নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোকা মানুষের কথায় কিই বা আসে যায়

বোকা মানুষ বলতে চায়

আমি একজন বোকা মানব, সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই। আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাধা চুপ কর! তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই। সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১

বোকা মানুষ বলতে চায় › বিস্তারিত পোস্টঃ

নব বিবাহিত দম্পতিদের জন্যঃ What Should Be Your Honeymoons Destination? (প্রথম খণ্ড)

১৪ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১২:৫৪





হানিমুন শব্দের উদ্ভব কিভাবে কে জানে, মধু’র সাথে চন্দ্র!!! উনিশ শতকে পশ্চিমা বিশ্বে যাত্রা শুরু করে আজ সারা পৃথিবীতে নব বিবাহিত দম্পতিএর জীবনের অতি আকাঙ্ক্ষিত ইভেন্ট। দিন দুয়েক আগে ব্লগার জাফরুল মবীন ভাইয়ের রিকোয়েস্টের সুত্র ধরে এই পোস্টের অবতারণা। সামু ব্লগে নাকি এখন বিয়ের বাতাস বইছে... ;) আর তাই পর্যটন মন্ত্রী হিসেবে আমার দায়িত্ব এই হবু’দের জন্য কিছু “হানিমুন ডেসটিনেশন” সম্পর্কে বলে যাওয়া। দুই পর্বের এই সেমি ফটো ব্লগ পোস্ট (যা পুরোটাই কপিরাইট আইনে দুষ্ট) আজ প্রথম পর্বে বাংলাদেশ এবং এর পূর্বের দেশ সমূহের কিছু ছবি, যা থেকে হবু দম্পতিরা খুঁজে নিতে পারেন তাদের হানিমুন ডেসটিনেশন। (অ.ট. যেখানেই হানিমুনে যাবেন, অবশ্যই পূর্ণিমার হিসেব করে যাবেন আর সাথে ছোট কৌটোয় মধু নিয়ে যেতে ভুলবেন না, কারন মধুচন্দ্রিমায় মধুর ঘাটতি পড়তে পারে। গত বছর সেন্ট মার্টিন ট্যুরে “ভ্রমণ বাংলাদেশ” এর তাহসিন শাহেদ (ব্লগার তাহসিন মামা) সাথে করে মধু নিয়ে গিয়েছিলেন। :P



দুজন নর-নারী বিয়ের স্বর্গীয় বন্ধনে আবদ্ধ হওয়ার পর পরস্পরকে জানতে ও বুঝতে পারার জন্য কিছু সময় লোকচক্ষুর অন্তরালে নিজেদের একান্ত সান্নিধ্যে কাটাতে চায়। এ থেকেই হানিমুনের ধারণার উদ্ভব। পাহাড়ের উষ্ণতায় কিংবা সমুদ্রের গর্জনে স্নাত সৈকতে কিংবা অরণ্যের বিচিত্রতায় রহস্যময় মনের অতলে ডুব দিয়ে মণি-মুক্তা তুলে আনার প্রয়াসে নিজেদের হারিয়ে ফেলার উদ্দেশ্যেই বর কনের হানিমুন যাত্রা। আজ প্রথম পর্বে থাকছে বাংলাদেশ, নেপাল, ভুটান, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, জাপান, চীন, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড নিয়ে ছবি ব্লগ।



=================== বাংলাদেশ ==================

তো আসুন শুরু করা যাক, শুরু করি বাংলাদেশ দিয়ে। আমাদের দেশের হানিমুন ডেসটিনেশন হিসেবে সর্বাগ্রে রয়েছে কক্সবাজার, সেন্ট মার্টিন আর কুয়াকাটার নাম। এরপর রয়েছে বৃহত্তর সিলেট এবং বৃহত্তর চট্টগ্রাম উইথ পার্বত্য চট্টগ্রাম। আর ঢাকার একেবারে কাছেও ঘুরে আসা যায় পদ্মা রিসোর্ট অথবা যমুনা রিসোর্ট থেকে।







=================== নেপাল ==================

হিমালয়ের কন্যা খ্যাত এশিয়ার ছোট্ট একটি দেশে নেপাল যেখানে রয়েছে গুরুত্বপূর্ণ দর্শনীয় সব স্থান যা দেখার জন্য প্রতিদিন দেশী বিদেশী হাজারো পর্যটক নেপালে ভিড় জমায়্। নেপালের সবচেয়ে নজরকাড়া দর্শনীয় স্থানের মধ্যে রয়েছে এভারে্স্ট চূড়া। মাউন্ট এভারেস্ট ছাড়াও নেপালে আরো কিছু গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান রয়েছে—

পাটান দরবার স্কয়ার, ভীমসেন মন্দির, মাঙ্গা

হিতি, বিশ্বনাথ মন্দির, কৃষ্ণ মন্দির, জগন্নারায়ণ মন্দির, রাজা

যোগেনারেন্দ্র মাল্লার মূর্তি, হরি শঙ্কর মন্দির, তেলেজু ঘণ্টা, কৃষ্ণা

মন্দির, রাজপ্রাসাদ (রয়েল প্যালেস), পাটান জাদুঘর, মাল চৌক, সুন্দরী চৌক,

সোনালি মন্দির (কুয়া বহাল), কুম্বেশ্বর মন্দির, উমা মহেশ্বর মন্দির,

বিশ্বকর্মা মন্দির, বাহা বাহি, মীননাথ মন্দির, রাতো মাচেন্দ্রনাথ মন্দির,

মহাবুদ্ধ মন্দির, উকু বহাল (রুদ্র বর্ণ মহাবিহার), লগন স্তম্ভ, চিড়িয়াখানা,

পশ্চিমা মন্দির ইত্যাদি।

তথ্যসুত্র এবং লেখাঃ http://www.beshto.com/contentid/433509







=================== ভুটান ==================

দক্ষিণ এশিয়ার প্রাকৃতিক নৈসর্গিক পূণ্যভূমি ভুটান। হিমালয়ের কল্যাণে উঁচু পর্বতমালা, সবুজ বন আর স্বাস্থ্যকর আবহাওয়ার দেশ ভুটান যেন প্রকৃতির মমতায় সাজানো। তিব্বতের ঠিক দক্ষিণে অবস্থিত ভুটানকে বলা হয় “ল্যান্ড অব দ্য পিসফুল থান্ডার ড্রাগনস”। ভূটানের মোহময় প্রাকৃতিক সৌন্দর্য পর্যটনপিপাসুরা কখনোই উপেক্ষা করতে পারে না। ভুটানের দর্শনীয় স্থানগুলোর মধ্যে রয়েছে ১। তাকশাং বৌদ্ধবিহার, ২। ড্রুকগিয়াল জং, ৩। রিনপুং জং, ৪। টা জং, ৫। পুনাখা জং, ৬। সিমতোখা জং, ৭। দোচুলা পাস।



তথ্যসুত্র এবং লেখাঃ http://www.priyo.com/2014/06/25/79017.html







=================== থাইল্যান্ড ==================

বলিউড, টালিউড রঙিন সিনেমার পাশাপাশি থাই পাতায়ায় পর্যটকদের জন্য থাইল্যান্ড এ মুহূর্তে অন্যতম পছন্দের স্থান। থাইল্যান্ডের ব্যাংকক, পাতায়া, ফুকেতে ছুটছেন ভ্রমণপিপাসু অনেক বাঙালি। মাকড়শার জালের মতো ছড়িয়ে অসংখ্য উড়ালপুল। প্রতিটি রাস্তার একটি লেন, রোডের প্রায় দুটি লেনেই সমানভাবে চওড়া আর এটাই হচ্ছে ব্যাংকক। নাইস সিটির বুকচিরে বয়ে গেছে চাও-ফ্রায়া নদী। রাতের মায়াবি আলোয় জলপথে শহরটাকে ঘুরে দেখতে অসাধারণ লাগে। রিভার ক্রুজ, বিদেশিদের কাছে অন্যতম নিশিজীবন। রাত যত বাড়তে থাকে ততই রঙিন হয় ব্যাংকক সিটি। শহরজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে আছে অসংখ্য ডান্স বার, ডিস্কো বার। সর্বত্রই পর্যটকদের উপচেপড়া ভিড়, পাঁচিলঘেরা চওড়া মাঠ, জলাশয়। মাটি থেকে তিন ফুট উপরে প্লাটফর্মের রেস্তোরাঁ। গোটা রেস্তোরাঁটি ঘেরা বুলেটপ্রুফ কাচে, যেকোনো সময় কৌতূহলি বাঘের থাবা এসে পড়তে পারে আপনার লাঞ্চ টেবিলের কাচের দেয়ালে। পাহাড়, সমুদ্রেঘেরা ছোট্ট শহর পাতায়া। শহরটি ঘুরে দেখতে পারেন ট্যাক্সি করে।





তথ্যসুত্র এবং লেখাঃ Click This Link







=================== সিঙ্গাপুর ==================

অতি ছোট্ট কাঁচে ঘেরা শহর সিঙ্গাপুর। সিঙ্গাপুরের পর্যটক আকর্ষন করার মত জায়গার বিস্তারিত দেওয়া হল...



নাইট সাফারী: সিঙ্গাপুর চিড়িয়াখানা, পৃথিবীর প্রথম ও একমাত্র নাইট সাফারী। নাইট সাফারীতে গভীর রাতে জঙ্গলের ভিতরের নানান পশুপাখিদের মাঝ দিয়ে ট্রামে করে পর্যটকরা বিচড়ন করেন। বাঘ, হরিণ, ভালুক, হাতি, উট, কুমির এ সাফারীর প্রাণিদের মধ্যে অন্যতম। এ সাফারীতে পশুপাখিরা উন্মুক্তভাবে ঘুরে বেড়ায়।



মারলাওন পার্ক: মারলিন বা সিংহ-মৎস্য হচ্ছে সিঙ্গাপুরীদের গর্বের প্রতীক, বীরত্বের প্রতীক। কথিত আছে বহু পূর্বে সিঙ্গাপুর যখন তেমাসেক বা সমূদ্রনগরী নামে পরিচিত ছিলো তখন প্রচণ্ড এক সামুদ্রিক ঝড় ওঠে দ্বীপে। অধিবাসীরা যখন নিজেদের স্বপে দেয় ঈশ্বরের হাতে ঠিক তখনই সমুদ্র থেকে সিংহ-মৎস্য আকৃতির এক জন্তু এসে ঝড়ের বিরুদ্ধে লড়াই করে বাচিয়ে দেয় অধিবাসীদের। আর সে থেকে মারলিন নামের সিংহ-মৎস্য সিঙ্গাপুরীদের গর্ব আর বীরত্বের প্রতীক। মারলিনের মূর্তি ম্যারিনা বে-এর মারলাওন পার্কে অবস্থিত।



সেন্টোসা আইল্যান্ড: সমুদ্রের মাঝে ছোট এক দ্বীপে গড়ে তোলা বিনোদন কেন্দ্র।



তথ্যসুত্র এবং লেখাঃ Click This Link







=================== মালয়েশিয়া ==================

মালয়েশিয়ায় আছে অসংখ্য দর্শনীয় স্থান। এর মধ্যে একটি হল কুয়ালামপুরের কাছেই পাহাঙ্গে অবস্থিত গেনটিন হিল রিসোর্ট। ঠান্ডা আবহাওয়ার জন্য পরিচিত তিতিওয়াঙ্গসা পাহাড়ি অঞ্চলের এই রিসোর্টে পাবেন থিম পার্ক, কেবল কার, ক্যাসিনো ইত্যাদি। কুয়ালালামপুরের মধ্যেই আছে টুইন টাওয়ার নামে খ্যাত প্যাট্রোনাস টাওয়ার। ১৯৯৮ সাল থেকে এখন পর্যন্ত এটিই পৃথিবীর সবচেয়ে উঁচু টুইন টাওয়ার। দুই টাওয়ারের মাঝের ব্রিজকে বলা হয় স্কাই ব্রিজ। ৫০ রিঙ্গিত বা ১২শ' টাকার বিনিময়ে দর্শনার্থীরা উঠতে পারবেন এই স্কাইব্রিজে। মালয়েশিয়া গিয়ে লাঙ্কাউই না গেলে হয়ত সমস্ত খরচই বৃথা। কুয়ালালামপুর থেকে ৪১৩ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই সমুদ্র সৈকত অঞ্চল আন্দামান সমুদ্রের ১০৪টি দ্বীপের সমষ্টি। কি নেই এখানে, কেবল কার, ঝরনা, সমুদ্রের নিচ দিয়ে রাস্তা, ম্যানগ্রোভ ফরেস্ট আরও কত কি। একটু ভিন্ন স্বাদের জন্য একটি নৌকা ভাড়া করে চলে যেতে পারেন ম্যানগ্রোভ ফরেস্টের ভেতর। সেখানেও আছে বাদুরের গুহা, ঈগলের গুহা ইত্যাদি দর্শনীয় স্থান। কুয়ালালামপুর থেকে ৩৫৫ কিলোমিটার দূরেই আছে আরেকটি পর্যটন এলাকা পেনাঙ্গ। এখানকার মূল আকর্ষণ কেবল ট্রেন। প্রাপ্তবয়ষ্কদের জন্য আট রিঙ্গিত আর ছোট ও বৃদ্ধদের জন্য চার রিঙ্গিতের বিনিময়ে এই ট্রেনে চড়ে যেতে পারবেন পেনাঙ্গ পর্বতে। আর মালয়েশিয়ার ইতিহাস ঐতিহ্য সম্পর্কে জানতে চলে যেতে পারেন মালাক্কা সিটি। কেনাকাটার জন্য যেতে পারেন প্যাভিলিয়ন, টাইমস স্কয়ার, বিবি প্লাজা, সানওয়ে পিরামিড মার্কেট ইত্যাদি শপিং মলগুলোতে। পৃথিবীর সবগুলো ব্র্যান্ডের পণ্যই পাবেন এই মার্কেটগুলোয়। এছাড়া মালয়েশিয়ার স্থানীয় পণ্যগুলোও গুণগত মান সম্পন্ন, দামও ক্রয়সীমার মধ্যেই। আর ইলেক্ট্রনিকস পণ্য কিনতে চাইলে অবশ্যই যেতে হবে ল-ইয়েট প্লাজা।





তথ্যসুত্র এবং লেখাঃ Click This Link







=================== ইন্দোনেশিয়া ==================

ইন্দোনেশিয়ার প্রায় ৫৭% ভূমি এলাকা ক্রান্তীয় অরণ্যে ঢাকা। এইসব অরণ্যতে অনেক পর্যটক ঘুরতে ভালবাসেন। এছাড়া রয়েছে দীর্ঘ সমুদ্র সৈকত। সবচেয়ে জনপ্রিয় সৈকতগুলির মধ্যে রয়েছে বালি, লোম্বক, বিনতান, ও নিয়াস দ্বীপের সৈকতগুলি। তবে এগুলিতে পর্যটকদের সংখ্যাধিক্যের কারণে ঠিকমত সংরক্ষণ করা সম্ভব হয় না। অপেক্ষাকৃত বিচ্ছিন্ন কিন্তু ভালভাবে সংরক্ষিত সৈকতগুলির মধ্যে আছে কারিমুনজাওয়া, টোগীয় দ্বীপপুঞ্জ, বান্দা দ্বীপপুঞ্জের সৈকতগুলি। সমুদ্রের তীরে সার্ফিং এবং অনেক জায়গায় ডাইভিঙের ব্যবস্থাও আছে। আরও আছে বিস্তীর্ণ প্রবাল দ্বীপ। আর হরেক প্রজাতির প্রশান্ত ও ভারত মহাসাগরীয় উদ্ভিদ ও প্রাণী। ইন্দোনেশিয়ায় আরও রয়েছে অনেক পর্বত, এবং এদের মধ্যে কিছু কিছু আবার আগ্নেয়গিরিও। এগুলিতে অনেক পর্যটক পর্বতারোহণ করতে ভালবাসেন।



তথ্যসুত্র এবং লেখাঃ Click This Link







=================== চীন ==================

প্রাচীন মানব সভ্যতার বিচারে চীন একটি বিশেষ স্থান অধিকার করে রয়েছে। সাধারণভাবে চীনের দর্শনীয় বিষবস্তুর কথা উঠলেই প্রথমে মনে পড়ে চীনের মহাপ্রাচীরের কথা। কিন্তু এ ছাড়াও বিস্ময়কর আরও অনেক বিষয় রয়েছে, যা অতটা ব্যাপকভাবে প্রচারিত হয় নি। এর ভিতরে উল্লেখযোগ্য বিষয়বলির তালিকা বাংলা বর্ণানুক্রমে সাজানো হলোঃ ইয়েনগান গুহা , কনফুসিয়াসের মন্দির, কনফুসিয়াসের ভবন, কনফুসিয়াসের সমাধিস্থান, জি-আন বৃহৎ মসজিদ, তিয়েন থাইন, তুনহুয়াং মোকাও গুহা মন্দির, পুতালা প্রাসাদ, পেইচিং রাজ প্রাসাদ, প্রাচীন নগর লিচিয়াং

মহাপ্রাচীর, লৌহ প্যাগোডা, শানসি প্রদেশের পিনয়াও প্রাচীন নগর

শিহুয়াং সমাধিস্থান আর সৈনিক ও ঘোড়ার মূর্তির যাদুঘর



তথ্যসুত্র এবং লেখাঃ Click This Link







=================== জাপান ==================







=================== দক্ষিণ কোরিয়া ==================







=================== অস্ট্রেলিয়া ==================







=================== নিউজিল্যান্ড ==================









দৃষ্টি আকর্ষণঃ প্রথমত এতোগুলো ছবির পুরোটাই অন্তঃজালের বিভিন্ন সাইট থেকে নেয়া, তাই ছবিগুলোর তথ্যসুত্র দিতে পারলাম না। লেখাগুলোর লিঙ্ক প্রতি লেখার নীচে দেয়া আছে। আর "কিভাবে যাবেন, কোথায় থাকবেন, কি কি দেখবেন" এই জাতীয় কোন তথ্য দিতে পারলাম না বলে দুঃখিত। নবদম্পতিরা ছবি দেখে সিলেক্ট করুন কোথায় হানিমুনে যাবেন, তারপর নেটে বসে গুগল মামার সাহায্য নিয়ে খুঁজে দেখুন, দেশী-বিদেশী অনেক ট্র্যাভেল এন্ড ট্যুর এজেন্সির অসংখ্য প্যাকেজ খুঁজে পাবেন।



হ্যাভ অ্যা সুইট হানিমুন ;)



(২য় পর্বে সমাপ্য)

মন্তব্য ৫২ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ১৪ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১:৩৯

তুষার কাব্য বলেছেন: আহা...! প্রান জুড়িয়ে গেল অসাধারন এই ছবিগুলো দেখে।প্রথম প্লাস ++

শুধু হানিমুনিয়ানদের জন্য ছবি দিলে সিংগল রা কই যাইব...... :P

কবে যে সব দেইখা শেষ করতে পারবো... :-/ :((

১৪ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৪:১৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: পোস্টে তাহসিন মামার মধু নিয়ে যাওয়ার ঘটনা কিন্তু এই সুত্র ধরে। ঐ ট্যুরে তিন জোড়া হানিমুন কাপল ছিল, বাকী বারো জনের মত ছিল সিঙ্গেল, তাই মজা করে মধু নেয়া। সিঙ্গেলরা মধু খাবে আর পূর্ণিমার চাঁদ দেখবে... হয়ে গেল হানিমুন :P

অটঃ সব দেখলে চোখ নষ্ট হয়ে যাবে। ;)

২| ১৪ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১:৫৪

ঢাকাবাসী বলেছেন: চমৎকার সব ছবিসহ হানিমুনের প্রস্তাবিত জায়গাগুলো খুব ভাল লাগল। তা চার দশক আগে ওসব কোথায় ছিল? কোনমতে দার্জিলীং হল! যত্তোসব!

১৬ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১:১৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: =p~ =p~ =p~ =p~

ভায়া দুঃখ করিয়েন না, আর কয়েক বছর পর না হয় পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে বিশ্ব পরিভ্রমণে বাহির হলেন। সাইকেলে... রামনাথ বিশ্বাসের মত... ;)

৩| ১৪ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৬

আবু শাকিল বলেছেন: পর্যটন মন্ত্রী সাব
আপ্নে রংয়ের ডিব্বা দেখাবেন, রং দেখাবেন না তা কিন্তু মানব না।

যায়গা গুলোতে নিয়ে যাবার ব্যবস্থা করেন।

১৬ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১:২৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: রঙের ডিব্বা কেন ড্রামও দেখায় দিব। :P

সামুর পররাষ্ট্র মন্ত্রনালয়ে যোগাযোগ করুন অতি দ্রুত, আসন সীমিত।

৪| ১৪ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৬

জাফরুল মবীন বলেছেন: পর্যটনমন্ত্রীর হানিমুন গিফট! =p~

অনুরোধ রাখার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

আমার ধারণা এটি আপনার অন্যতম সেরা পোস্ট এবং সামুরও অন্যতম সেরা পোস্ট হিসাবে বিবেচিত হবে।

যেখানেই হানিমুনে যাবেন, অবশ্যই পূর্ণিমার হিসেব করে যাবেন আর সাথে ছোট কৌটোয় মধু নিয়ে যেতে ভুলবেন না, কারন মধুচন্দ্রিমায় মধুর ঘাটতি পড়তে পারে। গত বছর সেন্ট মার্টিন ট্যুরে “ভ্রমণ বাংলাদেশ” এর তাহসিন শাহেদ (ব্লগার তাহসিন মামা) সাথে করে মধু নিয়ে গিয়েছিলেন- হাঃ হাঃ হাঃ........ =p~ =p~ =p~

প্রিয়তে নিয়ে গেলাম ৬৭বছর বয়সে কাজে লাগতে পারে :P

অনেক অনেক শুভাকামনা রইলো কামের ;) মন্ত্রী পর্যটন মন্ত্রীর জন্য।

১৬ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১:৫৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আপনার অনুরোধ আমার শিরোধার্য। ইয়ে, বয়সটা আরেকটু গ্রেস দিয়ে ৬৭ থেকে ৭৫ এ নেয়া যায় কি? ;)

শেষের লাইনের রিপ্লাইয়ে কিছু কইবাম না... :P

৫| ১৪ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৫:১১

 বলেছেন: ++++++

১৬ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৩:১৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: =p~ =p~ =p~ =p~

৬| ১৪ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৩

সুমন কর বলেছেন: অারে মিয়া, বাংলাদেশেই যাইবা পারিনা |-) ট্যাকা পয়স্যা নাইক্যা ।।।


অাবার বিদেশ :-& :-& ।

পোস্ট যখন দিয়েছেন, অার অাপনি যখন সরকারী খরচে পর্যটন মন্ত্রী হিসেবে যাইবেন, অামারে সফর সঙ্গী করে নিয়ে। B-) B-)

অসাধারণ পোস্ট। অনেক ছবি, সুন্দর। কয়েকটি পড়লাম, বাকিগুলো সময় করে ঘুরে যাবো।

৩+।

১৬ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৩:২১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: মন্ত্রী হয়ে ট্যাকা পয়স্যা নাইক্যা, এইটা কুনু কথা হইল? নির্বাচন কমিশনের কাছে জানতে চাই আপনার দাখিলকৃত সম্পদের হিসাব। :P

ঠিক আছে সরকারী খরচে আপনাকে হানিমুনে নিয়ে যাওয়া হবে মন্ত্রী সাহেব। আপনার সফরের সময় আমাকে নিবেন তো, তখন আবার ভুলিয়া যাবেন না যেন।

তো কুতায় যেতে মুঞ্চায় সেডাতো বুলে গেলেন না ;)

৭| ১৪ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:২৩

আমিনুর রহমান বলেছেন:




মন্ত্রী এইসব জায়গায় যাইতে হইলে কি আবার বিয়ে করতে হবে :P

১৬ ই নভেম্বর, ২০১৪ বিকাল ৪:৫৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ইয়ে... ভাইজান আপনার লাইফ লাইন অবশিষ্ট আছে কয়টা? :P

৮| ১৪ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩২

অপূর্ণ রায়হান বলেছেন: এ তো দেখি সিরাম পোস্ট ভ্রাতা ! লন এক হালি পিলাচ লন +

সুন্দর পোস্ট ভ্রাতা :) মন্ত্রণালয়ে এই বিষয়ে বিল উত্থাপিত হবে ;)

ভালো থাকেবন :)

১৮ ই নভেম্বর, ২০১৪ দুপুর ২:১২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ ভ্রাতা, অবশ্যই মন্ত্রণালয়ে এই বিষয়ে বিল উত্থাপিত হবে ;) লুল মন্ত্রনালয়ের প্রতিনিধি কয়জন থাকবে? :P

৯| ১৪ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:১২

জুন বলেছেন: এই পোষ্টে আপনার দেয়া সবগুলো স্থানই দেখেছি বোকামানুষ। এর মাঝে ভুটান সত্যি সুন্দর, অপুর্ব নিসর্গ আর শান্ত নির্মল কোমল একটি দেশ। দোচুলা রিসোর্ট অসাধারন। । থাইল্যান্ডের সুদীর্ঘ আন্দামান সমুদ্র তীর দেখার মত। তবে হানিমুনে এগুলোর কোনটাতেই যাবার সৌভাগ্য হয়নি। কিন্ত পরবর্তীতে সন্তান নিয়ে এসব জায়গায় আমাদের বেড়ানোগুলো কম আনন্দের নয় বোকামানুষ।
ভাললাগা এক পোষ্টে
+

১৮ ই নভেম্বর, ২০১৪ দুপুর ২:৫০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ইবনে বতুতাকে এত্তগুলান হিংসা :) আর আমার দেশেরগুলো ছাড়া কোন জায়গাতেই যাওয়ার সৌভাগ্য হয় নাই। :( একেবারে খাঁটি দেশীয় গরীব ট্র্যাভেলার...

মন্তব্যে ভালোলাগা

১০| ১৪ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৩৯

সকাল হাসান বলেছেন: সরাসরি প্রিয়তে নিয়ে নিলাম!!!

ছবি দেখে এখনই ইচ্ছে হচ্ছে চলে যাই হানি মুনে! খালি সমস্যা একটাই বিয়েটা করি নাই! :P

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:০৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অবিবাহিতদের হানিমুন টেকনিক ১নং মন্তব্যের প্রতিত্তরে দেখুন ;) :P

১১| ১৪ ই নভেম্বর, ২০১৪ রাত ৮:১৬

ডি মুন বলেছেন:
বাহ, সুন্দর পোস্ট ++++++++++

প্রিয়তে নিলাম।

এই পোস্ট কবে যে কাজে লাগবে !!!!!!!!!! B:-) :( :(

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:০৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সবুরে নাকি কি কি ফলে ভ্রাতা... ;)

অটঃ ব্যাস্ততা আমায় দেয় না অবসর... তাই প্রতিত্তরে এতো দেরী :(

১২| ১৪ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:৫০

মাহবু১৫৪ বলেছেন: আরে চরম পোস্ট রে ভাই। B-)

সরাসরি প্রিয়তে নিলাম।

ভাল লাগা অনেক অনেক

+++++++

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:১৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: চরমেই পরম পাওয়া রে ভ্রাতা... ;)

পাঠ এবং মন্তব্যে ভালোলাগা জানবেন। ভালো থাকুন সবসময়।

১৩| ১৪ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:০৫

নাজমুল হাসান মজুমদার বলেছেন: ++++++++++++++++++++

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:২৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ ভাই নাজমুল হাসান মজুমদার, ভালো থাকা হোক সবসময়।

১৪| ১৫ ই নভেম্বর, ২০১৪ রাত ১:৪৮

আমি তুমি আমরা বলেছেন: খালি কাপলদের জন্য দিলে কিভাবে হবে? আমরা সিংগেল পুলাপান কি দুষ কল্লাম? ;)

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:১৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সিঙ্গেল পুলাপানের দুষ হইল, এত্তদিনেও একখান হানি যোগাড় করতে পারে নাই। অতি সত্বর তারা যেন সামুর লুল মন্ত্রণালয়ে যোগাযোগ করে ;) :P

১৫| ১৫ ই নভেম্বর, ২০১৪ রাত ২:৫৪

কলমের কালি শেষ বলেছেন: ক্যামতে কি বিয়া করমু ;) ;) আপনারে এখন হানিমুন মন্ত্রীও বলা যায় ।

অপূর্ন ভাইয়ের কাজে লাগবো । অন্তরঙ্গ আলাপনে বিয়ার কতা ফাস কইরা দিসিলো । ;) ;) =p~ :P

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:২১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: হানিমুন মন্ত্রী!!!! মাইরালা...আমারে মাইরালা =p~ =p~ =p~

১৬| ১৫ ই নভেম্বর, ২০১৪ রাত ৩:২২

নাসরিন চৌধুরী বলেছেন: দিলেনতো প্যাঁচ মাইরা---
আমি এখন কি করি!!
হানিমুন একবার করা হইসে দেশের মাটিতে কিন্তু বিদেশে থেকেও বিদেশের মাটিতে হানিমুন হইলনা---আপসুস আর আপসুস,

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:৩২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: নো আপসুস... অনলি একশন... ঝাপিয়ে পড়ুন পূর্ণ উদ্যোমে... :P

১৭| ১৫ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১২:০৩

অঘটনঘটনপটীয়সী বলেছেন: নবম প্লাস। প্রিয়তে নিলাম। পড়িনি কিছুই। শুধু ছবি দেখেই খালাস। যদি কখনো বিয়ে করি, তখন না হয় পড়ে দেখবো। :)

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:৫৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অঘটনঘটনপটীয়সী বলেছেন: নবম প্লাস। প্রিয়তে নিলাম। পড়িনি কিছুই। শুধু ছবি দেখেই খালাস। যদি কখনো বিয়ে করি, তখন না হয় পড়ে দেখবো। :-* :-* :-* :-B :-B :-B

১৮| ১৫ ই নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩৫

সোহানী বলেছেন: মন্ত্রী সাহাব....... কেন যে আগে বিয়া করলাম....

তবে এইসব জায়গায় যাইতে হইলে শুধুমাত্র বিবাহ করিলেই চলিবে না.... টাক/টাকা/ভুড়ি ও লাগিবে....... নতুবা শুধুমাত্র কক্সবাজার দেখিয়াই খুশি থাকতে হবে.....................

দোস্ত ব্লগার.... ছবি দেখানোর জন্য+++++++++++ !!!!!!!!

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:৫৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: করিয়া বিবাহ আগে...
দোস্ত কেন কাঁদে? :P

ইয়ে... একটা প্রশ্ন? টাক, টাকা, ভুঁড়ি... কোনটার শর্ট পড়েছে? ;)

=p~ =p~ =p~

১৯| ১৬ ই নভেম্বর, ২০১৪ রাত ১২:০৮

পার্থ তালুকদার বলেছেন: ভাই, এই ছবি দেইখ্যা বিয়ে করতে মন চাইতাছে !!

একটা ফ্রি টিকিট দিবেন নাকি ?????

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১১:০২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আপনি সামুর লুল মন্ত্রণালয়ে অতি সত্বর যোগাযোগ করুন ;)

২০| ১৬ ই নভেম্বর, ২০১৪ রাত ১২:৩৪

মিজভী বাপ্পা বলেছেন: সেইরম ভ্রাতা ++++++++

১৯ শে নভেম্বর, ২০১৪ সকাল ১১:৫৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সেইরমটা কিরম ভ্রাতা? ;)

=p~ =p~ =p~

২১| ১৬ ই নভেম্বর, ২০১৪ রাত ৩:০৫

অশ্রুত প্রহর বলেছেন: হা হা হা চমৎকার পোস্ট ..খুবই ভাল লাগল।
একদিন সব জায়গায় ঘুরে আসবো তবে হানিমুন টুরে না জব টুরে ..
ইনশাআল্লাহ ...:-)

১৯ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সব জায়গা জব ট্যুরে!!! ভাইডি মোরে আপনার কোম্পানিতে একখান চাকুরী লই দিয়েন... আপনার পিলিজ লাগে... :(

২২| ১৬ ই নভেম্বর, ২০১৪ ভোর ৬:১১

প্রবাসী পাঠক বলেছেন: জ্বালো, জ্বালো - আগুন জ্বালো। পর্যটন মন্ত্রীর ভালো পোস্ট, ভেঙ্গে দাও গুঁড়িয়ে দাও............

মন্ত্রীর আশেপাশে পজিটিভ কিংবা নেগেটিভ স্লোগান না থাকলে কি মানায়। ;)

এইখানে কি শুধু হানিমুন করতে যাওয়া যাইব? আমরা ব্যাচেলররা কি যাইতে পারমু না। মন্ত্রী মহোদয় একটু ব্যবস্থা করেন যাতে বিবাহের আগেই এই সব জায়গায় ঘুরতে যাইতে পারি।

পোস্টে ১২ নং প্লাস। ( প্লাস দিলাম ভবিষ্যতে কাজে লাগব তাই ;) ;) )

১৯ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৩:৩৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: জ্বালো, জ্বালো - আগুন জ্বালো। পর্যটন মন্ত্রীর ভালো পোস্ট, ভেঙ্গে দাও গুঁড়িয়ে দাও............ জোরসে বল, আরও জোরে ;) এই পোস্ট এর জায়গাগুলো কোন প্রবাসীর জন্য প্রযোজ্য নয় :P সো? নাথিং টু ডু

২৩| ১৬ ই নভেম্বর, ২০১৪ দুপুর ২:১৭

ভূতের কেচ্ছা বলেছেন: পোষ্ট দেইখাইতো বিয়ে করতে ইচ্ছে করছে... =p~ =p~ =p~ =p~ =p~ =p~

১৯ শে নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:০১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: লাইফ লাইন কয়টা অবশিষ্ট আছে? ;)

=p~ =p~ =p~

২৪| ১৭ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:২৪

এহসান সাবির বলেছেন: সেন্ট মার্টিন...........!!

১৯ শে নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:২১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ২য়টা... ??? ;) :P

২৫| ১৯ শে নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৪৯

মাহমুদ০০৭ বলেছেন: কবে বিয়া করাম ;)
কবে হামিমুন কইরতাম ? ;) ;)

পরে কামে দিব তাই প্রিয়তে ।

১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ৯:২৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: এখনতো শুনেছি, হানিমুন করতে বিয়া করার প্রয়োজন পড়ে না :P

কবে হানিমুন কইরবেন জানতে সামু'র লুল মন্ত্রণালয়ে যোগাযোগ করুন, বুকিং চলছে ;০

=p~ =p~ =p~

২৬| ২১ শে নভেম্বর, ২০১৪ রাত ১:১৩

দ্য ইলিউশনিস্ট বলেছেন: দেরীতে হলেও একদিন কাজে আসতে পারে এই পোস্ট। সেই একদিনের কথা ভেবে প্রিয়তে নিয়ে রাখলাম। :P

২১ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৫:২৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ইলিউশনিস্ট হইলেও....পোলা কিন্তু দূরদর্শী ;) :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.