লেস এর সিক্যুয়াল বানাইছে নাকি? বিরক্তিকর লাগছে সিনেমাটা। সে তুলনায় বার্ড বক্স অনেক ভালো।

১৯ শে এপ্রিল, ২০২০ রাত ৯:৪২

এইচ তালুকদার বলেছেন: হ্যা,এটার সিকুয়েল আসছে।লেখক জশ মালের্ম্যান এর দ্বিতীয় কিস্তি "ম্যালেরি' লিখে শেষ করেছে গুড রিডস এ রেটিং ৪।২/৫ তবে সিক্যুয়েল গুলো কখনোই ভাল হয়,আমার অত্যন্ত প্রীয় মুভি ২৮ ডেইজ লেটার এর সিক্যুয়েল ২৮ উয়িকস লেটার দেখে নিজের এবং পরিচালকের চুল ছিড়তে ইচ্ছা হয়েছে।কোথায় ড্যানি বোয়েলের ফাকা লন্ডন শহরের আইকনিক সিন আর কোথায় রুম ভর্তি জম্বির হুদা লাফালাফি।

৩| ১৯ শে এপ্রিল, ২০২০ রাত ৯:২০

রাজীব নুর বলেছেন: মুভিটা দেখি নাই।
সাউথ ইন্ডিয়ান একটা মুভি আছে 'ভাইরাস' দেখেছেন?

১৯ শে এপ্রিল, ২০২০ রাত ৯:৪৬

এইচ তালুকদার বলেছেন: সম্ভব হলে আজকেই দেখুন।দেখে কেমন লাগলো অবশ্যই জানাবেন।না ভাইরাস মুভি টা দেখা হয় নি,তবে লিস্টে নিয়ে নিলাম সময় হলেই দেখে ফেলব

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.